কম্পিউটার

কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

“আমি সবেমাত্র একটি স্যামসাং থেকে আইফোন 13 এ আপগ্রেড করেছি, কিন্তু আমি নতুন আইফোনে সিম কার্ড সরাতে পারছি না। আমার কি নতুন iPhone 13 এ সিম কার্ড স্থানান্তর করতে হবে?”

আমি একটি শীর্ষস্থানীয় অনলাইন ফোরামে এই প্রশ্নটি পড়ার সময়, আমি বুঝতে পেরেছি যে নতুন আইফোনে সিম কার্ড স্থানান্তর করার সময় অনেক লোক সমস্যার সম্মুখীন হচ্ছে। যেহেতু আপনার ডিভাইসে নেটওয়ার্ক কানেক্টিভিটি পাওয়ার জন্য আপনার সিম কার্ড অপরিহার্য, তাই আপনাকে অবশ্যই এটি আপনার নতুন আইফোনে স্থানান্তর করতে হবে। প্রক্রিয়াটি বেশ সহজ এবং আপনি এটির সাথে আপনার পরিচিতিগুলিও পেতে পারেন। এটি সহজ করার জন্য, আমি এই পোস্টে একটি পুরানো ডিভাইস থেকে নতুন iPhone 13-এ সিম সরানোর একটি সহজ সমাধান প্রদান করব৷

পর্ব 1:নতুন iPhone 13 এ কিভাবে সিম কার্ড সরানো যায়?

নতুন iPhone 13-এ সিম কার্ড স্থানান্তর করা অত্যন্ত সহজ এবং আপনার কাছে সিম ইজেক্টর টুল থাকলে আপনার কোনো সমস্যার সম্মুখীন হওয়া উচিত নয়। আপনি আপনার iPhone এর প্যাকেজে সিম ইজেক্টর টুল খুঁজে পেতে পারেন বা অন্যথায় একটি পিন ব্যবহার করতে পারেন। শুধু আপনার পুরানো ডিভাইসটি প্রথমে রাখুন এবং একটি টুল দিয়ে এটির সিম ট্রে বের করুন। আপনি একটি শুকনো সুতির কাপড় দিয়ে সিম কার্ড পরিষ্কার করার কথা বিবেচনা করতে পারেন।

আবার, সিম ইজেক্টর টুলটি নিন এবং একটি ছোট গর্ত টিপতে এটি ব্যবহার করুন যা আপনি iOS ডিভাইসের পাশে খুঁজে পেতে পারেন। এটি আইফোন থেকে সিম ট্রে বের করে নেবে। আপনি সহজভাবে সিম কার্ডটিকে ট্রেতে চিহ্নিত অবস্থানে রাখতে পারেন এবং আপনার iOS ডিভাইসে আবার ঢোকাতে পারেন৷ কিছুক্ষণের মধ্যে, এটি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করা হবে এবং আপনি উপরে প্রদর্শিত নেটওয়ার্ক দেখতে পাবেন।

কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

দ্রষ্টব্য:সিম কার্ডের আকার পরীক্ষা করুন

নতুন আইফোনে সিম কার্ড স্যুইচ করার সময়, দয়া করে মনে রাখবেন যে সিম কার্ডের আকার সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত। আদর্শভাবে, একটি সিম কার্ডের জন্য তিনটি ভিন্ন আকার রয়েছে - স্ট্যান্ডার্ড, মাইক্রো এবং ন্যানো। সমস্ত নতুন আইফোন 13 মডেল ন্যানো-আকারের সিম কার্ড ব্যবহার করে (সবচেয়ে ছোট)। ন্যানো-আকারের সিম স্লট পেতে বা সিম কাটার টুল ব্যবহার করে সঠিক আকারে পেতে আপনি শুধু আপনার সিম কার্ডটি পুশ করতে পারেন।

কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

অংশ 2:আপনি একটি সিম কার্ড দিয়ে কি স্থানান্তর করতে পারেন?

আজকাল, সিম কার্ডগুলিতে 256 KB পর্যন্ত অভ্যন্তরীণ সঞ্চয়স্থান রয়েছে, যার অর্থ তারা শত শত পরিচিতি সঞ্চয় করতে পারে৷ অতএব, অনেক লোক তাদের পরিচিতিগুলিকে সিম কার্ডে সংরক্ষণ করতে পছন্দ করে (তাদের ফোন স্টোরেজ ছাড়াও)। এটি তাদের পরিচিতি না হারিয়ে নতুন আইফোনে সিম কার্ড সরানো সহজ করে তোলে৷

দ্রষ্টব্য: ফোন স্টোরেজ থেকে সিম কার্ডে পরিচিতি রপ্তানি করার বৈশিষ্ট্যটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড ডিভাইসে উপলব্ধ। বর্তমানে, আমরা শুধুমাত্র সিম থেকে iOS ডিভাইসে পরিচিতি আমদানি করতে পারি।

পদক্ষেপ 1:সিম কার্ডে পরিচিতিগুলি রপ্তানি করুন

আপনার যদি একটি অ্যান্ড্রয়েড ডিভাইস থাকে, তাহলে আপনি কেবল এটির পরিচিতি অ্যাপে যেতে পারেন এবং হ্যামবার্গার আইকনে (তিনটি বিন্দু) ট্যাপ করে এর "সেটিংস" বা "পরিচিতিগুলি পরিচালনা করুন" বিকল্পটি পেতে পারেন। এখান থেকে, পরিচিতি বৈশিষ্ট্যে যান> পরিচিতি আমদানি/রপ্তানি করুন এবং আপনার সিমে পরিচিতি রপ্তানি করতে বেছে নিন।

কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

ধাপ 2:iPhone এ পরিচিতি আমদানি করুন

নতুন আইফোনে সিম কার্ড স্থানান্তর করার জন্য, আপনাকে এটিকে আপনার পুরানো ডিভাইস থেকে সাবধানে বের করতে হবে। আপনি ট্রে বের করে আপনার আইফোনে ঢোকাতে একটি সিম ইজেক্টর টুল ব্যবহার করতে পারেন। একবার সিম কার্ডটি ইনজেকশন হয়ে গেলে, আপনার আইফোনের সেটিংস> মেল, পরিচিতি, ক্যালেন্ডারে যান এবং "সিম পরিচিতি আমদানি করুন" বোতামে আলতো চাপুন। শুধু আপনার পছন্দ নিশ্চিত করুন এবং ঢোকানো সিম কার্ড থেকে আপনার আইফোন স্টোরেজে আপনার পরিচিতিগুলি সরান৷

কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

প্রস্তাবিত পঠন: সিম থেকে আইফোন 13 এ কীভাবে পরিচিতিগুলি আমদানি করবেন?

অংশ 3:প্রস্তাবিত:মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফার সহ পুরানো ফোন থেকে নতুন iPhone 13-এ ডেটা স্থানান্তর করুন

আপনি যদি একটি পুরানো সিম কার্ড দিয়ে আপনার নতুন আইফোন ব্যবহার করেন, তাহলে আপনি এটির সাথে আপনার পরিচিতিগুলি সরাতে সক্ষম হবেন৷ যদিও, পরিচিতিগুলি ছাড়াও, একটি নতুন আইফোন 13-এ স্যুইচ করার সময় আমাদের অন্যান্য সমস্ত ধরণের ডেটা স্থানান্তর করতে হবে৷ এর জন্য, আপনি কেবল মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফারের মতো একটি নির্ভরযোগ্য টুলের সহায়তা নিতে পারেন৷

অ্যাপ্লিকেশনটি এক ফোন থেকে অন্য ফোনে সমস্ত ধরণের প্রধান ডেটার সরাসরি স্থানান্তর করতে পারে। এটি 8000+ বিভিন্ন ফোন মডেলের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং একটি Android বা iOS ডিভাইস থেকে আপনার নতুন আইফোনে আপনার ফাইলগুলি সরাতে পারে৷ এটি ফটো, ভিডিও, অডিও, পরিচিতি, কল লগ, অ্যাপস, নোট, সাফারি ডেটা এবং আরও অনেক কিছু সহ 17টি বিভিন্ন ধরণের ডেটা সমর্থন করে৷ আপনি এই 3টি স্মার্ট ধাপে আপনার পুরানো ডিভাইস থেকে একটি নতুন আইফোনে আপনার ডেটা স্থানান্তর করতে পারেন:

পদক্ষেপ 1:ফোন স্থানান্তর টুল চালু করুন

আপনার যদি MobileTrans ইনস্টল না থাকে, তাহলে প্রথমে এটির ওয়েবসাইট দেখুন এবং আপনার সিস্টেমে ডাউনলোড করুন। এখন, অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং এখান থেকে এর "ফোন স্থানান্তর" টুলটি দেখুন৷

কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

ধাপ 2:আপনার উত্স এবং লক্ষ্য ডিভাইসগুলিকে সংযুক্ত করুন

এর পরে, আপনি কেবল আপনার পুরানো iOS/Android ডিভাইস এবং নতুন iPhone 13 সিস্টেমে সংযোগ করতে পারেন। একবার তারা সংযুক্ত হলে, MobileTrans স্বয়ংক্রিয়ভাবে তাদের সনাক্ত করবে এবং তাদের স্ন্যাপশট উপস্থাপন করবে। শুধু নিশ্চিত হন যে নতুন আইফোন 13 গন্তব্য ডিভাইস হওয়া উচিত এবং পুরানো ফোনটি উত্স ডিভাইস। এখানে একটি ফ্লিপ বোতাম রয়েছে যা আপনি এটি সংশোধন করতে ব্যবহার করতে পারেন।

কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

ধাপ 3:আপনার নতুন iPhone এ ডেটা স্থানান্তর করুন

এটাই! মাঝখানে সমর্থিত ডেটা প্রকারের তালিকা থেকে আপনি এখন যা স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে পারেন। আপনি আপনার ডেটা স্থানান্তর করার আগে আপনার টার্গেট ডিভাইস স্টোরেজ সাফ করার জন্য একটি বিকল্পও নির্বাচন করতে পারেন৷

কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

একবার আপনি যা সরাতে চান তা নির্বাচন করলে, "স্টার্ট" বোতামে ক্লিক করুন এবং কয়েক মিনিট অপেক্ষা করুন। শেষ পর্যন্ত, অ্যাপ্লিকেশনটি আপনাকে জানাবে যে প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়েছে, যাতে আপনি নিরাপদে উভয় ডিভাইসই সরাতে পারেন।

কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

আমি নিশ্চিত যে এই নির্দেশিকাটি পড়ার পরে, আপনি একজন পেশাদারের মতো নতুন আইফোনে সিম কার্ড সরাতে সক্ষম হবেন। আপনি দেখতে পাচ্ছেন, নতুন আইফোন 13-এ সিম কার্ড স্থানান্তর করা অত্যন্ত সহজ এবং কোনও প্রচেষ্টার প্রয়োজন নেই। আপনি চাইলে, নতুন আইফোনে সিম কার্ড স্যুইচ করার সময়ও আপনি আপনার পরিচিতিগুলি সরাতে পারেন৷ তা ছাড়া, আপনি MobileTrans – ফোন ট্রান্সফার ব্যবহার করতে পারেন অন্য সব ধরনের ডেটা সরাতে। এগিয়ে যান এবং অ্যাপ্লিকেশানটি অন্বেষণ করুন এবং এই নির্দেশিকাটি অন্যদের সাথে শেয়ার করুন যাতে তারা সহজে নতুন আইফোনে সিম কার্ড সরাতে হয়।


  1. একটি পুরানো আইফোন থেকে একটি নতুন আইফোন 13 এ ফটোগুলি কীভাবে স্থানান্তর করবেন

  2. কিভাবে নতুন iPhone 13 এ সিম কার্ড ট্রান্সফার করবেন

  3. কীভাবে একটি নতুন আইফোন বা আইপ্যাডে ডেটা স্থানান্তর করবেন

  4. আইফোনে "কোন সিম কার্ড ইনস্টল করা হয়নি" ত্রুটি কীভাবে ঠিক করবেন