কম্পিউটার

[২ উপায়] কীভাবে আইফোন পরিচিতিগুলি ভিকার্ডে রপ্তানি করবেন (ভিসিএফ)

vCard, VCF (ভার্চুয়াল কন্টাক্ট ফাইল) নামেও পরিচিত, ইলেকট্রনিক বিজনেস কার্ডের জন্য একটি ফাইল ফরম্যাট স্ট্যান্ডার্ড। vCard একটি ইমেল বার্তার সাথে সংযুক্ত করা যেতে পারে এবং অন্য লোকেদের সাথে ভাগ করা যেতে পারে৷ এখন আপনি আরও ব্যবহারের জন্য VCF ফাইলে iPhone পরিচিতি রপ্তানি করতে চান। যদিও আইফোনে সরাসরি আইফোন পরিচিতি রপ্তানি করার জন্য আপনার কাছে এমন কোনো বিকল্প নেই, আপনি লক্ষ্য অর্জনের জন্য iCloud বা স্থানান্তর টুল ব্যবহার করতে পারেন।

পার্ট 1. আইক্লাউড ছাড়া ভিসিএফ-এ আইফোন পরিচিতিগুলি কীভাবে রপ্তানি করবেন

আইফোন পরিচিতি সরাসরি VCF ফাইলে রপ্তানি করতে চান? আপনি AOMEI MBackupper কে আপনাকে সাহায্য করতে দিতে পারেন। উইন্ডোজ পিসি ব্যবহারকারীদের জন্য এটি একটি পেশাদার আইফোন ডেটা ম্যানেজমেন্ট টুল। এটি আপনাকে স্থানান্তরের আগে পরিচিতিগুলির পূর্বরূপ এবং নির্বাচন করতে দেয়৷ পরিচিতি VCF বা CSV ফরম্যাটে প্রয়োজন অনুযায়ী সংরক্ষণ করা যেতে পারে।

AOMEI MBackupper iPhone 7/8/X/XR/XS/11/12/13 সহ বেশিরভাগ iPhone মডেল সমর্থন করে। কম্পিউটারে টুলটি ডাউনলোড করুন এবং VCF ফাইলে iPhone পরিচিতি রপ্তানি করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন৷

আইক্লাউড ছাড়াই ভিসিএফ-এ iPhone পরিচিতি রপ্তানি করার পদক্ষেপগুলি

1. AOMEI MBackupper চালু করুন> USB কেবল দিয়ে কম্পিউটারে iPhone কানেক্ট করুন।

2. হোম ইন্টারফেসে, কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷ টুল বারে বিকল্প।

[২ উপায়] কীভাবে আইফোন পরিচিতিগুলি ভিকার্ডে রপ্তানি করবেন (ভিসিএফ)

3. আপনি যে পরিচিতিগুলি রপ্তানি করতে চান তা নির্বাচন করুন৷

[২ উপায়] কীভাবে আইফোন পরিচিতিগুলি ভিকার্ডে রপ্তানি করবেন (ভিসিএফ)

4. নিশ্চিত করুন আপনি vCard বিন্যাস নির্বাচন করেছেন> আপনার পরিচিতিগুলি সংরক্ষণ করতে একটি পথ নির্বাচন করুন> অবশেষে, স্থানান্তর এ ক্লিক করুন .

[২ উপায়] কীভাবে আইফোন পরিচিতিগুলি ভিকার্ডে রপ্তানি করবেন (ভিসিএফ)

অংশ 2। কিভাবে iCloud এর মাধ্যমে vCard-এ iPhone পরিচিতি রপ্তানি করবেন

ভিসিএফ-এ আইফোন পরিচিতি রপ্তানি করার জন্য দুটি পদক্ষেপের প্রয়োজন:প্রথমে আইক্লাউড সার্ভারে আইফোন পরিচিতিগুলি সিঙ্ক করুন এবং তারপরে আইফোন থেকে পরিচিতিগুলিকে vCard হিসাবে রপ্তানি করুন৷ আপনি যদি ইতিমধ্যেই আইক্লাউডের সাথে আইফোন পরিচিতিগুলি সিঙ্ক করে থাকেন তবে শুরু করতে কেবলমাত্র 2 ধাপে যান৷

ধাপ 1. আইক্লাউডে আইফোন পরিচিতি সিঙ্ক করুন

1. আপনার আইফোনকে একটি স্থিতিশীল Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত করুন এবং পর্যাপ্ত সঞ্চয়স্থান রয়েছে তা নিশ্চিত করুন, অন্যথায়, আপনি আইক্লাউডের সাথে সিঙ্ক না হওয়া আইফোন পরিচিতিগুলির সাথে দেখা করতে পারেন৷

2. সেটিংস -এ যান৷> আপনার নাম আলতো চাপুন> iCloud চয়ন করুন .

3. পরিচিতিগুলি চালু করুন৷ . যখন আপনাকে জিজ্ঞাসা করা হয় আপনি মার্জ বা বাতিল করতে চান, তখন মার্জ করুন এ আলতো চাপুন৷ .

[২ উপায়] কীভাবে আইফোন পরিচিতিগুলি ভিকার্ডে রপ্তানি করবেন (ভিসিএফ)

পরিচিতিতে সংরক্ষিত সমস্ত তথ্য iCloud-এ সিঙ্ক করা হবে। আইক্লাউড সার্ভারে সিঙ্ক করা প্রয়োজন এমন অনেক পরিচিতি থাকলে, এটি শেষ হতে কিছুটা সময় লাগতে পারে।

ধাপ 2. vCard হিসাবে iPhone পরিচিতি রপ্তানি করুন

1. আপনার কম্পিউটারে একটি ব্রাউজার খুলুন এবং iCloud.com এ যান> আপনার Apple ID এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন৷

আপনি যদি আপনার Apple ID-এর জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সেট করে থাকেন, তাহলে আপনি আপনার iOS ডিভাইসে যে কোডটি পেয়েছেন সেটি লিখুন। আপনি ব্রাউজারটিকে বিশ্বাস করতে বেছে নিতে পারেন যদি এটি আপনার নিজের কম্পিউটার হয়। যদি তা না হয় তবে আপনি যদি বিশ্বাস না করেন তবে এই ব্রাউজারে iCloud এ সাইন ইন করার সময় প্রতিবার এটি দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ কোড চাইবে৷

2. পরিচিতিগুলি নির্বাচন করুন৷> গিয়ার ক্লিক করুন নিচের বাম কোণে আইকন। আপনি যদি সমস্ত পরিচিতি রপ্তানি করতে চান, তাহলে সমস্ত নির্বাচন করুন নির্বাচন করুন৷ . অথবা আপনি একটি একটি করে প্রয়োজনীয় পরিচিতি নির্বাচন করতে Shift বা Ctrl চাপতে পারেন।

3. গিয়ার ক্লিক করুন৷ আবার আইকন করুন এবং vCard রপ্তানি করুন... বেছে নিন ভিসিএফ ফাইলে আইফোন পরিচিতি রপ্তানি করার বিকল্প।

[২ উপায়] কীভাবে আইফোন পরিচিতিগুলি ভিকার্ডে রপ্তানি করবেন (ভিসিএফ)

vCard ফাইলটি আপনার কম্পিউটারের "ডাউনলোড" ফোল্ডারে সংরক্ষিত হবে৷

VCF কে CSV এ রূপান্তর করুন: আপনি যদি আইফোন পরিচিতিগুলিকে CSV ফর্ম্যাট হিসাবে রপ্তানি করতে চান যা মাইক্রোসফ্ট এক্সেলের মতো স্প্রেডশীট অ্যাপ দিয়ে খোলা যেতে পারে, নীচের পদক্ষেপগুলি দেখুন:

vCard কে CSV-এ রূপান্তর করতে এই ওয়েবসাইটে যান:https://labs.brotherli.ch/vcfconvert> ফাইল চয়ন করুন ক্লিক করুন আপনি রূপান্তর করতে চান এমন VCF ফাইল নির্বাচন করতে> নিম্নলিখিত বিকল্পগুলি নিশ্চিত করুন:

ফর্ম্যাট: CSV চয়ন করুন, কমা চয়ন করুন এবং হেডার লাইন যুক্ত করুন

সক্ষম করুন৷

এনকোডিং: ইউনিকোড (UTF-8)

বেছে নিন

ফিল্টার:৷ কিছু পরিবর্তন করবেন না

পরিবর্তন: কিছু পরিবর্তন করবেন না

[২ উপায়] কীভাবে আইফোন পরিচিতিগুলি ভিকার্ডে রপ্তানি করবেন (ভিসিএফ)

অবশেষে, রূপান্তর করুন ক্লিক করুন এটা তৈরী করতে. CSV ফাইল চেক করতে আপনার কম্পিউটারের ডাউনলোড ফোল্ডারে যান।

উপসংহার

কিভাবে vCard-এ iPhone পরিচিতি রপ্তানি করা যায় সে সম্পর্কে সবই। আপনি যদি কম ধাপে পরিচিতি রপ্তানি করতে চান, তাহলে আপনি AOMEI MBackupper কে এটি তৈরি করতে সাহায্য করতে পারেন। টুলটি আপনাকে এক ক্লিকে VCF ফাইলে iPhone পরিচিতি রপ্তানি করতে সাহায্য করতে পারে।

প্রক্রিয়া চলাকালীন আপনি যদি কোনো সমস্যার সম্মুখীন হন, অনুগ্রহ করে নির্দ্বিধায় একটি মন্তব্য করুন এবং আমরা আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেব।


  1. কিভাবে 5 উপায়ে আইফোন থেকে পরিচিতি রপ্তানি করবেন?

  2. আইফোন থেকে পরিচিতি রপ্তানি কিভাবে

  3. আইফোন থেকে পিসি বা ফ্ল্যাশ ড্রাইভে পরিচিতিগুলি কীভাবে রপ্তানি করবেন

  4. আইফোনে পরিচিতিগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন