কম্পিউটার

[৩টি উপায়] কিভাবে আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতি স্থানান্তর করবেন?

অ্যাপল আইপ্যাড 2010 সালের শুরুর দিকে তার সূচনা থেকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ট্যাবলেট। প্রতি বছর আগের চেয়ে আরও ভাল আইপ্যাড প্রকাশিত হবে। এই বছরের এপ্রিলে, Apple সবেমাত্র সর্বশেষ প্রজন্মের iPad, 12.9-ইঞ্চি iPad Pro (5ম প্রজন্ম) এবং 11-ইঞ্চি iPad Pro (তৃতীয় প্রজন্ম) প্রকাশ করেছে।

M1 চিপ নতুন আইপ্যাড প্রোকে মন ফুঁকানোর পারফরম্যান্স দেয় এবং এটিকে তার ধরণের দ্রুততম ডিভাইস করে তোলে। আপনি শুধু একটি কিনেছেন, তাই না? অভিনন্দন! সমস্ত আশ্চর্যজনক বৈশিষ্ট্য উপভোগ করার আগে আরও একটি ধাপ - পুরানো আইপ্যাড থেকে নতুন আইপ্যাডে ডেটা স্থানান্তর৷

আপনি যদি iMessages পাঠাতে বা ফেসটাইম কল করতে চান তাহলে পরিচিতি প্রয়োজন৷ এই নির্দেশিকায়, আমরা আইপ্যাড থেকে আইপ্যাড পরিচিতি স্থানান্তরের উপর ফোকাস করব। তিনটি উপায় রয়েছে যা আপনাকে আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতি স্থানান্তর করতে সহায়তা করতে পারে। আপনি প্রথমে পড়তে পারেন এবং তারপর স্থানান্তর সম্পূর্ণ করার জন্য একটি উপযুক্ত পদ্ধতি খুঁজে পেতে পারেন।

  • উপায় 1 আপনাকে নির্বাচিত পরিচিতিগুলিকে আইপ্যাড থেকে আইপ্যাডে স্থানান্তর করতে সহায়তা করে

  • উপায় 2 দেখায় কিভাবে আইক্লাউডের মাধ্যমে আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতি সিঙ্ক করতে হয়

  • উপায় 3 কিভাবে আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতিগুলিকে AiDrop করতে হয় তা বলে

উপায় 1. কিভাবে আইক্লাউড ছাড়াই আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতি স্থানান্তর করা যায়

আপনি যদি চান:

  • পুরানো আইপ্যাড থেকে নতুন আইপ্যাডে পরিচিতি স্থানান্তর করুন

  • বন্ধুর আইপ্যাডে আইপ্যাড পরিচিতি স্থানান্তর করুন

  • সমস্ত পরিচিতি বা নির্বাচিত পরিচিতি স্থানান্তর করুন

তারপর আপনি AOMEI MBackupper কে আপনাকে সাহায্য করতে দিতে পারেন। এই পেশাদার iOS ডেটা ব্যাকআপ এবং ট্রান্সফার টুল আপনাকে সহজ, দ্রুত এবং নিরাপদ উপায়ে এক আইপ্যাড থেকে অন্য আইপ্যাডে পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করতে পারে৷

এটি আপনাকে USB সংযোগের মাধ্যমে আইপ্যাড থেকে আইপ্যাডে সরাসরি পরিচিতিগুলি সরাতে দেয়। কোন ইন্টারনেটের প্রয়োজন নেই।

এই টুলটি কীভাবে ব্যবহার করবেন তা দেখুন:

AOMEI MBackupper ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন। এটি সর্বশেষ 12-ইঞ্চি আইপ্যাড প্রো (5ম প্রজন্ম), 11-ইঞ্চি আইপ্যাড প্রো (তৃতীয় প্রজন্ম) সহ সমস্ত iPad মডেল সমর্থন করে।

1. AOMEI MBackupper চালান> ইউএসবি কেবলের মাধ্যমে সোর্স আইপ্যাডকে কম্পিউটারে সংযুক্ত করুন৷ (আইপ্যাডে পাসকোড লিখুন যাতে সফ্টওয়্যারটি আপনার ডিভাইস অ্যাক্সেস করতে পারে।)

2. কাস্টম ব্যাকআপ ক্লিক করুন৷ বিকল্প> পরিচিতি ক্লিক করুন আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান তা দেখতে এবং নির্বাচন করতে আইকন> ঠিক আছে ক্লিক করুন চালিয়ে যেতে।

3. পরিচিতিগুলি সংরক্ষণ করতে একটি স্টোরেজ পথ নির্বাচন করুন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন৷ .

4. সোর্স আইপ্যাড আনপ্লাগ করুন এবং টার্গেট আইপ্যাডটিকে কম্পিউটারে সংযুক্ত করুন> ব্যাকআপ ম্যানেজমেন্ট স্ক্রিনে যান> পুনরুদ্ধার করুন ক্লিক করুন বিকল্প> আপনি যে পরিচিতিগুলি পুনরুদ্ধার করতে চান তা চয়ন করতে আইকনে ক্লিক করুন> পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন আইপ্যাডে পরিচিতি স্থানান্তর করতে। (চিন্তা করবেন না, এটি কোনও বিদ্যমান ডেটা মুছে না দিয়ে শুধুমাত্র আপনার ডিভাইসে পরিচিতিগুলি স্থানান্তর করবে৷)

ওয়ে 2. কিভাবে আইক্লাউড দিয়ে আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতি সিঙ্ক করবেন

যদি দুটি আইপ্যাড একই অ্যাপল আইডি ব্যবহার করে, আপনি আইক্লাউডের উপর নির্ভর করতে পারেন আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতি সিঙ্ক করতে। ওয়্যারলেসভাবে সমস্ত পরিচিতি সিঙ্ক করার জন্য এটি একটি ভাল পছন্দ। কিন্তু দয়া করে মনে রাখবেন যে শুধুমাত্র 5 GB বিনামূল্যে স্টোরেজ স্পেস আছে। পর্যাপ্ত স্থান না থাকলে সিঙ্ক ব্যর্থ হবে৷

আইক্লাউডের মাধ্যমে আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতি সিঙ্ক করার ধাপগুলি

অন সোর্স iPad: সেটিংস এ যান৷> [আপনার নাম] আলতো চাপুন> iCloud এ আলতো চাপুন> পরিচিতি চালু করুন> মার্জ করুন আলতো চাপুন যদি জিজ্ঞাসা করা হয় তারপর এটি আইক্লাউডে পরিচিতি সিঙ্ক করা শুরু করবে৷

টার্গেট আইপ্যাডে: পরিচিতি সিঙ্ক চালু করতে উপরে একই কাজ করুন> সিঙ্কের জন্য অপেক্ষা করুন এবং আপনি পরিচিতি অ্যাপে যেতে পারেন এবং পরিচিতি তালিকা রিফ্রেশ করতে স্ক্রিনের উপরে থেকে নীচে টানতে পারেন।

দ্রষ্টব্য: আপনি যখন একটি ডিভাইসে পরিচিতি যোগ, আপডেট বা মুছে ফেলবেন, iCloud একই অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করা প্রতিটি ডিভাইসে পরিবর্তন করবে।

ওয়ে 3. কিভাবে আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতি এয়ারড্রপ করবেন

আপনি যদি এক বা দুটি পরিচিতি স্থানান্তর করতে চান তবে এয়ারড্রপ একটি ভাল পছন্দ হতে পারে। এটি আপনাকে দ্রুত একটি আইপ্যাড থেকে অন্য আইপ্যাডে পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করতে পারে কিন্তু একবারে শুধুমাত্র একটি৷

আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতিগুলিকে এয়ারড্রপ করার পদক্ষেপগুলি

উভয় iPads এ AirDrop চালু করুন:

  • নিশ্চিত করুন যে দুটি ডিভাইস কাছাকাছি এবং Wi-Fi এবং ব্লুটুথ রেঞ্জের মধ্যে রয়েছে (30 ফুট এবং পছন্দসই কাছাকাছি)।

  • সেটিংস-এ যান৷> সাধারণ আলতো চাপুন> এয়ারড্রপ আলতো চাপুন> শুধুমাত্র পরিচিতি বেছে নিন অথবা সবাই .

অন সোর্স iPad: পরিচিতি -এ যান অ্যাপ> আপনি যে পরিচিতি এয়ারড্রপ করতে চান সেটি খুঁজুন এবং আলতো চাপুন> পরিচিতি শেয়ার করুন-এ আলতো চাপুন বিকল্প> এয়ারড্রপ আলতো চাপুন> টার্গেট আইপ্যাড বেছে নিন।

টার্গেট আইপ্যাডে: স্বীকার করুন আলতো চাপুন৷ যোগাযোগ পেতে. অথবা আপনি তিনটি বিকল্প দেখতে পারেন:সংরক্ষণ করুন, নতুন পরিচিতি তৈরি করুন, বিদ্যমান পরিচিতিতে যোগ করুন৷

উপসংহার

আইপ্যাড থেকে আইপ্যাডে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করা যায় তার জন্যই এটি। আপনি যদি দ্রুত নির্বাচিত পরিচিতি স্থানান্তর করতে চান, তাহলে AOMEI MBackupper হল সেরা পছন্দ। পরিচিতি ছাড়াও, আপনি এটি আপনাকে বার্তা, গান, ফটো এবং ভিডিও স্থানান্তর করতে সহায়তা করতে পারেন। আরও আবিষ্কার করতে এখনই যান!


  1. [৩টি উপায়] কিভাবে আইপ্যাড থেকে আইফোনে ভিডিও স্থানান্তর করবেন?

  2. [৪ উপায়] কিভাবে আইপ্যাড থেকে ফ্ল্যাশ ড্রাইভে ফটো স্থানান্তর করা যায়

  3. [৩টি উপায়] কীভাবে দ্রুত আইপ্যাড থেকে আইপ্যাডে ভিডিও স্থানান্তর করবেন?

  4. আপনি কিভাবে Android থেকে iPad এ পরিচিতি স্থানান্তর করবেন?