কম্পিউটার

[৩টি উপায়] কিভাবে পিসি থেকে আইফোনে MP3 স্থানান্তর করা যায়

আইফোন 13 এ MP3 কিভাবে স্থানান্তর করবেন

আমার কম্পিউটারে প্রায় 200+ mp3 ফাইল আছে। আমি কম্পিউটার থেকে iPhone 13 এ সঙ্গীত স্থানান্তর করতে চাই যাতে আমি বাসে উঠার সময় তাদের শুনতে পারি। কিভাবে আমি সবচেয়ে কম সময়ে mp3 আইফোনে স্থানান্তর করতে পারি?

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

গান অনেক মানুষ পছন্দ করে। পটভূমি সঙ্গীত একটি আদর্শ পরিবেশ তৈরি করে যখন আপনি ক্যাফেতে কাউকে দেখছেন, একটি বই পড়ছেন বা ঘুমাতে যাচ্ছেন। আপনি আইফোনে MP3 স্থানান্তর করতে পারেন এবং আপনি যেভাবে চান সঙ্গীত উপভোগ করতে পারেন৷

তাহলে কিভাবে পিসি থেকে আইফোনে MP3 স্থানান্তর করবেন? এটা পরিস্থিতির উপর নির্ভর করে। আপনি যদি আপনার Apple ID দিয়ে মিউজিক কিনে থাকেন বা আপনি একটি ফ্যামিলি শেয়ারিং গ্রুপে থাকেন, তাহলে আপনি সহজেই iPhone এ MP3 ফাইলগুলি পুনরায় ডাউনলোড করতে পারবেন।

iPhone এ MP3 ফাইল ডাউনলোড করার ধাপ:
আপনার iPhone এ , iTunes স্টোর খুলুন> তিনটি বিন্দু আলতো চাপুন স্ক্রিনের নীচে> কেনা হয়েছে আলতো চাপুন> সঙ্গীত নির্বাচন করুন> আপনার কেনা মিউজিক বা আপনার পরিবারের সদস্যদের কেনা মিউজিক দেখুন> গান নির্বাচন করুন এবং ডাউনলোড বোতামে আলতো চাপুন আপনার iPhone এ MP3 ফাইল ডাউনলোড করতে।

▲ কীভাবে আইফোনে কেনা না হওয়া গানগুলি স্থানান্তর করা যায়৷ ? আপনি ইন্টারনেট থেকে MP3 ফাইল ডাউনলোড করেছেন? ঠিক আছে, 3 টি প্রমাণিত উপায় আপনাকে পিসি থেকে আইফোনে MP3 স্থানান্তর করতে সহায়তা করতে পারে। আপনি প্রথমে পড়তে পারেন এবং তারপর আপনার পরিস্থিতি অনুযায়ী সেরা পদ্ধতি বেছে নিতে পারেন।

বিভাগ 1. আইটিউনস ছাড়া আইফোনে MP3 কীভাবে স্থানান্তর করবেন

Android এর তুলনায় iOS একটি বন্ধ সিস্টেম, তাই আপনি সরাসরি আপনার iPhone এ MP3 ফাইল রাখতে পারবেন না। আপনাকে পেশাদার স্থানান্তর সরঞ্জাম ব্যবহার করতে হবে৷

AOMEI MBackupper এমন একটি টুল। এটি উইন্ডোজ পিসিগুলির জন্য একটি iOS ডেটা ব্যাকআপ এবং স্থানান্তর সরঞ্জাম৷ আপনি এটিকে কয়েকটি ক্লিকে আইফোনে MP3 স্থানান্তর করতে সাহায্য করতে পারেন।

এটি iPhone 6s/6s Plus, iPhone 7/7 Plus, iPhone 8/8 Plus, iPhone X/XR/XS (Max), iPhone 11/11 Pro (Max), iPhone SE 2020, iPhone 12/ সহ সমস্ত iPhone মডেল সমর্থন করে। 12 প্রো (ম্যাক্স)/12 মিনি, আইফোন 13/13 প্রো (ম্যাক্স)/13 মিনি।

আইটিউনস ছাড়াই আইফোনে MP3 স্থানান্তর করার পদক্ষেপগুলি

ধাপ 1. আপনার কম্পিউটারে MP3 ফাইল প্রস্তুত করুন।

ধাপ 2. AOMEI MBackupper ডাউনলোড এবং ইনস্টল করুন। USB তারের সাহায্যে আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন। কম্পিউটারকে বিশ্বাস করতে আপনাকে আইফোনে পাসকোড লিখতে হবে৷

ধাপ 3. সংযোগ সফলভাবে নির্মিত হওয়ার পরে হোম স্ক্রীন স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শিত হবে। iPhone-এ স্থানান্তর করুন নির্বাচন করুন৷ স্ক্রিনের নীচে৷

ধাপ 4. বক্সের যেকোনো এলাকায় ক্লিক করুন আপনার কম্পিউটার থেকে সঙ্গীত যোগ করতে. আপনি যদি MP3 ফাইলগুলিকে আপনার ডেস্কটপে রেখে থাকেন, তাহলে আপনি সরাসরি মিউজিক ফাইলগুলিকে বক্সে টেনে আনতে পারেন৷

ধাপ 5. আপনি বাক্সে সব গান যোগ করার পরে। স্থানান্তর এ ক্লিক করুন আপনার আইফোনে সঙ্গীত পাঠাতে বোতাম।

দ্রষ্টব্য: এছাড়াও AOMEI MBackupper আপনাকে IPhone থেকে কম্পিউটারে কেনাকাটা না করা মিউজিক ট্রান্সফার করতে সাহায্য করতে পারে।

বিভাগ 2. আইটিউনস দিয়ে আইফোনে MP3 কিভাবে স্থানান্তর করবেন

আইটিউনস প্রায়ই আইফোনে সঙ্গীত, ফটো এবং ভিডিও পাঠাতে ব্যবহৃত হয়, তবে আপনাকে এর অসুবিধাগুলি জানতে হবে৷

● এটি ব্যবহারকারীদের শুধুমাত্র একটি কম্পিউটারের সাথে iPhone পেয়ার করতে দেয়৷ আপনি অবাধে বিভিন্ন কম্পিউটার থেকে সঙ্গীত যোগ করতে পারবেন না।
● iPhone-এ বিদ্যমান মিডিয়া ফাইলগুলি মুছে ফেলা হবে এবং সিঙ্ক করা আইটেম দ্বারা প্রতিস্থাপিত হবে।
● আপনি যদি আইফোনে সঙ্গীত স্থানান্তর করতে পারবেন না সমস্যাটি পূরণ করবেন iCloud মিউজিক লাইব্রেরি সক্রিয়।

আপনাকে প্রথমে আইটিউনস লাইব্রেরিতে MP3 ফাইল যোগ করতে হবে এবং তারপর আইফোনে সিঙ্ক করতে হবে। আপনি যদি আইফোনে MP3 স্থানান্তর করার একটি সরাসরি উপায় চান, অনুগ্রহ করে বিভাগ 1 দেখুন।

iTunes-এর মাধ্যমে iPhone-এ MP3 স্থানান্তর করার ধাপগুলি

ধাপ 1. আপনার কম্পিউটারে MP3 ফাইল প্রস্তুত করুন।

ধাপ 2. iTunes এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করুন৷

ধাপ 3. iTunes এ, ফাইল এ ক্লিক করুন এবং লাইব্রেরিতে ফাইল যোগ করুন নির্বাচন করুন অথবা লাইব্রেরিতে ফোল্ডার যোগ করুন iTunes লাইব্রেরিতে MP3 ফাইল যোগ করতে।

ধাপ 4. USB তারের সাহায্যে আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন। আপনার আইফোনটি iTunes দ্বারা স্বীকৃত হওয়ার পরে, উপরের বাম কোণে একটি ডিভাইস আইকন উপস্থিত হবে৷

ধাপ 5. সঙ্গীত ক্লিক করুন সাইডবারে MP3 ফাইল নির্বাচন করুন এবং তারপর প্রয়োগ করুন ক্লিক করুন আপনার iPhone এ পাঠাতে।

বিভাগ 3. কিভাবে MP3 আইফোনে ওয়্যারলেসভাবে স্থানান্তর করতে হয়

আপনি যদি ওয়্যারলেসভাবে আইফোনে MP3 স্থানান্তর করতে চান, আপনি এটি তৈরি করতে সাহায্য করার জন্য SHAREit, Xender, Send Anywhere-এর উপর নির্ভর করতে পারেন। এই AirDrop-এর মতো অ্যাপগুলি আপনাকে ইন্টারনেট সংযোগের মাধ্যমে কম্পিউটার এবং আইফোনের মধ্যে সঙ্গীত, ফটো, ভিডিও এবং আরও অনেক কিছু স্থানান্তর করতে সাহায্য করতে পারে৷

আইফোনে ওয়্যারলেসভাবে MP3 স্থানান্তর করার পদক্ষেপগুলি

1. SHAREit ওয়েবসাইটে গিয়ে পিসিতে SHAREit অ্যাপ ডাউনলোড করুন> অ্যাপ স্টোর থেকে iPhone এ অ্যাপ ডাউনলোড করুন।

2. কম্পিউটারে SHAREit খুলুন এবং QR কোড দেখান ক্লিক করুন৷ .

3. iPhone এ SHAREit খুলুন এবং এ আলতো চাপুন৷ উপরের-বাম কোণে> সংযোগ PC/Mac আলতো চাপুন বিকল্প> সংযোগ করতে স্ক্যান করুন আলতো চাপুন> আপনার iPhone এর স্ক্রিনের বক্সে আপনার PC এর স্ক্রিনে QR কোড ফ্রেম করুন৷

4. কম্পিউটারে, আপনি যে MP3 ফাইলগুলিকে SHAREit উইন্ডোতে স্থানান্তর করতে চান তা টেনে আনুন এবং ফেলে দিন৷

5. একটি পপ-পপ উইন্ডো আইফোনে উপস্থিত হবে এবং ঠিক আছে এ আলতো চাপুন৷ সঙ্গীত গ্রহণ করতে।

6. এখন আপনি MP3 ফাইলটি খুলতে ট্যাপ করতে পারেন> শেয়ার করুন ট্যাপ করুন বোতাম এবং আপনি আইফোনে ফাইল সংরক্ষণ করতে বেছে নিতে পারেন।

উপসংহার

MP3 হল সঙ্গীতের সাধারণ বিন্যাস। আপনি যদি আপনার iPhone এ ডাউনলোড করা মিউজিক উপভোগ করতে চান, তাহলে আপনি PC থেকে MP3 আইফোনে স্থানান্তর করতে এই প্যাসেজটি অনুসরণ করতে পারেন।

এই 3টি পদ্ধতির তুলনা করুন, AOMEI MBackupper হল আপনার জন্য সেরা সমাধান কারণ এটি আপনাকে সবচেয়ে সহজ উপায়ে সঙ্গীত স্থানান্তর করতে সাহায্য করে এবং সবচেয়ে কম সময় নেয়। এখন এটির জন্য যান এবং আরও আবিষ্কার করুন!

এই প্যাসেজটি শেয়ার করুন এবং এটি আরও লোকেদের সাহায্য করবে৷


  1. কিভাবে পিসি থেকে আইফোনে ভিডিও স্থানান্তর করবেন?

  2. কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

  3. আইফোন থেকে এলজি ট্রান্সফার:কীভাবে আইফোন থেকে এলজিতে ডেটা স্থানান্তর করবেন

  4. কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?