কম্পিউটার

নতুন আইফোনে 7টি ফিক্স ব্যাকআপ ত্রুটি পুনরুদ্ধার করতে পারে না

আইটিউনস এবং আইক্লাউড উভয়ই আমাদের আইফোন ব্যাকআপে সহায়তা করার উপায় অফার করে। এই ক্ষেত্রে, দুর্ঘটনাক্রমে ডেটা হারানোর সময় আমরা হারিয়ে যাওয়া আইটেমগুলি ফিরে পেতে ব্যাকআপ থেকে সহজেই আইফোন পুনরুদ্ধার করতে পারি। এছাড়াও, আমরা পুরানো আইফোন থেকে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করতেও এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারি।

তবে, পুনরুদ্ধার যেমন অনুমিত হয় তেমনভাবে কাজ করে না। আপনি একটি বার্তা পাবেন যে আইফোন ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারে না। আচ্ছা, সহজে নিন। প্রকৃতপক্ষে, এটি একটি সাধারণ ত্রুটি যা অনেক ব্যবহারকারী আগে রিপোর্ট করেছেন। এখানে এই নির্দেশিকায়, আমি ব্যাখ্যা করব কেন ব্যাকআপ থেকে আইফোন পুনঃস্থাপন ব্যর্থ হয়েছে এবং এই সমস্যা সমাধানের জন্য আপনি অনুসরণ করতে পারেন এমন কিছু পদ্ধতিও আপনাকে প্রদান করব।

কেন আপনার আইফোন ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করতে পারে না?

অনেক পরিস্থিতিতে iPhone 12, 11, XR, XS, X ব্যাকআপ সমস্যা পুনরুদ্ধার করতে পারে না এবং নিম্নলিখিতগুলি সাধারণ সম্ভাব্য কারণ।

1. আইফোনের বর্তমান iOS সংস্করণ ব্যাকআপের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷

2. আইটিউনসের সংস্করণটি ব্যাকআপ করার জন্য খুব পুরানো৷

3. ব্যাকআপে কিছু ভুল আছে হয়তো এটি নষ্ট হয়ে গেছে।

4. আপনার আইফোনে পর্যাপ্ত সঞ্চয়স্থান নেই৷

5. ব্যাকআপ ডাউনলোড করার জন্য ইন্টারনেট সংযোগ স্থিতিশীল নয়৷

আইফোন ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারে না কিভাবে ঠিক করবেন?

এখানে এই অংশে, আমরা ব্যাকআপ ব্যর্থ সমস্যা থেকে আইফোন পুনরুদ্ধারের সমস্যা সমাধানের উপায়ে ফোকাস করব। এই পদ্ধতিগুলি iPhone 12, iPhone SE 2nd, iPhone 11, iPhone XR, iPhone XS, iPhone X, iPhone 8, ইত্যাদি সহ সমস্ত iPhone মডেলের ক্ষেত্রে প্রযোজ্য৷

► দ্রষ্টব্য:আপনি যদি পুনরুদ্ধারের মাধ্যমে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করার চেষ্টা করছেন কিন্তু ব্যর্থ হন, আপনি অন্য একটি দ্রুত উপায় মেকইট পেতে সমাধান 7 উল্লেখ করতে পারেন।

সমাধান 1. আপনার কম্পিউটার এবং iPhone পুনরায় চালু করুন

কখনও কখনও একটি সাধারণ রিস্টার্ট আপনাকে সমস্যা থেকে বেরিয়ে আসতে সাহায্য করতে পারে। আপনার পরিস্থিতি অনুযায়ী আপনার আইফোন বা কম্পিউটার রিবুট করুন এবং পুনরায় পুনরুদ্ধার করার চেষ্টা করুন। এটি এখনও ব্যর্থ হলে, অন্যান্য পদ্ধতি চেষ্টা করার জন্য পড়া চালিয়ে যান।

সমাধান 2. সর্বশেষ সংস্করণে iOS আপডেট করুন

আপনি এই বার্তাটি পেতে পারেন যে "এই আইফোনে ব্যাকআপ পুনরুদ্ধার করা যাবে না কারণ আইফোনের সফ্টওয়্যারটি খুব পুরানো"। এই ক্ষেত্রে, শুধুমাত্র একটি উচ্চতর সংস্করণে iOS আপডেট করুন:

1. অ্যাপ এবং ডেটা-এ ফিরে যান স্ক্রীন করুন এবং NewiPhone হিসাবে সেট আপ করুন চয়ন করুন৷ বিকল্প।

নতুন আইফোনে 7টি ফিক্স ব্যাকআপ ত্রুটি পুনরুদ্ধার করতে পারে না

2. সেটআপ প্রক্রিয়া সম্পূর্ণ করতে অবশিষ্ট ধাপটি এড়িয়ে যান।

3. সেটিংস -এ যান৷> সাধারণ > সফ্টওয়্যার আপডেট সর্বশেষ সংস্করণে iOS আপডেট করতে।

4. সেটআপ প্রক্রিয়া পুনরায় চালু করতে আপনার iPhone মুছুন এবং পুনরুদ্ধার করার চেষ্টা করুন৷

আপনি যদি সেটআপ প্রক্রিয়ায় থাকেন এবং iCloud ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করার চেষ্টা করেন কিন্তু পুরানো iOS এর কারণে ব্যর্থ হন, তাহলে আপনাকে আপনার সফ্টওয়্যার আপডেট করার জন্য অনুরোধ করা হতে পারে। আপনি আপডেটটি ডাউনলোড করতে বেছে নিতে পারেন এবং এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সফ্টওয়্যার আপডেট করবে এবং আপনার ব্যাকআপ পুনরুদ্ধার করবে৷

সমাধান 3. সর্বশেষ সংস্করণে iTunes আপডেট করুন

আইটিউনসের পুরানো সংস্করণটি অনেক সমস্যার কারণ হতে পারে, যেমন "আইটিউনস আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ একটি ত্রুটি ঘটেছে"। তাই শুধু আপনার আইটিউনসকে সর্বশেষ সংস্করণে আপডেট করুন:

সহায়তা ক্লিক করুন Windows-এর মেনু বারে অথবা iTunes -এ ক্লিক করুন onMac> C নির্বাচন করুন আপডেটের জন্য হেক .

সমাধান 4. অন্য একটি ব্যাকআপ চয়ন করুন বা একটি নতুন করুন

আপনি যে ব্যাকআপটি পুনরুদ্ধার করতে চান তার সাথে সম্পর্কিত ত্রুটির কারণে আইফোন ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারে না। iCloud বিভিন্ন সময়ের জন্য 3 ধরনের ব্যাকআপ বজায় রাখে এবং আপনি পুনরুদ্ধার করার জন্য অন্য দুটি ব্যাকআপ বেছে নিতে পারেন। অথবা যদি পুরানো ব্যাকআপে আপনার প্রয়োজনীয় ডেটা না থাকে তবে আপনি আগের ব্যাকআপ মুছে ফেলার চেষ্টা করতে পারেন এবং একটি নতুন সম্পূর্ণ ব্যাকআপ তৈরি করতে পারেন৷

সমাধান 5. স্টোরেজ স্পেস খালি করুন

যদি বার্তাটি বলে যে "iTunes আইফোন পুনরুদ্ধার করতে পারেনি কারণ আইফোনে পর্যাপ্ত জায়গা নেই", তাহলে আপনাকে আপনার iPhone স্টোরেজ স্পেস পরীক্ষা করতে যেতে হতে পারে৷

ব্যাকআপ ডাউনলোড করার জন্য পর্যাপ্ত স্টোরেজ স্পেস প্রয়োজন, অন্যথায়, ব্যাকআপ ব্যর্থ হবে। স্থান খালি করতে আপনি পুরানো বার্তা, ফটো, গান, অ্যাপ এবং আরও অনেক কিছু মুছে ফেলতে পারেন। উপলব্ধ স্থান পরীক্ষা করতে, সেটিংস এ যান৷> সাধারণ > iPhoneStorage .

সমাধান 6. ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

দুর্বল ইন্টারনেট সংযোগের কারণেও আইফোন ব্যাকআপ ত্রুটি থেকে পুনরুদ্ধার করতে পারে না। পুনরুদ্ধারের জন্য একটি স্থিতিশীল Wi-Fi সংযোগের প্রয়োজন, তাই, দয়া করে নিশ্চিত করুন যে Wi-Fi সংযোগটি ভাল।

সমাধান 7. নতুন আইফোনে ডেটা স্থানান্তর করার জন্য অন্য একটি টুল ব্যবহার করে দেখুন

আপনি যদি নতুন আইফোনে ব্যাকআপ পুনরুদ্ধার করতে ব্যর্থ হন তবে আপনি এটি তৈরি করতে সাহায্য করার জন্য অন্য তৃতীয় পক্ষের চেষ্টা করতে পারেন। AOMEI MBackupper, একটি বিনামূল্যের iPhone ট্রান্সফার টুল, আপনাকে সরাসরি পরিচিতি, বার্তা, ফটো, ভিডিও এবং গান পুরানো আইফোন থেকে নতুন আইফোনে স্থানান্তর করতে সাহায্য করতে পারে।

★ ★ ★ আপনি 1-ক্লিকে সমস্ত সামগ্রী স্থানান্তর করতে পারেন বা শুধুমাত্র নির্বাচিত আইটেমগুলি আপনার সত্যিই প্রয়োজন। এছাড়া, আপনি যদি কিছু সময়ের জন্য এটি ব্যবহার করে থাকেন তবে আপনার নতুন আইফোন রিসেট করার কোন প্রয়োজন নেই এবং এটি কোনো বিদ্যমান ডেটা মুছে ফেলবে না।

AOMEI MBackupper নতুন iPhone 12, iPhone SE 2020, iPhone 11, iPhoneXS/XR/X সহ সমস্ত iPhone মডেল সমর্থন করে। টুলটি পান এবং দেখুন কিভাবে নতুন আইফোনে ডেটা স্থানান্তর করা যায়।

ফ্রিওয়্যার ডাউনলোড করুন

জিতুন 10/8.1/8/7

নিরাপদ ডাউনলোড

দুই ধাপে স্থানান্তর সম্পূর্ণ করুন: ① পুরানো আইফোনে ব্যাকআপ ডেটা> ② নতুন আইফোনে ব্যাকআপ ফাইলগুলি পুনরুদ্ধার করুন৷

পুরানো আইফোনে ব্যাকআপ ডেটা

1. AOMEI MBackupper চালু করুন এবং আপনার পুরানো iPhone প্লাগ করুন> iPhone-এ পাসকোড লিখুন আপনার iPhone-এ সফ্টওয়্যার অ্যাক্সেস দিন৷

2. কাস্টম ব্যাকআপ ক্লিক করুন৷ আপনি যে ডেটা ব্যাকআপ করতে চান তা নির্বাচন করতে৷

নতুন আইফোনে 7টি ফিক্স ব্যাকআপ ত্রুটি পুনরুদ্ধার করতে পারে না

আপনি যে আইটেমগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে আপনি প্রতিটি আইকনে ক্লিক করতে পারেন৷

নতুন আইফোনে 7টি ফিক্স ব্যাকআপ ত্রুটি পুনরুদ্ধার করতে পারে না

3. স্টোরেজ পথ বেছে নিন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন .

নতুন আইফোনে ডেটা স্থানান্তর করুন

1. আপনার পুরানো iPhone আনপ্লাগ করুন এবং আপনার নতুন iPhone সংযোগ করুন> পিছনে ক্লিক করুন৷ ব্যাকআপ ম্যানেজমেন্ট-এ যেতে ইন্টারফেস।

নতুন আইফোনে 7টি ফিক্স ব্যাকআপ ত্রুটি পুনরুদ্ধার করতে পারে না

2. প্রসারিত করুন ক্লিক করুন৷ ট্যাব>> উন্নত পুনরুদ্ধার বেছে নেওয়ার বিকল্প .

নতুন আইফোনে 7টি ফিক্স ব্যাকআপ ত্রুটি পুনরুদ্ধার করতে পারে না

3. আপনার নতুন আইফোনে যে ডেটা পুনরুদ্ধার করা হবে তার পূর্বরূপ দেখতে আপনি আইকনে ক্লিক করতে পারেন> সবকিছু ঠিক থাকলে, পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন সেগুলিকে আপনার নতুন ফোনে স্থানান্তর করতে৷

নতুন আইফোনে 7টি ফিক্স ব্যাকআপ ত্রুটি পুনরুদ্ধার করতে পারে না

উপসংহার

আইফোন ব্যাকআপ ত্রুটি পুনরুদ্ধার করতে পারে না কিভাবে ঠিক করার জন্য এটি সব। এই উত্তরণ আপনার সমস্যার সমাধান করে? যদি তাই হয়, আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন। অথবা আপনার যদি অন্য কোন ধারণা থাকে, তাহলে আমাদের সাথে আলোচনা করতে একটি মন্তব্য করুন৷


  1. সমাধান:আইফোন পুনরুদ্ধার সমস্যা অজানা ত্রুটি 1

  2. iTunes সিঙ্ক করতে পারে না – iPhone সিঙ্ক ত্রুটির সমাধান

  3. আইফোনের "অ্যাপ স্টোরের সাথে সংযোগ করতে পারে না" ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  4. আইফোনে পরিচিতিগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন