কম্পিউটার

【6 পদ্ধতি】কিভাবে ঠিক করবেন যে আইফোন X/11/12 এ কাজ করছে না হেই সিরি?

  • কেন আমার সিরি কাজ করছে না

  • কিভাবে আইফোন X/11/12 এ কাজ করছে না "হেই সিরি" ঠিক করবেন?

  • পদ্ধতি 1. "হেই সিরি" সক্ষম কিনা তা পরীক্ষা করুন

  • পদ্ধতি 2. সিরিকে আপনার ভয়েস চিনতে সাহায্য করতে "হেই সিরি" সেট আপ করুন

  • পদ্ধতি 3. আপনার আইফোনে ডিকটেশন চালু/বন্ধ করুন

  • পদ্ধতি 4. আইফোন নেটওয়ার্ক সেটিংস রিসেট করার চেষ্টা করুন

  • পদ্ধতি 5. সর্বশেষ সংস্করণে iOS ডিভাইস আপডেট করুন

  • পদ্ধতি 6. আপনার iOS ডিভাইস পুনরায় চালু করুন

  • উপসংহার

কেন আমার আরে সিরি কাজ করছে না?

【6 পদ্ধতি】কিভাবে ঠিক করবেন যে আইফোন X/11/12 এ কাজ করছে না হেই সিরি?

আরে সিরি কাজ করছে না নাকি পাওয়া যাবে? অথবা আপনি আপনার আইফোনে iOS 14/13 এ আপগ্রেড করার পরে এটি কি সাড়া দিচ্ছে না? আইফোনের সবচেয়ে দরকারী ফাংশনগুলির মধ্যে একটি হিসাবে Siri, প্রশ্নের উত্তর দেয়, সুপারিশ করে এবং ভয়েস ক্যোয়ারী, অঙ্গভঙ্গি-ভিত্তিক নিয়ন্ত্রণ, ফোকাস-ট্র্যাকিং এবং একটি প্রাকৃতিক-ভাষা ব্যবহারকারী ইন্টারফেস ব্যবহার করে ইন্টারনেট পরিষেবাগুলির একটি সেটে অনুরোধ অর্পণ করে কাজ সম্পাদন করে। .

কিন্তু কখনও কখনও, সিরির কিছু সমস্যা হতে পারে যা আপনার অসুবিধার কারণ হতে পারে, যেমন আপনি গাড়ি চালানোর সময় প্রতিক্রিয়া জানাতে ব্যর্থ হওয়া, কল করা বা আপনার জন্য টেক্সট পাঠাতে বা সিরি কমান্ডের মাধ্যমে আপনার হাত পূর্ণ থাকা, জরুরী সময়সূচী ইভেন্ট এবং অনুস্মারক অনুপস্থিত, এমনকি আপনার ঘোষণা করতে পারে না আপনার AirPods, ইত্যাদিতে বার্তা।

কারণগুলি হতে পারে আরে সিরি নীচের মত আপনার ভয়েস আর বাছাই করছে না:

সফ্টওয়্যার সমস্যা। কিছু iOS সংস্করণে বাগ থাকতে পারে যার ফলে সিরি আপনার ডিভাইসে খুব ভালোভাবে কাজ করছে না।
সেটিংস সমস্যা। এটি সিরি সেটিংসের সাথে সম্পর্কিত হতে পারে, আপনি সিরি বৈশিষ্ট্যটি চালু আছে কিনা তা পরীক্ষা করতে পারেন বা সিরিকে আবার আপনার ভয়েস রেকর্ড করতে এবং চিনতে দিতে পারেন৷
নেটওয়ার্ক সংযোগ৷ এটি আপনার ইন্টারনেট সংযোগে সমস্যা হতে পারে যাতে আপনার Siri অস্থিরভাবে পারফর্ম করছে৷
◆ হার্ডওয়্যার সমস্যা৷ আপনার iPhone এর স্পিকার বা মাইক্রোফোন নষ্ট হতে পারে, যা Siri এর কাজকে প্রভাবিত করবে।

কিভাবে F ix “ আরে সিরি ” iPhone X/11/12 এ কাজ করছে না?

উপরের কারণগুলির উপর ভিত্তি করে, Hey Siri সাড়া না দেওয়ার বা iPhone X/11/12-এ কাজ না করার সাধারণ কারণগুলি সম্পর্কে জানার পরে, আপনি এই সমস্যাটি সমাধান করতে নিম্নলিখিত সমাধানগুলি উল্লেখ করতে পারেন৷ এটি উল্লেখ করা উচিত যে এই সংশোধনগুলি আইফোনের জন্য তৈরি করা হয়েছে, তবে তারা আইপ্যাডের জন্যও কাজ করবে৷

পদ্ধতি 1. চেক করুন যদি “ আরে সিরি " সক্ষম করা হয়েছে

যদি হেই সিরি আপনার আইফোনে কাজ না করে, সম্ভবত হেই সিরি সক্ষম করা নেই বা আপনার ডিভাইসে লক থাকা অবস্থায় সিরি কাজ করছে না। উদ্ধার করতে শুধু হেই সিরি ফাংশন সক্ষম করুন। করতে নিচের ধাপগুলো দেখুন।

সেটিংস-এ যান৷> Siri এবং অনুসন্ধান এ আলতো চাপুন চালু করা হয়েছে এর জন্য শুনুন " আরে সিরি " এবং লক থাকা অবস্থায় সিরিকে অনুমতি দিন .

【6 পদ্ধতি】কিভাবে ঠিক করবেন যে আইফোন X/11/12 এ কাজ করছে না হেই সিরি?

পদ্ধতি 2। সেট আপ করুন “ আরে সিরি " আপনার ভয়েস চিনতে সিরিকে সাহায্য করতে

যখন Siri আপনাকে সাড়া দিতে ব্যর্থ হয়, তখন ভয়েস চিনতে সাহায্য করতে অনুগ্রহ করে "Hey Siri" সেট-আপ করুন। এখানে চেষ্টা করার জন্য গাইড আছে৷

সেটিংস-এ যান৷> Siri এবং অনুসন্ধান এ আলতো চাপুন> বন্ধ করুন এর জন্য শুনুন " আরে সিরি " এবং তারপরে এটিকে আবার চালু করুন> যখন সেট আপ করুন " আরে সিরি " স্ক্রীন প্রদর্শিত হয়> চালিয়ে যান> আলতো চাপুন আপনি আপনার স্ক্রিনে দেখতে পাচ্ছেন এমন প্রতিটি কমান্ড বলুন> সম্পন্ন আলতো চাপুন .

【6 পদ্ধতি】কিভাবে ঠিক করবেন যে আইফোন X/11/12 এ কাজ করছে না হেই সিরি?

পদ্ধতি 3. আপনার আইফোনে ডিকটেশন চালু/বন্ধ করুন

যেহেতু সিরির অনেক কার্যকারিতা আপনার অবস্থানের উপর ভিত্তি করে, আপনার অবস্থান পরিষেবা চালু থাকলে, আপনি অনুরোধ করার সময় আপনার ডিভাইসের অবস্থানটিও অ্যাপলের কাছে পাঠানো হবে যাতে এটির প্রতিক্রিয়ার নির্ভুলতা উন্নত করতে সিরি এবং নির্দেশনাকে সহায়তা করতে পারে। আপনার অনুরোধ. তাই অনুগ্রহ করে নিশ্চিত করুন যে Siri অবস্থান পরিষেবা সক্রিয় আছে৷

আপনার অবস্থান পরিষেবাগুলি পরীক্ষা করতে, সেটিংস-এ যান৷> গোপনীয়তা> অবস্থান পরিষেবাগুলি চালু করুন৷ .

【6 পদ্ধতি】কিভাবে ঠিক করবেন যে আইফোন X/11/12 এ কাজ করছে না হেই সিরি?

তারপর আপনার আইফোনে সিরি অ্যাপের জন্য ডিকটেশন চালু/বন্ধ করুন। সেটিংস-এ যান৷> গোপনীয়তা অবস্থান পরিষেবাগুলি৷> সিরি এবং ডিক্টেশন> অ্যাপটি ব্যবহার করার সময় আলতো চাপুন .

【6 পদ্ধতি】কিভাবে ঠিক করবেন যে আইফোন X/11/12 এ কাজ করছে না হেই সিরি?

পদ্ধতি 4. iPhone নেটওয়ার্ক সেটিংস রিসেট করার চেষ্টা করুন

সিরির কাজ করার জন্য একটি ইন্টারনেট সংযোগের প্রয়োজন, যেমন Wi-Fi বা একটি সেলুলার নেটওয়ার্ক। যদি কোন নেটওয়ার্ক সংযোগ সমস্যা হয়, তাহলে সম্ভবত হেই সিরি আইফোন 11/12 এ কাজ করছে না। অনুগ্রহ করে পুনরায় সেট করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷

শুধু সেটিংস এ যান৷> জেনারা l> রিসেট করুন এবং নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন আলতো চাপুন এবং পাসকোড লিখুন চেষ্টা করার জন্য।

【6 পদ্ধতি】কিভাবে ঠিক করবেন যে আইফোন X/11/12 এ কাজ করছে না হেই সিরি?

যদি হেই সিরি এখনও সাড়া দিতে ব্যর্থ হয়, তাহলে আপনি সেটিংস এ গিয়ে আপনার iPhone এর সমস্ত সেটিংস রিসেট করার চেষ্টা করতে পারেন।> সাধারণ> রিসেট করুন> সমস্ত সেটিংস পুনরায় সেট করুন৷ .

পদ্ধতি 5. সর্বশেষ সংস্করণে iOS ডিভাইস আপডেট করুন

iOS সিস্টেম আপডেট করলে সম্ভবত কিছু অজানা সিরি সমস্যা সমাধান হবে, যার মধ্যে রয়েছে হে সিরি আইওএস 14 বা এয়ার পডস, অ্যাপল ওয়াচ ইত্যাদিতে কাজ করছে না। এবং আপনি এটি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন।

সেটিংস-এ আলতো চাপুন> সাধারণ আপনার iPhone এ> সফ্টওয়্যার আপডেট এ আলতো চাপুন এবং iPhone আপডেটগুলি পরীক্ষা করবে> ডাউনলোড এবং ইনস্টল করুন-এ আলতো চাপুন যদি নতুন সংস্করণ পাওয়া যায়।

【6 পদ্ধতি】কিভাবে ঠিক করবেন যে আইফোন X/11/12 এ কাজ করছে না হেই সিরি?

পদ্ধতি 6. আপনার iOS ডিভাইস পুনরায় চালু করুন

যদি এখনও পর্যন্ত অন্য কিছু কাজ না করে তবে আপনার আইফোন পুনরায় চালু করতে ক্ষতি হবে না। কখনও কখনও একটি অস্থায়ী ত্রুটি সফ্টওয়্যারটিকে প্রভাবিত করতে পারে যা সাধারণত এটি বন্ধ এবং আবার চালু করার মাধ্যমে ঠিক করা হয়৷

আপনার iPhone X/11/12 পাওয়ার বন্ধ করতে ভলিউম ডাউন এবং সাইড বোতাম টিপুন এবং ধরে রাখুন। পাশের বোতাম টিপে এবং ধরে রেখে এটিকে আবার চালু করুন।

উপসংহার

এখন পর্যন্ত আমরা 6টি পদ্ধতি উল্লেখ করেছি যা আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে "Hey Siri iPhone X/11/12 এ কাজ করছে না"। আশা করি এই সংশোধনগুলি সিরি সমস্যার সমাধান করতে পারে। আপনি যদি এখনও আপনার আইফোনে সিরিকে ভালভাবে কাজ করতে ব্যর্থ হন বা স্পিকার এবং মাইক্রোফোনের মতো হার্ডওয়্যার সমস্যা থাকে, তাহলে আরও সাহায্যের জন্য অনুগ্রহ করে অ্যাপল সাপোর্টের সাথে যোগাযোগ করুন।


  1. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  2. YouTube বিজ্ঞপ্তিগুলি আইফোনে কাজ করছে না? ঠিক করার ৬টি উপায়

  3. আইফোন সেলুলার ডেটা কাজ করছে না? ঠিক করার 11টি উপায়

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন