কম্পিউটার

আইফোনে লাইভ ফটোতে ভিডিওগুলি কীভাবে তৈরি করবেন

একটি ভিডিওর একটি ছোট স্নিপেট একটি লাইভ ফটোতে পরিণত করতে চান? দুর্ভাগ্যবশত, আইফোনে বিল্ট-ইন অ্যাপ ব্যবহার করে এটি করা অসম্ভব। তবে থার্ড-পার্টি অ্যাপের জন্য ধন্যবাদ আপনি মাত্র কয়েকটি সহজ ধাপে এটি করতে পারেন।

আপনি যদি একটি লাইভ ওয়ালপেপার বানাতে চান যা আপনি ধরে রাখলে চলে যায়, তাহলে প্রথমে আপনার ভিডিওটিকে একটি লাইভ ফটোতে পরিণত করতে আপনাকে এই পদক্ষেপগুলি ব্যবহার করতে হবে৷ এখানে কিভাবে.

কিভাবে একটি লাইভ ওয়ালপেপার তৈরি করবেন

আপনার ফোনের ওয়ালপেপারের জন্য একটি লাইভ ফটো ব্যবহার করার সবচেয়ে সহজ উপায় হল প্রথম স্থানে আপনার আইফোনে একটি লাইভ ফটো ক্যাপচার করা। কিন্তু যদি আপনার মনে একটি ভিডিও থাকে যে আপনি অনেক দিন আগে শ্যুট করেছেন?

সমস্যা হল যে আপনি আপনার আইফোনের ওয়ালপেপার হিসাবে একটি ভিডিও ব্যবহার করতে পারবেন না। কিন্তু আপনি যা করতে পারেন তা হল ভিডিওটিকে একটি লাইভ ফটোতে রূপান্তর করতে একটি বিশেষ অ্যাপ ব্যবহার করুন এবং তারপর সেটিকে আপনার ফোনের লক স্ক্রিনের জন্য ওয়ালপেপার হিসেবে ব্যবহার করুন৷

মনে রাখবেন যে সমস্ত ডিভাইস ওয়ালপেপার হিসাবে লাইভ ফটো ব্যবহার করে সমর্থন করে না। যে ডিভাইসগুলি এটি সমর্থন করে না সেগুলির মধ্যে রয়েছে:

  • iPhone SE এবং SE (2য় প্রজন্ম)
  • iPhone 5s
  • iPhone 6 এবং 6 Plus
  • iPod touch
  • iPad

যদি আপনার Apple ডিভাইসটি এই তালিকায় না থাকে, তাহলে একটি ভিডিওকে একটি লাইভ ফটোতে রূপান্তর করা এবং এটিকে আপনার iPhone-এর ওয়ালপেপার হিসাবে ব্যবহার করা থেকে আপনাকে বাধা দেওয়ার কিছু নেই৷

কিভাবে একটি ভিডিওকে একটি লাইভ ফটোতে পরিণত করবেন ইনটুলাইভ ব্যবহার করে

intoLive হল বেশ কয়েকটি বিনামূল্যের অ্যাপের মধ্যে একটি যা একটি ভিডিওকে লাইভ ফটোতে পরিণত করতে পারে। সেই সাথে, এটি আপনাকে কিছু সম্পাদনা বৈশিষ্ট্যও অফার করে। এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে:

  1. আপনার iPhone এ intoLive অ্যাপটি ডাউনলোড করুন।
  2. প্রথমবার এটি চালু করার সময়, অ্যাপটি আপনাকে বলবে যে আপনার ডিভাইস লাইভ ওয়ালপেপার সমর্থন করে কি না। শুরু করা আলতো চাপুন এগিয়ে সরানো.
  3. একটি পপআপ উইন্ডো প্রদর্শিত হবে যা আপনাকে অ্যাপটিকে আপনার ফটো এবং ভিডিওগুলি অ্যাক্সেস করার অনুমতি দিতে বলবে৷ সমস্ত ফটোতে অ্যাক্সেসের অনুমতি দিন আলতো চাপুন .
  4. গ্যালারি থেকে, আপনি যে ভিডিওটিকে একটি লাইভ ফটোতে পরিণত করতে চান সেটি বেছে নিন।
  5. ভিডিওর গতি পরিবর্তন করা, ফ্লিপ করা, ঘোরানো, ফিল্টার যোগ করা এবং আরও অনেক কিছুর মতো আপনি যে কোনো সম্পাদনা করতে পারেন। তবে মনে রাখবেন অ্যাপটির প্রো সংস্করণ কেনার পরেই কিছু বৈশিষ্ট্য পাওয়া যায়।
  6. সঠিক লাইভ ফটো অনুপাত চয়ন করতে, ক্যানভাস-এ যান এবং আপনার যা প্রয়োজন তা নির্বাচন করুন।
  7. আপনি প্রস্তুত হলে, বানান এ আলতো চাপুন উপরের-ডান কোণে। তারপর কোন পুনরাবৃত্তি নয় বেছে নিন . আপনি যদি লাইভ ফটো একাধিকবার পুনরাবৃত্তি করতে চান তবে আপনাকে একটি ইন-অ্যাপ ক্রয় করতে হবে কারণ এটি একটি প্রো বৈশিষ্ট্য।
  8. লাইভ ফটো তৈরি হওয়ার জন্য কয়েক সেকেন্ড অপেক্ষা করুন এবং লাইভ ফটো সংরক্ষণ করুন আলতো চাপুন .
আইফোনে লাইভ ফটোতে ভিডিওগুলি কীভাবে তৈরি করবেন আইফোনে লাইভ ফটোতে ভিডিওগুলি কীভাবে তৈরি করবেন আইফোনে লাইভ ফটোতে ভিডিওগুলি কীভাবে তৈরি করবেন আইফোনে লাইভ ফটোতে ভিডিওগুলি কীভাবে তৈরি করবেন

কিভাবে আপনার আইফোনের ওয়ালপেপার হিসাবে একটি লাইভ ফটো সেট করবেন

এখন আপনি যে ভিডিওটি চেয়েছিলেন তা থেকে আপনি একটি লাইভ ফটো তৈরি করেছেন, আপনি এটিকে ফোনের লক স্ক্রিনের জন্য ওয়ালপেপার হিসাবে সেট আপ করতে পারেন৷ এটি কীভাবে করবেন তা এখানে:

  1. ফটো চালু করুন অ্যাপ, আপনার নতুন লাইভ ফটো দেখুন এবং এটি খুলুন।
  2. শেয়ার করুন এ আলতো চাপুন৷ স্ক্রিনের নীচে-বাম কোণায় অবস্থিত আইকন।
  3. একটু নীচে স্ক্রোল করুন এবং ওয়ালপেপার হিসাবে ব্যবহার করুন অনুসন্ধান করুন৷ . টোকা দিন.
  4. লাইভ ফটো জুম ইন বা আউট করতে এবং আপনার ওয়ালপেপারে যেখানে চান সেখানে দুটি আঙুল ব্যবহার করুন৷ যখন সবকিছু পছন্দসই হয়, তখন সেট এ আলতো চাপুন এবং আপনি এই ছবিটি আপনার হোম স্ক্রীন, লক স্ক্রীন বা উভয়ের জন্য ব্যবহার করতে চান কিনা তা চয়ন করুন৷
আইফোনে লাইভ ফটোতে ভিডিওগুলি কীভাবে তৈরি করবেন আইফোনে লাইভ ফটোতে ভিডিওগুলি কীভাবে তৈরি করবেন আইফোনে লাইভ ফটোতে ভিডিওগুলি কীভাবে তৈরি করবেন

আপনার সবচেয়ে মূল্যবান স্মৃতি দিয়ে আপনার লক স্ক্রীনকে অ্যানিমেট করুন

একটি ভিডিও থেকে একটি লাইভ ফটো তৈরি করা আপনার নিজস্ব কাস্টমাইজড আইফোন ওয়ালপেপার তৈরি করার একটি উপায়। ইনলাইভের মতো একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করে, আপনি যখনই আপনার ফোনের লক স্ক্রীনে তাকাবেন তখনই আপনি আপনার স্মৃতিগুলিকে জীবন্ত হতে দেখতে পারেন৷


  1. কিভাবে আপনার iPhone এ একটি ভিডিও লক স্ক্রীন সেট করবেন

  2. কীভাবে একটি ভিডিওকে একটি লাইভ ফটোতে পরিণত করবেন

  3. কিভাবে iOS লাইভ ফটোগুলিকে GIF ছবিতে পরিণত করবেন

  4. আইফোনে ফটো এবং ভিডিওগুলি কীভাবে লুকাবেন