কম্পিউটার

কিভাবে iOS লাইভ ফটোগুলিকে GIF ছবিতে পরিণত করবেন

iOS লাইভ ফটো বৈশিষ্ট্য দুটি কারণে দুর্দান্ত। প্রথমটি হল যে আপনি প্রায়ই একটি ফটোর আশেপাশে সেকেন্ডের মধ্যে হাসিখুশি মুহূর্তগুলি ধরতে পারেন যা সাধারণত স্ন্যাপশটে হারিয়ে যায়। দ্বিতীয়টি হল কারণ সেই একই মুহূর্তগুলিকে GIF-তে পরিণত করা যেতে পারে, এমন একটি বৈশিষ্ট্য যা বেশিরভাগ ব্যবহারকারী জানেন না৷

যেকোন লাইভ ফটোতে ইতিমধ্যেই আপনার এটিকে অ্যানিমেট করার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু রয়েছে, যার মধ্যে একটি সম্পূর্ণ হোস্ট সম্পাদনা বৈশিষ্ট্য রয়েছে যা বেশিরভাগ ব্যবহারকারী জানেন না।

কিভাবে iOS লাইভ ফটোগুলিকে GIF ছবিতে পরিণত করবেন

আপনার লাইভ ফটো ফোল্ডার খুলুন

  • শুরু করতে, আপনাকে আপনার লাইভ ফটো ফোল্ডার খুলতে হবে (অথবা আপনার অ্যালবাম থেকে আপনি যে লাইভ ফটো সম্পাদনা করতে চান তা নির্বাচন করুন)।
  • আপনি যে ফটোটি সম্পাদনা করতে চান সেটি নির্বাচন করার পর, স্ক্রিনের মাঝখানে থেকে উপরে সোয়াইপ করুন। এটি প্রভাবগুলি নিয়ে আসবে৷ অধ্যায়.
  • ডিফল্টরূপে, প্রভাবটি লাইভ এ সেট করা হবে কিন্তু আরও তিনটি বিকল্প আছে - লুপ, বাউন্স , এবং লং এক্সপোজার . যদিও এই সমস্ত প্রভাবগুলি আকর্ষণীয় হতে পারে, আপনি হয় লুপ ব্যবহার করতে চাইবেন৷ অথবা বাউন্স একটি GIF তৈরি করতে প্রভাব৷
<ভিডিও অটোপ্লে নিয়ন্ত্রণ লুপ মিউট করা preload="auto" src="https://www.switchingtomac.com/wp-content/uploads/2019/08/LivePhotos.mp4">
  • কারণটা সহজ। লুপ একটি লুপে অ্যানিমেশন চালায়, যখন বাউন্স এটি সামনে এবং পিছনে খেলে। আপনার GIF তৈরি করতে এই দুটি বিকল্পের মধ্যে একটি বেছে নিন।
  • এর পরে, আপনি অ্যানিমেটেড নামে একটি নতুন ফোল্ডারে GIF খুঁজে পেতে পারেন . চিন্তা করবেন না; আপনার আইফোনে এই ফোল্ডারটি আগে থেকে না থাকলে, আপনি এই সম্পাদনাগুলি করার পরে এটি স্বয়ংক্রিয়ভাবে তৈরি হয়ে যাবে।
  • অ্যানিমেশন কীভাবে কাজ করে তা বেছে নেওয়ার পাশাপাশি, আপনি সম্পাদনার মান পরিসীমা প্রয়োগ করতে পারেন (রঙ স্যাচুরেশন , ফিল্টার , এবং ক্রপিং ) ফটোর অ্যানিমেটেড প্রকৃতি বজায় রেখে লাইভ ফটোতে।

কিভাবে শেয়ার করবেন

যদি লাইভ ফটোগুলির কোনও খারাপ দিক থেকে থাকে তবে এটির 'লাইভ' দিকটি iOS ইকোসিস্টেমের বাইরের কারও কাছে দৃশ্যমান নয়। যাইহোক, এই ফটোগুলি শেয়ার করা এখনও সম্ভব৷

একবার আপনি ফটোটি সম্পাদনা করলে, অ্যানিমেটেড এর মাধ্যমে এটি অ্যাক্সেস করুন৷ ফোল্ডার এবং তারপর একটি .gif হিসাবে নিজের কাছে ফাইলটি ইমেল করুন৷ . এটা সত্যিই যে সহজ; একবার আপনার ইমেলে .gif থাকলে, আপনি এটি যে কাউকে পাঠাতে পারেন এবং তারা আইওএস ব্যবহারকারী হোক বা না হোক তারা এটি দেখতে পারবে।

মনে রাখবেন যে আপনি যদি ইমেলের মাধ্যমে একটি লাইভ ফটো শেয়ার করার চেষ্টা করেন, তাহলে এটি একটি স্ট্যান্ডার্ড ইমেজ ফাইলে পরিণত হবে (সম্ভবত একটি JPEG।) যাইহোক, আপনি যদি অ্যানিমেশন ফোল্ডারের মাধ্যমে একটি ছবি শেয়ার করেন, তাহলে আপনি যে ফলাফল চান তা পাবেন। - একটি OS-নিরপেক্ষ GIF।


  1. iOS 11-এ লাইভ ফটো:সমস্ত নতুন বৈশিষ্ট্য ব্যাখ্যা করা হয়েছে!

  2. iOS 11-এ ফটো অ্যাপে কীভাবে লোকেদের যুক্ত বা সরানো যায়

  3. কিভাবে আপনার আইফোনে বার্স্ট ফটোগুলিকে GIF তে রূপান্তর করবেন

  4. iOS 12-এ বার্তাগুলিতে ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন?