কম্পিউটার

কীভাবে আইফোনে একটি ফটো কোলাজ তৈরি করবেন:4 টি উপায় ব্যাখ্যা করা হয়েছে

অ্যাপলের ফটো অ্যাপ আপনাকে আপনার ক্যামেরা রোল থেকে ছবিগুলি সহজে সম্পাদনা করতে দেয় তবে আপনি যদি সেগুলির একটি গুচ্ছ একটি একক ছবিতে সেলাই করতে চান তবে অ্যাপটির মধ্যে এমন কোনও সরঞ্জাম নেই যা আপনাকে এটি করতে দেয়। যাইহোক, অন্যান্য উপায়ে আপনি আপনার আইফোনে একটি কোলাজ তৈরি করতে পারেন এবং এই পোস্টে, আমরা আপনাকে চারটি অ্যাপ ব্যবহার করে বিভিন্ন উপায়ে কোলাজ তৈরি করতে সাহায্য করব - শর্টকাট, গুগল ফটো, ইনস্টাগ্রাম থেকে লেআউট এবং ক্যানভা।

পদ্ধতি #1:শর্টকাট ব্যবহার করা

অ্যাপলের নেটিভ শর্টকাট অ্যাপটি এমন ক্রিয়া সম্পাদন করতে ব্যবহার করা যেতে পারে যা একটি আইফোনে অন্তর্নির্মিত নয় সেইসাথে কাজগুলি সম্পন্ন করার জন্য স্বয়ংক্রিয় কাজগুলি। শর্টকাট দিয়ে আপনি এমন একটি কাজ করতে পারেন যা আপনি তৈরি করতে চান এমন একটি প্যাটার্নে একটি কোলাজ তৈরি করুন৷

অ্যাপের গ্যালারি বিভাগের ভিতরে একটি পূর্ব-বিদ্যমান ফটো গ্রিড শর্টকাট থাকলেও, এটি একটি বড় ত্রুটির সাথে আসে যা শুধুমাত্র অনুভূমিকভাবে ছবিগুলিকে একত্রিত করে, তাই আপনার ছবিগুলি পাশাপাশি স্ট্যাক করা হয়৷ এটি কোলাজ তৈরি করার একটি বুদ্ধিমান উপায় নয় কারণ প্রচুর সংখ্যক ছবি নির্বাচন করা শুধুমাত্র একটি পাতলা সারি ছবি তৈরি করবে যা দেখতে অসুবিধাজনক হতে পারে।

আরও ভাল ব্যক্তিগতকরণের জন্য, আমরা একটি সম্প্রদায়ের তৈরি কম্বাইন ইমেজ শর্টকাট ব্যবহার করব যা আপনি আপনার iPhone এ যোগ করতে পারেন। আপনি যখন আপনার iPhone এ এই শর্টকাট লিঙ্কটি অ্যাক্সেস করেন, তখন শর্টকাট যোগ করুন-এ আলতো চাপুন৷ বোতাম

যখন এই শর্টকাটটি আপনার ডিভাইসে যোগ করা হয়, তখন এটি আমার শর্টকাট ট্যাবের ভিতরে প্রদর্শিত হবে শর্টকাট অ্যাপের ভিতরে। এই শর্টকাট দিয়ে একটি কোলাজ তৈরি করতে, ছবিগুলি একত্রিত করুন নির্বাচন করুন৷ শর্টকাট

iOS এখন আপনার আইফোন লাইব্রেরি খুলবে, আপনাকে আপনার ডিভাইসে ক্যাপচার করা বা সেভ করা সমস্ত ছবি দেখাবে। এখান থেকে, ফটো থেকে আপনি যে ছবিগুলি একটি কোলাজ করতে চান তা নির্বাচন করুন৷ ট্যাব বা অ্যালবাম ট্যাব

একবার আপনার পছন্দের ফটোগুলি নির্বাচন করা হলে যোগ করুন এ আলতো চাপুন৷ উপরের ডান কোণায়।

শর্টকাট আপনাকে একটি ডায়ালগ দিয়ে জিজ্ঞাসা করবে যে আপনি এই ছবিগুলিকে কোন ক্রমে সাজাতে চান৷ হয় কালানুক্রমিক নির্বাচন করুন অথবা বিপরীত কালানুক্রমিক .

এর পরে, ছবির মধ্যে আপনি যে ব্যবধানটি রাখতে চান তা লিখুন, যেমন, কোলাজে পৃথক ছবির মধ্যে একটি ফাঁক। আমরা এই স্থানটিকে "10" এ সেট করার পরামর্শ দিই, তবে আপনি এটিকে আপনার নিজের পছন্দসই মানতে সেট করতে পারেন। আপনি যদি কোলাজে ছবিগুলির মধ্যে কোনও সাদা স্থান না চান তবে এটিকে "0" এ সেট করুন। ছবির ব্যবধান সেট করার পরে, সম্পন্ন এ আলতো চাপুন৷ .

শর্টকাট এখন আপনাকে জিজ্ঞাসা করবে কিভাবে আপনি ছবিগুলিকে সাজাতে চান - অনুভূমিকভাবে, উল্লম্বভাবে বা একটি গ্রিডে৷ আপনি কোনটি বেছে নেবেন তা নিয়ে বিভ্রান্ত হলে, কোনটি আপনার প্রয়োজন অনুসারে হবে তা আমরা বুঝতে সাহায্য করব।

ছবিগুলিকে অনুভূমিকভাবে একত্রিত করুন৷ – যদি আপনার কাছে একগুচ্ছ পোর্ট্রেট শট থাকে, তার মধ্যে 7টি পর্যন্ত, এটি বেছে নিলে আপনার ছবিগুলো একের পর এক এক সারিতে স্তূপ করা হবে।

ছবিগুলিকে উল্লম্বভাবে একত্রিত করুন৷ - যদি আপনার কাছে স্ট্যাক আপ করার জন্য 3টি পর্যন্ত শট থাকে এবং সেগুলির সবকটিই প্রশস্ত শট হয়, আপনি একটি একক কলামে উল্লম্বভাবে ফটোগুলি লাইন আপ করতে এই বিকল্পটি বেছে নিতে পারেন।

একটি গ্রিডে ছবি একত্রিত করুন - যদি 4 বা তার বেশি শট থাকে এবং আপনি ছবিগুলিকে একটি গ্রিড ফ্যাশনে প্রতিসাম্যিকভাবে সারিবদ্ধ করতে চান, তাহলে এই বিকল্পটি বেছে নিন এবং শর্টকাটটি আপনার নির্বাচিত ছবির সংখ্যার উপর নির্ভর করে m x n বিন্যাসে আপনার কোলাজ আউটপুট করবে।

কোলাজ তৈরি হয়ে গেলে, সম্পন্ন-এ আলতো চাপুন উপরের বাম কোণে।

শর্টকাট এখন আপনাকে জিজ্ঞাসা করবে কিভাবে আপনি আপনার নতুন কোলাজ সংরক্ষণ করতে চান। ক্যামেরা রোলে সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ নতুন কোলাজ সংরক্ষণ করতে এবং আপনার আসল ছবি সংরক্ষণ করতে।

কোলাজটি এখন আপনার আইফোনে সংরক্ষণ করা হবে এবং ফটো অ্যাপের মধ্যে অ্যাক্সেসযোগ্য হবে।

পদ্ধতি #2:Google ফটো ব্যবহার করা

Google Photos আপনাকে অনেক প্রচেষ্টা ছাড়াই ন্যূনতম ধাপে কোলাজ তৈরি করতে দেয়। যদিও এটি দিয়ে একটি কোলাজ তৈরির প্রক্রিয়া সহজ, তবে অ্যাপটি ব্যবহার করার ক্ষেত্রে কিছু সীমাবদ্ধতা রয়েছে। Google Photos-এর কোলাজ টুলের একটি নেতিবাচক দিক হল আপনি একত্রিত করার জন্য শুধুমাত্র 9টি ফটো নির্বাচন করতে পারবেন। আরেকটি সীমাবদ্ধতা হ'ল ফটো অ্যাপ আপনার বাছাই করা ছবিগুলির কোলাজ তৈরি করবে এবং একবার তৈরি করা হলে, কোনও গ্রিডে ফটোগুলিকে ম্যানুয়ালি পুনরায় অবস্থান করার বা সরাসরি গ্রিডের ধরণ পরিবর্তন করার কোনও উপায় নেই। Google Photos এইভাবে অতিরিক্ত সরঞ্জাম ছাড়াই অল্প সময়ের মধ্যে একটি কোলাজ তৈরি করতে ব্যবহার করা যেতে পারে।

একটি কোলাজ তৈরি করতে, Google Photos খুলুন iOS-এ অ্যাপ এবং লাইব্রেরি ট্যাবে আলতো চাপুন নীচে ডান কোণায়।

লাইব্রেরির ভিতরে, ইউটিলিটি নির্বাচন করুন উপর থেকে.

পরবর্তী স্ক্রিনে, কোলাজ-এ আলতো চাপুন "নতুন তৈরি করুন" এর অধীনে।

আপনি এখন একটি কোলাজ তৈরি করতে চান ছবি নির্বাচন করতে হবে. আপনার কোলাজ তৈরি করতে আপনি 2 থেকে 9 ছবির মধ্যে যেকোনো জায়গা নির্বাচন করতে পারেন। আপনি যখন আপনার ছবি নির্বাচন করেন, তখন তৈরি করুন এ আলতো চাপুন৷ উপরের ডান কোণায়।

Google Photos এখন আপনার নির্বাচিত ফটোগুলি থেকে একটি লেআউট সহ একটি কোলাজ তৈরি করবে যা এটি সবচেয়ে উপযুক্ত বলে মনে করে৷ এই স্ক্রীন থেকে, আপনি অন-স্ক্রীন সরঞ্জামগুলি থেকে কোলাজ ভাগ করতে বা অন্য পরিবর্তন করতে পারেন৷

পদ্ধতি #3:Instagram থেকে লেআউট ব্যবহার করা

যেহেতু আমরা অনেকেই আমাদের দৈনন্দিন স্মৃতি আপলোড করতে Instagram ব্যবহার করি, তাই আপনি আপনার iPhone এ সঞ্চিত ছবি থেকে কোলাজ তৈরি করতে বা সরাসরি একটি ইন-অ্যাপ ক্যামেরা ব্যবহার করে একটি ক্যাপচার করতে অ্যাপের নেটিভ লেআউট টুল ব্যবহার করতে পারেন।

কিন্তু Instagram-এর টুলের দুটি সীমাবদ্ধতা রয়েছে - আপনি একটি গ্রিডে 6টির বেশি ছবি একত্রিত করতে পারবেন না এবং যদিও প্রতিটি ছবি যেখানে যায় সেখানে আপনি স্থান পরিবর্তন করতে পারেন, তবে সাজানোর জন্য উপলব্ধ বিকল্পের সংখ্যা 6টি গ্রিডের মধ্যে সীমাবদ্ধ৷

আপনার কোলাজে ছবি যোগ করুন

সেই কারণে, আমরা এই পদ্ধতির জন্য Instagram অ্যাপের স্বতন্ত্র লেআউট ব্যবহার করব, যাতে আরও ব্যক্তিগতকৃত কোলাজ তৈরি করা যায়। একবার ডাউনলোড হয়ে গেলে, আপনার আইফোনে লেআউট অ্যাপ খুলুন এবং আইফোনে আপনার সমস্ত ফটো অ্যাক্সেস করার অনুমতি দিন।

লেআউট অ্যাপের ভিতরে, আপনি আপনার আইফোনে সংরক্ষিত সমস্ত সাম্প্রতিক ছবি দেখতে পাবেন। আপনি দেখতে এবং সেখান থেকে ছবি নির্বাচন করতে একটি ভিন্ন ফোল্ডার বা অ্যালবাম নির্বাচন করতে চাইলে, সাম্প্রতিক-এ আলতো চাপুন নীচে বাম কোণায় ট্যাব করুন এবং আপনার পছন্দের ফোল্ডার/অ্যালবাম নির্বাচন করুন৷

এখন, আপনি নির্বাচিত স্থানে সংরক্ষিত সমস্ত ছবি দেখতে পাবেন। এখান থেকে, আপনি যে ছবিগুলি থেকে একটি কোলাজ তৈরি করতে চান তা নির্বাচন করুন। একটি কোলাজ তৈরি করার সময় আপনি 2 থেকে 9 ছবির মধ্যে যেকোনো জায়গা নির্বাচন করতে পারেন৷

আপনি যখন সমস্ত ছবি নির্বাচন করবেন, তখন আপনি পর্দার শীর্ষে আপনার ছবিগুলি সাজানো বিভিন্ন গ্রিড দেখতে সক্ষম হবেন৷

আপনি যে ছবিগুলি নির্বাচন করেছেন তার উপর নির্ভর করে, আপনি বিভিন্ন সংখ্যক লেআউট দেখতে পাবেন এবং আপনি বেছে নেওয়ার জন্য বিভিন্ন ধরণের লেআউট পাবেন৷

বিভিন্ন লেআউটের মাধ্যমে ব্রাউজ করতে, উপরের লেআউট সারিতে ডান থেকে বামে সোয়াইপ করুন।

যখন আপনি এখান থেকে আপনার পছন্দের লেআউটটি খুঁজে পান, তখন আরও পরিবর্তন করতে এটিতে আলতো চাপুন৷

আপনার কোলাজ সম্পাদনা করুন

আপনি এখন অ্যাপটির সম্পাদনা স্ক্রীন দেখতে পাবেন যা আপনাকে একটি লেআউটে ছবি মিরর/ফ্লিপ করতে, একটি ছবি প্রতিস্থাপন করতে এবং আপনার কোলাজে সীমানা যোগ করতে দেয়।

কোলাজের ভিতরে একটি ফটো পুনঃস্থাপন করতে, এটিতে আলতো চাপুন এবং ধরে রাখুন এবং এটিকে সেখানে রাখতে কোলাজের ভিতরে আপনার পছন্দসই স্থানে নিয়ে যান।

লেআউটে ফটোগুলির আকার পরিবর্তন করতে, একটি ছবি নির্বাচন করুন এবং এর যেকোনো প্রান্তকে আপনার পছন্দের আকারে টেনে আনুন। আপনার মনে রাখা উচিত যে, লেআউটের ভিতরে একটি ছবির রিসাইজ করার সময়, পাশের ছবি বা একই সারি/কলামের ছবিগুলিও সেই অনুযায়ী রিসাইজ করা হবে।

একটি ছবি উল্লম্বভাবে মিরর করতে, গ্রিড থেকে একটি ছবিতে আলতো চাপুন এবং মিরর নির্বাচন করুন .

একটি ছবি অনুভূমিকভাবে মিরর করতে, গ্রিড থেকে একটি ছবিতে আলতো চাপুন এবং ফ্লিপ নির্বাচন করুন .

একটি ছবি প্রতিস্থাপন করতে, লেআউট থেকে এটি নির্বাচন করুন এবং প্রতিস্থাপন করুন এ আলতো চাপুন৷ .

এরপরে, আপনি একটি প্রতিস্থাপন হিসাবে ব্যবহার করতে চান এমন একটি ছবি নির্বাচন করুন এবং তারপরে সম্পন্ন এ আলতো চাপুন৷ . নতুন ছবি কোলাজের ভিতরে নির্বাচিত ছবিকে প্রতিস্থাপন করবে।

ফটোগুলির মধ্যে এবং কোলাজের চারপাশে সীমানা যোগ করতে, সীমানা-এ আলতো চাপুন৷ নীচে টালি।

একবার আপনি কোলাজে সমস্ত পরিবর্তন করে ফেললে, সংরক্ষণ করুন এ আলতো চাপুন৷ উপরের ডান কোণায়।

কোলাজটি স্বয়ংক্রিয়ভাবে আপনার iPhone এর লাইব্রেরিতে সংরক্ষিত হবে এবং আপনি এটিকে Instagram, Facebook বা অন্য অ্যাপে শেয়ার করার জন্য আরও বিকল্প পাবেন।

পদ্ধতি #4:ক্যানভা ব্যবহার করা

আপনি যদি আমাদের মতো হয়ে থাকেন এবং ক্যানভাতে শিরোনাম, উপস্থাপনা এবং পোস্টার ডিজাইন করতে ক্যানভা ব্যবহার করেন, তাহলে আপনার এটাও জানা উচিত যে অ্যাপটি আপনার iPhone-এ ছবি থেকে কোলাজ তৈরি করতেও ব্যবহার করা যেতে পারে। আপনি যদি পাঠ্য এবং অন্যান্য প্রভাবগুলির সাথে আপনার নিজস্ব স্পর্শে আপনার কোলাজটি কাস্টমাইজ করতে চান তবে ক্যানভা বেশ সুবিধাজনক হতে পারে কারণ এখানে বেছে নেওয়ার জন্য একগুচ্ছ টেমপ্লেট রয়েছে যাতে আপনি সরাসরি এটির সাথে শুরু করতে পারেন৷

একটি কোলাজ তৈরি করার আগে, অ্যাপ স্টোর থেকে ক্যানভা অ্যাপটি ডাউনলোড করুন এবং আপনার Google/Apple অ্যাকাউন্ট বা একটি ইমেল ঠিকানা ব্যবহার করে একটি অ্যাকাউন্ট তৈরি করুন, যদি আপনার পরিষেবাতে বিদ্যমান অ্যাকাউন্ট না থাকে। একবার হয়ে গেলে, ক্যানভা খুলুন অ্যাপ এবং আপনি আপনার জন্য স্ক্রিনে অবতরণ করবেন।

আপনার জন্য বাম দিকে সোয়াইপ করুন শীর্ষে ট্যাব এবং তারপর আরো নির্বাচন করুন৷ ট্যাব

আরও ভিতরে, ফটো কোলাজ নির্বাচন করুন নকশা বিকল্পের তালিকা থেকে।

এখন, আপনি বেছে নিতে একগুচ্ছ কোলাজ টেমপ্লেট দেখতে পাবেন। নীচে স্ক্রোল করুন এবং এটিতে আলতো চাপ দিয়ে আপনি আপনার কোলাজের জন্য যে টেমপ্লেটটি ব্যবহার করতে চান তা নির্বাচন করুন৷

দ্রষ্টব্য :আপনি একটি টেমপ্লেট নির্বাচন করার আগে, আপনার জানা উচিত কতগুলি ছবি দিয়ে আপনি একটি কোলাজ তৈরি করতে চান এবং টেমপ্লেটটিতে আপনার সমস্ত ফটো আটকানোর জন্য প্রয়োজনীয় স্থান আছে কিনা৷ কিছু টেমপ্লেটে একটি গ্রিডে সারিবদ্ধ ছবি থাকবে এবং কিছুতে পাঠ্য, স্টিকার এবং ফ্রেম থাকবে; তাই আপনার মনে হয় যে টেমপ্লেটটি আপনার কোলাজের জন্য সবচেয়ে উপযুক্ত হবে তা বেছে নিন।

টেমপ্লেটটি এখন স্ক্রিনে লোড হবে এবং ক্যানভা আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি কোলাজ তৈরি করার জন্য আপনার লাইব্রেরি থেকে ফটো যোগ করতে চান কিনা। এখানে, আরো ফটো নির্বাচন করুন-এ আলতো চাপুন .

এরপরে, আপনার iPhone লাইব্রেরি থেকে যে ছবিগুলি আপনি একটি কোলাজ তৈরি করতে চান তা নির্বাচন করুন এবং তারপরে সম্পন্ন এ আলতো চাপুন .

এর পরে, আপনার নির্বাচিত টেমপ্লেটটি দেখতে হবে।

এখানে, আপনি টেমপ্লেট থেকে একটি ছবিতে ট্যাপ করে এবং প্রতিস্থাপন নির্বাচন করে iPhone থেকে আপনার নিজের ফটো যোগ করতে পারেন নীচে বিকল্প।

প্রদর্শিত পপ-আপ স্ক্রিনে, আপনি যে ছবিটি থেকে একটি কোলাজ তৈরি করতে চান তাতে আলতো চাপুন৷

নির্বাচিত ছবি এখন কোলাজে কপি করা হবে।

আপনার কোলাজের জন্য অন্যান্য ফটোগুলি নির্বাচন এবং প্রতিস্থাপন করতে আপনি এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করতে পারেন৷

যদি টেমপ্লেটটিতে পাঠ্য থাকে, আপনি সেগুলি সম্পাদনা করতে পারেন এবং পাঠ্যে আলতো চাপ দিয়ে এবং সম্পাদনা নির্বাচন করে আপনার নিজের ক্যাপশন লিখতে পারেন। .

আপনি যদি পাঠ্যের ফন্ট পরিবর্তন করতে চান, টেমপ্লেট থেকে পাঠ্য অংশটি নির্বাচন করুন এবং ফন্ট নির্বাচন করুন .

তারপর আপনি যে ফন্টটি কোলাজে প্রয়োগ করতে চান সেটি নির্বাচন করতে পারেন।

ক্যানভা আপনাকে একটি টেমপ্লেটের পটভূমিতে ট্যাপ করে এবং রঙ নির্বাচন করে পরিবর্তন করতে দেয়। নিচ থেকে।

আপনি যখন তা করবেন, তখন আপনি ক্যানভাসে উপলব্ধ রং, আপনার ফটো থেকে বের করা রং বা অন্যান্য ডিফল্ট রং থেকে হাইলাইট করা অঞ্চলে যে রঙটি প্রয়োগ করতে চান সেটি নির্বাচন করতে পারেন।

অতিরিক্তভাবে, আপনি আপনার ডিজাইনের যেকোনো জায়গায় ট্যাপ করে এবং স্পেসিং নির্বাচন করে আপনার কোলাজের আইটেমগুলির মধ্যে ব্যবধান পরিবর্তন করতে পারেন নীচের টুলবার থেকে।

এই বিকল্পটি নির্বাচন করার পরে, স্লাইডারটিকে বাম/ডান দিকে টেনে গ্রিড স্থান সামঞ্জস্য করুন।

আপনি অ্যানিমেশন, স্বচ্ছতা এবং অন্যান্য প্রভাব যোগ করে কোলাজে অন্যান্য পরিবর্তন করতে পারেন।

একবার আপনি সমস্ত পছন্দসই পরিবর্তন করে ফেললে, শেয়ার করুন-এ আলতো চাপুন৷ আইকন উপরের ডান কোণায়।

প্রদর্শিত পপআপ স্ক্রিনে, ডাউনলোড নির্বাচন করুন৷ আপনার আইফোনে কোলাজ সংরক্ষণ করতে।

একটি আইফোনে একটি কোলাজ তৈরি করার বিষয়ে আপনাকে এতটুকুই জানতে হবে৷

সম্পর্কিত

  • কিভাবে আইফোন লক স্ক্রীন থেকে সঙ্গীত সরাতে হয়
  • iOS 15:কিভাবে আপনার iPhone এবং iPad এ PDF এ প্রিন্ট করবেন
  • আইওএস 15 এ কীভাবে আইফোনে ফোকাস বন্ধ করবেন [১১টি উপায় ব্যাখ্যা করা হয়েছে]
  • আইওএস 15-এ আইফোনে শেয়ার করা ফটোগুলি কীভাবে বন্ধ করবেন এবং সম্পূর্ণরূপে ভাগ করা বন্ধ করবেন
  • আইফোনে পোকেমন ব্লু কীভাবে খেলবেন
  • আইফোনে iOS 15-এ আমার বন্ধুদের খুঁজুন-এর 'লাইভ' মানে কী?
  • আইফোন ওয়েদার অ্যাপ বা উইজেটে হলুদ, লাল, নীল এবং সবুজ লাইন বলতে কী বোঝায়?

  1. আইফোনে সিম কার্ডে পরিচিতিগুলি কীভাবে সংরক্ষণ করবেন? (2 উপায়)

  2. কিভাবে 5 উপায়ে আইফোন থেকে পরিচিতি রপ্তানি করবেন?

  3. আপনার iPhone ক্যামেরা সেটিংস ব্যাখ্যা করা হয়েছে

  4. কিভাবে আইফোনে ছবির আকার পরিবর্তন করবেন