কম্পিউটার

আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে?

আপনার আইফোনে, আপনি সম্ভবত ওয়েব ব্রাউজ করার পরে বা কিছুক্ষণ মোবাইল গেম খেলার পরে লো পাওয়ার মোড (LPM) চালু করার প্রম্পট দেখেছেন। যখন আপনার ফোন 20 শতাংশে নেমে যায়, তখন LPM-এ ফ্লিপ করলে আপনার ফোন দীর্ঘস্থায়ী হয়, কিন্তু কীভাবে?

লো পাওয়ার মোড কীভাবে সেই শতাংশ পয়েন্টগুলি সংরক্ষণ করতে আপনার iPhone এর ব্যাটারির চাপ কমায় তা এখানে।

কম পাওয়ার মোড উজ্জ্বলতা এবং ভিজ্যুয়াল প্রভাব হ্রাস করে

পূর্ণ উজ্জ্বলতায় ধারাবাহিকভাবে আপনার ফোন ব্যবহার করা ব্যাটারি দ্রুত নিষ্কাশন করার একটি দুর্দান্ত উপায়। ভাগ্যক্রমে, লো পাওয়ার মোড সেই সমস্যাটির যত্ন নেয়।

LPM ব্যবহার করার সময় আপনি এখনও যতটা চান উজ্জ্বলতা বাড়াতে পারেন। যাইহোক, এই সেটিং চালু থাকলে আপনার আইফোন ডিফল্ট কম উজ্জ্বলতায় থাকবে।

আপনার ডিসপ্লে স্বয়ংক্রিয়ভাবে লক হয়ে যাবে (ঘুমতে যান) দ্রুততম সেটিংসে, 30 সেকেন্ড, সক্রিয় থাকা অবস্থায়। শক্তি সঞ্চয়ের ক্ষেত্রে এটি একটি বিশাল সাহায্য হতে পারে, বিশেষ করে যদি আপনার স্বতঃ-লক সময় সাধারণত চার বা পাঁচ মিনিটের মতো উচ্চতর সেটিংয়ে থাকে।

LPM সক্ষম হলে, আপনি লক্ষ্য করতে পারেন যে কিছু মোবাইল গেমের ভিজ্যুয়াল এফেক্ট, যেমন কণা, লেন্স ফ্লেয়ার বা চটকদার অ্যানিমেশনগুলি ম্লান হয়ে গেছে। অ্যাপে বরাদ্দকৃত প্রসেসিং পাওয়ার থ্রোটলিং লো পাওয়ার মোডের ফলে আপনার গেমটিও কিছুটা খসখসে দেখা দিতে পারে।

অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ডগুলি স্থির চিত্রগুলিতে পরিবর্তিত হয় এবং কিছু গতির প্রভাব হ্রাস বা অক্ষম করা হয়৷

লো পাওয়ার মোড ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ অক্ষম করে

কিছু অ্যাপের (যেমন সোশ্যাল মিডিয়া এবং ইমেল পরিষেবাগুলি) আপনাকে বর্তমান ডেটা দেখানোর জন্য তাদের সামগ্রী নিয়মিত আপডেট করতে হবে, এমনকি আপনি সেই সময়ে সক্রিয়ভাবে ব্যবহার না করলেও৷

বিকাশকারীরা ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ ব্যবহার করে এটি অর্জন করে। একটি অ্যাপ খুলতে এবং এর বিষয়বস্তু দেখতে আপনার যে সময় লাগে তা কমাতে ব্যাকগ্রাউন্ডে প্রয়োজনীয় অ্যাপ ডেটা ডাউনলোড হয়।

লো পাওয়ার মোড সম্পূর্ণরূপে ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ সম্পূর্ণরূপে অক্ষম করে। যখন আপনি LMP বন্ধ করেন, তখন ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ আবার সক্ষম হয়।

আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে?

এর মানে হল আপনি একটি অ্যাপ খোলার সময় কিছুটা বিলম্ব অনুভব করতে পারেন, কারণ এটি আপনাকে পরিবেশন করার জন্য উপলব্ধ সর্বশেষ ডেটা ডাউনলোড করতে হবে।

শেষ পর্যন্ত, আপনার লক্ষ্য যদি শক্তি সঞ্চয় করা হয় তবে আপনি ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ মিস করবেন না। আপনার প্রয়োজনের সময় আপনার প্রয়োজনীয় ডেটা আপনি সহজভাবে লোড করতে পারেন।

লো পাওয়ার মোড অনেক নেটওয়ার্ক অ্যাকশন পজ করে

যদি আপনার অ্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার জন্য সেট করা থাকে, কিন্তু আপনার লো পাওয়ার মোড সক্ষম থাকে, তাহলে LPM মূল সেটিংটিকে ওভাররাইড করবে এবং অ্যাপগুলিকে কোনো আপডেট ডাউনলোড করা বন্ধ করবে।

একবার আপনি এটি নিষ্ক্রিয় করে ফেললে (অথবা আপনার ফোনের ব্যাটারি চার্জ 80 শতাংশ হয়ে যায়), আপনার অ্যাপগুলি আবার নিজেরাই আপডেট হবে।

আপনার এও সচেতন হওয়া উচিত যে ফাংশনটি সক্রিয় থাকা অবস্থায় আপনার ফটোগুলি iCloud এ আপলোড হবে না।

5G আইফোন 12 থেকে শুরু করে উপলব্ধ, এবং এটি মোবাইল নেটওয়ার্কিংয়ের জন্য সর্বশেষ মান, এটি আপনার ব্যাটারিও নিষ্কাশন করে। লো পাওয়ার মোড 5G-কে নিষ্ক্রিয় করবে—ভিডিও স্ট্রিমিং পরিষেবাগুলিতে ব্যবহার বাদ দিয়ে—যতক্ষণ আপনি এটি চালু থাকবেন।

লো পাওয়ার মোড ইমেল পুশিং এবং ফেচিং ব্লক করে

আপনার আইফোন একটি সার্ভার দ্বারা পুশ করা ইমেলগুলি গ্রহণের জন্য সংস্থানগুলি উত্সর্গ করে৷ ইমেলগুলি আনার জন্য এটি প্রক্রিয়াকরণ শক্তিরও প্রয়োজন, বিশেষ করে যদি আপনার ফোনটি প্রায়শই আনার জন্য সেট থাকে (প্রতি 15 বা 30 মিনিটে)।

আপনার যদি সেটিংস> মেল> অ্যাকাউন্টস> নতুন ডেটা আনা এর অধীনে ইমেল পুশ বা আনয়ন সক্ষম করা থাকে , লো পাওয়ার মোড তাদের নিষ্ক্রিয় করবে।

আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে? আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে?

একবার আপনি LPM বন্ধ করলে, ইমেলগুলি আবার পুশ করা বা আনা শুরু হবে৷

যেকোন ব্যাটারি লেভেলে লো পাওয়ার মোড কিভাবে চালু করবেন

আপনি যদি চান, আপনার ফোনটি আপনার নিজের নির্দিষ্ট শতাংশের স্তরে আঘাত করলে স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়ার জন্য আপনি লো পাওয়ার মোড সেট করতে পারেন। এটি শর্টকাট অ্যাপের সুবিধা নেয়।

শর্টকাট খুলুন অ্যাপ এবং নেভিগেট করুন অটোমেশন> ব্যক্তিগত তৈরি করুন অটোমেশন। আপনি যদি আগে একটি ব্যক্তিগত অটোমেশন শর্টকাট তৈরি করে থাকেন, তাহলে আপনার নীল রঙে ট্যাপ করা উচিত প্লাস ব্যক্তিগত অটোমেশন তৈরি করুন দেখতে উপরের-ডানে . এটিতে আলতো চাপুন, তারপর ব্যাটারি স্তরে স্ক্রোল করুন .

আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে? আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে? আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে?

একবার এখানে, আপনি স্লাইডার ব্যবহার করে আপনার LPM থ্রেশহোল্ডকে আপনার পছন্দের ব্যাটারি শতাংশে সেট করতে পারেন; নিচে পড়ে বিকল্প সেট করুন . তারপর পরবর্তী আলতো চাপুন উপরের ডানদিকে।

এর পরে, আপনার স্ক্রিনের নীচে অনুসন্ধান বারটি ব্যবহার করে, "লো পাওয়ার" টাইপ করুন এবং লো পাওয়ার মোড সেট করুন বিকল্পটিতে আলতো চাপুন। . এটিকে বলা উচিত লো পাওয়ার মোড চালু করুন৷ যদি আপনি এটি সঠিকভাবে করেন।

এখন পরবর্তী আলতো চাপুন উপরের ডানদিকে এবং আপনি প্রায় সম্পন্ন করেছেন।

আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে? আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে?

চালানোর আগে জিজ্ঞাসা করুন বিকল্পটি আনচেক করুন৷ এবং জিজ্ঞাসা করবেন না বেছে নিন , যেহেতু প্রতিবার এটি ঘটবে আপনাকে নিশ্চিত করতে হবে না। অবশেষে, সম্পন্ন আলতো চাপুন .

আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে?

এখন, একবার আপনার আইফোন আপনার নির্দিষ্ট ব্যাটারি স্তরে আঘাত করলে, এটি আপনাকে প্রথমে প্রম্পট না করে স্বয়ংক্রিয়ভাবে লো পাওয়ার মোড সক্রিয় করবে৷

কিভাবে নিয়ন্ত্রণ কেন্দ্রে লো পাওয়ার মোড যোগ করবেন

সম্ভবত আপনি LPM নিজে থেকে চালু করতে চান না, তবে আপনি প্রতিবার সেটিংস খনন করার চেয়ে একটি সহজ বিকল্প চান। একটি নিয়ন্ত্রণ কেন্দ্র শর্টকাট হল উত্তর যা আপনি খুঁজছেন৷

সেটিংস> কন্ট্রোল সেন্টার এ শিরোনাম করে শুরু করুন এবং নিচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি আরো নিয়ন্ত্রণ দেখতে পান . লো পাওয়ার মোড খুঁজুন বিকল্প এবং সবুজ প্লাস আলতো চাপুন প্রতীক।

আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে? আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে?

এখন আপনি একটি হোম বোতাম দিয়ে iPhone মডেলগুলিতে উপরের-ডান থেকে নিচের দিকে সোয়াইপ করে বা হোম বোতাম দিয়ে iPhones-এ নীচে থেকে উপরে সোয়াইপ করে কন্ট্রোল সেন্টার খুলতে পারেন৷ আপনার পছন্দ মতো বিকল্পটি টগল করুন—এটি একটি ব্যাটারি আইকন হিসাবে দেখায়।

আপনার আইফোনের লো পাওয়ার মোড কী করে?

আমার আইফোন কি কম পাওয়ার মোডে দ্রুত চার্জ হবে?

হ্যাঁ! আপনার আইফোন আসলে কম পাওয়ার মোডে দ্রুত চার্জ করে। এর কারণ, আমরা যেমন শিখেছি, আপনার ফোন অপ্রয়োজনীয় প্রক্রিয়াগুলিতে অনেক কম শক্তি খরচ করে৷

যদি এটি সাহায্য করে, তাহলে আপনি ভাবতে পারেন যে আপনার আইফোন LPM বন্ধ করে চার্জ করাকে বাইক চালানোর মতো এবং LPM দিয়ে চার্জ করাকে একটি গাড়ি চালানোর মতো মনে করতে পারেন৷

একটি বাইক চালানো আপনাকে যেখানে যেতে হবে সেখানে পৌঁছে দেবে, তবে আপনি ক্রমাগত পথে শক্তি ব্যয় করছেন এবং এটি একটি গাড়ি ব্যবহার করার চেয়ে বেশি সময় নেবে। অন্যদিকে, ড্রাইভিং আপনাকে অনেক কম শক্তি ব্যয় করার সময় ভ্রমণ করতে দেয় এবং এটি দ্রুত হয়।

একবার আপনার ফোনের ব্যাটারি 80 শতাংশ চার্জ হয়ে গেলে, লো পাওয়ার মোড স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে৷

কম পাওয়ার মোড ছেড়ে দিলে কি আপনার ব্যাটারির ক্ষতি হয়?

না। লো পাওয়ার মোড দীর্ঘ সময়ের জন্য চালু রাখা নিরাপদ এবং আপনার ব্যাটারির ক্ষতি করবে না, আপনার ফোনকে বেশিক্ষণ প্লাগ-ইন করার বিপরীতে।

আপনার প্রক্রিয়াকরণ শক্তির আঘাতের কারণে আপনি অনির্দিষ্টকালের জন্য LPM ছেড়ে যেতে চান না। কিন্তু আপনার ব্যাটারি স্বাস্থ্য শুধুমাত্র আপনার ব্যবহার, চার্জ করার অভ্যাস এবং ফোন যে তাপমাত্রার মধ্য দিয়ে যায় তার দ্বারা প্রভাবিত হবে—লো পাওয়ার মোড নয়।

আপনি সেটিংস> ব্যাটারি> ব্যাটারি স্বাস্থ্য-এর অধীনে আপনার ব্যাটারির স্বাস্থ্য পরীক্ষা করতে পারেন .

আপনার আইফোনে শক্তি সঞ্চয় করার আরও উপায়

লো পাওয়ার মোড হল প্রত্যাশিত গুরুত্বপূর্ণ কল, জিপিএস নেভিগেশন বা এমনকি চার্জ করার আগে আরও কিছুক্ষণ ভিডিও স্ট্রিম করার জন্য আপনার ব্যাটারি থেকে আরও রস বের করার একটি চমৎকার উপায়।

যদিও এটি আপনার আইফোনে ব্যাটারি শক্তি বাঁচানোর একমাত্র উপায় থেকে দূরে।


  1. ডু ট্র্যাক কী এবং এটি কি আপনার গোপনীয়তা রক্ষা করে?

  2. আপনি আপনার মোবাইল ডিভাইস চার্জ করতে কি ব্যবহার করবেন?

  3. আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?

  4. অ্যাপল ওয়াচে লো পাওয়ার মোড কীভাবে ব্যবহার করবেন