কম্পিউটার

এখানে আপনার আইফোনের জন্য সবচেয়ে আশ্চর্যজনক কাস্টম উইজেট রয়েছে

স্ক্রিপ্টেবল আইফোনের জন্য সবচেয়ে শক্তিশালী অটোমেশন অ্যাপগুলির মধ্যে একটি। এটি আপনাকে জাভাস্ক্রিপ্টে আপনার নিজস্ব কোড লিখতে এবং এটি iOS এ চালাতে দেয়। এর সবচেয়ে ভালো দিক হল স্ক্রিপ্টেবল iOS এর হোম স্ক্রীন উইজেটগুলিকে সমর্থন করে, যার মানে হল আপনি আপনার iPhone এর জন্য আশ্চর্যজনক কাস্টম উইজেট তৈরি করতে পারেন৷

আপনি যদি জাভাস্ক্রিপ্টে কোডিং এর সাথে পরিচিত না হন, তাহলে এই উইজেটগুলি ব্যবহার করার জন্য আপনি সহজেই অন্যদের লেখা কোড কপি করতে পারেন৷

আমরা স্ক্রিপ্টেবল সম্প্রদায়ের দ্বারা তৈরি সেরা উইজেটগুলিকে হাইলাইট করব৷

কিভাবে আপনার আইফোনে স্ক্রিপ্টেবল উইজেট সেট আপ করবেন

আমরা ইতিমধ্যেই স্ক্রিপ্টেবল ব্যবহারের মূল বিষয়গুলি কভার করেছি, যার মধ্যে স্ক্রিপ্টেবল উইজেটগুলি কীভাবে সেট আপ করতে হয় সে সম্পর্কে একটি ধাপে ধাপে নির্দেশিকা সহ, তাই প্রথমে এটি পরীক্ষা করে দেখুন৷ এখন, মজার অংশে আসি—সেটি সেরা উইজেট যা আমরা নিয়মিত ব্যবহার করে আসছি।

1. আবহাওয়া ক্যাল:সর্বকালের সবচেয়ে কনফিগারযোগ্য উইজেট

এখানে আপনার আইফোনের জন্য সবচেয়ে আশ্চর্যজনক কাস্টম উইজেট রয়েছে এখানে আপনার আইফোনের জন্য সবচেয়ে আশ্চর্যজনক কাস্টম উইজেট রয়েছে এখানে আপনার আইফোনের জন্য সবচেয়ে আশ্চর্যজনক কাস্টম উইজেট রয়েছে

ওয়েদার ক্যাল একটি আশ্চর্যজনক উইজেট যা ব্যাটারি শতাংশ, আবহাওয়া, পূর্বাভাস, ক্যালেন্ডার এবং অনুস্মারক এন্ট্রি এবং আজকের তারিখ এবং সময় মত মৌলিক জিনিসগুলি দেখায়৷

যদিও এটি সবচেয়ে জটিল স্ক্রিপ্টেবল উইজেটগুলির মধ্যে একটি, এর সেটআপ প্রক্রিয়া এবং মৌলিক কাস্টমাইজেশন বিকল্পগুলি বেশ সহজবোধ্য। শুধু এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. Weather Cal এর জন্য Github কাঁচা কোড পৃষ্ঠাতে যান।
  2. শেয়ার করুন আলতো চাপুন৷> স্ক্রিপ্ট সংরক্ষণ করুন .
  3. স্ক্রিপ্টেবল খুলুন এবং ওয়েদার ক্যাল চালান .
  4. এখন উইজেট সেট আপ করতে প্রম্পট অনুসরণ করুন। আবহাওয়ার ডেটার জন্য, অ্যাপটি ওপেন ওয়েদারের একটি কীর উপর নির্ভর করে। যখন আপনি সেই প্রম্পটটি দেখতে পান, Open Weather ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করতে ভুলবেন না এবং Weather Cal-এ কী পেস্ট করুন। সেটআপ প্রক্রিয়া আপনাকে এটির মাধ্যমেও নিয়ে যায়।
  5. উইজেট সেট আপ হয়ে গেলে, উইজেটটি কাস্টমাইজ করতে এটি আবার চালান। কাস্টমাইজেশন বিকল্পগুলি স্ব-ব্যাখ্যামূলক কিন্তু আপনার যেগুলি প্রায়শই প্রয়োজন হয় তা হল পটভূমি পরিবর্তন করুন এবং অভিরুচি সম্পাদনা করুন .

এই সব সেট আপ করার পরে, এগিয়ে যান এবং আপনার হোম স্ক্রিনে ওয়েদার ক্যাল যোগ করুন। উইজেটটি বড় এবং মাঝারি উভয় আকারেই দুর্দান্ত দেখায়৷

2. কথোপকথনযোগ্য:স্পিড ডায়ালে আপনার প্রিয় পরিচিতিগুলি রাখুন

এখানে আপনার আইফোনের জন্য সবচেয়ে আশ্চর্যজনক কাস্টম উইজেট রয়েছে এখানে আপনার আইফোনের জন্য সবচেয়ে আশ্চর্যজনক কাস্টম উইজেট রয়েছে

iOS-এ সত্যিই একটি ডেডিকেটেড পরিচিতি উইজেট নেই, এবং আপনি যদি এমন কিছু চান তবে কথোপকথন আপনার জন্য সঠিক স্ক্রিপ্ট। এটি আপনার হোম স্ক্রিনে একটি মাঝারি আকারের উইজেটে চারটি পরিচিতি যুক্ত করে এবং আপনি একটি ট্যাপ করে তাদের কল, টেক্সট বা ইমেল করতে পারেন।

একটি আইফোনে সেটআপ প্রক্রিয়াটি একটু দীর্ঘ কিন্তু শেষ ফলাফল এটি ব্যয় করা সময়কে মূল্যবান করে তোলে। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. সাফারি বা অনুরোধ ডেস্কটপ সাইট বৈশিষ্ট্য সমর্থন করে এমন যেকোনো ব্রাউজারে কথোপকথনের জন্য Github পৃষ্ঠা খুলুন।
  2. Safari-এ, aA আলতো চাপুন উপরের-বাম দিকে বোতাম এবং ডেস্কটপ সাইটের অনুরোধ-এ যান . এখন নিয়ন্ত্রণ কেন্দ্র খুলুন এবং নিশ্চিত করুন ঘূর্ণন লক নিষ্ক্রিয় করা হয়েছে।
  3. ল্যান্ডস্কেপ মোডে আপনার ফোন ধরে রাখুন এবং সবুজ রঙের কোড আলতো চাপুন বোতাম, তারপর জিপ ডাউনলোড করুন৷ .
  4. ফাইলগুলি খুলুন আপনার iPhone এ অ্যাপ এবং ব্রাউজ করুন আলতো চাপুন নীচে ট্যাব। iCloud ড্রাইভে যান> ডাউনলোড . আপনি Safari-এর জন্য ডিফল্ট ডাউনলোড অবস্থান পরিবর্তন করলে এই পথটি ভিন্ন হতে পারে।
  5. Conversable.zip এ আলতো চাপুন . এটি ফাইলটিকে আনজিপ করবে এবং কর্ভার্সেবল-ফর-স্ক্রিপ্টেবল-মেইন নামে একটি ফোল্ডার তৈরি করবে . এটি খুলুন এবং তিনটি বিন্দুতে আলতো চাপুন৷ উপরের ডানদিকে বোতাম। নির্বাচন করুন এ আলতো চাপুন৷ , তারপর কথোপকথনযোগ্য ফোল্ডারে আলতো চাপুন৷ এবং Conversable.js .
  6. iCloud ড্রাইভে যান> লিপিযোগ্য এবং স্ক্রীনের একটি ফাঁকা অংশে আলতো চাপুন এবং ধরে রাখুন, তারপর আঁটকান নির্বাচন করুন৷ .
  7. এখন স্ক্রিপ্টেবল খুলুন অ্যাপ এবং তিনটি বিন্দু আলতো চাপতে নিচে স্ক্রোল করুন কথোপকথনযোগ্য-এ বোতাম .
  8. উপরে, আপনি নাম এর মত ক্ষেত্র দেখতে পাবেন , ফোন , টাইপ , এবং ফটো . আপনি সহজেই নাম এবং ফোন নম্বর পরিবর্তন করতে পারেন। টাইপ ক্ষেত্রটি ফোন কল, হোয়াটসঅ্যাপ মেসেজ ইত্যাদি বোঝায়। আপনি টেক্সট, ফোন কল, ফেসটাইম, হোয়াটসঅ্যাপ এবং আরও অনেক কিছু ব্যবহার করতে পারেন। সম্পূর্ণ তালিকা Github এ উপলব্ধ।

একটি মাঝারি আকারের উইজেট যোগ করতে ভুলবেন না যেহেতু এটি এখানে একমাত্র সমর্থিত আকার। আপনি যদি হোম স্ক্রিনে চারটির বেশি পরিচিতি চান তবে আপনি এই স্ক্রিপ্টটি নকল করতে পারেন এবং স্ক্রিপ্টেবলের সাথে এটিকে আবার কাস্টমাইজ করতে পারেন৷

3. ইন্টারমিটেন্ট ফাস্টিং টাইমার:এটি যা বলে তা ঠিক করে

এখানে আপনার আইফোনের জন্য সবচেয়ে আশ্চর্যজনক কাস্টম উইজেট রয়েছে এখানে আপনার আইফোনের জন্য সবচেয়ে আশ্চর্যজনক কাস্টম উইজেট রয়েছে

আমাদের মধ্যে অনেকেই আমাদের কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়ার জন্য চাপ খায়, এবং ফলস্বরূপ, আমাদের স্কেলগুলি কিছু বাজে সংখ্যা প্রদর্শন করে।

আমাদের মধ্যে কেউ কেউ কিছু পাউন্ড কমানোর জন্য বিরতিহীন উপবাসের চেষ্টা করছি এবং এমন একটি উইজেট রয়েছে যা খাবারের সময় ট্র্যাক করা সহজ করে তোলে। এটি কীভাবে দ্রুত সেট আপ করবেন তা এখানে রয়েছে:

  1. ইন্টারমিটেন্ট ফাস্টিং টাইমার স্ক্রিপ্টের জন্য গিথুবের কাঁচা কোড পৃষ্ঠায় যান।
  2. শেয়ার করুন টিপুন বোতাম, স্ক্রিপ্ট সংরক্ষণ করুন আলতো চাপুন শর্টকাট, এবং স্ক্রিপ্টেবল ফোল্ডারে সংরক্ষণ করুন iCloud ড্রাইভে।
  3. স্ক্রিপ্টেবল খুলুন এবং উইজেটটি সেখানে দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করুন।
  4. যদি তা হয়, আপনার হোম স্ক্রিনে একটি নতুন ছোট আকারের স্ক্রিপ্টেবল উইজেট যোগ করুন এবং ইন্টারমিটেন্ট ফাস্টিং টাইমার নির্বাচন করুন স্ক্রিপ্টের তালিকা থেকে।
  5. এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এর ঠিক পরে, প্যারামিটার আলতো চাপুন৷ ক্ষেত্র আপনি যদি সকাল 10 টায় আপনার উপবাস ভঙ্গ করেন এবং যে কোনও দিনে আট ঘন্টার উইন্ডোতে নিজেকে খেতে দেন তবে 8,10:00 লিখুন প্যারামিটার ক্ষেত্রে। এখানে প্রথম সংখ্যাটি (8) হল আপনার খাওয়ার অনুমতি দেওয়া ঘন্টার সংখ্যা এবং দ্বিতীয় সংখ্যাটি শুরুর সময়। স্ক্রিপ্ট একটি 24-ঘন্টা ঘড়ি ব্যবহার করে, তাই সেই অনুযায়ী সময় সামঞ্জস্য করতে ভুলবেন না।
এখানে আপনার আইফোনের জন্য সবচেয়ে আশ্চর্যজনক কাস্টম উইজেট রয়েছে এখানে আপনার আইফোনের জন্য সবচেয়ে আশ্চর্যজনক কাস্টম উইজেট রয়েছে

আপনি যদি আপনার দেশে সক্রিয় COVID-19 মামলার সংখ্যার উপর একটি ট্যাব রাখতে চান তবে এই উইজেটটি আপনাকে একটি ওভারভিউ দেখাবে। এটি ছোট আকারের উইজেটগুলির সাথে সবচেয়ে ভাল কাজ করে এবং আপনি যে দেশে ট্র্যাক করতে চান প্রতি একটি উইজেট তৈরি করতে পারেন৷ আপনাকে যা করতে হবে তা এখানে।

  1. COVID-19 Trends স্ক্রিপ্টের জন্য Github-এর কাঁচা কোড পৃষ্ঠায় যান।
  2. শেয়ার করুন টিপুন বোতাম এবং স্ক্রিপ্ট সংরক্ষণ করুন আলতো চাপুন শর্টকাট, তারপর এটিকে স্ক্রিপ্টেবল ফোল্ডারে সংরক্ষণ করুন iCloud ড্রাইভে। সংরক্ষণ করার সময় আপনি এটির নাম দিতে পারেন COVID-19 Trends।
  3. আপনার হোম স্ক্রিনে একটি নতুন ছোট আকারের স্ক্রিপ্টেবল উইজেট যোগ করুন এবং COVID-19 ট্রেন্ডস নির্বাচন করুন স্ক্রিপ্টের তালিকা থেকে।
  4. প্যারামিটার আলতো চাপুন ক্ষেত্র এবং আপনি ট্র্যাক করতে চান দেশের নাম লিখুন। দেশের তালিকা এখানে উপলব্ধ, যদি আপনার দেশ কোনো কারণে প্রদর্শিত না হয়।

বোনাস:আরও বেশি স্ক্রিপ্টেবল উইজেট

সেখানে অনেক ভাল উইজেট রয়েছে যে উপরের সংক্ষিপ্ত তালিকাটি এই অ্যাপের সাথে যা সম্ভব তার সাথে সুবিচার করতে পারে না। এখানে আমাদের আরও কিছু পছন্দের একটি দ্রুত রানডাউন রয়েছে:

  • এখন স্পটিফাইতে চলছে:একটি ঝরঝরে উইজেটে স্পটিফাই অ্যালবাম আর্ট, শিল্পী এবং গানের নাম, শাফেল এবং পুনরাবৃত্তি বোতাম যোগ করে।
  • স্টক মার্কেট ট্র্যাক করুন:একটি উইজেট যা আপনাকে তালিকাভুক্ত কোম্পানিগুলির জন্য স্টক মূল্য ট্র্যাক করতে দেয় যা আপনি আগ্রহী৷
  • টেসলা ডেটা:আপনার টেসলা গাড়ি সম্পর্কে দরকারী তথ্য যেমন ব্যাটারি স্তর, আনুমানিক পরিসর এবং গাড়ির অবস্থান দেখায়৷
  • XKCD:একটি সাধারণ উইজেট যা আপনার হোম স্ক্রিনে একটি এলোমেলো XKCD কমিক প্রদর্শন করে।
  • স্টিম উইশলিস্ট:যতক্ষণ পর্যন্ত আপনার স্টিম উইশ লিস্ট সর্বজনীন থাকবে, এই উইজেটটি ডিসকাউন্ট অনুসারে সাজানো আপনার সেখানে সেভ করা সমস্ত গেম প্রদর্শন করবে।
  • চিনাবাদাম:XKCD এর মত, কিন্তু চিনাবাদাম কমিক স্ট্রিপের জন্য।

কাস্টম উইজেটগুলির শক্তি প্রকাশ করুন

স্ক্রিপ্টেবলের একটি অবিশ্বাস্যভাবে সক্রিয় সম্প্রদায় রয়েছে, তাই আপনি যদি এই ধরনের আরও উইজেট আবিষ্কার করতে চান তবে অ্যাপটির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট অনুসরণ করতে ভুলবেন না।

iOS অটোমেশনের বিশ্ব দ্রুত প্রসারিত হচ্ছে। স্ক্রিপ্টেবল হল একটি থার্ড-পার্টি অ্যাপ যা এই প্রবণতাকে ত্বরান্বিত করছে, কিন্তু অ্যাপলের নিজস্ব সিরি শর্টকাট বৈশিষ্ট্যটি অনেক বেশি শক্তিশালী, বিশেষ করে কারণ এটি অ্যাপল ওয়াচের মতো আনুষাঙ্গিকগুলিতেও অটোমেশন প্রসারিত করে।


  1. আইফোন টাচস্ক্রিন কাজ করছে না? এখানে সমাধান আছে!

  2. এখানে আইফোন এক্স ঘোস্ট টাচ সমস্যা সমাধানের সেরা উপায় রয়েছে!

  3. আপনার iPhone এ অ্যাপের জন্য বিজ্ঞপ্তি ব্যাজ লুকান

  4. আইফোনের জন্য 15 সেরা আবহাওয়ার অ্যাপ