কম্পিউটার

আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন

আপনি বিভিন্ন কারণে আপনার পিরিয়ড ট্র্যাক রাখতে চাইতে পারেন। অনেক মহিলা জন্ম নিয়ন্ত্রণের জন্য বা গর্ভধারণের সম্ভাবনা বাড়ানোর জন্য তাদের ট্র্যাক রাখেন। অনেকে অন্য স্বাস্থ্যগত কারণে এটি করে।

যদিও অনিয়ম এবং পিরিয়ড মিস হওয়া প্রায়শই বিপদের কারণ হয় না, তবুও অনেক মহিলা তাদের মাসিক চক্র এবং তার সাথে থাকা উপসর্গগুলিকে লগ করা উপকারী বলে মনে করেন৷

আপনি যদি একজন iPhone ব্যবহারকারী হন, তাহলে আপনার মাসিক চক্রের ট্র্যাক রাখতে আপনি কেবল হেলথ অ্যাপ ব্যবহার করতে পারেন।

কিভাবে সাইকেল ট্র্যাকিং সেট আপ করবেন

যদিও প্রচুর অ্যাপ রয়েছে যা আপনার মাসিক চক্র নিরীক্ষণ করে, আপনি আপনার জন্য ট্র্যাকিং করতে আপনার iPhone এর অন্তর্নির্মিত Health অ্যাপ ব্যবহার করতে পারেন।

এটি কীভাবে সেট আপ করবেন তা এখানে:

  1. স্বাস্থ্য খুলুন অ্যাপ, ব্রাউজ করুন আলতো চাপুন ট্যাব, এবং সাইকেল ট্র্যাকিং অনুসন্ধান করুন .
  2. শুরু করুন টিপুন , তারপর পরবর্তী আলতো চাপুন এবং সমস্ত প্রয়োজনীয় তথ্য ইনপুট করুন। এছাড়াও আপনি এড়িয়ে যান আলতো চাপতে পারেন৷ যদি তুমি প্রস্তুত থাক.
  3. পিরিয়ড পূর্বাভাস-এর পাশের টগলটিতে আলতো চাপুন আপনি যদি চান অ্যাপটি আপনার পিরিয়ডের পূর্বাভাস দিতে এবং পিরিয়ড বিজ্ঞপ্তি সক্ষম করে অ্যাপটিকে আপনাকে আসন্ন পিরিয়ড প্রম্পট পাঠানোর অনুমতি দিতে, যা রাত 8 টায় আসে।
  4. উর্বরতা পূর্বাভাস এর জন্য টগল সুইচগুলিতে আলতো চাপুন এবংলগ অপশন আপনি যদি আপনার উর্বরতার জন্য ডেটা ট্র্যাক রাখতে চান।
আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন

আপনি সেটআপের সময় এই বিকল্পগুলির মধ্যে কিছু এড়িয়ে গেলে চিন্তা করবেন না। আপনি সবসময় সাইকেল লগ এবং বিকল্প এ গিয়ে আপনার বিকল্পগুলি পরিবর্তন করতে পারেন৷ .

সাইকেল ট্র্যাকিং এর মাধ্যমে, আপনি আপনার পিরিয়ড, ফ্লো লেভেল, বিভিন্ন উপসর্গ, স্পটিং এবং অন্যান্য কারণ যা আপনার চক্রকে প্রভাবিত করতে পারে, যেমন গর্ভাবস্থা বা স্তন্যপান করানোর জন্য লগ করতে পারেন।

কিভাবে আপনার সাইকেল ডেটা লগ করবেন

একবার আপনি এটি সেট আপ করা হয়ে গেলে, আপনি আপনার চক্র ডেটা লগ করা শুরু করতে পারেন৷

  1. স্বাস্থ্য-এ যান অ্যাপ, ব্রাউজ করুন আলতো চাপুন ট্যাব, এবং সাইকেল ট্র্যাকিং সন্ধান করুন . বিকল্পভাবে, এটি সারাংশের অধীনে উপস্থিত হওয়া উচিত যদি আপনি এটি আপনার পছন্দের সাথে যুক্ত করে থাকেন।
  2. আপনি যে দিন লগ করতে চান সেটি বেছে নিতে সোয়াইপ করুন। তারপরে একটি পিরিয়ড লগ করার জন্য শুধুমাত্র নির্বাচিত তারিখের নীচে ডিম্বাকৃতিটি আলতো চাপুন৷ একবার আপনি এটি করলে, ডিম্বাকৃতির ভিতরে একটি কমলা বৃত্ত প্রদর্শিত হবে।
  3. অন্যান্য ডেটা-এর অধীনে অতিরিক্ত তথ্য যোগ করুন . আপনি এখানে যে ডেটা দেখতে পাবেন সেগুলি সেটআপের সময় আপনি অন্তর্ভুক্ত করেছেন৷
  4. তালিকা থেকে ডেটা বিভাগ যোগ করতে বা সরাতে, বিকল্পগুলি আলতো চাপুন সাইকেল লগ এর পাশে . নিচে স্ক্রোল করুন এবং লক্ষণ এর মত বিকল্পগুলির জন্য সুইচগুলি টগল করুন , বেসাল শরীরের তাপমাত্রা , এবং স্পটিং .
  5. একবার আপনার হয়ে গেলে, সাইকেল ট্র্যাকিং-এ ফিরে যান এবং প্লাস আইকন আলতো চাপুন (+ ) আপনি যে ডেটা লগ করতে চান তার পাশে।
আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন

কিভাবে আপনার পছন্দের সাইকেল ট্র্যাকিং যোগ করবেন

সাইকেল ট্র্যাকিং অ্যাক্সেস করতে দ্রুত, আপনি এটিকে আপনার স্বাস্থ্য-এ যোগ করতে বেছে নিতে পারেন অ্যাপ প্রিয় . এটি করার দুটি উপায় রয়েছে:

  • সাইকেল ট্র্যাকিং-এ যান , আরো-এ স্ক্রোল করুন , তারপর প্রিয়তে যোগ করুন পাশে তারকা আইকনে আলতো চাপুন৷ .
  • অথবা স্বাস্থ্য খুলুন অ্যাপ, সম্পাদনা আলতো চাপুন পছন্দের পাশে , এবং সমস্ত বেছে নিন ট্যাব নিচে স্ক্রোল করুন এবং সাইকেল ট্র্যাকিং দেখুন এবং তারকা আইকনে আলতো চাপুন এটিকে প্রিয়তে যোগ করতে .
আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন

কিভাবে আপনার সাইকেল ক্যালেন্ডার চেক করবেন

আপনি সাইকেল ইতিহাস সহ আপনার চক্র সম্পর্কে অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের উপর নজর রাখতে পারেন এবং ভবিষ্যদ্বাণী . এখানে কিভাবে:

  1. স্বাস্থ্য খুলুন অ্যাপ এবং সাইকেল ট্র্যাকিং-এ যান .
  2. ভবিষ্যদ্বাণী-এ স্ক্রোল করুন আপনার উর্বর উইন্ডো পূর্বাভাস দেখতে এবং পিরিয়ড পূর্বাভাস সহ নিম্নলিখিত তিন মাসের জন্য আপনার মাসিক .
  3. আপনার সাইকেল-এ স্ক্রোল করুন আপনার সাইকেলের ইতিহাস পরীক্ষা করতে এবং সারাংশ আপনার শেষ মাসিকের সময়কাল দেখতে , সাধারণ চক্রের দৈর্ঘ্য , এবং সাধারণ পিরিয়ড দৈর্ঘ্য .
আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন

চিহ্ন এবং রং মানে কি

ট্র্যাক করা সহজ করার জন্য, সাইকেল ট্র্যাকিং আপনাকে অ্যাপের ভবিষ্যদ্বাণীগুলির সহজ ভিজ্যুয়ালাইজেশন প্রদান করে। এখানে নোট করার জন্য বিভিন্ন চিহ্ন বা রঙ রয়েছে:

  • সাদা ডিম্বাকৃতি: কোন তথ্য ছাড়া তারিখ
  • কঠিন লাল বৃত্ত: লগড পিরিয়ড দিন
  • হালকা লাল ডোরাকাটা বৃত্ত: সম্ভাব্য পূর্বাভাসিত সময়ের দিন
  • লাল ডোরাকাটা বৃত্ত: সম্ভবত পূর্বাভাসিত সময়ের দিন
  • ছোট বেগুনি বিন্দু: লগ করা অতিরিক্ত তথ্য
আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন আপনার iPhones Health অ্যাপের মাধ্যমে আপনার মাসিক চক্র কীভাবে ট্র্যাক করবেন

আপনার মাসিক স্বাস্থ্য সম্পর্কে আরও ভাল অন্তর্দৃষ্টি পান

চক্র এবং লক্ষণগুলি বিভ্রান্তিকর এবং অপ্রত্যাশিত হতে পারে। যদিও ট্র্যাকিং আপনার চক্র পরিবর্তন করে না, এটি আপনাকে আপনার মাসিক সময়কাল সম্পর্কে অন্তর্দৃষ্টি এবং প্যাটার্ন দিতে পারে, যা আপনাকে আপনার শরীরকে আরও ভালভাবে বুঝতে দেয়। তাহলে আপনি জানতে পারবেন কেন আপনি এক মিনিটে পিৎজা খেতে চান তারপর পরের দিকে একটি অগভীর সিটকমে কাঁদছেন।


  1. ফাইল অ্যাপ দিয়ে iOS-এ আপনার ফাইলগুলি কীভাবে পরিচালনা করবেন

  2. আইফোনে ফিঙ্গারপ্রিন্ট বা ফেসআইডি দিয়ে কীভাবে আপনার হোয়াটসঅ্যাপ লক করবেন

  3. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন দিয়ে বন্ধুর আইফোন ট্র্যাক করবেন

  4. কিভাবে মেডিসিন রিমাইন্ডার অ্যাপের মাধ্যমে ডাক্তারের অ্যাপয়েন্টমেন্টের ট্র্যাক রাখবেন