কম্পিউটার

একটি ভিন্ন ভাষায় ভয়েসওভার ব্যবহার করতে চান? এটি কীভাবে পরিবর্তন করবেন তা এখানে

আপনি আপনার আইফোনে 35টিরও বেশি ভিন্ন ভাষায় ভয়েসওভার ব্যবহার করতে পারেন। স্থানীয় ইংরেজি স্পিকার না? সমস্যা নেই. ভয়েসওভার আপনাকে ভাষা পরিবর্তন করতে দেয় যাতে আপনি এটিকে আপনার মাতৃভাষায় পরিবর্তন করতে পারেন, অথবা এটি একটি নতুন ভাষা শেখার একটি উত্তেজনাপূর্ণ উপায়ও হতে পারে৷

আসুন আপনার ভয়েসওভার ভাষা পরিবর্তন করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলি দেখে নেওয়া যাক৷

ভয়েসওভার কি?

ভয়েসওভার একটি আশ্চর্যজনক iOS বৈশিষ্ট্য যা অন্ধ বা দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের তাদের আইফোনের দিকে না তাকিয়েই ব্যবহার করতে দেয়৷ একটু অনুশীলনের মাধ্যমে, আপনি সহজেই আয়ত্ত করতে পারেন কিভাবে ভয়েসওভারের মাধ্যমে আপনার আইফোন ব্যবহার করবেন। একটি অডিও-ভিত্তিক ভার্চুয়াল সহকারী আপনাকে বৈশিষ্ট্যটির বিভিন্ন কার্যকারিতার মাধ্যমে গাইড করে।

আপনাকে যা করতে হবে তা হল আপনার আইফোন স্ক্রীনে কী আছে তা পড়ার জন্য আলতো চাপুন এবং তারপরে একটি নির্বাচন করতে ডবল-ট্যাপ করুন৷ ভয়েসওভার অনুশীলন আপনাকে আপনার Apple ডিভাইসে ভয়েসওভারের জন্য বিভিন্ন কমান্ড শিখতে এবং অনুশীলন করতে দেয়।

আরও পড়ুন:অন্ধ এবং দৃষ্টি প্রতিবন্ধীদের আরও ভালভাবে নেভিগেট করতে সাহায্য করার জন্য সেরা অ্যাপগুলি

কিভাবে আপনার ভয়েসওভার ভাষা পরিবর্তন করবেন

একটি আইফোনে ভয়েসওভারের জন্য আপনি দুটি উপায়ে ভাষা পরিবর্তন করতে পারেন৷ আসুন প্রথমটি একবার দেখে নেওয়া যাক, যা আপনার আইফোনের সমস্ত কিছুর জন্য ভাষা পরিবর্তন করে:

  1. সেটিংস খুলুন এবং সাধারণ নির্বাচন করুন . ভয়েসওভার চালু থাকলে এটি নির্বাচন করতে ডবল-ট্যাপ করুন।
  2. নিচে স্ক্রোল করুন এবং ভাষা ও অঞ্চল নির্বাচন করুন .
  3. iPhone ভাষা বেছে নিন .
  4. আপনার ভাষা নির্বাচন করুন এবং তারপরে [পছন্দের ভাষা] এ পরিবর্তন করুন টিপুন . পরিবর্তনটি ঘটতে দেওয়ার জন্য আপনার আইফোন পুনরায় চালু হবে।
একটি ভিন্ন ভাষায় ভয়েসওভার ব্যবহার করতে চান? এটি কীভাবে পরিবর্তন করবেন তা এখানে একটি ভিন্ন ভাষায় ভয়েসওভার ব্যবহার করতে চান? এটি কীভাবে পরিবর্তন করবেন তা এখানে একটি ভিন্ন ভাষায় ভয়েসওভার ব্যবহার করতে চান? এটি কীভাবে পরিবর্তন করবেন তা এখানে

দ্বিতীয় উপায়টি আপনাকে ভয়েসওভার রটার ব্যবহার করে ভাষার মধ্যে স্যুইচ করার অনুমতি দেয় (যেখানে আপনি একটি ডায়াল চালু করার মতো স্ক্রিনে দুটি আঙ্গুল মোচড়ান)। আপনি যদি আপনার আইফোনে একটি নতুন ভাষা শিখেন তবে এটি একটি দুর্দান্ত বিকল্প। এটি কীভাবে সেট আপ করবেন তা এখানে:

  1. সেটিংস খুলুন এবং তারপরে অ্যাক্সেসিবিলিটি এ আলতো চাপুন .
  2. ভয়েসওভার-এ আলতো চাপুন এবং তারপর বক্তৃতা নির্বাচন করুন .
  3. নতুন ভাষা যোগ করুন নির্বাচন করুন এবং বিকল্পগুলির তালিকা থেকে চয়ন করুন।
একটি ভিন্ন ভাষায় ভয়েসওভার ব্যবহার করতে চান? এটি কীভাবে পরিবর্তন করবেন তা এখানে একটি ভিন্ন ভাষায় ভয়েসওভার ব্যবহার করতে চান? এটি কীভাবে পরিবর্তন করবেন তা এখানে একটি ভিন্ন ভাষায় ভয়েসওভার ব্যবহার করতে চান? এটি কীভাবে পরিবর্তন করবেন তা এখানে

আপনার পছন্দের যেকোনো ভাষায় ভয়েসওভার ব্যবহার করুন

অন্ধ বা দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিরা ভয়েসওভারের জন্য সহজে তাদের আইফোন ব্যবহার করতে পারে। যদি ভয়েসওভারে ডিফল্ট ভাষা বুঝতে তাদের অসুবিধা হয়, তাহলে উপরের ধাপগুলি অনুসরণ করে তারা যেকোনও সময় পাল্টাতে পারে।

iOS 15-এর রিলিজ অনুযায়ী, ভয়েসওভার 38টি ভিন্ন ভাষায় উপলব্ধ, ভবিষ্যতে আরও অনেক কিছু আসবে।


  1. Windows 11 এ কীভাবে সিস্টেমের ভাষা পরিবর্তন করবেন

  2. Windows 10 এ কিভাবে ভাষা সেটিংস পরিবর্তন করবেন

  3. Windows 10-এ ডিফল্ট ভাষা কীভাবে পরিবর্তন করবেন?

  4. Windows 11-এ ডিসপ্লে ভাষা কীভাবে পরিবর্তন করবেন?