কম্পিউটার

আইফোন 13 প্রো এবং আইফোন 13 প্রো ম্যাক্সে কীভাবে ম্যাক্রো ফটো তোলা যায়

আইফোন 13 প্রো সিরিজটি আইফোন 12 লাইনআপের তুলনায় একটি ছোট আপগ্রেডের মতো দেখতে হতে পারে তবে এটি কিছু উল্লেখযোগ্য অভ্যন্তরীণ উন্নতি প্যাক করে। বিশেষ করে, ক্যামেরা সেটআপ বড় সেন্সর, বৃহত্তর অ্যাপারচার এবং প্রক্রিয়াকরণ আপগ্রেডের সাথে একটি বড় আপগ্রেড দেখতে পায়।

অ্যাপল আইফোন 13 প্রো সিরিজে 12MP আল্ট্রা-ওয়াইড শ্যুটারকেও আপগ্রেড করেছে ম্যাক্রো ফটো তোলার জন্য, যার ফলে আপনি সম্পূর্ণ ভিন্ন দৃষ্টিকোণ থেকে ফটো ক্যাপচার করতে পারবেন। আপনি কিভাবে আপনার iPhone 13 Pro বা Pro Max ব্যবহার করে ম্যাক্রো শট ক্যাপচার করতে পারেন তা এখানে।

একটি iPhone 13 প্রোতে ম্যাক্রো ফটো তোলা

ম্যাক্রো ফটোগুলি আপনাকে একটি বিষয়ের কাছাকাছি যেতে এবং চরম ক্লোজ-আপ শট নিতে দেয়। এটির জন্য, একটি ক্যামেরা সেন্সর অবশ্যই এটি থেকে 2-3 সেমি দূরে থাকা বিষয়গুলিতে ফোকাস করতে সক্ষম হতে হবে। iPhone 13 Pro এবং Pro Max-এ, Apple 12MP আল্ট্রা-ওয়াইড সেন্সরে এই ক্ষমতা যুক্ত করেছে, যার ন্যূনতম ফোকাস দূরত্ব 2cm।

ডিফল্টরূপে, আপনার আইফোন স্বয়ংক্রিয়ভাবে ম্যাক্রো ক্যামেরায় স্যুইচ করবে যখন আপনি একটি বিষয়ের 14 সেমি এর মধ্যে থাকবেন। এই আচরণ বন্ধ করা সম্ভব নয়।

বৈশিষ্ট্যটি iPhone 13 mini বা iPhone 13-এ উপলব্ধ নয়৷

কিভাবে আইফোন 13 প্রো এবং প্রো ম্যাক্সে ম্যাক্রো ফটো তোলা যায়

ম্যাক্রো ফটো তুলতে এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. ক্যামেরা খুলুন আপনার iPhone 13 Pro বা iPhone 13 Pro Max-এ অ্যাপ।
  2. ফটো মোডে থাকাকালীন, কেবল আপনার বিষয়ের কাছাকাছি ফটো তুলুন। আপনি এটি থেকে 14 সেমি দূরত্বের মধ্যে আছেন তা নিশ্চিত করুন।
  3. আপনার iPhone স্বয়ংক্রিয়ভাবে আল্ট্রা-ওয়াইড ক্যামেরা সহ ম্যাক্রো লেন্সে চলে যাবে এবং বিষয়ের উপর ফোকাস করবে। আপনি ম্যাক্রো আইকন থেকে এটি নিশ্চিত করতে পারেন যা ভিউফাইন্ডারের নীচে বাম দিকে প্রদর্শিত হবে৷
  4. শাটার আলতো চাপতে এগিয়ে যান ছবি তোলার বোতাম। প্রয়োজন হলে, আপনি ম্যাক্রো শট ক্যাপচার করার সময় জুম ইন বা নাইট মোড ব্যবহার করতে পারেন।
আইফোন 13 প্রো এবং আইফোন 13 প্রো ম্যাক্সে কীভাবে ম্যাক্রো ফটো তোলা যায় আইফোন 13 প্রো এবং আইফোন 13 প্রো ম্যাক্সে কীভাবে ম্যাক্রো ফটো তোলা যায় আইফোন 13 প্রো এবং আইফোন 13 প্রো ম্যাক্সে কীভাবে ম্যাক্রো ফটো তোলা যায়

আপনি ম্যাক্রো ক্যামেরা ব্যবহার করতে না চাইলে, আপনি এটি নিষ্ক্রিয় করতে বাম দিকে টগল ট্যাপ করতে পারেন। এছাড়াও আপনি সেটিংস> ক্যামেরা এ গিয়ে iPhone 13 Pro এর ক্যামেরা ভিউফাইন্ডারে ম্যাক্রো টগল লুকাতে পারেন। এবং ম্যাক্রো কন্ট্রোল নিষ্ক্রিয় করা হচ্ছে বিকল্প।

ম্যাক্রো ফটোগুলির পাশাপাশি, আপনি আপনার iPhone 13 প্রো বা প্রো ম্যাক্সে ম্যাক্রো ভিডিও রেকর্ড করতে পারেন। ভিডিওতে সোয়াইপ করুন৷ ট্যাব, বিষয়ের কাছাকাছি যান, নিশ্চিত করুন যে ম্যাক্রো ক্যামেরা সক্ষম আছে এবং ভিডিও রেকর্ড করা শুরু করুন৷

ম্যাক্রো ফটো তোলার জন্য আপনার বিষয়ের কাছাকাছি যান

ম্যাক্রো ফটো তোলার জন্য আপনাকে বিষয়ের কাছাকাছি যেতে হবে। একবার আপনি এটি হ্যাং হয়ে গেলে, যদিও, আপনি আপনার iPhone 13 প্রো বা প্রো ম্যাক্স ব্যবহার করে ম্যাক্রো শট নেওয়া উপভোগ করবেন। প্রশস্ত অ্যাপারচার এবং বড় সেন্সরের জন্য ধন্যবাদ, শটগুলি প্রচুর বিশদ সহ বেরিয়ে আসে এবং দেখতে বেশ চমকপ্রদ দেখায়৷


  1. আইফোনে ফটো এবং ভিডিওগুলি কীভাবে লুকাবেন

  2. আইফোনে কীভাবে দীর্ঘ এক্সপোজার ফটো তোলা যায়

  3. আইফোনে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে সন্ধান করবেন এবং সরান

  4. আইফোন ব্যবহার করে কীভাবে অত্যাশ্চর্য আন্ডারওয়াটার ফটো তোলা যায়