কম্পিউটার

AirDrop ব্যবহার করে কিভাবে আইফোনে আপনার শেষ স্ক্রিনশট দ্রুত শেয়ার করবেন

আইফোনগুলি নিয়মিত ব্যবহারকারীদের জন্য অ্যান্ড্রয়েড ডিভাইসের তুলনায় আরও বেশি ব্যবহারকারী-বান্ধব অভিজ্ঞতা অফার করে বলে পরিচিত এবং অ্যাপল তার প্ল্যাটফর্ম আপডেট করে চলেছে যা আগের চেয়ে সহজ কাজগুলি করার জন্য ডিজাইন করা বৈশিষ্ট্যগুলির সাথে। পুনরাবৃত্তিমূলক কাজগুলিকে কম কষ্টকর করতে, iOS এর একটি শর্টকাট অ্যাপ রয়েছে যা আপনাকে নিয়মিতভাবে যা করতে পারে তা স্বয়ংক্রিয় করতে দেয় যেমন আপনার ফোন দূরে রাখার সময় আপনার ইন্টারনেট বন্ধ করা, গাড়িতে উঠার সময় আপনার প্রিয় প্লেলিস্ট শোনা ইত্যাদি। .

এমন একটি কাজ যা আপনি আরও সহজে সম্পন্ন করতে চান তা হল ফটো অ্যাপ না খুলে এবং ম্যানুয়ালি স্ক্রিনশট অনুসন্ধান না করেই তাৎক্ষণিকভাবে অন্য iOS ডিভাইসের সাথে আপনার শেষ স্ক্রিনশট ভাগ করা। এই পোস্টে, আমরা আপনাকে আপনার iPhone এর শেষ স্ক্রিনশট Airdrop-এর মাধ্যমে কাউকে বা অন্য কোনো iPhone, iPad বা Mac-এ পাঠাতে সাহায্য করব।

ধাপ 1:কিভাবে দ্রুত শেয়ার করার জন্য শর্টকাট সেট আপ করবেন

দ্রষ্টব্য :আপনি আপনার iPhone থেকে কিছু শেয়ার করা শুরু করার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে তাৎক্ষণিক অ্যাক্সেসের জন্য অন্য iPhone, iPad বা Mac এর মতো গন্তব্য ডিভাইসে Airdrop সক্ষম করা আছে।

Airdrop-এর মাধ্যমে অবিলম্বে আপনার শেষ স্ক্রিনশট ভাগ করার ক্ষমতার জন্য, আপনাকে এই লিঙ্কে ক্লিক করে আপনার iPhone এ AirDrop স্ক্রিনশট শর্টকাটটি ডাউনলোড করতে হবে। আপনি এটি করলে, Airdrop স্ক্রিনশট শর্টকাটটি iOS-এ শর্টকাট অ্যাপের মধ্যে লোড হবে।

এই স্ক্রিনে, শর্টকাট যোগ করুন-এ আলতো চাপুন এটি আপনার আইফোনে যোগ করতে নীচে।

নতুন শর্টকাটটি এখন শর্টকাট অ্যাপের মাই শর্টকাট ট্যাবের মধ্যে অ্যাক্সেসযোগ্য হবে।

আপনি + আইকনে ট্যাপ করে একটি খালি জায়গায় দীর্ঘক্ষণ চাপ দিয়ে উইজেট হিসাবে আপনার iPhone এর হোম স্ক্রিনে এই শর্টকাটটি যোগ করতে পারেন। , এবং তারপর শর্টকাট বেছে নিন অ্যাপের তালিকা থেকে। একবার আপনি আপনার হোম স্ক্রিনে AirDrop স্ক্রিনশট উইজেট যোগ করলে, এটি দেখতে এরকম কিছু দেখাবে।

ধাপ 2:কীভাবে শেষ স্ক্রিনশটটি শুধুমাত্র একটি ট্যাপ দিয়ে শেয়ার করবেন

আপনার আইফোনে আপনার নেওয়া শেষ স্ক্রিনশটটি অবিলম্বে ভাগ করতে, আপনার হোম স্ক্রিনে এই শর্টকাট উইজেটটিতে আলতো চাপুন বা শর্টকাট অ্যাপের মধ্যে এটি অ্যাক্সেস করুন৷

আপনি যখন এটি করবেন, আপনি আপনার ফোনে নেওয়া শেষ স্ক্রিনশটের পূর্বরূপ সহ একটি ডায়ালগ বক্স দেখতে পাবেন যে আপনি শর্টকাটটিকে Airdrop-এর মাধ্যমে এই ছবিটি শেয়ার করার অনুমতি দিতে চান কিনা। আপনি হয় একবার অনুমতি দিন এ আলতো চাপতে পারেন (প্রতিবার শর্টকাট ব্যবহার করার সময় আপনাকে জিজ্ঞাসা করবে) অথবা সর্বদা অনুমতি দিন আপনি কীভাবে এটি সেট আপ করতে চান তার উপর নির্ভর করে (পরের বার আপনাকে এই প্রম্পটটি দেখাবে না)।

যদি ব্লুটুথ ইতিমধ্যেই সক্ষম করা থাকে, তাহলে আপনার স্ক্রিনে iOS শেয়ার শীট দেখতে হবে যেটি এখানে তালিকাভুক্ত কাছাকাছি একটি আবিষ্কৃত এয়ারড্রপ ডিভাইসের সাথে রয়েছে। এটির সাথে স্ক্রিনশট ভাগ করতে পছন্দসই AirDrop ডিভাইসটিতে আলতো চাপুন৷

যদি আপনার ব্লুটুথ সক্ষম না থাকে বা আপনি উপরে তালিকাভুক্ত Airdrop ডিভাইসটি দেখতে না পান, তাহলে Airdrop নির্বাচন করুন .

পরবর্তী স্ক্রিনে, ব্লুটুথ চালু করুন-এ আলতো চাপুন .

ডিভাইসগুলির অধীনে, আপনি আপনার প্রক্সিমিটির সমস্ত অ্যাপল ডিভাইস দেখতে পাবেন যেগুলিতে Airdrop সক্ষম আছে৷ আপনি যে ডিভাইসের সাথে স্ক্রিনশট শেয়ার করতে চান সেটিতে ট্যাপ করুন।

এটাই. স্ক্রিনশটটি এখন নির্বাচিত ডিভাইসে পাঠানো হবে।

সম্পর্কিত

  • কিভাবে আইফোন লিগ্যাসি কন্টাক্ট সেটিং সেট আপ করবেন
  • সেটিংস অ্যাপে আইফোনের মেরামতের ইতিহাস কীভাবে পরীক্ষা করবেন
  • কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন
  • কিভাবে আইফোনে না ধরে আটকানো যায়
  • আইটিউনস ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়
  • কিভাবে আইফোনে উজ্জ্বলতা পরিবর্তন করবেন
  • আইফোনে মেমরির মিউজিক কীভাবে পরিবর্তন করবেন

  1. বার্তা ব্যবহার করে আপনার ম্যাকের স্ক্রিন কীভাবে ভাগ করবেন

  2. আপনার আইফোন এক্স, এক্সএস, বা এক্সএস ম্যাক্সে কীভাবে স্ক্রিনশট নেবেন

  3. আইফোন, আইপ্যাড এবং ম্যাকে এয়ারড্রপ ব্যবহার করে কীভাবে পাসওয়ার্ড শেয়ার করবেন

  4. এয়ারড্রপ কী এবং এটি ব্যবহার করে ফাইলগুলি কীভাবে ভাগ করা যায়