কম্পিউটার

এয়ারড্রপ ব্যবহার করে আইফোন থেকে আইফোনে সঙ্গীত কীভাবে স্থানান্তর করবেন

আপনি কি আইফোন থেকে আইফোনে মিউজিক এয়ারড্রপ করতে পারেন

আইফোন শুধুমাত্র যোগাযোগের জন্য একটি হাতিয়ার নয়, এটি একটি চমৎকার মিডিয়া প্লেয়ারও। আপনি এটির সাথে সুন্দর সুর উপভোগ করতে পারেন। একই সময়ে, এটি আপনাকে সহজেই আপনার বন্ধু এবং পরিবারের সাথে মিউজিক ট্র্যাক শেয়ার করতে দেয়৷

আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন, প্রাপক কাছাকাছি থাকলে আপনাকে ব্লুটুথের সাহায্যে মিউজিক ট্র্যাক স্থানান্তর করতে হতে পারে, তবে স্থানান্তরের গতি ধীর হতে পারে। আইফোন এখানে তার অনন্য বৈশিষ্ট্য দেখায়। আপনি AirDrop ব্যবহার করে আইফোন থেকে আইফোনে গান স্থানান্তর করতে পারেন। এটি একটি আপগ্রেড ব্লুটুথের মতো কিন্তু ব্লুটুথের চেয়ে দ্রুত৷

এমন কিছু গুরুত্বপূর্ণ যা আপনার জানা উচিত যে AirDrop মিউজিক ট্র্যাক স্থানান্তর করে না তবুও এটি ফাইল নয় একটি লিঙ্ক পাঠাবে। আপনি যদি সঙ্গীত ফাইল স্থানান্তর করতে চান, আপনি এই উত্তরণ দ্বিতীয় পদ্ধতি ব্যবহার করা উচিত.

যেহেতু এয়ারড্রপ একটি আইফোন বিল্ট-ইন টুল, আপনি এটি শুধুমাত্র আইফোনের মধ্যে ব্যবহার করতে পারেন। আসুন AirDrop ব্যবহার করে আইফোন থেকে আইফোনে গান স্থানান্তর করা শুরু করি।

কিভাবে আইফোন থেকে আইফোনে মিউজিক এয়ারড্রপ করবেন

AirDrop ব্যবহার করার আগে, আপনার আইফোনে কিছু প্রস্তুতি নেওয়া উচিত।

  • AirDrop হল অন্য ধরনের ব্লুটুথ-সদৃশ টুল তাই এটি আপনাকে শুধুমাত্র 30 ফুটের মধ্যে ডিভাইসে সঙ্গীত স্থানান্তর করতে দেয়।
  • উভয় আইফোনেই ওয়াই-ফাই এবং ব্লুটুথ চালু করা উচিত। আপনাকে একটি উপলব্ধ Wi-Fi এর সাথে iPhone সংযোগ করতে হবে না। আইফোনের মধ্যে একটি সংযোগ তৈরি করার জন্য AirDrop এর প্রয়োজন। ব্যক্তিগত হটস্পট চালু রাখবেন না, কারণ এটি জোর করে ওয়াই-ফাই বন্ধ করে দেবে।
  • আপনার লক্ষ্য আইফোনে AirDrop সেটিংস পরীক্ষা করা উচিত। সেটিংস এ যান৷> সাধারণ > এয়ারড্রপ এবং আপনি প্রাপ্তি বন্ধ দেখতে পাবেন , শুধুমাত্র পরিচিতি এবং সবাই . উৎস আইফোন টার্গেট আইফোনের একটি পরিচিতি হলে, শুধুমাত্র পরিচিতি নির্বাচন করুন; যদি না হয়, তাহলে সবাইকে নির্বাচন করুন। কন্ট্রোল সেন্টারে প্রবেশ করতে আপনি উপরের-ডান কোণ থেকে নিচের দিকে সোয়াইপ করে AirDrop সেটিংসে প্রবেশ করতে পারেন এবং তারপর AirDrop-এর আইকনে ট্যাপ করতে পারেন।

এখন আপনি AirDrop ব্যবহার করে আইফোন থেকে আইফোনে গান স্থানান্তর করতে প্রস্তুত৷

এয়ারড্রপ ব্যবহার করে আইফোন থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করার পদক্ষেপগুলি

ধাপ 1. মিউজিক খুলুন এবং আপনি যে গানটি স্থানান্তর করতে চান তা চালান। নীচের ডান কোণায় তিনটি বিন্দুতে আলতো চাপুন এবং শেয়ার করুন গান নির্বাচন করুন৷

ধাপ 2. আশেপাশে যে ডিভাইসটি AirDrop-এর জন্য প্রস্তুত তা স্বয়ংক্রিয়ভাবে দেখানো হবে অথবা লক্ষ্য ডিভাইসটি খুঁজতে আপনাকে ম্যানুয়ালি AirDrop-এ ট্যাপ করতে হবে।

ধাপ 3. আপনি ডিভাইস খুঁজে পাওয়ার পরে, এটি আলতো চাপুন এবং তারপর আপনার অনুরোধ লক্ষ্য আইফোন পাঠানো হবে. প্রম্পট করুন যে কেউ আপনার ফাইল ভাগ করতে চান প্রথমে লক্ষ্য আইফোনে পাঠানো হবে। স্বীকার করুন আলতো চাপুন৷ স্থানান্তর সম্পূর্ণ করতে।

যদি আপনার কাছে স্থানান্তর করার জন্য অন্য মিউজিক ট্র্যাক থাকে তবে ধাপগুলি পুনরাবৃত্তি করুন৷

আইফোন থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করার একটি সহজ উপায়

AirDrop শুধুমাত্র আপনাকে সঙ্গীত ট্র্যাক স্থানান্তর করতে সাহায্য করতে পারে। আপনি যদি আইফোন থেকে আইফোনে মিউজিক ফাইল স্থানান্তর করতে চান, তাহলে আপনি একটি শক্তিশালী টুল, AOMEI MBackupper ব্যবহার করে দেখতে পারেন। এটি আইফোনের জন্য একটি পেশাদার ফাইল স্থানান্তর এবং এটি অবশ্যই আপনাকে আপনার বন্ধু বা পরিবারের কাছে যত খুশি গান স্থানান্তর করতে সহায়তা করবে৷

সংগীত ট্র্যাকগুলির পূর্বরূপ দেখুন:৷ আপনি কম্পিউটারে স্থানান্তর করার আগে এবং পুরো ফোল্ডারের পরিবর্তে প্রয়োজনীয়গুলি নির্বাচন করার আগে আপনি আপনার আইফোনে সঙ্গীতটির পূর্বরূপ দেখতে পারেন৷

দ্রুত স্থানান্তর: AOMEI MBackupper-এর সবচেয়ে সুবিধা হল গতি। আপনার কাজ সেকেন্ডের মধ্যে সম্পন্ন হবে।

নমনীয় স্থানান্তর: এটি আপনাকে আইফোন, আইপ্যাড এবং আইপড টাচ সহ অন্য ডিভাইসে ফাইলগুলি পুনরুদ্ধার করতে দেয়। এছাড়াও আপনি iOS এর বিভিন্ন সংস্করণে ফাইল স্থানান্তর করতে পারেন, তাই চিন্তা করবেন না আপনি iOS12 ব্যবহার করেন, যখন লক্ষ্য iPhone iOS 11 চালায়।

ব্যাপকভাবে সামঞ্জস্যপূর্ণ: এটি সর্বশেষ iPhone 13/12/11, iPad 8/Air 4 সমর্থন করে এবং iOS 15/14 সমর্থন করে৷

AOMEI MBackupper দিয়ে iPhone থেকে iPhone-এ সঙ্গীত স্থানান্তর করার পদক্ষেপগুলি

এখন আপনি এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য প্রস্তুত, আইফোন থেকে আইফোনে গান স্থানান্তর করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷ আপনি আপনার আইফোনের মিউজিক ট্র্যাকগুলিকে পিসিতে স্থানান্তর করতে পারেন এবং তারপরে তাদের লক্ষ্য আইফোনে স্থানান্তর করতে পারেন। কাজ করার পরে, আপনি এখনও আপনার কম্পিউটারে অনুলিপি রাখতে পারেন।

ধাপ 1. AOMEI MBackupper ডাউনলোড, ইনস্টল এবং চালান। USB তারের সাহায্যে আপনার আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন।

ধাপ 2. AOMEI MBackupper চালান এবং প্রধান ইন্টারফেসে "কম্পিউটারে স্থানান্তর করুন" এ ক্লিক করুন।

ধাপ 3. সঙ্গীত যোগ করতে "+" আইকনে ক্লিক করুন। এবং তারা এখানে তালিকাভুক্ত করা হবে. একটি স্টোরেজ পাথ বেছে নিন এবং "ট্রান্সফার" এ ক্লিক করুন।

ধাপ 4. আপনার আইফোন সংযোগ বিচ্ছিন্ন করুন এবং লক্ষ্য আইফোন প্লাগ.

ধাপ 5. AOMEI MBackupper-এ "আইফোনে স্থানান্তর করুন" এ ক্লিক করুন। তারপর PC থেকে সঙ্গীত যোগ করতে "+" আইকনে ক্লিক করুন।

ধাপ 6. লক্ষ্য করা আইফোনে গান সংরক্ষণ করতে "ট্রান্সফার" এ ক্লিক করুন।

পরবর্তীতে, আপনি লক্ষ্য আইফোনে আপনার সঙ্গীত উপভোগ করতে পারেন।

উপসংহার

উপরের নির্দেশের অধীনে AirDrop ব্যবহার করে আপনি সহজেই আইফোন থেকে আইফোনে গান স্থানান্তর করতে পারেন। যাইহোক, AirDrop আপনাকে প্রতিবার একটি গান স্থানান্তর করতে দেয়। এছাড়াও, এটি শুধুমাত্র ট্র্যাক স্থানান্তর করবে ফাইল নয়। আপনি যদি মিউজিক ফাইল ট্রান্সফার করতে চান, তাহলে আপনি যত খুশি গান ট্রান্সফার করতে AOMEI MBackupper ব্যবহার করবেন। এটি আপনাকে প্রচেষ্টা ছাড়াই ক্রয় করা এবং অ-ক্রয় করা সঙ্গীত স্থানান্তর করতে সহায়তা করতে পারে। এখন এটির জন্য যান এবং আরও আবিষ্কার করুন!


  1. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে সংগীত স্থানান্তর করবেন

  2. কীভাবে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে সঙ্গীত স্থানান্তর করবেন?

  3. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে সংগীত স্থানান্তর করবেন।

  4. কীভাবে আইফোন থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করবেন