কম্পিউটার

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

প্রযুক্তি ওভারটাইম ব্যাপকভাবে বিকশিত হয়েছে এবং তাই নেভিগেশনও রয়েছে। এখন GPS নেভিগেশন অ্যাপের মাধ্যমে বিশ্ব ভ্রমণ এবং অন্বেষণ করা অনেক সহজ। কিন্তু বেশিরভাগ অ্যাপ্লিকেশন প্রধানত মানচিত্র অ্যাক্সেস করার জন্য ইন্টারনেট সংযোগ সমর্থন করে। তো, মাঝখানে হারিয়ে গেলে কি হবে? প্রকৃতপক্ষে, এই সেই সময় যখন আমরা আসলে অ্যাপের সাহায্য নেওয়ার অপেক্ষায় থাকি কিন্তু ইন্টারনেট ছাড়া সবকিছুই মূল্যহীন বলে মনে হয়।

এটি মাথায় রেখে, অফলাইন নেভিগেশন অ্যাপগুলি এমন কি ইন্টারনেট সংযোগ ছাড়াই আপনাকে সহায়তা দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে৷ এগুলি আপনার ডিজিটাল পকেট ম্যাপের মতো যা আপনি সারা বিশ্বের যে কোনও জায়গায় বহন করতে পারেন!

আমরা আপনাকে সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছি এবং এখানে Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ রয়েছে যাতে আপনি আর কখনও হারিয়ে না যান৷

2021 সালে 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

1. Google মানচিত্র

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

এটি সম্ভবত প্রথম নাম যা আমাদের মনে আঘাত করে যখন এটি নেভিগেশনে নেমে আসে৷ গত কয়েক বছর ধরে গুগল ম্যাপ তার গেমের শীর্ষে রয়েছে। আরও বেশ কিছু প্রতিযোগী এসেছিল এবং চলে গেছে কিন্তু একজনও শিল্পে তার সত্তাকে কাঁপতে পারেনি। এবং বিশেষত আপনি যদি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হন তবে এর চেয়ে ভাল আর কিছুই নেই! কিন্তু আমরা অনেকেই জানি না কিন্তু অফলাইন মোডেও গুগল ম্যাপ অ্যাক্সেস করা যায়। এটি করতে কেবল তিনটি বিন্দু আইকনে আলতো চাপুন, সেটিংস> আপনার অফলাইন এলাকা খুলুন। এখানে আপনি যেকোনো এলাকা বাছাই করতে পারেন যাতে ইন্টারনেট সংযোগ ছাড়াই পরে এটি অ্যাক্সেস করা যায়। আশ্চর্যজনকভাবে শান্ত, তাই না?

এটা এখান থেকে পান

2. মানচিত্র ফ্যাক্টর

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

মানচিত্র ফ্যাক্টরের মধ্যে সমস্ত মৌলিক নেভিগেশন কার্যকারিতা এবং ভয়েস দিকনির্দেশ, ক্রস বর্ডার রাউটিং, 3D মোড, নাইট মোড থিম এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে। এটি নেভিগেশনের জন্য ওপেনস্ট্রিট মানচিত্র অনুসরণ করে এবং আপনি যেকোন অবস্থানের জন্য অনুরোধের জন্য সহজেই বিনামূল্যে অফলাইন মানচিত্র পেতে পারেন। অ্যাপটি Google Play Store থেকে বিনামূল্যে ডাউনলোড করা যায় এবং অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার প্রয়োজন হয় না।

এটা এখান থেকে পান

3. জিপিএস নেভিগেশন এবং ম্যাপ সিজিক

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

Sygic অফলাইন নেভিগেশনের জন্য TomTom মানচিত্র ব্যবহার করে৷ বেসিক নেভিগেশন এবং জিপিএস বৈশিষ্ট্যের পাশাপাশি এতে রয়েছে পালাক্রমে, ভয়েস দিকনির্দেশ, গতি সীমা প্রদর্শন, বিকল্প রুটের বিকল্প এবং আরও অনেক কিছু। আপনি অ্যাপ্লিকেশনের আজীবন লাইসেন্সগুলির একটি অর্জন করে অতিরিক্ত হাইলাইট খুলতে পারেন। এগুলি কিছুটা ব্যয়বহুল, তবুও যে কোনও হারে আপনাকে সেগুলি একবার পেতে হবে। এটিতে একটি লোক অন ফুট বিকল্পও রয়েছে যা আপনাকে হোটেল বা স্মৃতিস্তম্ভের মতো জনপ্রিয় অবস্থানগুলির জন্য পথচারী নেভিগেশন থেকে উপকৃত হতে দেয়৷

এটা এখান থেকে পান

4. কপিলট GPS

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

Android-এর জন্য সেরা অফলাইন নেভিগেশন অ্যাপের এই তালিকার পরে CoPilot GPS আসে৷ অ্যাপ্লিকেশনটি রুট পরিকল্পনায় উৎকৃষ্ট। এটি প্রতিটি যাত্রার জন্য তিনটি পৃথক বিকল্প অফার করে। আপনি যদি ওয়েবে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করছেন, সেগুলি কার্যকলাপ প্রতিবেদন দ্বারা যোগদান করা হবে। তিনটি কোর্সের প্রতিটির জন্য, আপনি 52টি পৃথক ওয়েপয়েন্ট বোঝাতে পারেন। যদি আপনি রাস্তার আউটিংয়ের ব্যবস্থা করছেন এবং আপনি গাড়ি চালানোর সময় উত্সাহের প্রতিটি উদ্দেশ্য দেখতে পাচ্ছেন তা নিশ্চিত করতে হবে। ডেভেলপাররা এমনকি অফলাইন নেভিগেশনের জন্য অসংখ্য হোটেল এবং রেস্তোরাঁ যুক্ত করেছে৷

এটা এখান থেকে পান

5. ব্যাককান্ট্রি নেভিগেটর

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

BackCountry Navigator হল আউটডোর নেভিগেশনের জন্য একটি নিখুঁত অ্যাপ৷ আপনার যদি অফ রোড ড্রাইভিং এর প্রতি অনুরাগ থাকে তবে এটি অফলাইন নেভিগেশনের জন্য একটি আদর্শ বিকল্প। যেখানে নেটওয়ার্ক নেই সেখানেও এটি সর্বোত্তম নির্ভুলতা প্রদান করে। এটি বিনামূল্যে ডাউনলোড হিসাবে অনেকগুলি সর্বজনীনভাবে উপলব্ধ মানচিত্র উত্স ব্যবহার করে৷ আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জিপিএস জিপিএস স্যাটেলাইট থেকে তার অবস্থান পেতে পারে তাই আপনাকে ইন্টারনেট সংযোগের উপর নির্ভর করতে হবে না।

এটা এখান থেকে পান

6. এখানে WeGo

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

এখানে WeGo হল অফলাইন নেভিগেশনের জন্য Google মানচিত্রের প্রকৃত প্রতিযোগীদের মধ্যে একটি৷ এটি বিশ্বের সর্বত্র ম্যাপিং বিকল্পগুলির সাথে একটি সহজবোধ্য, মার্জিত ইন্টারফেস অন্তর্ভুক্ত করে। আপনি কাছাকাছি অঞ্চলে অফলাইন ব্যবহারের জন্য মানচিত্র ডাউনলোড করতে পারেন। এটি দাগযুক্ত তথ্য সংস্থাগুলির সাথে অঞ্চলগুলিতে সহায়তা করা উচিত। এটি আপনাকে মুভমেন্ট ডেটা, ট্র্যাভেল ম্যাপও নির্দেশ করে এবং আপনি পরে দ্রুত বিয়ারিংয়ের জন্য দাগ রেখে টুইক করতে পারেন। অ্যাপটিতে একটি মানচিত্র নির্মাতা বৈশিষ্ট্যও রয়েছে যা আপনাকে মানচিত্র সামঞ্জস্য করার সুযোগ দিতে পারে।

7. Maps.ME

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

Android-এর জন্য আমাদের সেরা অফলাইন নেভিগেশন অ্যাপের তালিকায় আরেকটি অ্যাপ হল Maps.me৷ এর কিছু প্রধান হাইলাইটের মধ্যে রয়েছে অফলাইন ম্যাপ, পালাক্রমে নেভিগেশন সতর্কতা এবং OpenStreetMap এর মাধ্যমে আপডেট করা মানচিত্র। এটি ছাড়াও এটি আপনাকে নির্দিষ্ট এলাকা বুকমার্ক করতে, ট্রাফিক আপডেট এবং আরও অনেক কিছুর মাধ্যমে ব্রাউজ করতে দেয়। কিছু ব্যবহারকারীর কাছে কিছু সমস্যা বিশদ রয়েছে, তবুও অত্যধিক সমস্যাজনক কিছুই নেই। অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে ডাউনলোড করার জন্য সম্পূর্ণ বিনামূল্যের কোনো ইন-অ্যাপ ক্রয় খরচ ছাড়াই।

8. পোলারিস জিপিএস নেভিগেশন

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

পোলারিস ন্যাভিগেশন হল একটি সর্ব-ইন-ওয়ান নেভিগেশন অ্যাপ যা Google মানচিত্র, OpenStreetMap, MapQuest মানচিত্র এবং সাইকেল রুট মানচিত্রে অ্যাক্সেস প্রদান করে৷ তাই আপনার প্রয়োজন যাই হোক না কেন উৎস আপনি পেতে এক. এটি একইভাবে অসংখ্য কো-অর্ডিনেট পজিশন, ট্রেল রেকর্ডিং এবং আপনার সমস্ত স্ট্যান্ডার্ড স্টাফ যেমন টার্ন-বাই-টার্ন অ্যালার্ট অন্তর্ভুক্ত করে। এছাড়াও আরোহণ, আউটডোর, অ্যাঙ্গলিং, চেজিং এবং অন্যান্য উন্মুক্ত বায়ু ব্যায়ামের মতো ব্যায়ামের জন্য হাইলাইটগুলির একটি গুচ্ছ রয়েছে৷

9. টমটম জিপিএস নেভিগেশন ট্র্যাফিক

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

টমটম নেভিগেশন ব্যবসার একজন সম্মানিত খেলোয়াড়৷ অ্যাপটি আপনাকে খারাপ অভ্যর্থনা এলাকায় ইন্টারনেট সংযোগ নিয়ে চিন্তা না করেই অফলাইন মানচিত্রের সাহায্যে বিশ্ব অন্বেষণ করতে দেয়। এটি আপনাকে ড্রাইভিং করার সময় গতি বজায় রাখতে রিয়েল টাইম ট্রাফিক আপডেট প্রদান করে। অ্যাপটির সেফটি ক্যামেরা ফিচার আপনাকে দ্রুত জরিমানা এবং টোল থেকে অর্থ সাশ্রয় করতে দেয়। তাই, কোন কিছু নিয়ে চিন্তা না করে ড্রাইভিং উপভোগ করুন!

10. OsmAnd—অফলাইন ভ্রমণ মানচিত্র এবং নেভিগেশন

Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ

ইন্টারনেট ছাড়া কাজ করে এমন নিখুঁত GPS নেভিগেশন অ্যাপটি কোথায় পাওয়া যাবে তা নিয়ে ভাবছি৷ ভাল, ওসমান এবং আপনার ত্রাণকর্তা হতে পারে. হ্যা, তা ঠিক. ইন্টারনেট কানেক্টিভিটি নিয়ে উদ্বিগ্ন না হয়ে বিশ্বের যে কোনো জায়গায় নেভিগেট করুন কারণ এই অ্যাপটি অফলাইন মোডেও নির্বিঘ্নে কাজ করে। আপনি উচ্চ-মানের অফলাইন বিশ্বব্যাপী মানচিত্রের উপর ভিত্তি করে একটি দুর্দান্ত ভয়েস এবং ভিজ্যুয়াল নেভিগেশন উপভোগ করতে পারেন। তাহলে তুমি কিসের জন্য অপেক্ষা করছ? আপনার ভ্রমণ পরিকল্পনা আরও আকর্ষণীয় এবং দুঃসাহসিক করতে প্রস্তুত হন৷

পরবর্তী পড়ুন:  অ্যান্ড্রয়েডের জন্য সেরা ডুপ্লিকেট মিডিয়া রিমুভার অ্যাপস

তাই বন্ধুরা, এখানে Android এর জন্য 10টি সেরা অফলাইন নেভিগেশন অ্যাপ রয়েছে৷ আপনি যদি অন্য কোন অ্যাপ্লিকেশন জানেন যা আপনি ব্যবহার করেন, তা আমাদের ব্যবহারকারীদের সাথে শেয়ার করতে দ্বিধা বোধ করুন!


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ

  2. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা ক্রীড়া অ্যাপ

  3. Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য 5টি সেরা রুটিং অ্যাপ