কম্পিউটার

দ্রুত জোড়া:Android এর সাথে ব্লুটুথ ডিভাইস সংযোগ করার নতুন উপায়

অ্যাপল ব্যবহারকারীরা এয়ারপড এবং আইফোনের মধ্যে অনায়াসে জোড়া লাগাতে অভ্যস্ত৷ তাদের ব্যবহারকারীদের একই প্রান্ত দিতে, Google অ্যান্ড্রয়েড এবং ব্লুটুথ ডিভাইসগুলির মধ্যে জুড়িটিকে আরও মসৃণ করার চেষ্টা করেছে৷

Google-এর দ্বারা Pixel 2 এবং Pixel xl-এর রিলিজ, উভয় ডিভাইসেই হেডফোন জ্যাক না থাকার ঘোষণা দিয়ে ব্যবহারকারীদের অবাক করেছে। কেউ কেউ এমনকি ভ্রুও তুলেছিলেন কারণ গত বছর অ্যাপল তারযুক্ত হেডফোনকে একটি অপ্রচলিত প্রযুক্তি ঘোষণা করার সময় Google খুব বেশি আনন্দিত হয়নি।

আচ্ছা! ব্লুটুথ হেডফোনগুলি আসন্ন ভবিষ্যতে সঙ্গীতপ্রেমীদের পছন্দ হবে তা বুঝতে Google-এর প্রায় এক বছর লেগেছে৷ সাম্প্রতিক সূচনা তার সব-নতুন বৈশিষ্ট্য, ফাস্ট পেয়ার, Google অ্যাপলের সাথে তাল মিলিয়েছে বলে মনে হচ্ছে!

ফাস্ট পেয়ার কি?

Google-এর মতে, আপনার Android ডিভাইসের সাথে আপনার Bluetooth ডিভাইসটিকে পেয়ার করার এটি সবচেয়ে সহজ এবং সুবিধাজনক পদ্ধতিগুলির মধ্যে একটি৷ এই বৈশিষ্ট্যটি ডিভাইসগুলিকে পেয়ার করতে ফোনের অবস্থান সহ ব্লুটুথ কম শক্তি ব্যবহার করে। প্রাথমিকভাবে, এটি শুধুমাত্র দুটি ব্লুটুথ ডিভাইসের জন্য কাজ করবে, যা আশ্চর্যজনকভাবে, Google Pixel Buds এবং Libratone Q অ্যাডাপ্ট অন-ইয়ার। তবে রিপোর্ট অনুযায়ী শীঘ্রই এই তালিকায় আরও ডিভাইস যুক্ত হবে। এছাড়াও, যদি কোনো ব্লুটুথ আনুষঙ্গিক প্রস্তুতকারক তার ডিভাইসটিকে ফাস্ট পেয়ারের সাথে যুক্ত করতে চান তবে তারা সরাসরি Google এর সাথে যোগাযোগ করতে পারেন।

এই বৈশিষ্ট্যটির জন্য প্রাথমিক প্রয়োজনীয়তাগুলি কী কী?

এই বৈশিষ্ট্যটি Android 6 বা উচ্চতর সংস্করণে চালিত সমস্ত Android ডিভাইসকে সমর্থন করতে চলেছে৷ এছাড়াও ব্যবহারকারীদের Google Play পরিষেবাগুলিকে 11.7+ এ আপডেট করতে হবে। এই পদক্ষেপটি ব্যবহারকারীদের কাছে ভাল হয়েছে যে Google শুধুমাত্র Android Oreo বা Pixel Exclusive-এ এই বৈশিষ্ট্যটি সীমাবদ্ধ করেনি।

এটি কিভাবে কাজ করে?

আপনার ফাস্ট পেয়ার সক্ষম ব্লুটুথ ডিভাইস চালু করুন এবং পেয়ারিং মোডে রাখুন৷ এখন আপনার অ্যান্ড্রয়েড ফোনে অবস্থান এবং ব্লুটুথ চালু করুন। একবার ডিভাইসটি জোড়া হয়ে গেলে একটি ডেটা প্যাকেট Google সার্ভারে পাঠানো হয়। Google সার্ভারগুলি ডিভাইসের পণ্যের ছবি, নাম এবং সহায়ক অ্যাপের সাথে প্রতিক্রিয়া জানায়, যদি এটি উপলব্ধ থাকে।

ব্যবহারকারী তার ডিভাইসের স্ক্রিনে "জোড়া করতে আলতো চাপুন" বার্তা সহ একটি বিজ্ঞপ্তি পাবেন৷ বিজ্ঞপ্তিতে পণ্যের নাম এবং ছবি রয়েছে। একবার ব্যবহারকারী সেই বিজ্ঞপ্তিতে ট্যাপ করলে, ডিভাইস এবং ব্লুটুথের মধ্যে একটি সংযোগ স্থাপন করা হয়। এছাড়াও, যদি সেই ব্লুটুথ ডিভাইসে সমর্থনকারী অ্যাপ উপলব্ধ থাকে তবে ব্যবহারকারী একই ডাউনলোড লিঙ্কও পাবেন।

আমরা আশা করি আপনি এই নিবন্ধটি দরকারী পেয়েছেন। আমরা আপনার কাছ থেকে শুনতে চাই, অনুগ্রহ করে নিচে আপনার মূল্যবান মন্তব্য শেয়ার করুন।


  1. কিভাবে আপনার রোকু ডিভাইসটি Google হোমের সাথে সংযুক্ত করবেন

  2. উইন্ডোজ 10 এ কীভাবে একটি ব্লুটুথ ডিভাইস সংযুক্ত করবেন

  3. অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে ব্লুটুথ কীবোর্ড কীভাবে সংযুক্ত করবেন?

  4. Android 12 ডেভেলপার প্রিভিউ 1 এ নতুন কি আছে