কম্পিউটার

অ্যান্ড্রয়েডে ইন্টারনেটের গতি কীভাবে বাড়ানো যায়

কিনা আপনি একজন ছাত্র বা একজন ব্যবসায়ী, আপনার সবসময় বিভিন্ন উদ্দেশ্যে ইন্টারনেটের প্রয়োজন। যদিও আপনি আপনার অ্যান্ড্রয়েডে 3G এবং 4G প্রযুক্তি পাচ্ছেন, ইন্টারনেটের গতি বাড়াতে কোনও ক্ষতি নেই। আপনাকে আরও ভাল ইন্টারনেট গতি পেতে সাহায্য করার জন্য অনেকগুলি অ্যাপ্লিকেশন রয়েছে, তবে আপনি এর জন্য কিছু মৌলিক অপ্টিমাইজেশন করতে পারেন।

অ্যান্ড্রয়েডে ইন্টারনেটের গতি কীভাবে বাড়ানো যায়

আজ আমরা অ্যান্ড্রয়েডে ইন্টারনেটের গতি বাড়ানোর পাঁচটি মৌলিক এবং সহজ পদক্ষেপ নিয়ে আলোচনা করতে যাচ্ছি:

1. ক্যাশে সাফ করুন:

ক্যাশে মেমরি পূর্ণ হলে, এটি আপনার অ্যান্ড্রয়েডের সাধারণ গতি কমিয়ে দেয় যার ফলে ইন্টারনেটের গতি ধীর হয়। আপনি আপনার অ্যান্ড্রয়েডের ক্যাশে ম্যানুয়ালি সাফ করতে পারেন বা স্মার্ট ফোন ক্লিনার ডাউনলোড করতে পারেন – স্পিড বুস্টার এবং অপ্টিমাইজার যা আপনার ডিভাইসটিকে সম্পূর্ণরূপে অপ্টিমাইজ করে এবং আপনার অ্যান্ড্রয়েডে সর্বাধিক ইন্টারনেট গতি অর্জনে সহায়তা করে৷

অ্যান্ড্রয়েডে ইন্টারনেটের গতি কীভাবে বাড়ানো যায়

2. অকেজো অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন:

আপনার ডিভাইসে একটি বিশাল স্টোরেজ স্পেস থাকতে পারে; যাইহোক, আপনার ফোনটি স্থানের উপরে রাখা সর্বদা উপকারী। আপনার দ্বারা আর ব্যবহার করা হয় না যে অ্যাপ্লিকেশন মুছে ফেলা উচিত. সেটিংস> ইনস্টল করা অ্যাপে যান এবং আপনি যে অ্যাপ থেকে মুক্তি পেতে চান সেটিতে ট্যাপ করুন। নিচে স্ক্রোল করুন এবং 'আনইনস্টল করুন'-এ আলতো চাপুন।

3. পছন্দের নেটওয়ার্ক সংযোগ:

যেহেতু আপনি জানেন যে LTE অন্য যেকোন উপলব্ধ বিকল্পের চেয়ে দ্রুত, আপনাকে অবশ্যই Android-এ ইন্টারনেটের গতি বাড়ানোর জন্য LTE-তে পছন্দের নেটওয়ার্ক সংযোগ পরিবর্তন করতে হবে। আপনি সেটিংস> পছন্দের নেটওয়ার্ক প্রকারে যেতে পারেন এবং ‘প্রেফার এলটিই’ নামের বিকল্পটি নির্বাচন করতে পারেন।

4. ব্রাউজারে পাঠ্য মোড:

যদি আপনার গবেষকরা পাঠ্য-ভিত্তিক হয় এবং ইন্টারনেটে থাকাকালীন আপনার কোনো সমর্থনকারী চিত্রের প্রয়োজন না হয়, আপনি আপনার ব্রাউজারকে পাঠ্য মোডে পরিবর্তন করতে পারেন। এর পরে, ব্রাউজার আপনি যে ওয়েবসাইটে আছেন তার বিষয়বস্তু হিসাবে টেক্সট লোড করে এবং আপনার ব্যান্ডউইথ সংরক্ষণ করে এবং গতি বাড়ায় এমন ছবি ডাউনলোড করতে উপেক্ষা করে।

5. একটি দ্রুত ব্রাউজার ডাউনলোড করুন:

প্রযুক্তি পরিবর্তিত হচ্ছে, তাই ওয়েব ব্রাউজারও। আপনি যদি এখনও একটি পুরানো ব্রাউজার ব্যবহার করেন এবং এটি আপডেট করার কথা ভাবেন না, তাহলে সম্ভবত এটি একটি দ্রুত ওয়েব ব্রাউজারে স্যুইচ করার সময়। নতুন এবং দ্রুততর ব্রাউজারগুলি ইন্টারনেটের গতির সাথে মানিয়ে নিতে এবং আপনার ডিভাইসে অবিলম্বে সামগ্রী ডাউনলোড করার জন্য তৈরি করা হয়েছে৷

সামগ্রিকভাবে, Android এ ইন্টারনেটের গতি বাড়ানোর জন্য আপনার একাধিক অ্যাপ্লিকেশনের প্রয়োজন নেই কারণ এই পদক্ষেপগুলি আপনার ব্রাউজিং অভিজ্ঞতায় উল্লেখযোগ্য পরিবর্তন করে৷ যদিও, এটি একটি ইন্টারনেট স্পিড টেস্টের মাধ্যমে যাওয়ার সুপারিশ করা হয়েছে তাই নিশ্চিত হন যে আপনার ক্যারিয়ারের দোষ নেই। আপনি যদি প্রত্যাশিত পরীক্ষার গড় ফলাফল খুঁজে পান তবে আপনি আপনার পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করতে পারেন।


  1. ইন্টারনেটে আপলোডের গতি বাড়ানোর ৭ উপায়

  2. কিভাবে বাষ্পে ডাউনলোডের গতি বাড়ানো যায়?

  3. Windows 11 এ কিভাবে আপনার ইন্টারনেট সংযোগের গতি বাড়ানো যায়?

  4. Windows 11 এ কিভাবে ইন্টারনেট সংযোগের গতি বাড়ানো যায়