কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

অগমেন্টেড রিয়েলিটি অ্যাপস আজ একটি রাগিং ট্রেন্ড হয়ে উঠেছে। Google এর ARCore ডেভেলপমেন্টের সাথে AR প্রযুক্তির ক্ষমতায়নের সাথে, Android এর জন্য অনেক AR অ্যাপ দ্রুত বাজারে আনা হচ্ছে।

আপনার ডিভাইসের লেন্স ব্যবহার করে আপনার ডেস্কে যদি আপনার প্রিয় কার্টুন চরিত্রগুলি জীবন্ত হয়ে ওঠে তাহলে কতই না চমৎকার হবে৷ একটি সাধারণ মোবাইল ডিভাইসের লেন্সের মাধ্যমে আমাদের অকল্পনীয় জিনিসগুলি দেখতে দেওয়ার ক্ষমতা AR অ্যাপগুলির রয়েছে। তাই, আমরা এই প্রযুক্তিটি অন্বেষণ করতে এবং এটিকে আমাদের দৈনন্দিন জীবনে ব্যবহার করতে দৃঢ় প্রতিজ্ঞ। যতদূর অ্যান্ড্রয়েড ডিভাইস সম্পর্কিত, আমরা এই নিবন্ধে অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য 11টি সেরা AR অ্যাপ তুলেছি। আমরা আশা করি আপনি তাদের পছন্দ করেন।

আমরা নিবন্ধটি খনন করার আগে, আমরা আপনাকে আপনার Android ডিভাইস ARCore অ্যাপ্লিকেশানগুলি সমর্থন করে কিনা তা পরীক্ষা করার পরামর্শ দেব৷

কোন ডিভাইসগুলি ARCore অ্যাপগুলিকে সমর্থন করে?

Google এর পূর্বসূরি প্রজেক্ট ট্যাঙ্গো থেকে অসম্ভাব্য, ARCore-এর কাজ করার জন্য কোনো অতিরিক্ত হার্ডওয়্যার বা সেন্সরের প্রয়োজন নেই। ARCore-এর বর্তমান সংস্করণ 39টি ডিভাইস সমর্থন করে। এছাড়াও, ARCore এর Android 7.0 বা Android এর পরবর্তী সংস্করণ প্রয়োজন। যাইহোক, তালিকার কিছু মোবাইল ডিভাইসের জন্য Android 8.0 প্রয়োজন।

তালিকাটি নিম্নরূপ:–

Android (Google Play)

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

Android (চীন)

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

চীনের অ্যান্ড্রয়েড ডিভাইসে Google Play অন্তর্ভুক্ত নয়। পরিবর্তে, চীনা ব্যবহারকারীরা এই অ্যাপ স্টোরগুলি থেকে ARCore ডাউনলোড এবং সেটআপ করতে পারেন:–

  • Huawei অ্যাপস গ্যালারি
  • Xiaomi অ্যাপ স্টোর

অ্যান্ড্রয়েডের জন্য সেরা এআর অ্যাপস

এই নিবন্ধে, আমরা শীর্ষস্থানীয় অগমেন্টেড রিয়েলিটি অ্যাপগুলিকে তালিকাভুক্ত করেছি। তাদের সম্পর্কে আরও জানতে পড়ুন।

1. AR GPS কম্পাস 3D

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

এই GPS কম্পাস আপনার বর্তমান অবস্থান থেকে গন্তব্যে আপনার গাইড হিসাবে কাজ করার জন্য বর্ধিত বাস্তবতা ব্যবহার করে। আপনি যেখানে যেতে চান সেই জায়গাটি আপনাকে পূরণ করতে হবে এবং কম্পাস আপনাকে যে দিকে যেতে হবে সেদিকে নির্দেশ করবে। এই অ্যাপটি ব্যবহার করা একটি নিরাপদ বাজি কারণ এটি আপনাকে কোনো অমিল ছাড়াই সঠিক অবস্থানে নিয়ে যায়। অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

 2. উঠে

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

গেম খেলতে ভালোবাসেন? ঠিক আছে, ARise হল একটি সদ্য চালু হওয়া অগমেন্টেড রিয়েলিটি পাজল গেম যেখানে একজন নাইটকে এমন একটি গোলকধাঁধাঁর মধ্য দিয়ে গাইড করতে হবে যা অপটিক্যাল বিভ্রম দ্বারা ভরা। ধাঁধার স্থানটি ত্রিমাত্রিক করা হয়েছে এবং আপনাকে গন্তব্যে পৌঁছানোর জন্য নাইটকে ফাঁকগুলি অতিক্রম করার অনুমতি দিতে হবে। গেমটিতে কিছু আশ্চর্যজনক গ্রাফিক্স রয়েছে এবং কিছু অবসর সময় কাটানোর একটি ভাল উপায়৷

3. স্কেচ AR

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

আপনি যদি স্কেচ তৈরি করতে আগ্রহী হন, তাহলে এই শীর্ষ AR অ্যাপটি সঠিকভাবে আপনার জন্য। এই অ্যাপটি আপনাকে বাস্তবসম্মত স্কেচের মাধ্যমে গাইড করতে আপনার ফোনের ক্যামেরা ব্যবহার করে এবং আপনি যে ছবিগুলি তৈরি করতে চান সেগুলি আঁকা শুরু করার সাথে সাথে আপনাকে স্ক্রিনের নির্দেশাবলী অনুসরণ করতে হবে এবং নির্দেশিকাগুলি ট্রেস করতে হবে৷ আপনাকে ফোন এবং কাগজের অবস্থান সম্পর্কে সতর্কতা অবলম্বন করতে হবে যাতে আপনি অ্যাপটির সর্বোত্তম ব্যবহার করতে পারেন। অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

4. কাঁপুনি

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

কল্পনা করুন যে আপনার স্কেচগুলি একবার রঙ করলে ত্রিমাত্রিক চিত্রে পরিণত হবে। Quiver আপনার রঙিন ড্রয়িংগুলিতে এটিই করে এবং সেগুলিকে অ্যানিমেটেড অক্ষরে পরিণত করে৷ আপনি Quiver থেকে কিছু কাগজপত্র ডাউনলোড করতে পারেন, সেগুলিকে প্রিন্ট আউট করতে পারেন, তাদের রঙ করতে পারেন এবং অ্যাপটিকে জাদু করতে দেওয়ার জন্য সেগুলি আবার স্ক্যান করতে পারেন৷ এটি বিশেষত বাচ্চাদের জন্য একটি দুর্দান্ত অ্যাপ্লিকেশন কারণ তারা এই জাতীয় কার্যকলাপে লিপ্ত হতে উপভোগ করবে। অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

5. IKEA স্থান

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

আপনার বাড়ির আসবাবপত্র সেট আপ এবং ধারণা প্রয়োজন? IKEA প্লেস হল আপনার যাওয়ার বিকল্প যেখানে আপনি IKEA ফার্নিচারের 3D মডেল ডাউনলোড করতে পারেন এবং আপনার বাড়িতে সবচেয়ে ভালো দেখায় এমন টুকরো সেট আপ করতে পারেন৷ এই অ্যাপের সাহায্যে, আপনি আপনার বসার ঘরে কোন আকার বা রঙের উপস্থাপনা সবচেয়ে ভালো দেখাবে তা খুঁজে বের করতে পারবেন এবং কোন আসবাবপত্রটি সবচেয়ে ভালো দেখাবে সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন। অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

6. ম্যাজিকপ্ল্যান

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

এই অ্যাপটি নির্মাতা এবং ইন্টেরিয়র ডিজাইনিংয়ের জন্য একটি দুর্দান্ত টুল কারণ তারা অ্যাপে উপস্থিত বৈশিষ্ট্যগুলির সাহায্যে ত্রি-মাত্রা সহ বিল্ডিং মানচিত্রগুলি আঁকতে পারে। এটি মূলত মানচিত্র তৈরির সাথে জড়িত পেশাদারদের লক্ষ্য করে। অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

 7. শুধু একটি লাইন

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

যদি ডুডলিং আপনার জিনিস হয়, তাহলে একটি আশ্চর্যজনক অঙ্কন অভিজ্ঞতার জন্য এই অ্যাপটি ডাউনলোড করুন। এই অ্যাপটি আপনাকে আপনার ত্রিমাত্রিক পরিবেশের চারপাশে ডুডল করতে দেয়। রেখাগুলি আঁকতে আপনার আঙুলের নড়াচড়ার প্রয়োজন হয় এবং আপনি একটি মজার স্কেচে শেষ করতে পারেন৷

দ্রষ্টব্য- এই অ্যাপ্লিকেশনটি বন্ধ করা হয়েছে

 8. স্টার ওয়াক

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

বর্ধিত বাস্তবতার মাধ্যমে জ্যোতির্বিদ্যা এবং স্টারগেজিংয়ের অভিজ্ঞতার জন্য এটি সেরা অ্যাপগুলির মধ্যে একটি। এটি আপনার মোবাইল স্ক্রিনে একটি সঠিক তারকা মানচিত্র দেখাতে আপনার বর্তমান অবস্থান এবং ফোন অভিযোজন ব্যবহার করে। এটি জ্যোতির্বিদ্যা সম্পর্কে জানার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম এবং বর্ধিত বাস্তবতা কার্যকারিতার সাহায্যে আশেপাশের একটি দুর্দান্ত দৃশ্য সরবরাহ করে। অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Android-এর জন্য অগমেন্টেড রিয়েলিটি গেমস

আসুন Android ডিভাইসের জন্য ডিজাইন করা কিছু AR গেম সম্পর্কে কথা বলি।

9. পোকেমন গো

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

এখন পর্যন্ত তৈরি করা সবচেয়ে বড় মোবাইল গেমগুলির মধ্যে একটি, পোকেমন গো এখন পর্যন্ত সবচেয়ে বড় এআর গেম। ইনগ্রেসের মতো, পোকেমন গো আপনাকে বাস্তব জগতে যেতে এবং পোকেমন এবং যুদ্ধ জিমের নেতাদের ক্যাপচার করতে বাধ্য করে। যদিও গেমটি এখনও তৈরি করা হচ্ছে (বৈশিষ্ট্যগুলি বিকশিত হচ্ছে), এটির বেশ বড় ফ্যান বেস রয়েছে। এই গেমটি সম্পর্কে আমরা যে অনেকগুলি পছন্দ করি তার মধ্যে একটি হল এটি আপনাকে পালঙ্ক আলু হতে বাধা দেয়। সেরা অগমেন্টেড রিয়েলিটি গেমগুলির একটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন৷

10. A&E® অপরাধের দৃশ্য:AR

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

ক্রাইম সিন এআর অপরাধের দৃশ্যে কীভাবে কাজ করতে হয় সে সম্পর্কে একটি আকর্ষণীয় গ্রহণ। এই অগমেন্টেড রিয়েলিটি গেমটি আপনাকে অপরাধের দৃশ্য তৈরি করতে দেয়, যেখানে আপনাকে তদন্তকারীর ভূমিকা পালন করতে হবে।

এটি ক্রাইম 360 এবং ফার্স্ট 48-এর মতো শো থেকে অনুপ্রাণিত। এআর-এর মাধ্যমে, আপনি মামলার সমাধানের জন্য ক্লু খুঁজে পেতে পছন্দ করবেন। পুরো গেমটিতে 6টি মামলা রয়েছে। এই গেমটি একটি মূল্য ট্যাগ ($0.99) সহ আসে, যা খুবই সাশ্রয়ী। অ্যান্ড্রয়েডের জন্য সেরা অগমেন্টেড রিয়েলিটি গেমগুলির একটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন৷

দ্রষ্টব্য :– এই গেমটি খেলতে ARCore অ্যাপ ডাউনলোড করতে হবে।

11. ARCore

এর জন্য WobblyStack

অ্যান্ড্রয়েডের জন্য 11টি সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপ

আপনি কি জেঙ্গা খেলতে ভালোবাসেন? যদি হ্যাঁ, আপনি ARCore এর জন্য WobblyStack পছন্দ করবেন। এটা জেঙ্গার উপর AR এর টেক। এই গেমটি খেলতে আপনার ডিভাইসের ক্যামেরা এবং মোশন সেন্সর ব্যবহার করা হয়। আপনি স্ট্যাক থেকে ব্লক বের করে উপরে রাখতে পারেন।

WobblyStack পরিমার্জিত নিয়ন্ত্রণ এবং স্থানীয় মাল্টিপ্লেয়ার বিকল্পগুলির জন্য হ্যাপটিক প্রতিক্রিয়ার মতো বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করে। আপনি $1.99 এ ARCore-এর জন্য WobblyStack কিনতে পারেন।

দ্রষ্টব্য- এই অ্যাপ্লিকেশনটি বন্ধ করা হয়েছে

যে সব লোকেরা! আমরা আপনাকে অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপের বিশ্বের সাথে পরিচয় করিয়ে দিয়েছি। আশা করি আপনার প্রিয় অ্যান্ড্রয়েড ডিভাইসে সেগুলি অন্বেষণ করার জন্য আপনার একটি দুর্দান্ত সময় আছে৷ অগমেন্টেড রিয়েলিটি তার যাত্রা শুরু করেছে এবং শীঘ্রই এটি প্রযুক্তিগত বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হবে। মানুষের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত বিভিন্ন সেক্টরে এটির উজ্জ্বল ভবিষ্যত রয়েছে যেমন চিকিৎসা, স্বয়ংচালিত, বিপণন ইত্যাদি। শীঘ্রই বা পরে, আপনি এআর অ্যাপগুলি এই সেক্টরগুলিকে জয় করতে পারবেন।

নীচের মন্তব্য বিভাগে এই অ্যাপ্লিকেশন সম্পর্কে আপনার অভিজ্ঞতা এবং সন্দেহ শেয়ার করুন. আমরা আপনার কাছ থেকে শুনতে চাই!


  1. 2022 সালে Android এর জন্য 6টি সেরা ফ্রি ফ্ল্যাশলাইট অ্যাপ

  2. অ্যান্ড্রয়েডের জন্য 7 সেরা স্লিপ ট্র্যাকিং অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা এইচডি ওয়ালপেপার অ্যাপ

  4. Android 2022 এর জন্য 10 সেরা ইউটিলিটি অ্যাপ