কম্পিউটার

Android-এ ডিফল্ট অ্যাপ সেট করার পদক্ষেপ

মেসেজিং অ্যাপ, ব্রাউজার, ফোন অ্যাপ বা কীবোর্ডের মতো একই কাজ সম্পাদন করার জন্য Android আপনাকে বিভিন্ন অ্যাপ্লিকেশন সরবরাহ করে। আপনি যদি একটি কাজের জন্য একাধিক অ্যাপ্লিকেশন ডাউনলোড করে থাকেন, প্রতিবার Android আপনাকে অনুরোধ করবে কোন অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা হবে তা বেছে নিতে। যাইহোক, আপনি যদি একই ক্রিয়াকলাপের জন্য ডিফল্ট অ্যাপের সিদ্ধান্ত নিয়ে থাকেন, তবে এটি একটি অ্যাপ খুলতে বা নির্বাচন করতে সময় নেয় এবং একটি কম ট্যাপও করে।

আপনি একটি সহজ উপায়ে সর্বাধিক ব্যবহৃত অ্যাপের জন্য ডিফল্ট অ্যাপ্লিকেশন সেট করতে পারেন। যাইহোক, আপনাকে আপনার Android ফোনে প্লেসমেন্ট সেটিংস বের করতে হবে কারণ সেগুলি আলাদাভাবে স্থাপন করা হয়েছে।

এই পোস্টে, আমরা একটি পদ্ধতি নিয়ে আলোচনা করেছি যার মাধ্যমে আপনি Android এ আপনার ডিফল্ট অ্যাপগুলি পরিচালনা করতে পারেন

Android-এ ডিফল্ট অ্যাপগুলি পরিচালনা করার পদক্ষেপগুলি

এটি যে ফোন নির্মাতাই হোক না কেন, আপনাকে প্রথমে সেটিংস সনাক্ত করতে হবে৷

ধাপ 1: সেটিংস সনাক্ত করুন

Android-এ ডিফল্ট অ্যাপ সেট করার পদক্ষেপ

দ্রষ্টব্য:হয় হোম স্ক্রিনে সেটিংস সন্ধান করুন অথবা আপনি এটি বিজ্ঞপ্তি প্যানেলে পেতে পারেন৷

ধাপ 2: সেটিংসের অধীনে, অ্যাপস বা অ্যাপস এবং বিজ্ঞপ্তিগুলি সন্ধান করুন৷

Android-এ ডিফল্ট অ্যাপ সেট করার পদক্ষেপ

ধাপ 3: একবার অ্যাপস এবং বিজ্ঞপ্তি পৃষ্ঠায়, ডিফল্ট অ্যাপগুলি সন্ধান করুন

Android-এ ডিফল্ট অ্যাপ সেট করার পদক্ষেপ

আপনার যদি Samsung থাকে, তাহলে অ্যাপ্লিকেশনগুলিতে নেভিগেট করুন। LG ফোনে, আপনাকে অ্যাপস, তারপরে সাধারণ ট্যাব সনাক্ত করতে হবে।

পদক্ষেপ 4: এখন আপনাকে প্রতিটি প্ল্যাটফর্মের মতো আপনার ফোনের ব্র্যান্ড অনুযায়ী যত্ন সহকারে ঘষতে হবে, আপনাকে "ডিফল্ট অ্যাপস" কোথায় দেখা যেতে পারে তা দেখতে হবে।

আমরা যদি মার্শম্যালো, সংস্করণ 6.0 সম্পর্কে কথা বলি, তাহলে আপনাকে উপরের ডানদিকের কোণায় অবস্থিত কগ আইকনে ক্লিক করতে হবে, তারপরে ডিফল্ট অ্যাপে ক্লিক করুন৷

Android Nougat-এ, আপনি ডিফল্ট অ্যাপ সেটিংস খুঁজে পাবেন না, তবে, আপনি অ্যাপ সেটিংস পৃষ্ঠা থেকে এটি পরিচালনা করতে পারেন।

আপনি যদি একটি Samsung Galaxy-এর মালিক হন, তাহলে আপনি Settings-> Apps-> Default Applications-এর অধীনে ডিফল্ট অ্যাপগুলি বেছে নিতে পারেন৷

তবে, এলজি ফোনের জন্য, সেটিংস-> অ্যাপস->আরো বোতামে যান৷ , স্ক্রিনের উপরের ডান দিক থেকে সনাক্ত করুন এবং অ্যাপগুলি কনফিগার করুন ক্লিক করুন .

Huawei ফোনের জন্য, সেটিংস-> অ্যাপস->ডিফল্ট অ্যাপ সেটিংস -এর অধীনে স্ক্রিনের নীচের অংশে অবস্থিত৷

দ্রষ্টব্য: যখন আমরা একটি নতুন অ্যাপ্লিকেশান ইনস্টল করি এবং নির্দিষ্ট কাজগুলি সম্পাদন করার জন্য এটিকে একটি ডিফল্ট হিসাবে তৈরি করি, তখন এই ক্রিয়াটি একই বিভাগের জন্য আগের সেট করা ডিফল্ট পছন্দগুলি পুনরায় সেট করবে৷ আপনাকে সদ্য ইনস্টল করা অ্যাপটিকে ডিফল্ট হিসেবে সেট করতে বলা হবে। যদি আপনি পুরানো সেটিংস ফিরে চান, আপনি উপরে উল্লিখিত পদক্ষেপগুলি ব্যবহার করতে পারেন৷

সুতরাং, এই কয়েকটি জনপ্রিয় স্মার্টফোন যার ডিফল্ট অ্যাপ সেট করার একটি ভিন্ন উপায় রয়েছে। এই ধাপগুলির মাধ্যমে, আপনি ডিফল্ট মেসেজিং অ্যাপ, ফোন অ্যাপ,  লঞ্চার, ব্রাউজার এবং আরও অনেক কিছু সেট করতে পারেন।


  1. অ্যান্ড্রয়েড ওরিওতে অ্যাপগুলি সাইডলোড করার উপায়

  2. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  3. Android-এ ডিফল্ট অ্যাপ সেট করার পদক্ষেপ

  4. Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ