কম্পিউটার

2022 সালে Android এর জন্য 5টি সেরা পাসওয়ার্ড জেনারেটর অ্যাপ

পাসওয়ার্ড জেনারেটর মানে কি?

একটি পাসওয়ার্ড জেনারেটর একটি ডেডিকেটেড ইউটিলিটি যা ব্যবহারকারীদের বিভিন্ন অনলাইন অ্যাকাউন্টের জন্য এলোমেলো, কাস্টমাইজড এবং জটিল পাসওয়ার্ড তৈরি করতে দেয়। এই নিফটি টুলগুলি ব্যবহারকারীদের সংখ্যা, অক্ষর (বড় হাতের বা ছোট হাতের) এবং বিশেষ অক্ষর (যেমন তারকাচিহ্ন, স্ল্যাশ, ধনুর্বন্ধনী ইত্যাদি)র সমন্বয়ের মাধ্যমে দীর্ঘ এবং কঠিন পাসওয়ার্ড তৈরি করতে সহায়তা করে। শক্তিশালী পাসওয়ার্ড জেনারেটর অ্যাপ্লিকেশন, ব্যবহার করা আপনি সহজেই আপনার Facebook অ্যাকাউন্ট, Gmail অ্যাকাউন্ট এবং প্রায় সবকিছুই রক্ষা করতে পারেন যা অ্যাক্সেসের জন্য জটিল পাসওয়ার্ড দিয়ে একটি ঢাল হওয়া উচিত , আপনার Android-চালিত স্মার্টফোন থেকে।

অবশ্যই পড়তে হবে: আপ আপনার সাইবার হাইজিন গেম:অনলাইন নিরাপত্তার উন্নতির জন্য সর্বোত্তম অনুশীলন

অ্যান্ড্রয়েডের জন্য 5টি সেরা পাসওয়ার্ড জেনারেটর অ্যাপস

শক্তিশালী পাসওয়ার্ড হল অনলাইনে ব্যক্তিগত, সংবেদনশীল তথ্য এবং সম্পদ রক্ষা করার চাবিকাঠি। সৌভাগ্যক্রমে, Android এর জন্য প্রচুর শক্তিশালী পাসওয়ার্ড ম্যানেজার এবং জেনারেটর অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনাকে অনন্য পাসওয়ার্ড তৈরি করতে সাহায্য করে যা ঐতিহ্যগত পাসওয়ার্ড আক্রমণ যেমন ব্রুট-ফোর্স অ্যাটাক, রেইনবো টেবিল, অভিধান, ইত্যাদি থেকে রক্ষা করার সম্ভাবনা রাখে।

1. TweakPass পাসওয়ার্ড ম্যানেজার

টুইকপাস পাসওয়ার্ড ম্যানেজার একটি স্বজ্ঞাত অ্যান্ড্রয়েড পাসওয়ার্ড ম্যানেজার এবং জেনারেটর অ্যাপ, আপনি মাস্টার পাসওয়ার্ড সহ একটি সুরক্ষিত ভল্টে আপনার সমস্ত শংসাপত্র এবং গোপনীয় ডেটা সুরক্ষিত করতে এখনই ইনস্টল করতে পারেন। এমনকি এটিতে একটি অন্তর্নির্মিত পাসওয়ার্ড জেনারেটর টুল রয়েছে যা ব্যবহারকারীদের অনায়াসে কয়েকটি ট্যাপে শক্তিশালী, অনন্য এবং জটিল পাসওয়ার্ড তৈরি করতে দেয়। এটি ব্যবহারকারীদের ডিজিটাল ভল্টে সংরক্ষিত তথ্য ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে অনলাইন ফর্ম পূরণ করতে সহায়তা করে।

TweakPass সম্পর্কে এবং শক্তিশালী পাসওয়ার্ড পরিচালনা এবং তৈরি করতে কীভাবে এটি ব্যবহার করতে হয় তা জানতে শেষ পর্যন্ত এই টিউটোরিয়ালটি দেখুন!

2. ড্যাশলেন

সর্বত্র একটি একক পাসওয়ার্ড ব্যবহার করা যথেষ্ট নয়, তাই শক্তিশালী পাসওয়ার্ডগুলি পরিচালনা এবং তৈরি করতে একটি Dashlane ব্যবহার করা সেরা বাজিগুলির মধ্যে একটি৷ অ্যাপ্লিকেশনটি বিল্ট-ইন এলোমেলোতা সহ উন্নত অ্যালগরিদম ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রতিটি অ্যাকাউন্টের জন্য একটি কঠিন এবং অপ্রত্যাশিত পাসওয়ার্ড তৈরি করতে। এটি আরও বেশি পরিশ্রম না করেই আপনার সমস্ত শক্তিশালী পাসওয়ার্ড পরিচালনা এবং সহজে সাহায্য করে। ড্যাশলেন স্বয়ংক্রিয়ভাবে সেগুলি অনলাইনে আপনার জন্য টাইপ করে, যখন প্রয়োজন হয়৷

এখানে অ্যান্ড্রয়েড এবং অন্যান্য অপারেটিং সিস্টেমের জন্য সেরা পাসওয়ার্ড ম্যানেজার অ্যাপ সম্পর্কে একটি সম্পূর্ণ পর্যালোচনা রয়েছে – Dashlane!

3. লাস্টপাস

আমাদের শক্তিশালী পাসওয়ার্ড পরিচালকদের তালিকায় পরবর্তীতে LastPass অন্তর্ভুক্ত রয়েছে। অ্যাপ্লিকেশনটি বিনামূল্যে পাওয়া যায় এবং আপনার গুরুত্বপূর্ণ ডেটা রক্ষা করার জন্য প্রচুর নিরাপত্তা বৈশিষ্ট্য দ্বারা সমর্থিত। শুধুমাত্র আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে নয়, আপনি Dashlane এর অনলাইন LastPass পোর্টালের মাধ্যমেও ব্যবহার করতে পারেন। যখন কঠিন পাসওয়ার্ড তৈরির কথা আসে, তখন LastPass আপনাকে ঠিক কোন ধরনের পাসওয়ার্ড তৈরি করতে চান তা নির্দিষ্ট করতে দেয়। উদাহরণস্বরূপ:আপনি পাসওয়ার্ডের দৈর্ঘ্য নির্দিষ্ট করতে পারেন, আপনি বিশেষ অক্ষর, সংখ্যা ইত্যাদি রাখতে চান কিনা তা চয়ন করুন৷

একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে লাস্টপাস কীভাবে ব্যবহার করবেন তা শিখতে এই ভিডিও টিউটোরিয়ালের একেবারে শেষে থাকুন!

4. NordPass

অ্যান্ড্রয়েডের জন্য সেরা পাসওয়ার্ড ম্যানেজার এবং জেনারেটর অ্যাপের তালিকা থেকে NordPass কে রাখা অবশ্যই সম্ভব নয়। অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের অনলাইন থেকে নতুন, অনন্য এবং এলোমেলো পাসওয়ার্ড তৈরি করতে এবং মোবাইলের জন্য পাসওয়ার্ড ব্যবস্থাপনা অ্যাপ ব্যবহার করতে সহায়তা করে। NordPass 60 অক্ষর পর্যন্ত পাসওয়ার্ড তৈরি করা সমর্থন করে এবং ব্যবহারকারীদের অক্ষর (বড় হাতের, ছোট হাতের উভয় ক্ষেত্রে), সংখ্যা, বিশেষ অক্ষর, চিহ্ন এবং সমস্ত কিছুর মিশ্রণ ব্যবহার করে পাসওয়ার্ড তৈরি করতে দেয়৷

এই সংক্ষিপ্ত ভিডিও টিউটোরিয়ালটি দেখে NordPass পাসওয়ার্ড ম্যানেজার এবং জেনারেটর অ্যাপ কীভাবে সেট আপ এবং ব্যবহার করবেন তা শিখুন!

5. KeePass

সহজে মনে রাখা যায় এমন শক্তিশালী এবং এলোমেলো পাসওয়ার্ড তৈরি করা KeePass-এর মতো অ্যাপগুলির জন্য একটি ঝামেলা-মুক্ত প্রক্রিয়া। অ্যাপ্লিকেশনটি 256 অক্ষর পর্যন্ত অনন্য পাসওয়ার্ড তৈরি করতে সহায়তা করে। এটি একটি সহজ, সহজবোধ্য ইন্টারফেসের সাথে আসে, এটি নতুন এবং পেশাদার উভয় ব্যবহারকারীর জন্য একটি উপযুক্ত পছন্দ করে তোলে। আর কি চাই? KeePass জনপ্রিয় ক্লাউড স্টোরেজ সমাধান যেমন Dropbox, Google Drive, SFTP, WebDAV এবং আরও অনেক কিছুর সাথে আপনার ভল্টকে সিঙ্ক্রোনাইজ করে। KeePass এমনকি পাসওয়ার্ড শেয়ার করার জন্য উন্নত বৈশিষ্ট্য, AES/ChaCha20/TwoFish এনক্রিপশন এবং আরও অনেক কিছুর জন্য সহায়তা প্রদান করে।

Android-এর জন্য KeePass সম্বন্ধে সব কিছু জানতে শেষ পর্যন্ত এই ভিডিও টিউটোরিয়ালটি অনুসরণ করুন। আমাদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে ভুলবেন না!

রেপিং আপ:অ্যান্ড্রয়েডের জন্য সেরা পাসওয়ার্ড জেনারেটর অ্যাপ্লিকেশন (2022)

এখানে Android এর জন্য সুরক্ষিত পাসওয়ার্ড জেনারেটরের একটি তালিকা রয়েছে যা ব্যবহারকারীদের বিভিন্ন বৈচিত্র যেমন সংখ্যা, চিহ্ন, অক্ষর (বড় হাতের/ছোট হাতের), বিশেষ অক্ষর এবং আরও অনেক কিছুর মিশ্রণে শক্তিশালী এবং অনন্য পাসওয়ার্ড তৈরি করতে দেয়। আপনি যদি একটি ব্যক্তিগত সুপারিশের জন্য জিজ্ঞাসা করেন, আমরা TweakPass পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করার পরামর্শ দিই। এটি শুধুমাত্র ব্যবহারকারীদের শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করতে সহায়তা করে না, তবে TweakPass আপনার শংসাপত্র, নোট, ক্রেডিট কার্ডের বিশদ, সামাজিক নিরাপত্তা নম্বর, স্বাস্থ্য বীমা নথি এবং আরও অনেক কিছু এনক্রিপ্ট করতে সহায়তা করে। অ্যাপ্লিকেশনটি Android, iPhone, Windows, এবং Google Chrome, Mozilla Firefox, Opera, এবং Microsoft Edge-এর মতো ওয়েব ব্রাউজারগুলির জন্য অত্যন্ত সামঞ্জস্যপূর্ণ। . সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।

পরবর্তী পড়ুন:
5টি সেরা পাসওয়ার্ড ম্যানেজার iPhone এবং iPad এর জন্য (আপডেট করা 2022 সংস্করণ)
আপনার Google সার্চ ইতিহাস কিভাবে পাসওয়ার্ড সুরক্ষিত করবেন
লাস্টপাসের বিকল্প খোঁজার সঠিক সময় কেন?
ব্যক্তিগত ডেটা নিয়ে চিন্তিত? এখানে আপনি কিভাবে এটি রক্ষা করতে পারেন

  1. Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

  2. Android 2022 এর জন্য 10 সেরা ইউটিলিটি অ্যাপ

  3. অ্যান্ড্রয়েড (2022) এর জন্য 10 সেরা পরিচিতি ব্যাকআপ অ্যাপ

  4. Android 2022 এর জন্য 10টি সেরা মেসেজিং অ্যাপ