কম্পিউটার

কীভাবে ব্রেন গেম অ্যাপের মাধ্যমে একাগ্রতা এবং ফোকাস বাড়ানো যায়

ব্রেন গেমগুলি অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠছে যেখানে লোকেরা সাধারণ শ্যুটিং এবং রেসিং গেমগুলি খেলার পরিবর্তে ধাঁধা এবং জিনিসগুলি সমাধান করতে পছন্দ করে। এই গেমগুলি আপনার সমস্ত মনোযোগ হাতের বর্তমান গেম টাস্কের দিকে সরাতে এবং এটিতে ফোকাস করতে সহায়তা করে। অনেক বিশেষজ্ঞ পরামর্শ দেন যে এটি ঘনত্ব উন্নত করতে সাহায্য করতে পারে। যাইহোক, অন্যরা দাবি করেন যে এই গেমগুলি মানুষের মস্তিষ্কের স্নায়ুবিদ্যাকে বাড়িয়ে তোলে বলে মনে হয় না। সম্প্রতি Systweak Technologies দ্বারা প্রকাশিত ব্রেইন গেম অ্যাপের একটি সারাংশ সহ মস্তিষ্ক শার্পনিং গেম সম্পর্কে এখানে কিছু তথ্য ও জ্ঞান রয়েছে৷

তাহলে চলুন শুরু করা যাক "ব্রেন গেম" কি?

মস্তিষ্কের গেমগুলি যেকোন প্রাপ্তবয়স্কদের জন্য মজাদার এবং আকর্ষক হতে পারে এবং তারা বয়স্কদের তাদের স্মৃতিশক্তি বাড়াতে, তাদের দৈনন্দিন জীবনযাপনের ক্ষমতা পরিচালনা করতে এবং তাদের মানসিক স্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করতে পারে। বিশেষজ্ঞদের মতে, মস্তিষ্কের খেলাগুলি এমন কোনও কার্যকলাপ যা চিন্তাকে উদ্দীপিত করে। এগুলি কেবল ধাঁধা নয়; এগুলিতে চিত্রাঙ্কন, গান গাওয়া এবং একটি নতুন ভাষা শেখার মতো সৃজনশীল ক্রিয়াকলাপও রয়েছে। খেলোয়াড়দের এমন কাজগুলি সম্পূর্ণ করতে বলা হয় যা মস্তিষ্কের প্রশিক্ষণ গেমগুলিতে স্মৃতি, মনোযোগ, যুক্তিবিদ্যা এবং দ্রুত চিন্তার মতো নির্দিষ্ট জ্ঞানীয় দক্ষতা শেখায়। সুডোকু, ক্রসওয়ার্ড পাজল, কুইজ এবং শব্দ সমস্যা জনপ্রিয় মস্তিষ্কের গেমের উদাহরণ।

মস্তিষ্কের গেমগুলির পরিচিত কিছু সুবিধা কী কী?

কীভাবে ব্রেন গেম অ্যাপের মাধ্যমে একাগ্রতা এবং ফোকাস বাড়ানো যায়

গবেষণা অনুসারে, সলিটায়ার বা দাবার মতো গেম খেলা আপনার পারফরম্যান্সের ক্ষমতাকে উন্নত করে। আপনি মস্তিষ্কের গেম খেলার সাথে সাথে আপনার মস্তিষ্ক আরও ভাল পারফরম্যান্সের জন্য নিজেকে খাপ খাইয়ে নেয় এবং নতুন করে তৈরি করে। ডাঃ গ্যাজালি ব্যাখ্যা করেছেন যে "ভিডিও গেমপ্লে দ্বারা সৃষ্ট সুবিধাগুলি প্রায়শই নিউরোপ্লাস্টিসিটির ফলাফল, মস্তিষ্কের গঠন, রসায়ন এবং একটি চ্যালেঞ্জের প্রতিক্রিয়া হিসাবে কাজ করার ক্ষমতাকে খাপ খাইয়ে নিতে পারে।"

কেন ব্রেইন গেম এত জনপ্রিয় হয়ে উঠেছে?

কীভাবে ব্রেন গেম অ্যাপের মাধ্যমে একাগ্রতা এবং ফোকাস বাড়ানো যায়

বেশির ভাগ ব্যক্তিই বয়স্ক হওয়ার সাথে সাথে জিনিসগুলি আরও সহজে ভুলে যায় এবং স্মৃতিশক্তি হ্রাসের সাথে একাগ্রতা হ্রাস হতে পারে। আঘাত এবং অন্যান্য মাথা বা মস্তিষ্কের আঘাত, সেইসাথে কিছু মানসিক স্বাস্থ্য সমস্যা, ঘনত্বকে নষ্ট করতে পারে। বয়সের সাথে সাথে স্মৃতিশক্তি এবং ফোকাস সাধারণত খারাপ হওয়ার কারণে, মস্তিষ্ক প্রশিক্ষণের গেমগুলির প্রভাবগুলি বিশেষ করে বয়স্ক ব্যক্তিদের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে৷

2014 সালে প্রকাশিত একটি সমীক্ষায় 2,832 জন বয়স্ক ব্যক্তিকে দেখা হয়েছিল এবং দশ বছর পর তাদের অনুসরণ করা হয়েছিল। জ্ঞানীয় প্রশিক্ষণ 10 থেকে 14 সেশন সম্পন্ন করা বয়স্ক ব্যক্তিদের জ্ঞান, স্মৃতিশক্তি এবং প্রক্রিয়াকরণ দক্ষতা বৃদ্ধি করে। অধ্যয়নের বেশিরভাগ অংশগ্রহণকারী বলেছেন যে তারা প্রতিদিনের কাজকর্ম করতে পারে অন্তত যেমনটি করতে পারে ট্রায়ালের শুরুতে, যদি ভাল না হয়, দশ বছর পরে।

বাচ্চাদের কি ব্রেইন গেম খেলতে দেওয়া উচিত?

কীভাবে ব্রেন গেম অ্যাপের মাধ্যমে একাগ্রতা এবং ফোকাস বাড়ানো যায়

সাধারণ জিগস পাজল থেকে শুরু করে অনলাইন ব্রেইন গেম পর্যন্ত সবকিছুই ছাত্রদের ভবিষ্যতের শিক্ষামূলক প্রচেষ্টার জন্য প্রস্তুতির জন্য তাদের চিন্তাভাবনা বিকাশে সহায়তা করতে পারে! অধ্যয়নকালে, স্কুলের কাজ এবং শেখার সময়, সাধারণভাবে, ক্লান্তিকর এবং একঘেয়ে হতে পারে, সেগুলিকে উপভোগ্য মস্তিষ্কের গেমগুলির সাথে একত্রিত করা, অন্যদিকে, একঘেয়ে কাজগুলিকে উত্তেজনাপূর্ণ করার একটি দুর্দান্ত উপায়

মস্তিষ্কের গেমগুলি কি বয়স-সম্পর্কিত জ্ঞানীয় হ্রাস এবং আলঝেইমার রোগ প্রতিরোধ করতে পারে?

কীভাবে ব্রেন গেম অ্যাপের মাধ্যমে একাগ্রতা এবং ফোকাস বাড়ানো যায়

সমীক্ষা অনুসারে, বয়স-সম্পর্কিত জ্ঞানীয় পতন হল আরেকটি ক্ষেত্র যেখানে মস্তিষ্ক প্রশিক্ষণের গেমগুলি একটি উপকারী প্রভাব ফেলতে পারে। অংশগ্রহণকারীরা মেমরি, যুক্তি, এবং প্রক্রিয়াকরণ প্রশিক্ষণের গতি থেকে পাঁচ বছর পরে স্বাধীন এবং গুরুত্বপূর্ণ প্রবীণদের জন্য উন্নত জ্ঞানীয় প্রশিক্ষণ (ACTIVE) দ্বারা পরিচালিত এক দশক-ব্যাপী ক্লিনিকাল পরীক্ষায় লাভবান হয়েছিল। আরও ভাল, 10 বছর পরে, কিছু লোক প্রশিক্ষণ প্রক্রিয়াকরণের গতি থেকে উপকৃত হয়েছিল। আল্জ্হেইমার্স এবং ডিমেনশিয়ার ক্ষেত্রে, অন্যান্য অনেক কারণ এই অবস্থার দিকে পরিচালিত করে এবং শুধুমাত্র ব্রেন ট্রেনিং গেম খেলে এগুলি প্রতিরোধ করা যায় না।

সিস্টওয়েক সফ্টওয়্যার দ্বারা ব্রেন গেম অ্যাপ

কীভাবে ব্রেন গেম অ্যাপের মাধ্যমে একাগ্রতা এবং ফোকাস বাড়ানো যায়

ব্রেইন গেম অ্যাপ হল একটি নতুন অ্যাপ্লিকেশন যা একটি চ্যালেঞ্জিং কিন্তু মজাদার অ্যাপ যা আপনার মস্তিষ্ককে কিছু ওয়ার্কআউট দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি যেমন জানেন যে আপনার মস্তিষ্ক ডাম্বেল তুলতে পারে না বা পুশ-আপ করতে পারে না, এটি করতে পারে একমাত্র ব্যায়াম হল কিছু রিয়েল-টাইম ধাঁধা এবং চ্যালেঞ্জের সমাধান। ব্রেইন গেম অ্যাপটিতে অনেক ছোট ছোট পাজল বা গেম রয়েছে এবং এখানে কয়েকটি চ্যালেঞ্জ অন্তর্ভুক্ত রয়েছে:

  • অনুলিপি খুঁজুন . এই গেমটির জন্য খেলোয়াড়দের স্ক্রিনের ডুপ্লিকেট আইকনগুলিতে ট্যাপ করতে হবে৷
  • নিখোঁজ খুঁজুন৷৷ এটি একটি মেমরি গেম যা ব্যবহারকারীদের কয়েক সেকেন্ডের মধ্যে স্ক্রীনে সংখ্যা, আকার এবং রঙগুলি মুখস্থ করতে দেয় এবং তারপরে সেগুলির উপর ভিত্তি করে একটি প্রশ্ন ফ্রেম করতে দেয়৷
  • দ্বারা বিভাজ্য৷৷ এই সহজ গেমটি আপনার গণিত কতটা ভাল ছিল তা পরীক্ষা করে।
  • Schulte টেবিল। এই মজাদার গেমটি ব্যবহারকারীদের ক্রমবর্ধমান ক্রমানুসারে অগোছালো নম্বরগুলি বাছাই করতে দেয়৷
  • রঙ অনুসরণ করুন . এই মডিউলে, আপনাকে বানান করা রঙের পরিবর্তে পাঠ্যের রঙে ক্লিক করতে হবে৷

কীভাবে ব্রেন গেম অ্যাপের মাধ্যমে একাগ্রতা এবং ফোকাস বাড়ানো যায়

মস্তিষ্কের গেম অ্যাপের মাধ্যমে কীভাবে একাগ্রতা এবং ফোকাস বাড়ানো যায় সে সম্পর্কে চূড়ান্ত শব্দ

গবেষকরা এখনও তদন্ত করছেন যে প্রশিক্ষণের মাধ্যমে মস্তিষ্কে কী পরিবর্তন হয় এবং কীভাবে এই প্রশিক্ষণের প্রভাবগুলির আকার বাড়ানো যায় সেইসাথে আমাদের জীবনের সমস্ত ক্ষেত্রে প্রশিক্ষণ প্রয়োগ করার প্রক্রিয়া। ব্রেন-বুস্টিং ভিডিও গেমগুলির একটি উজ্জ্বল ভবিষ্যতও রয়েছে বলে মনে হচ্ছে। ডাঃ গাজালি বলেছেন, "আমি বিশ্বাস করি ডিজিটাল ওষুধ আমাদের ভবিষ্যতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।" আমি বিশ্বাস করি স্মার্টফোনে ব্রেইন ট্রেনিং অ্যাপ খেলে কিছু সময় কাটাতে কোনো ক্ষতি নেই। যেহেতু আমরা ইতিমধ্যেই যথেষ্ট পরিমাণ সময় ব্যয় করি। Systweak সফ্টওয়্যার থেকে সম্পূর্ণ নতুন ব্রেইন গেম অ্যাপটি কয়েকটি চ্যালেঞ্জ প্রদান করে এবং একই সাথে স্ট্রেস তৈরি করে না বরং মজাদার।


  1. স্ন্যাপ গেমগুলি কী এবং স্ন্যাপচ্যাটে গেমগুলি কীভাবে খেলবেন?

  2. Learn Math অ্যাপের মাধ্যমে কিভাবে মৌলিক গণিত পাটিগণিত শিখবেন:নম্বরের খেলা

  3. ব্রেন গেম অ্যাপ রিভিউ – স্মৃতিশক্তি এবং মননশীলতা উন্নত করার জন্য স্বজ্ঞাত অ্যাপ

  4. একটি ব্যক্তিগত অনুস্মারক অ্যাপ কীভাবে ব্যবহার করবেন এবং কেন