কম্পিউটার

গুগল প্লে পাস কি? 8টি সেরা প্লে পাস অ্যাপ এবং গেম

যদিও Google Play-তে প্রচুর অ্যাপ এবং গেম ডাউনলোড করার জন্য আপনাকে চার্জ করে না, বেশিরভাগই সত্যিই বিনামূল্যে নয়। আপনি যদি মনে করেন বিজ্ঞাপন এবং অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা অভিজ্ঞতা নষ্ট করে, তাহলে Google Play Pass আপনার জন্য হতে পারে।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক Google Play Pass কী, এর সাথে সেরা গেমস এবং অ্যাপগুলি অফার করে৷

Google Play Pass কি?

Apple এর প্ল্যাটফর্মগুলিতে Apple Arcade এর মতো, Google Android ব্যবহারকারীদের জন্য একটি সাবস্ক্রিপশন পরিষেবা হিসাবে Google Play Pass অফার করে৷ প্রতি মাসে $4.99 ফি দিয়ে, আপনি গেম এবং অ্যাপের একটি প্রিমিয়াম লাইব্রেরিতে অ্যাক্সেস পান। অ্যাপল আর্কেডের বিপরীতে, যেটি শুধুমাত্র গেম অফার করে, অ্যাপস অন্তর্ভুক্ত করার অর্থ হল আপনি মোবাইল গেম পছন্দ না করলেও এটি দেখার মতো।

Google Play Pass-এর সাথে অন্তর্ভুক্ত সমস্ত কিছুই বিজ্ঞাপন এবং অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা মুক্ত, তাই আপনি সাধারণ মোবাইল গেমিং বাজে কথার অধীন হবেন না। আপনি যদি একটি পরিবার পরিচালনা করেন, তাহলে Play Pass আরও বেশি মূল্য অফার করে, কারণ আপনি আপনার সদস্যতা পরিবারের অন্য পাঁচজন সদস্যের সাথে শেয়ার করতে পারেন।

Play Pass ব্যবহার করার জন্য আপনার Play Store-এ অ্যাক্সেস সহ একটি Android ডিভাইসের প্রয়োজন হবে, তাই ফোন, ট্যাবলেট এবং এমনকি Chromebook গুলিও কাজ করবে৷ অ্যান্ড্রয়েড 4.4 হল ন্যূনতম প্রয়োজনীয় সংস্করণ, যা প্রাচীনতম ডিভাইস ছাড়া অন্য সব ডিভাইসে থাকা উচিত।

অ্যাপগুলি নিয়মিতভাবে Play Pass-এ যোগ দেয় এবং ছেড়ে যায়, তাই মাঝে মাঝে নতুনের জন্য আবার চেক করুন। আপনার ব্যবহার করা একটি বিনামূল্যের অ্যাপ যদি Play Pass ছেড়ে দেয়, তাহলে আপনি অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার জন্য বিজ্ঞাপন বা প্রম্পট দেখতে শুরু করতে পারেন। যদি কোনো অর্থপ্রদানের অ্যাপ আর Play Pass-এর অংশ না থাকে, তাহলেও আলাদাভাবে কেনার আগে আপনি কিছুক্ষণের জন্য এটি ব্যবহার করতে পারবেন।

Google Play Pass-এর জন্য কীভাবে সাইন আপ করবেন

এই সময়ে, Play Pass শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ। Play Pass-এর জন্য সাইন আপ করতে, আপনার ফোনে Google Play Store খুলুন এবং তিন-লাইন আইকনে আলতো চাপুন বাম মেনু থেকে স্লাইড করতে উপরে-বামে। সেখানে, Play Pass নির্বাচন করুন কিছু তথ্য পর্যালোচনা করতে। ফ্রি ট্রায়াল শুরু করুন বেছে নিন আপনাকে অর্থপ্রদান শুরু করার আগে এক মাসের জন্য এটি চেষ্টা করুন।

একবার আপনি সাইন আপ করলে, আপনি একটি Play Pass দেখতে পাবেন প্লে স্টোরের নীচের নেভিগেশন বারে ট্যাব, আপনাকে অন্তর্ভুক্ত শিরোনাম ব্রাউজ করার অনুমতি দেয়। আপনি যখন একটি অ্যাপ খুলবেন, আপনি দেখতে পাবেন এটি প্লে পাসের অংশ কিনা। যদি এটি হয়, আপনি এটিকে কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই ডাউনলোড করতে পারেন৷

গুগল প্লে পাস কি? 8টি সেরা প্লে পাস অ্যাপ এবং গেম গুগল প্লে পাস কি? 8টি সেরা প্লে পাস অ্যাপ এবং গেম

যে গেমগুলি অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার মাধ্যমে আরও সামগ্রী অফার করে, সেগুলির জন্য আপনি এটির জন্য অর্থপ্রদান করতে যাচ্ছেন এমন আইটেমটি খুলুন৷ শিরোনামটি দেখতে পাবে যে আপনার কাছে Play Pass আছে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে আনলক করুন।

Google Play Pass-এ সেরা গেম

Google Play Pass আপনার জন্য মূল্যবান কিনা তা নির্ভর করে আপনি কতগুলি অ্যাপ ব্যবহার করবেন তার উপর। আসুন প্রথমে Google Play Pass-এর সাথে উপলব্ধ সেরা গেমগুলির একটি নির্বাচন দেখি, তারপর আমরা কয়েকটি সেরা নন-গেম অ্যাপ বেছে নেব।

1. স্টারডিউ ভ্যালি

এই ইন্ডি শিরোনামটি তার শান্ত খামার-জীবন সিমুলেশন দিয়ে অনেকের হৃদয় কেড়ে নিয়েছে। এটিতে, আপনি আপনার দাদার পুরানো খামারে যান এবং এটিকে স্ক্র্যাচ থেকে পুনর্নির্মাণ করতে হবে। ফসল ফলানো এবং পশুপালন করার পাশাপাশি, আপনি অন্যান্য গ্রামবাসীদের সাথে পরিচিত হবেন, সম্ভাব্য বিয়ে করবেন এবং একটি পরিবার গড়ে তুলবেন, এবং গুহাগুলি অন্বেষণ করবেন।

আপনি যদি হার্ভেস্ট মুন বা অ্যানিমেল ক্রসিংয়ের মতো অন্যান্য বিল্ডিং গেমগুলি উপভোগ করেন তবে আপনাকে অবশ্যই স্টারডিউ ভ্যালি পরীক্ষা করে দেখতে হবে। এটি একটি স্বস্তিদায়ক শিরোনাম যা সংক্ষিপ্ত বিস্ফোরণ এবং সময়ের বড় অংশ উভয়েই উপভোগ্য, এবং বেশ কিছুক্ষণের জন্য আপনার মনোযোগ ধরে রাখবে৷

2. মনুমেন্ট ভ্যালি | মনুমেন্ট ভ্যালি 2

দুটি মনুমেন্ট ভ্যালি শিরোনামই মোবাইল গেমগুলি ঠিক কী হওয়া উচিত:সুন্দর, ছোট বার্স্টে তোলা সহজ এবং মজা৷ এগুলি স্থানিক ধাঁধার চারপাশে কেন্দ্র করে যেখানে আপনাকে অবশ্যই অসম্ভব আকারগুলি ঘোরাতে হবে এবং আপনার চরিত্রকে পর্যায়ক্রমে গাইড করতে অপটিক্যাল বিভ্রম নিয়ে কাজ করতে হবে৷

এটি একটি শান্ত, পরিবার-বান্ধব অভিজ্ঞতা যা আপনাকে চমত্কার ভিজ্যুয়ালের সাথে আচরণ করার সময় ভাবতে বাধ্য করে। প্রথমে আসলটি চালান এবং দ্বিতীয়টিতে তারা যে উন্নতিগুলি করেছে তা আপনি প্রশংসা করবেন৷

3. স্টার ওয়ারস:কোটর

অনেকে নাইটস অফ দ্য ওল্ড রিপাবলিক (বা KOTOR) কে সর্বকালের সর্বশ্রেষ্ঠ গেমগুলির একটি বলে মনে করে। এটি কিংবদন্তি আরপিজি বিকাশকারী বায়োওয়্যার দ্বারা তৈরি করা হয়েছিল, এবং স্টার ওয়ার্স চলচ্চিত্রের হাজার হাজার বছর আগে ঘটেছিল৷

শিরোনামটি এর গল্প এবং চরিত্রগুলির জন্য ভাল পছন্দ হয়েছে। আপনি যদি আরপিজি, স্টার ওয়ারস বা উভয়েরই অনুরাগী হন তবে এই ক্লাসিকটি পরীক্ষা করার জন্য আপনার কাছে ঋণী। যদিও এটি মূলত Xbox এবং Windows এর জন্য 2003 সালে প্রকাশিত হয়েছিল, মোবাইল সংস্করণটি একটি সম্পূর্ণ পোর্ট।

4. ইভোল্যান্ড

ইভোল্যান্ড হল অ্যাকশন ভিডিও গেমের ইতিহাসের একটি ছোট পথ। আপনি একটি মনোক্রোম স্ক্রীন এবং কম-রেজোলিউশন গ্রাফিক্স দিয়ে শুরু করেন, অবশেষে গেমগুলি সময়ের সাথে সাথে প্রাপ্ত বিভিন্ন বর্ধনগুলি আনলক করে৷ আপনি একটি সাধারণ 2D অ্যাডভেঞ্চার থেকে একটি Zelda গেমের মতো 3D এলাকায় যাবেন, এবং এমনকি পালা-ভিত্তিক যুদ্ধে নিযুক্ত হবেন৷

এটি একটি সংক্ষিপ্ত কিন্তু আনন্দদায়ক রোম্প যা ব্যাখ্যা করে যে ভিডিও গেমগুলি মাত্র কয়েক দশকে কতদূর এসেছে৷ আপনি যদি এটি উপভোগ করেন, Evoland 2 Android-এও আছে, কিন্তু এটি এই সময়ে Play Pass-এর অংশ নয়।

5. টেরারিয়া

আপনি যদি মাইনক্রাফ্টের মতো গেমগুলি উপভোগ করেন তবে আপনি টেররিয়া পছন্দ করবেন৷ এটি একটি 2D স্যান্ডবক্স গেম যাতে অ্যাকশন-অ্যাডভেঞ্চার উপাদান রয়েছে৷ আপনার নিজস্ব কাঠামো তৈরি করার পাশাপাশি, টেরেরিয়ার রয়েছে অন্বেষণ করার জন্য গুহা, লড়াই করার জন্য বস এবং আবিষ্কার করার জন্য ইভেন্ট।

আপনি যদি Minecraft অফারগুলির চেয়ে আরও বেশি দিকনির্দেশ চান তবে এটি এটিকে একটি উপযুক্ত করে তোলে। Terraria এছাড়াও মাল্টিপ্লেয়ার বৈশিষ্ট্য, যাতে আপনি বন্ধুদের সাথে তৈরি এবং অন্বেষণ উপভোগ করতে পারেন।

Google Play Pass-এর সেরা অ্যাপস

মোবাইল গেমে আগ্রহী নন? Play Pass এখনও আপনার জন্য দুর্দান্ত অ্যাপের একটি নির্বাচন রয়েছে। আসুন সেরা কয়েকটি পরীক্ষা করে দেখি।

6. টাস্কার

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে টিঙ্কারিং পছন্দ করেন তবে টাস্কার অবশ্যই থাকা উচিত। এটি একটি সুপরিচিত অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনাকে ট্রিগার এবং অ্যাকশনের উপর ভিত্তি করে স্বয়ংক্রিয় রুটিন সেট আপ করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি একটি নির্দিষ্ট সময়ে আপনার ফোন স্বয়ংক্রিয়ভাবে মিউট করতে পারেন, অথবা আপনার বর্তমান অ্যাপের উপর ভিত্তি করে উজ্জ্বলতার মাত্রা পরিবর্তন করতে পারেন।

আপনি যদি এটিতে কিছু সময় রাখেন তবে আপনি টাস্কারের সাথে অনেক কিছু করতে পারেন। এটির জন্য কিছু কমান্ডের জন্য রুট প্রয়োজন, তবে বেশিরভাগই সমস্ত ডিভাইসে উপলব্ধ। এটি কী করতে পারে তার কিছু ধারণার জন্য আমাদের টাস্কারের ভূমিকা দেখুন৷

7. মুন+ রিডার প্রো

মুন+ রিডার হল একটি জনপ্রিয় এবং ভালভাবে পর্যালোচনা করা ইবুক রিডার। এটি প্রচুর জনপ্রিয় ফর্ম্যাট সমর্থন করে এবং পড়ার, হাইলাইট করা এবং অনুরূপ জন্য কাস্টমাইজেশন বিকল্পগুলির একটি সম্পদ অফার করে। প্রো সংস্করণ পিডিএফ সমর্থন করে, আরও কাস্টমাইজেশন অফার করে এবং পড়ার পরিসংখ্যান অন্তর্ভুক্ত করে।

আপনি যদি ইতিমধ্যে আপনার ফোনে ইবুক পড়ার জন্য Google Play Books বা Kindle অ্যাপ ব্যবহার না করে থাকেন, তাহলে এটি অবশ্যই দেখার মতো।

8. ঘুম

গুগল প্লে পাস কি? 8টি সেরা প্লে পাস অ্যাপ এবং গেম গুগল প্লে পাস কি? 8টি সেরা প্লে পাস অ্যাপ এবং গেম

আপনার যদি প্রায়ই ঘুমিয়ে পড়তে বা শিথিল হতে সমস্যা হয়, তবে স্লিপা সাহায্য করতে পারে। এটি শব্দের একটি বড় সংগ্রহ অফার করে যা আপনি আপনার পছন্দ অনুযায়ী মিশ্রিত করতে এবং মেলাতে পারেন। আপনি যখন উদ্বিগ্ন বোধ করেন, তখন প্রকৃতি, বৃষ্টি বা কোনো কোলাহলপূর্ণ শহরের আওয়াজ লাগান যাতে আপনি কিছুটা শান্ত হন।

বেস অ্যাপটি বিনামূল্যে, তবে অতিরিক্ত শব্দের জন্য একটি সাবস্ক্রিপশন অফার করে। অবশ্যই, আপনি Play Pass-এর সাথে কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই এটি যোগ করতে পারবেন। অ্যাপটির একটি পরিষ্কার চেহারা রয়েছে এবং এতে টাইমার এবং ডার্ক মোড সমর্থনের মতো সুবিধাজনক সরঞ্জাম রয়েছে, তাই আপনি যদি ব্যাকগ্রাউন্ডের শব্দ শান্ত করতে চান তবে এটিকে দেখুন৷

আপনি Play Pass দিয়ে কী উপভোগ করবেন?

এখন আপনি জানেন কিভাবে Play Pass কাজ করে এবং এটি কি অফার করে। যাইহোক, আমরা এখানে Google Play Pass-এর সাথে উপলব্ধ অ্যাপ এবং গেমগুলির একটি নমুনা সংগ্রহ করেছি। বাচ্চাদের জন্য গেমস এবং রিডিং অ্যাপস, ভিডিও এডিটর, অডিও প্লেয়ার এবং প্রোডাক্টিভিটি টুল সহ আপনি আরও অনেক কিছু উপলব্ধ পাবেন।

আপনি যদি এখনও সিদ্ধান্ত না নেন তবে অন্তর্ভুক্ত অ্যাপগুলির গ্যালারিটি দেখুন। আশা করি, যা উপলব্ধ আছে তা দেখার পরে, আপনি জানতে পারবেন যে Play Pass আপনার জন্য উপযুক্ত কিনা।

আরও গেম বিকল্পের জন্য, সেরা অফলাইন অ্যান্ড্রয়েড গেমগুলি দেখুন যেগুলির ডেটা সংযোগের প্রয়োজন নেই৷


  1. 10টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ গুগল প্লে স্টোরে নেই

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা Google Play বিকল্পগুলির মধ্যে 8টি৷

  3. প্রত্যেকের জন্য সেরা টাইপিং গেম এবং অ্যাপগুলির মধ্যে 13টি৷

  4. অল-নতুন এবং সেরা অ্যাপল আর্কেড গেম 2022 সালে খেলা হবে