কম্পিউটার

স্যামসাং ডুয়াল সিম ফোনের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা:Samsung S22 সিরিজ কি ডুয়াল সিম সমর্থন করবে?

একটি একেবারে নতুন ফোন কেনার জন্য একটি চেকলিস্ট আঁকার সময়, তালিকায় সিম সমর্থনের ধরনটি উচ্চ হওয়া উচিত৷ সৌভাগ্যবশত, বেশিদূর তাকাবেন না কারণ স্যামসাং ডুয়াল সিম ফোন একই বা ভিন্ন নেটওয়ার্ক ক্যারিয়ার থেকে দুটি পৃথক সিম কার্ড সমর্থন করে। আপনি যদি কোন সিম কার্ড থেকে কল মিস করতে না চান তবে ডুয়াল সিম উপকারী হতে পারে। এমনকি আপনি যেটি ব্যবহার করতে চান না তা অক্ষম করতে পারেন এবং আপনার ফোনটিকে একটি একক নেটওয়ার্ক ব্যবহার করতে দিতে পারেন। তাই এই গাইডপোস্টে, আমরা Samsung S21/S22 ডুয়াল সিম সম্পর্কে কিছু আলোচনা করব। এবং কিভাবে এই বৈশিষ্ট্যের সম্পূর্ণ সুবিধা নিতে হয়।

পার্ট 1:আমি কিসের জন্য ডুয়াল সিম ব্যবহার করতে পারি?

অবশ্যই, আপনার স্যামসাং গ্যালাক্সি ডুয়াল সিম কেনার অনেক কারণ রয়েছে ফোন

আপনি ডুয়াল সিম ব্যবহার করতে পারেন এমন অনেক উপায়ের মধ্যে কয়েকটি এখানে রয়েছে:

  • ব্যবসার জন্য একটি নম্বর এবং ব্যক্তিগত কলের জন্য অন্য নম্বর ব্যবহার করুন৷
  • যখন আপনি দেশের বা অঞ্চলের বাইরে ভ্রমণ করেন তখন একটি স্থানীয় ডেটা প্ল্যান যোগ করুন।
  • আলাদা ভয়েস এবং ডেটা প্ল্যান আছে।

প্রথমত, দুটি সিম কার্ড সহ একটি ফোন ব্যবহারকারীদের দুটি পৃথক ক্যারিয়ার নেটওয়ার্কে নিবন্ধন করতে দেয়৷ উদাহরণস্বরূপ, আপনি দ্রুত ডেটা গতি উপভোগ করতে ক্যারিয়ার A-তে নিবন্ধন করতে পারেন এবং মোবাইল ব্যাঙ্কিংয়ের উদ্দেশ্যে ক্যারিয়ার B-এর জন্য আরেকটি সিম পেতে পারেন৷

এছাড়াও, আপনি আন্তর্জাতিক নেটওয়ার্ক হপিং উপভোগ করতে একটি ডুয়াল সিম ফোন কিনতে পারেন। বিভিন্ন দেশে বিভিন্ন ক্যারিয়ার নেটওয়ার্ক আছে। তবে সস্তা হারে আন্তর্জাতিক কল সমর্থনকারী স্থানীয় নেটওয়ার্ক খুঁজে পাওয়াও সাধারণ।

ডুয়াল সিম ফোন পাওয়ার আরেকটি কারণ হল অফিস বা বাড়িতে মা থেকে আসা গুরুত্বপূর্ণ ফোন কলগুলি মিস করা এড়ানো। এই ডিজিটাল যুগে, ব্যক্তিগত এবং ব্যবসায়িক ব্যবহারের জন্য দুটি পৃথক ফোন লাইন থাকা সাধারণ।

পর্ব 2:ডুয়াল সিম/ইসিম সহ স্যামসাং ফোনগুলি কী কী?

বেশিরভাগ স্যামসাং ফোন ডুয়াল সিম বা হাইব্রিড সিম সেটআপ সমর্থন করে। তবে এই ব্যবস্থা শুধুমাত্র ন্যানো-সিমের জন্য। যা প্রশ্ন তোলে; কোন Samsung ফোনগুলি অত্যন্ত সুবিধাজনক eSIM/Nano-SIM সেটআপ সমর্থন করে? স্যামসাং সর্বাধুনিক প্রযুক্তি গ্রহণ করতে কখনই পিছপা হয় না। ফলস্বরূপ, স্মার্টওয়াচ সহ এর বেশিরভাগ আধুনিক ডিভাইস ই-সিম-সক্ষম।

নিচে কিছু Samsung Galaxy ফোন রয়েছে যা ডুয়াল সিম এবং eSIM সমর্থন করে:

  • Galaxy S22 সিরিজ 
  • Galaxy S21 সিরিজ
  • Galaxy S20 সিরিজ
  • গ্যালাক্সি জেড ফ্লিপ
  • Galaxy Fold LTE (5G মডেলটি নেই)

আপনি দেখতে পাচ্ছেন, কোম্পানির কিছু "বড় বন্দুক" প্রযুক্তির এই গুরুত্বপূর্ণ অংশটি মিস করে। Galaxy Note 9, Note 10, S8, S9, এবং S10 উল্লেখযোগ্য অনুপস্থিত। আরও খারাপ, মার্কিন ব্যবহারকারীরা গ্যালাক্সি এস 10 সিরিজে ডুয়াল সিম সমর্থন উপভোগ করতে পারবেন না। কিন্তু স্যামসাং-এর প্রতি এতটা কঠিন হবেন না কারণ ইসিম এখনও একটি অপেক্ষাকৃত নতুন ধারণা।

পার্ট 3:আমি কিভাবে একটি ডুয়াল সিম ফোনে মোবাইল ডেটা ব্যবহার করতে পারি?

স্যামসাং ডুয়াল সিম ফোনের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা:Samsung S22 সিরিজ কি ডুয়াল সিম সমর্থন করবে?

আপনি যদি একটি স্যামসাং গ্যালাক্সি ডুয়াল সিম ফোন কেনার পরিকল্পনা করছেন, তাহলে কীভাবে সিম সেটিংস সামঞ্জস্য করতে হয় তা শেখা একটি বিকল্প নয়। উদাহরণ স্বরূপ, একটি সিম বান্ডেলের বাইরে থাকলে আপনি মোবাইল ডেটা পরিবর্তন করতে শিখতে পারেন। আপনি এসএমএস পাঠানো এবং কল করার জন্য আরও সাশ্রয়ী মূল্যের ট্যারিফে স্যুইচ করতে পারেন। তাই এই অংশে, আমি আপনাকে দেখাতে চাই কিভাবে মোবাইল ডেটার জন্য একটি নির্দিষ্ট সিম সেট করা যায় এবং দ্রুত পরিচয়ের জন্য আপনার সিম কার্ড ব্যক্তিগতকৃত করা যায়।

সেটিংস অ্যাপে কীভাবে সিম কার্ড অদলবদল করবেন:

  • ধাপ 1। সেটিংস খুলুন এবং তারপরে সংযোগ আলতো চাপুন .
  • ধাপ 2। সিম কার্ড ম্যানেজার ক্লিক করুন এবং আপনি তাদের নিজ নিজ নেটওয়ার্ক ক্যারিয়ারের সাথে আপনার দুটি ঢোকানো সিম দেখতে পাবেন।
  • ধাপ 3. এখন মোবাইল ডেটা এর অধীনে আপনার ইন্টারনেট-বান্ধব সিম কার্ড সেট করুন . এছাড়াও আপনি বার্তা পাঠানো বা কল করার জন্য একটি সিম নির্বাচন করতে পারেন৷ আরেকটি জিনিস, আপনি মোবাইল নেটওয়ার্ক চালু/বন্ধ করতে সিম কার্ডের পাশে টগলটি সক্রিয় বা নিষ্ক্রিয় করতে পারেন।

দ্রুত পরিচয়ের জন্য কীভাবে আপনার সিম কার্ডের নাম পরিবর্তন করবেন:

  • ধাপ 1. সেটিংস খুলুন অ্যাপ এবং সংযোগগুলি আলতো চাপুন৷
  • ধাপ 2। তারপর, সিম কার্ড ম্যানেজার এ আলতো চাপুন এবং দুটি কার্ডের মধ্যে একটি নির্বাচন করুন।
  • ধাপ 3. এখন সিম কার্ডটি সহজে আলাদা করতে নাম পরিবর্তন করুন৷ আপনি ক্যারিয়ার ব্র্যান্ডের সাথে মেলে আইকনের রঙ পরিবর্তন করতে পারেন। এটাই!

পর্ব 4:গ্যালাক্সি S21/S22 এর ডুয়াল সিম সংস্করণে ফোন ডেটা স্থানান্তর করতে MobileTrans ব্যবহার করুন

এখন আসুন জেনে নিই কিভাবে MobileTrans ব্যবহার করবেন - ফোন ট্রান্সফার ব্যাকআপে এবং সিম ডেটা যেমন বার্তা এবং পরিচিতি পিসিতে স্থানান্তর করুন। এটি একটি Mac/Win প্রোগ্রাম যা আপনার নতুন Samsung Galaxy ফোনে যেকোনো স্মার্টফোন ডেটা সহজে স্থানান্তর করতে দেয়। সিম ডেটা ছাড়াও, আপনি ভিডিও, নথি, ফটো, অডিও, অ্যাপ ইত্যাদি ব্যাকআপ এবং পুনরুদ্ধার করতে পারেন। এছাড়াও, MobileTrans আপনাকে WhatsApp, WeChat, Line, Kik, এবং WhatsApp Business ডেটা ইনস্টল এবং ব্যাকআপ করার অনুমতি দেয়। অবশ্যই, এটি আপনাকে আপনার নতুন ফোনে স্ক্র্যাচ থেকে শুরু করার চাপ থেকে বাঁচায়।

এখন আপনার নতুন Samsung ফোনে ফোন পরিচিতি এবং বার্তা স্থানান্তর করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1. ফোন থেকে ফোন স্থানান্তর বৈশিষ্ট্য সক্রিয় করুন .

স্যামসাং ডুয়াল সিম ফোনের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা:Samsung S22 সিরিজ কি ডুয়াল সিম সমর্থন করবে?

আপনার Mac/Win PC-এ MobileTrans ইনস্টল করুন এবং চালান এবং ফোন স্থানান্তর-এ আলতো চাপুন ট্যাব তারপর, ফোন থেকে ফোন ক্লিক করুন৷ ট্যাব।

ধাপ 2. আপনার ফোন সংযোগ করতে USB ডিবাগিং সক্ষম করুন৷

স্যামসাং ডুয়াল সিম ফোনের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা:Samsung S22 সিরিজ কি ডুয়াল সিম সমর্থন করবে?

এরপরে, একটি USB কেবল ব্যবহার করে আপনার দুটি ফোন আপনার পিসিতে সংযুক্ত করুন। এখনও তাদের দেখতে পাচ্ছেন না? ভাল, দুটি ফোনে USB ডিবাগিং সক্ষম করুন৷ ফোনগুলি সংযুক্ত হওয়ার পরে, উত্স এবং গন্তব্য ডিভাইসটি চয়ন করুন৷

ধাপ 3. স্থানান্তর করার জন্য ডেটার ধরন চয়ন করুন৷

স্যামসাং ডুয়াল সিম ফোনের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা:Samsung S22 সিরিজ কি ডুয়াল সিম সমর্থন করবে?

এখন আপনি নতুন ফোনে যে ধরনের সিম ডেটা পুনরুদ্ধার করতে চান তা নির্বাচন করুন। এটি হতে পারে বার্তা, পরিচিতি, কল লগ, ভয়েসমেল, অ্যাপস, যোগাযোগ ব্লকলিস্ট ইত্যাদি। সন্তুষ্ট হলে, শুরু এ ক্লিক করুন আপনার গন্তব্য ফোনে ডেটা এক্সপোর্ট করতে। এটা খুব সহজ!

শেষ শব্দ

এখন পর্যন্ত, আপনার আসন্ন Galaxy S22 ফোনের সাথে আসা আশ্চর্যজনক সুবিধাগুলি উপভোগ করতে খরচ করার জন্য প্রস্তুত হওয়া উচিত। তবে এটি কোনোভাবেই সস্তা ফোন হবে না। লঞ্চের পরে Samsung Galaxy S22, S22 Plus, এবং S22 Ultra-এর দাম হবে যথাক্রমে $799, $999, এবং $1,199৷ এখন, এটি তার পূর্বসূরি, Galaxy S21 এর মতোই, ঠিক যে আপনি একই পুরস্কারের জন্য আপগ্রেড করবেন। এবং আপনার নতুন S22 ফোনে আপনার পুরানো ফোনের সমস্ত ডেটা ব্যাকআপ এবং পুনরুদ্ধার করতে MobileTrans ব্যবহার করতে ভুলবেন না। অপেক্ষা করতে পারছি না!


  1. শিশুদের জন্য চিট ইঞ্জিন (সম্পূর্ণ নির্দেশিকা)

  2. একটি সম্পূর্ণ নির্দেশিকা:Fitbit Pay

  3. Android এর জন্য ভাইরাস অপসারণের একটি সম্পূর্ণ নির্দেশিকা

  4. ছোট হাতের জন্য একটি গেমিং মাউস খোঁজার টিপস – একটি সম্পূর্ণ নির্দেশিকা