কম্পিউটার

Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে

Chrome 69 এর সাথে, Google বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত ওয়েব ব্রাউজারের 10তম বার্ষিকী উদযাপন করেছে। যেখানে নতুন চটকদার ডিজাইন যথেষ্ট সুস্পষ্ট, সেখানে অনেক নতুন যোগ রয়েছে যা আপনি মিস করেছেন। এই ধরনের বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল যে আপনি এখন নতুন ট্যাব পৃষ্ঠাকে যেকোনো ব্যাকগ্রাউন্ড ইমেজ এবং আপনার প্রিয় শর্টকাট দিয়ে কাস্টমাইজ করতে পারেন।

আপনি যদি দীর্ঘদিন ধরে ক্রোম ব্যবহার করে থাকেন, তাহলে আপনি অবশ্যই সময়মত আপডেটের সাক্ষী থাকবেন এবং প্রতিবারই নতুন বৈশিষ্ট্য যুক্ত হবে। একই শিরায়, Chrome 69 ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে। চলুন দেখে নেওয়া যাক!

Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে

Chrome-এ নতুন কি?

গুগল সম্পর্কে একটি সেরা জিনিস হল যে এটি নিয়মিতভাবে তার পণ্যগুলিতে নতুন বৈশিষ্ট্য যুক্ত করে। এখানে, আপনি Chrome-এ অগণিত নতুন বৈশিষ্ট্য যোগ করেছেন। নীচে, আমরা Chrome এ যোগ করা এই নতুন বৈশিষ্ট্যগুলির কয়েকটি তালিকাভুক্ত করেছি৷

  • কাস্টম ট্যাব পৃষ্ঠা:

আপনি যখন Chrome এ একটি নতুন ট্যাবে স্যুইচ করেন, তখন আপনি ওয়েবসাইটগুলির কিছু পরামর্শ সহ একটি সাদা পটভূমি দেখতে পাবেন৷ যাইহোক, Chrome এ নতুন কিছু দিয়ে, আপনি আপনার নতুন ট্যাব কাস্টমাইজ করতে পারেন। আপনি এখন Chrome ব্যাকগ্রাউন্ড আকারে একটি ব্যাকগ্রাউন্ড ইমেজ যোগ করতে পারবেন অথবা আপনার পছন্দের একটি বেছে নিন।
এখানে, শুধু সেটিংসের গিয়ার আইকনে ক্লিক করুন এবং হয় 'Chrome ব্যাকগ্রাউন্ড' বেছে নিন এর নিজস্ব সংগ্রহ থেকে নির্বাচন করতে বা 'আপলোড করুন' একটি ইমেজ' আপনার নিজের একটি চয়ন করতে. এখন, আপনি যখনই একটি নতুন ট্যাব (Ctrl + T) খুলবেন, আপনি আপনার পছন্দসই চিত্রটি ব্যাকগ্রাউন্ড হিসাবে দেখতে পাবেন।

Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে

Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে

  • কাস্টম শর্টকাট:

আপনি অবশ্যই একটি নতুন ট্যাব খোলার সময় ক্রোম যে ওয়েবসাইট শর্টকাটগুলি প্রদান করে তার সাক্ষী থাকবেন৷ ঠিক আছে, এখন আপনি এতে পরিবর্তন করতে পারেন এবং আপনার পছন্দের ওয়েবসাইট যোগ করতে পারেন। শুধু Add শর্টকাট অপশনে ক্লিক করুন, ওয়েবসাইটের নাম দিন এবং এর URL দিন। এখন আপনাকে ওয়েব ঠিকানা ম্যানুয়ালি টাইপ করার জন্য সমস্ত পথ যেতে হবে না।

Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে

Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে

  • উন্নত অটোফিল এবং পাসওয়ার্ড জেনারেটর:

আপনি যদি অনেকগুলি ওয়েবসাইটে যান, তবে আপনাকে অবশ্যই বিভিন্নগুলির জন্য অনেকগুলি অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে৷ এখন যেহেতু প্রতিটি ওয়েবসাইট একটি অনন্য পাসওয়ার্ড চায়, প্রতিটি শক্তিশালী পাসওয়ার্ড মনে রাখা কঠিন, বিশেষ করে যখন আপনি প্রতিটি ওয়েবসাইটের জন্য ব্যবহার করার জন্য শুধুমাত্র একটি পাসওয়ার্ড রাখতে চান না। এখন যেহেতু গুগল ক্রোমের পাসওয়ার্ড ম্যানেজার দীর্ঘদিন ধরে আছে, এটি অনেক ভালো হয়েছে। এখন আপনি একটি পাসওয়ার্ড তৈরি করার বিকল্প পেয়েছেন, যা আপনাকে মনে রাখতে হবে না। Chrome স্বয়ংক্রিয়ভাবে এটিকে আপনার Google অ্যাকাউন্টে সংরক্ষণ করে এবং আপনি যখনই চান তখন এটি ব্যবহার করতে পারেন৷

Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে

সামগ্রিকভাবে, গুগল ক্রোমকে সবচেয়ে প্রিয় ওয়েব ব্রাউজারগুলির মধ্যে একটি করে তোলে তা হল এর সময়োপযোগী আপডেট এবং নতুন বৈশিষ্ট্য। Google সাধারণ ব্যবহারকারীদের চাহিদা এবং প্রয়োজনীয়তাগুলি অনুসরণ করার জন্য কঠোর পরিশ্রম করে এবং তারপরে পর্যাপ্ত সংস্থান সরবরাহ করে তা পূরণ করে৷ এখন যেহেতু আপনি Chrome-এ নতুন জানেন, অ্যাপটি আপডেট করার এবং আপনার সার্ফিংয়ে আরও মজা যোগ করার সময় এসেছে৷ আপনি যদি Google Chrome এর জন্য কিছু দুর্দান্ত টিপস এবং কৌশল জানেন তবে নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. কিভাবে Chrome পতাকা ব্যবহার করবেন? নতুন বৈশিষ্ট্য সক্রিয় করুন!

  2. Google Chrome v73-এ দুর্দান্ত নতুন বৈশিষ্ট্য

  3. ডাউনলোড এবং এক্সটেনশনগুলি একটি নিরাপত্তা ঝুঁকি তৈরি করতে পারে – Google নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করেছে

  4. ব্যবহারকারীদের সাহায্য করার জন্য নতুন Google আপডেট