কম্পিউটার

কিভাবে YouTube অ্যাপে 10 সেকেন্ডের বেশি ফাস্ট-ফরওয়ার্ড এবং রিওয়াইন্ড করবেন

এটির চিত্র:আপনি অনলাইনে গুরুত্বপূর্ণ কিছু অনুসন্ধান করছেন এবং আপনি একটি YouTube ভিডিও খুঁজে পাচ্ছেন যা এটি ব্যাখ্যা করে। কিন্তু এটির একটি ভূমিকা আছে—যেমন ইউটিউব ভিডিও সাধারণত করে। তাই আপনি কয়েকবার ডানদিকে ডবল-ট্যাপ করে এটি এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন। এবং তবুও, আপনি যে অংশটি যত্ন করেন তা এখনও কোথাও খুঁজে পাওয়া যায়নি যা শুধুমাত্র আপনার সময় নষ্ট করে।

যদিও এড়িয়ে যাওয়ার জন্য ডাবল-ট্যাপ একটি দরকারী বৈশিষ্ট্য, এটি কখনও কখনও যথেষ্ট নয়, বিশেষ করে এমন ভিডিওগুলির জন্য যেখানে ভূমিকা বা স্পনসর করা বার্তা অবিরাম বলে মনে হয়। সৌভাগ্যবশত, আপনাকে অপেক্ষা এড়াতে সাহায্য করার জন্য একটি YouTube ভিডিওতে ডিফল্ট 10 সেকেন্ডের বেশি দ্রুত-ফরোয়ার্ড বা রিওয়াইন্ড করার একটি উপায় রয়েছে৷ চলুন দেখি কিভাবে।

কিভাবে একটি YouTube ভিডিওতে 10 সেকেন্ডের বেশি অতীত এড়িয়ে যেতে হয়

  1. আপনার Android বা iOS ডিভাইসে YouTube অ্যাপ চালু করুন।
  2. উপরের কোণায় আপনার প্রোফাইল ছবিতে আলতো চাপুন।
  3. সেটিংস> এ যান সাধারণ .
  4. অনুসন্ধান করতে ডবল-ট্যাপ করুন-এ আলতো চাপুন .
  5. এখন একটি ডাবল-ট্যাপের জন্য আপনার পছন্দের দৈর্ঘ্য নির্বাচন করুন।
কিভাবে YouTube অ্যাপে 10 সেকেন্ডের বেশি ফাস্ট-ফরওয়ার্ড এবং রিওয়াইন্ড করবেন কিভাবে YouTube অ্যাপে 10 সেকেন্ডের বেশি ফাস্ট-ফরওয়ার্ড এবং রিওয়াইন্ড করবেন কিভাবে YouTube অ্যাপে 10 সেকেন্ডের বেশি ফাস্ট-ফরওয়ার্ড এবং রিওয়াইন্ড করবেন কিভাবে YouTube অ্যাপে 10 সেকেন্ডের বেশি ফাস্ট-ফরওয়ার্ড এবং রিওয়াইন্ড করবেন

আপনি যদি আমার মতো হন এবং সাধারণত ইউটিউব ভিডিওতে ভূমিকা এবং স্পনসর করা বার্তাগুলি এড়িয়ে যান এবং সরাসরি মজার অংশে যান, আপনি জানেন যে ভিডিওটির নির্দিষ্ট অংশ না পাওয়া পর্যন্ত ভিডিওটির অংশগুলি এড়িয়ে যেতে ডবল-ট্যাপ করা কতটা কষ্টকর। ভিডিও আপনি খুঁজছেন.

এই বৈশিষ্ট্যটি আপনাকে একটি ডাবল-ট্যাপের দৈর্ঘ্য 10 সেকেন্ড থেকে 60 সেকেন্ড পর্যন্ত বাড়াতে সাহায্য করে। এটি সামনে এবং পিছনে উভয় দিকেই কাজ করে৷

YouTube-এ অতীতের সামগ্রী দ্রুত এড়িয়ে যান

লোকেরা সমস্ত ধরণের উদ্দেশ্যে YouTube ভিডিও দেখে, এটি বিনোদনের জন্য, একটি নতুন দক্ষতা শেখার জন্য বা জরুরী সময়ে নির্দেশনার জন্য হতে পারে। যাই হোক না কেন, এমন একটি বৈশিষ্ট্য থাকা সুবিধাজনক যা আপনাকে নমনীয়তা এবং নিয়ন্ত্রণ প্রদান করে।

ফিচার খুঁজতে ডবল-ট্যাপ ঠিক তাই করে। এটি আপনাকে দ্রুত এগিয়ে বা পিছনে যেতে একটি YouTube ভিডিওর উভয় পাশে ডবল ট্যাপ করার সময় আপনি যে অগ্রগতি করতে পারেন তা পরিবর্তন করতে দেয়৷ আপনি তাড়াহুড়ো করছেন বা দীর্ঘ ভিডিও দেখার সময় কিছু সময় বাঁচাতে চান না কেন, এই বৈশিষ্ট্যটি বেশ কার্যকর হতে পারে।


  1. অ্যান্ড্রয়েডে ভিডিও ছাড়া কীভাবে ইউটিউব শুনবেন

  2. কীভাবে আপনার YouTube ক্লিপ তৈরি এবং পরিচালনা করবেন

  3. কিভাবে অবিলম্বে উইন্ডোজ টার্মিনাল ইনস্টল করবেন, ডিফল্ট টার্মিনাল অ্যাপ সেট করুন এবং আরও অনেক কিছু Windows 11

  4. এন্ড্রয়েড এবং আইওএস-এ ব্যাকগ্রাউন্ডে কীভাবে YouTube চালাবেন