কম্পিউটার

iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

সঙ্গত কারণেই Reddit কে "ইন্টারনেটের সামনের পৃষ্ঠা" বলা হয়। এখানে অনেক খবর, প্রবণতা এবং মেমস শুরু হয়। আপনি একজন রেডডিট লুকার হোন বা সাইটে প্রতিদিন ঘন্টার পর ঘন্টা ব্যয় করুন, আপনার স্মার্টফোনে সেরা অভিজ্ঞতা খুঁজে পাওয়া গুরুত্বপূর্ণ, তবে iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্ট খুঁজে পাওয়া সবসময় সহজ নয়। এই তালিকায় আপনার মোবাইলের জন্য সেরা রেডিট ক্লায়েন্টগুলিকে কোনো নির্দিষ্ট ক্রমেই অন্তর্ভুক্ত করা হয়েছে।

থার্ড-পার্টি রেডডিট অ্যাপগুলিকে বিশ্বাস করা কি নিরাপদ?

একেবারে। আপনার প্রথম বিবেচনা হিসাবে, সম্ভবত আপনি আপনার বিদ্যমান লগইনের মাধ্যমে Reddit এ লগ ইন করছেন। সেই কারণে, আপনি এই অ্যাপগুলিতে ব্যক্তিগত কিছু হস্তান্তর করছেন না। অ্যাপলের ক্ষেত্রে, অ্যাপ স্টোর আপনাকে বলে যে আপনি আপনার ব্যবহারকারীর ডেটা সম্পর্কে ঠিক কী দেখতে এবং জানতে পারেন। সাধারণভাবে বলতে গেলে, নীচে তালিকাভুক্ত অ্যাপগুলি ব্যবহার করে আপনার গোপনীয়তা নিয়ে কোনো উদ্বেগ থাকা উচিত নয়।

1. রেডডিট

এতে উপলব্ধ:৷ iOS | অ্যান্ড্রয়েড

যদিও তৃতীয় পক্ষের বিকল্পগুলি দুর্দান্ত, কখনও কখনও আপনি রেডডিটকে যেভাবে ব্যবহার করতে চান তা ব্যবহার করতে চান। এই ক্ষেত্রে, iOS এবং Android-এর অফিসিয়াল Reddit অ্যাপগুলি হল সেরা বিকল্প৷ ইন্টারফেসটি ন্যূনতম এবং পরিষ্কার, যদিও বিজ্ঞাপনে পূর্ণ। অ্যাপগুলি অসীম স্ক্রোলিং অফার করে, যাতে আপনি কখনই পড়ার জিনিস ফুরিয়ে না যান৷

iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

সমস্ত ন্যায্যতার মধ্যে, অফিসিয়াল অ্যাপটি বেশিরভাগ Reddit ব্যবহারকারীদের জন্য ভাল। এটি সর্বদা রেডিটে আসা নতুন বৈশিষ্ট্য বা সরঞ্জামগুলিতে প্রথম সুযোগ পাবে। অ্যাপ্লিকেশানটি ঘন ঘন আপডেট করা হয়, কারণ বাগগুলি দ্রুত চূর্ণ করা হয় এবং বিকাশকারীরা প্রায়শই নতুন বৈশিষ্ট্যগুলি (কিছু ছোট, কিছু বড়) প্রবর্তন করে। আপনি যদি মোবাইলে সবচেয়ে সত্য-থেকে-জীবনের Reddit অভিজ্ঞতা চান, অফিসিয়াল অ্যাপটি যতটা পাওয়া যায় ততই ভাল। আপনি শুধু বিজ্ঞাপন সব সহ্য করতে হবে. তাই। অনেক বিজ্ঞাপন।

2. স্লাইড

এতে উপলব্ধ:৷ iOS | অ্যান্ড্রয়েড

যে কেউ এমন একটি Reddit অ্যাপ চান যা অন্যান্য Reddit অ্যাপের মতো দেখতে নয়, স্লাইড হল উত্তর। প্রথমবারের মতো অ্যাপটি চালু করার পরে, আপনাকে চারটি আলাদা লুকের পছন্দ দেওয়া হবে। পছন্দের একটি হল কার্ড শৈলী যা ছবি এবং ভিডিও প্রিভিউতে ফোকাস করে যখন আপনি আপনার সমস্ত সাবরেডিট সাবস্ক্রিপশনের মাধ্যমে স্ক্রোল করেন।

iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

অ্যাপটি কাস্টমাইজ করা অবশ্যই কিছুটা অপ্রতিরোধ্য হতে পারে, কারণ প্রায় 12,000টি বিভিন্ন থিমের সংমিশ্রণ উপলব্ধ৷

অপ্রতিরোধ্য সেটআপকে বাদ দিয়ে, স্লাইড সম্পূর্ণ অফলাইন ক্ষমতার সাথে সাথে অ্যান্ড্রয়েডে iCloud বা Synccit এর মাধ্যমে সমস্ত ব্যক্তিগতকরণ সেটিংস সিঙ্ক করার মতো বৈশিষ্ট্যগুলির সাথে আপস না করে একটি বিজ্ঞাপন-মুক্ত অভিজ্ঞতার উপর জোর দেয়, যাতে আপনার ডিভাইসগুলি সর্বদা সিঙ্ক থাকে৷ এমনকি প্রো গ্রাহকদের কাছে স্লাইডের ভিতর থেকে পরিদর্শন করা ওয়েবসাইটগুলিতে বিজ্ঞাপন-ব্লক করার বিকল্প রয়েছে। আইওএস এবং অ্যান্ড্রয়েডের মধ্যে অ্যাপ সমতা নিশ্চিত করে যে অ্যাপে বড় আপডেট একই সময়ে আসছে।

3. অ্যাপোলো

এতে উপলব্ধ:৷ iOS

আপনি যদি r/iPhone বা r/iPad এর আশেপাশে কোনো সময় কাটান, তাহলে আপনি ইতিমধ্যে Apollo সম্পর্কে শুনেছেন এমন একটি ভাল সুযোগ রয়েছে৷ এটি, তর্কযোগ্যভাবে, iOS এর জন্য সেরা Reddit ক্লায়েন্ট। যখনই কেউ Reddit-এর জন্য তৃতীয় পক্ষের অ্যাপের জন্য জিজ্ঞাসা করে, অ্যাপোলো প্রায় সবসময়ই বেশিরভাগ প্রতিক্রিয়া দেয়।

iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

অ্যাপোলোকে বেছে নেওয়ার অন্যতম সেরা দিক হল এর "সুপারচার্জড মিডিয়া ভিউয়ার"। রেডডিট হল ছবি এবং চলচ্চিত্র সম্পর্কে, এবং অ্যাপোলো নিঃসন্দেহে মিডিয়া ব্যবহার করার জন্য একটি বিষয়বস্তু-প্রথম অভিজ্ঞতা। মার্কডাউন ভক্তরা পছন্দ করবে যে অ্যাপোলো ইটালিক, লিঙ্ক, বোল্ড এবং আরও অনেক কিছু সহ মার্কডাউন ক্ষমতার সম্পূর্ণ সুবিধা নেয়। অ্যাপোলোর আরেকটি প্রধান বৈশিষ্ট্য হল "পছন্দের" সাবরেডিট করার ক্ষমতা এবং সরাসরি "পোস্ট" ট্যাব থেকে তাদের কাছে ঝাঁপিয়ে পড়ার ক্ষমতা। এটি একটি সহজ জিনিস কিন্তু আপনি যে বিষয়বস্তু চান তা খুঁজে পেতে খুব দ্রুত করে তোলে৷

সবচেয়ে বড় খারাপ দিক? এটির "আল্ট্রা" পরিষেবা একটি Reddit অ্যাপের জন্য নিষেধজনকভাবে ব্যয়বহুল; যাইহোক, এটি পুশ বিজ্ঞপ্তি, কাস্টম আইকন এবং আরও অনেক কিছু যোগ করে।

4. নারহুল

এতে উপলব্ধ:৷ iOS

নারহুল দীর্ঘকাল ধরে আইফোন এবং রেডডিট সম্প্রদায়ের একটি প্রধান বিষয়। iOS-এর জন্য Reddit ক্লায়েন্ট খুঁজছেন এমন যে কেউ অ্যাপ জুড়ে চলাফেরা করার জন্য অঙ্গভঙ্গির উপর খুব বেশি ফোকাস করেন তাদের নারভালকে ঘনিষ্ঠভাবে দেখা উচিত। এই অ্যাপটি এমন একটি অ্যাপ হতে পারে যা চেহারার দিক থেকে অফিসিয়াল Reddit অ্যাপের সবচেয়ে কাছের মনে হয় কিন্তু বিজ্ঞাপন বা "অতিরিক্ত" ছাড়াই যা অফিসিয়াল অ্যাপটিকে ক্লাউড করতে পারে।

iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

আপনি একটি সোয়াইপ সহ মন্তব্যগুলি উপরে বা নীচে ভোট দেওয়ার সাথে সাথে অঙ্গভঙ্গিগুলি নারভালের বৈশিষ্ট্য সেট করে। পরে পড়ার জন্য পোস্টগুলি চিহ্নিত করতে বা লুকানোর জন্য অঙ্গভঙ্গিগুলি আবার ব্যবহার করা হয় যাতে সেগুলি আবার আপনার ফিডে প্রদর্শিত না হয়। মন্তব্যগুলি পড়া অবিশ্বাস্যভাবে অনুসরণ করা সহজ, এবং যেহেতু মন্তব্যগুলি প্রায়শই রেডডিটের সেরা অংশ, তাই এটি এমন একটি ক্ষেত্র যা প্রতিটি অ্যাপকে পেরেক ঠেকাতে হবে। যদি নার্ভালকে উপেক্ষা করার কোনো কারণ থাকে, তবে এর তারিখের চেহারা যা এটিকে আরও আধুনিক প্রতিযোগিতামূলক অ্যাপগুলির জন্য যাচ্ছে এমন অভিজ্ঞতা থেকে বাদ দেওয়া হয়েছে বলে মনে হয়। তা সত্ত্বেও, এটির দুর্বল UI এর জন্য এটির বৈশিষ্ট্যের চেয়ে বেশি সেট করা হয়েছে৷

5. ধূমকেতু

এতে উপলব্ধ:৷ iOS

একটি দ্রুত কিন্তু তীক্ষ্ণ-সুদর্শন ইন্টারফেসের উপর ফোকাস করা, রেডডিটের জন্য ধূমকেতু আরেকটি দুর্দান্ত বিকল্প। অ্যাপোলোর মতো, ধূমকেতু সম্পূর্ণ মার্কডাউন সমর্থন অফার করে এবং অফিসিয়াল রেডডিট অ্যাপের মতো, ধূমকেতু অসীম স্ক্রোলিং অফার করে। মিডিয়া ভিউয়ার হল শীর্ষস্থানীয়, যা আপনাকে Reddit-এর বিভিন্ন GIF এবং ভিডিওগুলিকে তাদের সমস্ত মহিমায় দেখতে সক্ষম করে৷ পাঁচটি থিম এবং চার-পোস্ট লেআউট নিশ্চিত করে যে প্রত্যেকের জন্য একটি কাস্টমাইজেশন বিকল্প রয়েছে। এটি 60 টিরও বেশি অন্যান্য অ্যাপ সেটিংসের উপরে যা ব্যক্তিগতকৃত করা যেতে পারে।

iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

ধূমকেতু সীমাহীন সংখ্যক অ্যাকাউন্ট যোগ করার পাশাপাশি আপনার সমস্ত ডাউনভোটেড সামগ্রী অনন্যভাবে দেখানোর ক্ষমতার জন্যও আলাদা। এটি এমন একটি বৈশিষ্ট্য যা আমরা অন্য অনেক তৃতীয় পক্ষের রেডিট অ্যাপে দেখতে পাই না। যারা প্রতিদিন Reddit ব্যবহার করেন তাদের জন্য অনন্য ইউজার ইন্টারফেস একটি নতুন স্তর যোগ করে। এটি এই ইন্টারফেস এবং নেটিভ রেডডিট বৈশিষ্ট্য যা এটিকে তৃতীয় পক্ষের বিকল্পগুলির থেকে আলাদা করতে সহায়তা করে। যেখানে এটি ব্যর্থ হয় তা হল এটি কিছুক্ষণের মধ্যে আপডেট করা হয়নি এবং বিকাশকারী নীরব হয়ে গেছে। প্রতিটি নতুন OS প্রকাশের সাথে, বৈশিষ্ট্যগুলি ভেঙে যাওয়ার সম্ভাবনা রয়েছে, তাই সাবধানতার সাথে ব্যবহার করুন৷

6. সিঙ্ক করুন

এতে উপলব্ধ: অ্যান্ড্রয়েড

একটি সেরা-ইন-ক্লাস ইমেজ ভিউয়ার এবং একটি অগোছালো ডিজাইন দাবি করে, রেডডিটের জন্য সিঙ্ক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি ভক্ত প্রিয়৷ বিজ্ঞাপনের সাথে বিনামূল্যে একটি সমস্যা, তবে আপনি একটি প্রিমিয়াম অ্যাকাউন্টের জন্য $4.99 দিতে পারেন যা বিজ্ঞাপনগুলি সরিয়ে দেয়, একাধিক অ্যাকাউন্টের জন্য সমর্থন যোগ করে এবং আপনাকে বিভিন্ন সাবরেডিটগুলির মধ্যে দ্রুত এগিয়ে যেতে সক্ষম করে৷ হোম স্ক্রীন অবিলম্বে আপনাকে শীর্ষ পাঁচটি প্রবণতামূলক সাবরেডিট দেখায় এবং আপনাকে ক্রমাগত ক্রমবর্ধমান সাবরেডিট সংখ্যায় সদস্যতা নেওয়ার অনুমতি দেয়।

iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

আপনি যখন নিজের পোস্ট জমা দেন, তখন বিল্ট-ইন এডিটিং অপশন সহ অ্যাডভান্সড সাবমিট এডিটর ব্যবহার করে সিঙ্ক ফর রেডিটকে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে আলাদা করতে সাহায্য করে। সিঙ্কের জন্য একটি প্রধান প্রো হল যে বিকাশকারী বাগগুলিকে চূর্ণ করতে বা নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করতে সাপ্তাহিক আপডেটের প্রতিশ্রুতি দেয় এবং একটি ডেডিকেটেড সাবরেডিট ব্যবহারকারীদের সমস্যা, ক্র্যাশ এবং বাগ রিপোর্ট করতে দেয়৷ এটি কার্যকর হতে চলেছে কারণ ব্যবহারকারীর সবচেয়ে বড় অভিযোগ ভিডিও প্লেয়ারটি বেশ ধারাবাহিকভাবে ভাঙার উপর ফোকাস করে।

7. ইনফিনিটি

এতে উপলব্ধ: অ্যান্ড্রয়েড

আরাধ্য অ্যাপ আইকন বাদ দিয়ে, রেডডিটের জন্য ইনফিনিটি হল একটি অ্যান্ড্রয়েড রেডিট ক্লায়েন্ট যা এর সমস্ত প্রশংসার দাবিদার। এটি বিশেষভাবে সত্য যখন আপনি "অলস মোড" বা পোস্টগুলির একটি স্বয়ংক্রিয় স্ক্রলিং বিবেচনা করেন যাতে আপনি নীচের দিকে সোয়াইপ করার জন্য আপনার থাম্বকে সরানো ছাড়াই Reddit সামগ্রী উপভোগ করতে পারেন৷ প্রতিটি Reddit পোস্ট একটি কার্ড হিসাবে ডিজাইন করা হয়েছে যা আলাদা পোস্টগুলিকে সাহায্য করে যাতে আপনি অফিসিয়াল Reddit অ্যাপের তুলনায় সহজে পড়তে এবং অনুসরণ করতে পারেন যেখানে সবকিছু একসাথে মিশ্রিত হয়।

iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

এছাড়াও আপনি কমপ্যাক্ট মোডে স্যুইচ করতে পারেন যাতে ভিডিও এবং ছবির থাম্বনেলগুলি ছোট স্কোয়ারে পরিণত হয়। মাল্টি-অ্যাকাউন্ট সমর্থন অবশ্যই উপস্থিত, যেমনটি সেকেন্ডের মধ্যে আপনার সমস্ত অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করছে। সর্বোপরি, এটি সম্পূর্ণ বিনামূল্যে, তাই এখনই অলস মোড দিয়ে শুরু করুন। নেতিবাচক দিক থেকে, অটোপ্লে বৈশিষ্ট্যগুলি ধারাবাহিকভাবে কাজ করে না বলে মিডিয়া দেখার একটি ঘন ঘন অভিযোগ।

8. বুস্ট

এতে উপলব্ধ: অ্যান্ড্রয়েড

সাবরেডিট মডারেটরদের জন্য মডারেশন টুলের একীকরণের কারণে এখনই বুস্ট ফর রেডডিট অ্যান্ড্রয়েড অ্যাপের প্যাক থেকে আলাদা। যদিও প্রায় প্রতিটি রেডডিট অ্যাপ সাধারণ ব্যবহারকারীকে পূরণ করে, কিছুসংখ্যক সাবরেডিট মডারেটরদের স্বীকৃতভাবে ছোট(এর) সংখ্যক ব্যবহারকারীর অভিজ্ঞতা বাড়ানোর জন্য এটি একটি বিন্দু তৈরি করে। যদি, অন্য কোন কারণে, Reddit এর জন্য বুস্ট এটির জন্য একটি ডাউনলোডের যোগ্য হয় - এবং এটি প্রায় প্রতিটি ধরণের মিডিয়া ফর্ম্যাটের জন্য অ্যাপ-মধ্যস্থ পূর্বরূপ।

iOS এবং Android এর জন্য সেরা Reddit ক্লায়েন্টগুলির মধ্যে 8টি৷

আরেকটি বড় প্রো হল এর অন্তর্নির্মিত স্পয়লার সমর্থন যাতে আপনি ভবিষ্যতে মার্ভেল মুভির প্রতিটি স্পয়লার এড়াতে পারেন। রঙ-কোডেড মন্তব্য, চেহারা এবং অনুভূতি কাস্টমাইজ করতে 70টি ভিন্ন রঙের সাথে উপাদানের নকশা, এবং বুস্ট কেন Android Reddit সম্প্রদায়ের কাছে এত জনপ্রিয় তা দেখা সহজ। আপনি দ্রুত পোস্টগুলিকে সাবরেডিট, ডোমেন এবং কীওয়ার্ড দ্বারা ফিল্টার করতে পারেন এবং এমনকি শুধুমাত্র জিআইএফ বা ভিডিও ধারণ করা পোস্টগুলি দেখানোর জন্য নির্বাচন করতে পারেন৷ আইওএস-এর জন্য ধূমকেতুর মতো, বুস্টের সবচেয়ে বড় সমস্যা হল ধারাবাহিক আপডেটের অভাব, যা একটি কঠিন সিদ্ধান্ত নেয়।

র্যাপিং আপ

একটি ভাল Reddit অ্যাপ ডাউনলোড করা সমীকরণের অংশ মাত্র। আপনি যদি কথোপকথনে অংশগ্রহণ করতে চান এবং আপনার অভিজ্ঞতাকে আনন্দদায়ক রাখতে চান, তাহলে এখানে কয়েকটি বিষয় রয়েছে যা আপনার Reddit-এ করা উচিত নয়৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা লেখার 7টি অ্যাপ

  2. Android এবং iOS-এর জন্য সেরা অগমেন্টেড রিয়েলিটি অ্যাপগুলির মধ্যে 14টি৷

  3. Android এর জন্য সেরা হোম ইমপ্রুভমেন্ট এবং DIY অ্যাপগুলির মধ্যে 5টি৷

  4. Android এর জন্য শীর্ষ 5 Reddit ক্লায়েন্ট