কম্পিউটার

লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো?

যখন এটি স্বাস্থ্য এবং ফিটনেস আসে, এটি আশ্চর্যজনক যে আপনার ফোন আপনাকে আপনার লক্ষ্য অর্জনে কতটা সাহায্য করতে পারে৷ এখন অনেকগুলি বিভিন্ন অ্যাপ রয়েছে যা আপনি আপনার খাদ্যের উন্নতি করতে এবং লাইফসাম সহ আপনার কার্যকলাপের মাত্রা বাড়াতে ব্যবহার করতে পারেন৷

তবে লাইফসাম ঠিক কী, প্রতিযোগিতার তুলনায় এটি কী অফার করে এবং আপনার কি এটি মাইফিটনেসপালের উপর বেছে নেওয়া উচিত? চলুন জেনে নেওয়া যাক।

Lifesum কি?

লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো? লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো? লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো?

Lifesum হল এমন একটি অ্যাপ যা আপনাকে আপনার ডায়েটে কাজ করতে, মূল পুষ্টি গ্রহণ করতে এবং হাইড্রেটেড থাকতে সাহায্য করে। আপনি যদি আরও স্বাস্থ্যকর খাবার খেতে চান বা আপনি কয়েক পাউন্ড কমাতে চান তবে আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারেন, কারণ এটি ওজন রক্ষণাবেক্ষণ এবং ওজন হ্রাস উভয়ের জন্য স্বাস্থ্যকর খাবারের প্রচার করে৷

লাইফসাম অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ক্ষেত্রেই বিনামূল্যে ডাউনলোড করা যায় এবং সব বয়সের মানুষের জন্য ব্যবহার করা খুবই সহজ। আপনি যদি আপনার ক্যালোরি গণনা করতে আগ্রহী হন তবে অ্যাপটি একটি ক্যালোরি ট্র্যাকার অফার করে এবং আপনি সারা দিনে কতটা জল পান করেছেন তা ট্র্যাক করতে দেয় যাতে আপনি যথেষ্ট হাইড্রেটেড কিনা তা জানতে পারেন৷

Lifesum-এর কাছে হাজার হাজার বিভিন্ন ব্র্যান্ডের খাবার এবং পানীয়ের একটি ডাটাবেস রয়েছে, যা আপনার জন্য আপনার খাবার এবং স্ন্যাকস দ্রুত লগ করা সহজ করে তোলে। যাইহোক, আপনি যে পণ্যটি খুঁজছেন তা খুঁজে না পেলে, আপনি একটি বারকোড ব্যবহার করে ডাটাবেসে আপনার নিজস্ব যোগ করতে পারেন। আপনি নিয়মিত খাওয়ার জন্য পছন্দসই খাবারের আইটেমগুলিও করতে পারেন যাতে আপনি সেগুলিকে আপনার প্রতিদিনের খাবারের ডায়েরিতে দ্রুত যুক্ত করতে পারেন। আপনি আপনার প্রতিদিনের ডায়েরিতে আপনার ব্যায়ামটিও লগ করতে পারেন যাতে আপনি জানতে পারেন আপনি কত ক্যালোরি পোড়াচ্ছেন৷

এর উপরে, Lifesum আপনাকে একটি "লাইফ স্কোর" অফার করে যা মূলত আপনি কতটা সুস্থ তা নির্ধারণ করতে ব্যবহৃত একটি সংখ্যা। এই স্কোর তৈরি করতে অ্যাপটি আপনাকে আপনার খাদ্য এবং ব্যায়াম সম্পর্কে মোট 41টি প্রশ্ন জিজ্ঞাসা করে, যার উচ্চ স্কোর একটি স্বাস্থ্যকর জীবনধারাকে নির্দেশ করে। আপনি সঠিক পথে আছেন কিনা বা কিছু কাজ আছে কিনা তা নির্ধারণ করতে আপনার সমস্ত স্বাস্থ্য অভ্যাসকে একত্রিত করার এটি একটি দুর্দান্ত উপায়৷

লাইফসাম প্রিমিয়াম

লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো? লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো? লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো?

যদিও আপনি লাইফসামের কিছু বৈশিষ্ট্য বিনামূল্যে অ্যাক্সেস করতে পারেন, তবে অনেকগুলি একটি পেওয়ালের পিছনে লুকানো থাকে এবং সেগুলি অ্যাক্সেস করার জন্য আপনাকে লাইফসাম প্রিমিয়ামে আপগ্রেড করতে হবে। উপরে দেখানো হিসাবে, আপনি যদি অ্যাপের ডায়েট প্ল্যান, রেসিপি, স্বাস্থ্য টিপস, বা ম্যাক্রো এবং কার্ব ট্র্যাকিং অ্যাক্সেস করতে চান, আপনার একটি প্রিমিয়াম অ্যাকাউন্ট প্রয়োজন, যার জন্য আপনার খরচ হবে তিন মাসের জন্য $22.00, ছয় মাসের জন্য $30 এবং পুরো জন্য $45। বছর।

Lifesum-এ প্রদত্ত বৈশিষ্ট্যের সংখ্যা তাদের জন্য অ্যাপটিকে সীমিত করতে পারে যারা এমন কিছুর জন্য অর্থপ্রদান করতে চান না যা তারা অন্য কোথাও বিনামূল্যে অ্যাক্সেস করতে পারে। কিন্তু অ্যাপের প্রিমিয়াম সংস্করণে আপগ্রেড করার অর্থ হল আপনি একটি ক্যালোরি এবং ম্যাক্রো ট্র্যাকার, অসংখ্য খাবারের পরিকল্পনা এবং শত শত রেসিপি এক জায়গায় অ্যাক্সেস করতে পারবেন।

তাই, আপনি যদি আপনার স্বাস্থ্য লক্ষ্যে অর্থ বিনিয়োগ করতে ইচ্ছুক হন, তাহলে Lifesum একটি অতি উপযোগী অ্যাপ তৈরি করতে পারে যা আপনাকে যেখানে আপনি হতে চান সেখানে পৌঁছানোর জন্য আপনাকে বিস্তৃত সম্পদ সরবরাহ করে। সেখানে থাকা অন্যান্য স্বাস্থ্য অ্যাপের তুলনায় পুরো বছরের জন্য $45 মূল্য বেশ যুক্তিসঙ্গত, এবং অফারের বৈশিষ্ট্যগুলি বিবেচনা করে এটি অবশ্যই অর্থের জন্য মূল্যবান।

কিন্তু Lifesum একমাত্র স্বাস্থ্য এবং ফিটনেস অ্যাপ নয়। প্রকৃতপক্ষে, এটির একটি চমত্কার শক্তিশালী প্রতিযোগী রয়েছে, যা MyFitnessPal নামে পরিচিত। আপনি ইতিমধ্যে MyFitnessPal সম্পর্কে শুনেছেন, কারণ এটি একটি অত্যন্ত জনপ্রিয় অ্যাপ। সুতরাং, আসুন জেনে নেওয়া যাক MyFitnessPal কী এবং এটি আপনাকে কী অফার করতে পারে৷

MyFitnessPal কি?

লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো? লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো? লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো?

MyFitnessPal আপনাকে আপনার স্বাস্থ্য এবং ফিটনেস যাত্রায় সফল হতে সাহায্য করার জন্য কিছু দুর্দান্ত বৈশিষ্ট্য অফার করে। এই অ্যাপটি ডায়েট এবং ব্যায়ামের উপর সমানভাবে ফোকাস করে (লাইফসামের বিপরীতে, যা ডায়েটকে সামনে রাখে) যাতে আপনি ভাল খাচ্ছেন এবং সক্রিয় থাকেন। অ্যাপের প্রতিদিনের খাবার, জল এবং ব্যায়াম ট্র্যাকারের সাহায্যে, আপনি কত ক্যালোরি খরচ করেন এবং পোড়ান, সেইসাথে আপনি কতটা হাইড্রেটেড থাকেন তা ট্র্যাক করতে পারেন।

উপরন্তু, MyFitnessPal আপনার লগ করা খাবারের কিছু অন্তর্দৃষ্টি অফার করে। কোনো খাবারে একটি নির্দিষ্ট ভিটামিন বা প্রোটিন বেশি থাকলে এটি আপনাকে অবহিত করবে বা এতে চর্বি বা সোডিয়াম বেশি থাকলে আপনাকে সতর্ক করবে। আপনি তাদের বারকোড ব্যবহার করে খাদ্য পণ্য লগ করতে পারেন।

এর উপরে, MyFitnessPal শত শত আশ্চর্যজনক স্বাস্থ্যকর রেসিপি অফার করে যা সম্পূর্ণ বিনামূল্যে অ্যাক্সেস করা যায়। আপনি দিনের যে কোনও খাবারের জন্য রেসিপিগুলি খুঁজে পেতে পারেন যা যে কোনও ধরণের ডায়েটের সাথে মানানসই, আপনি নিরামিষ, কম কার্ব, বা গ্লুটেন-মুক্ত হন না কেন। আপনি কম ক্যালোরি এবং কিছু যেগুলিতে সোডিয়াম কম বা প্রোটিন বেশি রয়েছে এমন অনেক রেসিপিও খুঁজে পেতে পারেন। আপনার খাদ্যতালিকাগত পছন্দ যাই হোক না কেন, MyFitnessPal আপনাকে কভার করেছে।

লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো? লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো? লাইফসাম কি? এটা কি MyFitnessPal এর চেয়ে ভালো?

প্রতিটি রেসিপিতে এর ক্যালোরি সামগ্রী, কার্বোহাইড্রেট, চর্বি এবং প্রোটিন, সেইসাথে কোলেস্টেরল এবং সোডিয়াম সামগ্রী সহ অন্যান্য পুষ্টির উপাদান রয়েছে৷ এটি নিজেকে গণিত না করেই আপনি কী খাচ্ছেন তা নির্ধারণ করা আরও সহজ করে তোলে৷

MyFitnessPal দ্বারা অফার করা আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল এর পরিকল্পনা। এই ব্যায়াম পরিকল্পনা থেকে খাবার পরিকল্পনা এবং মানসিক সুস্থতা পরিকল্পনা পরিসীমা. এই পরিকল্পনাগুলির দৈর্ঘ্য এক সপ্তাহ থেকে এক মাস পর্যন্ত। অ্যাপটি কয়েকটি বিনামূল্যের প্ল্যান অফার করে, কিন্তু আরও গুরুত্বপূর্ণ, এটি আপনাকে বিনামূল্যের জন্য একটি অর্থপ্রদানের পরিকল্পনা চেষ্টা করতে দেয়। এর পরে, আরও প্ল্যান অ্যাক্সেস করতে আপনার একটি প্রিমিয়াম অ্যাকাউন্টের প্রয়োজন হবে৷

আরও কী, MyFitnessPal আপনাকে চলাফেরা করার জন্য ওয়ার্কআউট রুটিন অফার করে। আপনি বিনামূল্যে একটি ওয়ার্কআউট চেষ্টা করতে পারেন, কিন্তু আরও ব্যায়াম অ্যাক্সেস করার জন্য আপনার একটি প্রিমিয়াম অ্যাকাউন্টের প্রয়োজন হবে। তো, চলুন জেনে নেওয়া যাক MyFitnessPal-এর প্রিমিয়াম সংস্করণ আর কি কি অফার করে।

MyFitnessPal প্রিমিয়াম

যদিও আপনি মাইফিটনেসপালের অনেকগুলি বৈশিষ্ট্য এক শতাংশ পরিশোধ না করে অ্যাক্সেস করতে পারেন, সেখানে কিছু সীমাবদ্ধতা রয়েছে যা অ্যাপটি অ-প্রিমিয়াম ব্যবহারকারীদের উপর সেট করে। পূর্বে উল্লিখিত হিসাবে, আপগ্রেড করার আগে আপনি শুধুমাত্র একটি অর্থপ্রদানের প্ল্যান বিনামূল্যে ব্যবহার করতে পারেন, এবং আপনি অ্যাপের মানক সংস্করণ ব্যবহার করে ম্যাক্রো ট্র্যাক করতে পারবেন না। MyFitnessPal-এর প্রিমিয়াম সাবস্ক্রিপশনের দাম বর্তমানে মাসে মাত্র $9.99 বা বছরে $49.99৷

অতিরিক্তভাবে, MyFitnessPal এর রেসিপিগুলির পুষ্টি সংক্রান্ত তথ্য সীমিত করে এবং আপনি যদি প্রিমিয়াম গ্রাহক হন তবে শুধুমাত্র আপনাকে প্রোটিন, চর্বি এবং কার্বোহাইড্রেট শতাংশ দেখতে দেয় যা একটি খাবার আপনার দৈনিক পরিমাণে নেয়। এছাড়াও আপনি MyFitnessPal প্রিমিয়াম ব্যবহার করে নির্দেশিকা এবং কোচিং অ্যাক্সেস পেতে পারেন, এবং আপনাকে কোনো বিজ্ঞাপনের সাথে মোকাবিলা করতে হবে না।

সুতরাং, এখন আমরা Lifesum এবং MyFitnessPal উভয়ের ইনস এবং আউটস জানি, কিন্তু একটি প্রশ্ন বাকি আছে:কোনটি ভাল?

Lifesum বনাম MyFitnessPal

আপনি যদি স্বাস্থ্য এবং ফিটনেস অ্যাপ ব্যবহার করে যতটা সম্ভব বিনামূল্যের বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে চান, তাহলে MyFitnessPal সম্ভবত আপনার জন্য সেরা বিকল্প। অ্যাপটি শুধুমাত্র পেওয়ালের পিছনে কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য লুকিয়ে রাখে, লাইফসামের বিপরীতে, যা এর স্ট্যান্ডার্ড সংস্করণে রেসিপি বা খাবারের পরিকল্পনা অফার করে না।

আপনি যদি আকারে উঠতে এবং আপনার ফিটনেসের স্তর উন্নত করতে আগ্রহী হন তবে MyFitnessPal সহজে একটি ভাল বিকল্প, কারণ এটি সার্কিট থেকে HIIT এবং পেশী ওয়ার্কআউট পর্যন্ত বিভিন্ন ধরণের ওয়ার্কআউট অফার করে। যদিও আপনি Lifesum-এ আপনার ব্যায়াম ট্র্যাক করতে পারেন, অফারে কোনও ওয়ার্কআউট রুটিন নেই৷

যাইহোক, লাইফসাম এখনও আপনার খাওয়ার অভ্যাস উন্নত করার জন্য এবং আপনার স্বাস্থ্য সম্পর্কে আরও শেখার জন্য একটি দুর্দান্ত অ্যাপ, তবে আপনাকে সম্ভবত সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করতে ইচ্ছুক হতে হবে। অন্যথায়, আপনি শুধুমাত্র কয়েকটি বৈশিষ্ট্যের মধ্যে সীমাবদ্ধ থাকবেন৷ এবং যদি এটি শুধুমাত্র খাদ্যতালিকাগত সহায়তা বা তথ্য যা আপনি খুঁজছেন, বার্ষিক ভিত্তিতে MyFitnessPal এর তুলনায় Lifesum ব্যবহার করা সস্তা, যদিও এটি মাত্র পাঁচ ডলার।

আপনার প্রয়োজনের উপর নির্ভর করে, যেকোন একটি অ্যাপ সহায়ক হতে পারে, যদিও একটি শুধুমাত্র খাদ্যের উন্নতির জন্য, যেখানে অন্যটি সক্রিয় থাকার জন্যও।

এই অ্যাপগুলি আপনাকে আপনার স্বাস্থ্য লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করতে পারে

যদিও Lifesum এবং MyFitnessPal কিছু উপায়ে আলাদা হতে পারে, তাদের উভয়েরই কিছু দুর্দান্ত সংস্থান রয়েছে যা আপনি আপনার স্বাস্থ্যের উন্নতি করতে ব্যবহার করতে পারেন। আপনি বিনামূল্যে কিছু বৈশিষ্ট্য ব্যবহার করতে চান বা একটি সম্পূর্ণ প্রিমিয়াম সংস্করণ নিয়ে এগিয়ে যান, উভয় অ্যাপই আপনাকে ভাল খাওয়া বা আরও সক্রিয় হওয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশিকা এবং তথ্য দিতে পারে।


  1. এলজি মোবাইল স্যুইচ অ্যাপ পর্যালোচনা:এলজি মোবাইল স্যুইচ কাজ না করলে কী করবেন

  2. অ্যাপল ফাইল সিস্টেম কি এবং কেন এটি HFS+ এর চেয়ে ভাল?

  3. আর্ক লিনাক্স কি উবুন্টুর চেয়ে ভাল?

  4. Android এর জন্য শোবক্স অ্যাপ কি?