কম্পিউটার

পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না

পাইনবুক প্রো

7.50 / 10 রিভিউ পড়ুন পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না আরও রিভিউ পড়ুন আরও রিভিউ পড়ুন আরও রিভিউ পড়ুন আরও রিভিউ পড়ুন আরও রিভিউ পড়ুন আরও রিভিউ পড়ুন আরও রিভিউ পড়ুন আরও রিভিউ পড়ুন আরও রিভিউ পড়ুন আরও পড়ুন পর্যালোচনা আরো পর্যালোচনা পড়ুন পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না এখনই কেনাকাটা করুন

হার্ডওয়্যার ডেভেলপমেন্টের জন্য পাইনবুকের লিনাক্স-শুধুমাত্র পন্থা যারা অল-এফওএসএস অভিজ্ঞতা চায় তাদের জন্য একটি আকর্ষণীয় প্রস্তাব করে। কিন্তু কিভাবে এর Pinebook Pro ল্যাপটপ আরো প্রতিষ্ঠিত বিরোধিতার বিরুদ্ধে স্ট্যাক আপ করে, যেমন অনেক প্রিয় Chromebook?

স্পেসিফিকেশন
  • ব্র্যান্ড: পাইনবুক
  • স্টোরেজ: 64GB/128GB eMMC
  • CPU: 4x ARM কর্টেক্স A53, 2x ARM কর্টেক্স A72
  • মেমরি: 4GB LPDDR4 RAM
  • অপারেটিং সিস্টেম: লিনাক্স (ARM)
  • ব্যাটারি: 10,000mAh
  • বন্দর: USB 3.0, USB 2.0, USB Type-C, MicroSD, 3.5mm জ্যাক
  • ক্যামেরা: 2MP
  • ডিসপ্লে (আকার, রেজোলিউশন): 14" ফুল এইচডি (1920x1080)
  • ওজন: 1.26 কেজি (2.78 পাউন্ড)
সুবিধা
  • ভালো ব্যাটারি লাইফ
  • যথেষ্ট উপযুক্ত প্রসেসর
  • ভাল তৈরি, সুন্দর কেস
  • দারুণ পর্দা
  • হালকা-ইশ
কনস
  • দরিদ্র ওয়েবক্যাম
  • দরিদ্র স্পিকার
  • স্লিপ মোড কনফিগারেশন লোকেদের ধরবে
এই পণ্যটি কিনুন পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না অন্যান্য স্থানে পাইনবুক প্রো শপ

পাইনবুক প্রো একটি আকর্ষণীয় প্রস্তাব। এটি একটি লিনাক্স ল্যাপটপ যা মূলত যেতে যেতে কোডিং এবং প্রোগ্রামিং করার জন্য ডিজাইন করা হয়েছে, যারা প্রতিদিন লিনাক্স ব্যবহার করেন তাদের কাছে আকর্ষণীয়। সর্বোপরি এটি নামে।

কিন্তু, আমার অর্থের জন্য, এটি তার চেয়ে অনেক বেশি। লিনাক্সের সাথে তুলনামূলকভাবে বিরল ড্যাবলার হিসাবে এবং কোডের পরিবর্তে শব্দের লেখক হিসাবে, পাইনবুক প্রো একটি খুব দরকারী, নো-ফ্রিলস ওয়ার্ক ল্যাপটপ হয়ে উঠেছে।

পাইনবুক প্রো-এর বেশ শালীন ব্যাটারি লাইফ রয়েছে, এটি একাধিক ট্যাব এবং কয়েকটি অন্যান্য অ্যাপ্লিকেশন সহ একটি ব্রাউজার চালানোর জন্য যথেষ্ট শক্তিশালী, এবং সমস্ত বিষয় বিবেচনা করা হলে, এটি করার সময় এটি বেশ স্মার্ট দেখায়৷

পাইনবুক প্রো আপনার জন্য কিনা অনিশ্চিত? আমিও ছিলাম. আমাদের হ্যান্ডস-অন পাইনবুক প্রো পর্যালোচনায় এটি আপনার স্বপ্নের 14" লিনাক্স ল্যাপটপ কিনা তা খুঁজে বের করুন৷

পাইনবুক প্রো স্পেসিফিকেশন

একটি জিনিস যা আমাকে পাইনবুক প্রোতে আকৃষ্ট করেছিল তা হল এর চশমা। প্রথমে, আসুন কিছু স্পষ্ট করা যাক:আমি $220 এ Pinebook Pro পর্যালোচনা করছি, এবং এটি কোম্পানির দ্বারা সরবরাহ করা একটি পর্যালোচনা ইউনিট নয়। না, এটা আমার নিজের পাইনবুক প্রো যেটা আমি আসল টাকা দিয়ে কিনেছি।

সুতরাং, সেই প্রেক্ষাপটের সাথে, চশমাগুলি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না

পাইনবুক প্রো একটি এআরএম বড়। লিটল হেক্স-কোর কনফিগারেশন চালায়, 2.0GHz এ শীর্ষস্থানীয়, একটি ARM Mali T860MP4 UHD গ্রাফিক্স চিপ এবং 4GB LPDDR4 RAM সহ। সাথে রয়েছে একটি 14" ফুল HD IPS LCD স্ক্রীন, 64GB eMMC স্টোরেজ (128GB মডেলও উপলব্ধ), এবং একটি 10,000mAh ক্ষমতার ব্যাটারি৷ আপনি eMMC স্টোরেজটিকে একটি দ্রুত NVMe ড্রাইভে আপগ্রেড করতে পারেন, তবে আপনার Pine64 থেকে একটি অ্যাডাপ্টারের প্রয়োজন হবে ( যা আমি কিনিনি)।

ইউএসবি টাইপ-সি, ইউএসবি টাইপ-এ 3.0, ইউএসবি টাইপ-এ 2.0, একটি মাইক্রোএসডি পোর্ট (বিভিন্ন লিনাক্স ডিস্ট্রো বুট করার জন্য সহজ), এবং একটি দরকারী 3.5 মিমি জ্যাক ইনপুট সহ পোর্টগুলি ভালভাবে আচ্ছাদিত। কানেক্টিভিটি ওয়াই-ফাই এবং ব্লুটুথ 5.0 থেকে আসে, উভয়ই ভালো কাজ করে।

পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না

হাই-এন্ড গেম খেলার জন্য এটি একটি মন-ফুঁকানো বিশেষ শীট নয়। পাইনবুক প্রো এর জন্য ডিজাইন করা হয়নি (যদিও আমি কিছু লাইটওয়েট গেম খেলেছি, যা ভাল কাজ করেছে)। কিন্তু একটি লাইটওয়েট লিনাক্স ল্যাপটপের জন্য, এটি সক্ষমভাবে একাধিক ফায়ারফক্স ব্রাউজার ট্যাব, ভিজ্যুয়াল স্টুডিও কোড, এবং কয়েকটি অন্যান্য অ্যাপ্লিকেশনকে ল্যাগ না করে বা উইন্ডোজের মধ্যে পাল্টানোর জন্য লড়াই না করেই পরিচালনা করে।

Pinebook Pro এর ওজন 1.26kg (2.78lbs) এবং অন্যান্য 14-ইঞ্চি ল্যাপটপের তুলনায় এটি স্কেলের হালকা প্রান্তে রয়েছে। এটা অবশ্যই আমার নিয়মিত 17-ইঞ্চি বেহেমথের চেয়ে হালকা!

পাইনবুক প্রো বৈশিষ্ট্য এবং বিল্ড গুণমান

এমন কিছু যা আমাকে অবাক করেছে তা হল পাইনবুক প্রো বিল্ড কোয়ালিটি। আপনি মনে রাখবেন যে পাইনবুক প্রো ভালভাবে তৈরি করা হয়েছে, কঠিন, ভালভাবে তৈরি করা উপকরণ থেকে।

ম্যাট-ব্ল্যাক ম্যাগনেসিয়াম অ্যালয় বডি দেখতে খুব ভালো লাগে এবং কোনো অফিস, কফি শপ বা কর্মক্ষেত্রে জায়গার বাইরে দেখাবে না। আপনি একটি ল্যাপটপের মোড়ক বা ত্বক, মন বিবেচনা করতে পারেন, কারণ আপনি কিছুক্ষণের মধ্যেই সমস্ত শেল জুড়ে আঙ্গুলের ছাপ রেখে যাবেন। ইন্টিগ্রেটেড কব্জাগুলি ভালভাবে ধরে রাখে, শালীন প্রতিরোধ ক্ষমতা রাখে এবং মনে হয় না যে কিছু ব্যবহারের পরে সেগুলি ভেঙে যাবে৷

পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না

তারপরে, ব্র্যান্ডিংয়ের অভাব রয়েছে যা, এই দিন এবং যুগে, পাইনবুক প্রোকে আলাদা করে দেয়। মসৃণ কালো কেসটি চিৎকার করে না যে আপনি কোন ধরনের কম্পিউটার ব্যবহার করছেন এবং আপনি যখন ল্যাপটপ খুলবেন, তখন একমাত্র ইঙ্গিত হল সুপার কীটি পাইনবুক লোগো বহন করে৷

কীবোর্ডের কথা বলতে গেলে, এটি পাইনবুক প্রো-এর অন্যতম সেরা পয়েন্ট। আমি এটি টাইপ করার জন্য সত্যিই পরিষ্কার খুঁজে পেয়েছি এবং কীবোর্ডের সামগ্রিক আকার আরামদায়ক। এটা কোন প্রসারিত দ্বারা, শান্ত না. আপনার কীবোর্ড ইনপুটগুলিকে বধির করার মতো কোনও শব্দ-হ্রাসকারী ঝিল্লি নেই, তবুও এটি একটি অত্যাশ্চর্য জোরে যান্ত্রিক কীবোর্ড নয়। আপনি যদি আমার মতো একজন হিংস্র টাইপিস্ট হন তবে আপনি কিছু চেহারা আকর্ষণ করতে পারেন, তবে অন্যথায়, পাইনবুক প্রো কীবোর্ডটি ভালভাবে তৈরি করা হয়েছে৷

টাচপ্যাড একইভাবে ব্যবহার করা সহজ, এবং বোতামগুলি দ্রুত সাড়া দেয়। আপনার সংবেদনশীলতার আদর্শ স্তর খুঁজে পেতে আপনাকে টাচপ্যাড সেটিংসের সাথে বাঁক নিতে হতে পারে, কারণ Pinebook Pro-এর জন্য ডিফল্ট সেটিং Manjaro-এর আগে থেকে ইনস্টল করা সংস্করণটি ব্যবহার করে আপনি যেখানে হতে চান তা কখনও কখনও অতীত হয়ে যেতে পারে, কিন্তু এটি এত বড় নয় একটি চুক্তি. এছাড়াও, ট্র্যাকপ্যাড আচ্ছাদন ফিল্মের পাতলা স্তর অপসারণ নিশ্চিত করুন; এটা আপনার পয়েন্ট নির্ভুলতা একটি বড় পার্থক্য করে তোলে.

পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না

আপনি যখন Pine64 থেকে Pinebook Pro ক্রয় করেন, ওয়েবসাইটটি আপনি আশা করতে পারেন এমন হার্ডওয়্যারের গুণমান সম্পর্কে কিছু সতর্কতা বহন করে, বিশেষ করে LCD স্ক্রিনে মৃত বা আটকে থাকা পিক্সেল সম্পর্কিত। আমার সামনে থাকা পাইনবুক প্রো-তে তেমন কোনো ত্রুটি নেই এবং 14" আইপিএস এলসিডি স্ক্রিনটি উজ্জ্বল, সত্যিই তীক্ষ্ণ এবং রঙের একটি ভালো পরিসরের সঙ্গে।

এটিতে কিছু ধরণের আবরণও রয়েছে যা আলোকসজ্জা কমাতে এবং উজ্জ্বল পরিবেশে পর্দার দৃশ্যমানতা বাড়াতে সাহায্য করে। ব্রিটিশ গ্রীষ্মের শেষ ফোঁটাতে বাইরে কাজ করা, এবং স্ক্রীনটি সূর্যের আলোতে ভালভাবে ধরে রাখে, যদিও উজ্জ্বলতা 100 পর্যন্ত ক্র্যাঙ্ক করা হয়।

আপনি যদি আপনার প্রিয় টিউনগুলি শুনতে পাইনবুক প্রো এর স্পিকার ব্যবহার করার আশা করছেন, আবার ভাবুন। পাইনবুক প্রো এর চমৎকার হার্ডওয়্যার এবং বৈশিষ্ট্যগুলির মধ্যে, অনবোর্ড স্পিকারগুলি এর শক্তিশালী পয়েন্টগুলির মধ্যে একটি নয়। একইভাবে, Pinebook Pro এর ইন্টিগ্রেটেড 2MP ক্যামেরা এক চিমটে ঠিক আছে, এবং আপনি কিছু মৌলিক ভিডিও চ্যাটিংয়ের জন্য এটি ব্যবহার করতে পারেন, তবে এটি মানের সীমানা ঠেলে দিচ্ছে না। আপনি যে প্রোগ্রামটি ব্যবহার করতে চান তার উপর নির্ভর করে আমি ক্যামেরাটিকে মেজাজগতও পেয়েছি।

পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না

এটি প্রোগ্রাম এবং ডিস্ট্রোর মধ্যে একটি অসঙ্গতি বা ক্যামেরার সাথে একটি সাধারণ সমস্যা কিনা তা পরিষ্কার ছিল না। তবুও, আপনি যদি ভিডিও চ্যাট করার জন্য Pinebook Pro ব্যবহার করার পরিকল্পনা করছেন, তাহলে একটি USB ক্যামেরা একটি ভাল বিকল্প।

পাইনবুক প্রো গোপনীয়তা সুইচ

Pine64 "ক্যামেরা, মাইক্রোফোন এবং BT/Wi-Fi এর জন্য গোপনীয়তা সুইচ" সহ Pinebook Pro-এর বিজ্ঞাপন দেয়৷ কিন্তু পরিদর্শনের সময়, এগুলি ডিভাইসে থাকা শারীরিক সুইচ নয় কিন্তু সুইচগুলি আপনি কীবোর্ড শর্টকাটের মাধ্যমে খুঁজে পেতে পারেন৷

পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না

সুপার কী টিপে (মূলত উইন্ডোজ কী বা কমান্ড কী) এবং F10 মাইক্রোফোন গোপনীয়তা সুইচ টগল করে, F11 ওয়াই-ফাই সুইচ টগল করে এবং F12 ক্যামেরা সুইচ টগল করে। আপনি যখন সমস্যা ছাড়াই মাইক্রোফোন এবং ক্যামেরা চালু এবং বন্ধ করতে পারেন, তখন Wi-Fi অ্যাডাপ্টারটি নিষ্ক্রিয় করার পরে পুনরায় চালু করার জন্য আপনাকে Pinebook Pro পুনরায় চালু করতে হবে।

তবুও, গোপনীয়তা সুইচগুলি যথেষ্ট সহজ৷

পাইনবুক প্রো ব্যাটারি লাইফ

Pinebook Pro এর আরেকটি বিবেচনা হল এর 10,000mAh ব্যাটারি এবং এটি কীভাবে সক্রিয় স্ক্রিন টাইমে অনুবাদ করে। ব্যাটারি লাইফ চিত্তাকর্ষক এবং আপনার চাহিদার উপর নির্ভর করে, আপনি দশ ঘন্টা পর্যন্ত ব্যবহারের কিছু রিপোর্ট সহ সাত বা আট ঘন্টা পর্যন্ত স্ক্রীন টাইম পাবেন। আমাদের পর্যালোচনার সময়, পাইনবুক প্রো অত্যন্ত ভাল পারফর্ম করেছে (আমার তুলনামূলকভাবে রিসোর্স-লাইট ব্যবহার দেওয়া হয়েছে), কিন্তু এটির একটি উজ্জ্বল সমস্যা রয়েছে যা আমাকে একাধিকবার ধরে ফেলেছে।

পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না

আপনি যখন আপনার উইন্ডোজ বা অ্যাপল ল্যাপটপের ঢাকনা বন্ধ করেন, তখন সিস্টেমটি সাসপেন্ড হয়ে যায়, যা ডিভাইসের ব্যাটারির চাহিদা মারাত্মকভাবে হ্রাস করে। দুর্ভাগ্যবশত, ডিফল্টরূপে, পাইনবুক প্রো একই স্তরের ঘুমে প্রবেশ করে না (হ্যাঁ, কম্পিউটারের জন্য ঘুমের স্তর রয়েছে), এবং S2 পাওয়ার স্টেটের ফলে উল্লেখযোগ্য শক্তি হ্রাস হতে পারে। ডিফল্ট লিনাক্স ডিস্ট্রো, এআরএম-এর মাঞ্জারোতে এটি পরিবর্তন করার বিকল্প রয়েছে, তবে এটি লক্ষণীয় কারণ এটি অবশ্যই আপনাকেও ধরবে৷

সেই ঘুমের সমস্যা ছাড়া, পাইনবুক প্রো ব্যাটারি লাইফ চমৎকার, এবং আপনি এই মূল্য পয়েন্টে একটি ল্যাপটপ থেকে কত আপটাইম পান তা দেখে আপনি আনন্দিতভাবে অবাক হবেন।

আপনি কি পাইনবুক প্রোতে ডিস্ট্রো পরিবর্তন করতে পারেন?

প্রথমবার পাইনবুক প্রো বুট করার পরে, আপনি মাঞ্জারোতে লঞ্চ করেছেন। এখন, এটি একটি সমস্যা নয় এবং প্রকৃতপক্ষে, অনেক লিনাক্স নতুনদের জন্য, মাঞ্জারোর সাথে আঁকড়ে ধরা একটি সম্পূর্ণ নতুন অপারেটিং সিস্টেমের একটি দুর্দান্ত ভূমিকা এবং কম্পিউটিংয়ের কাছে যাওয়ার উপায়। Pine64-এর আউট-অফ-বক্স অভিজ্ঞতার জন্য মাঞ্জারোর সাথে যাওয়ার সিদ্ধান্তটি বুদ্ধিমান, কারণ এটি ভীতিজনক না হওয়ার জন্য যথেষ্ট হ্যান্ড-হোল্ডিং সরবরাহ করে তবে এখনও যথেষ্ট লিনাক্স যা যেকোন শিক্ষানবিস তাড়াহুড়ো করার পরে দড়ি বেছে নেবে।

পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না

তবুও, আপনি অন্য লিনাক্স ডিস্ট্রোর জন্য মাঞ্জারোকে অদলবদল করতে পারেন, যতক্ষণ না এটি একটি এআরএম-ভিত্তিক বিকল্প। একটি বিষয় লক্ষণীয় যে Pinebook Pro এর ব্যাটারি লাইফ আপনি যে লিনাক্স ডিস্ট্রো ব্যবহার করেন তার উপর নির্ভর করে ভিন্ন হবে৷

আপনার কি একটি পাইনবুক প্রো কেনা উচিত?

পাইনবুক প্রো সাধারণত প্রায় $300 এর জন্য খুচরো হয়, যদিও আমি এই ইউনিটটি 220 ডলারে তুলেছি। ট্রিগার টানানোর আগে পাইনবুক প্রো এআরএম-ভিত্তিক লিনাক্স ল্যাপটপ সম্পর্কে কয়েকটি বিষয় বিবেচনা করতে হবে।

পাইনবুক প্রো রিভিউ:একটি FOSS ল্যাপটপ যা শোষণ করে না

প্রথমত, পাইনবুক প্রো অগত্যা প্রতিদিনের ব্যবহারকারীর জন্য আদর্শ পোর্টেবল নয়। আমাকে ভুল বুঝবেন না, এটি একটি দুর্দান্ত ল্যাপটপ, এবং এটি ওয়েব ব্রাউজিং, ইমেল, ডকুমেন্ট রাইটিং এবং কোডিংয়ের জন্য আপনার প্রতিদিনের চাহিদার যত্ন নেবে, কিন্তু একটি কোম্পানি হিসাবে Pinebook Pro এবং Pine64 সীমিত।

Pine64 এই মেশিনগুলিতে লাভ করে না। এগুলি এমন লোকেদের জন্য ডিজাইন করা হয়েছে যারা তাদের হার্ডওয়্যারের সাথে টিঙ্কার করতে চান বা তাদের নিজের হাতে সংশোধন করতে পেরে খুশি। আপনি সম্পূর্ণরূপে একা নন, কিন্তু Pine64 আপনার হাত ধরে রাখতে বা একটি একক মৃত পিক্সেল দিয়ে একটি স্ক্রীন প্রতিস্থাপন করতে যাচ্ছে না—কোম্পানি সেই মডেলে কাজ করার সামর্থ্য রাখে না।

দ্বিতীয়টি হল Pinebook Pro কিছু শালীন হার্ডওয়্যারে প্যাক করার সময়, এর ARM আর্কিটেকচার ডিভাইসটিকে ধরে রাখে। এটি এমন নয় যে আপনার কাছে লিনাক্স ডিস্ট্রো বিকল্প নেই, কারণ এখানে আর্চ, ডেবিয়ান, মানাজারো এবং লিনাক্স মিন্ট ডেবিয়ান সংস্করণ সহ বেশ কয়েকটি ভাল-সমর্থিত এআরএম-ভিত্তিক লিনাক্স ডিস্ট্রো রয়েছে।

কিন্তু আপনি দেখতে পাবেন যে অ্যাপ্লিকেশনগুলি খুলতে একটু সময় নেয় বা ব্যবহারের সময় পিছিয়ে যায়, এমনকি কিছু অন্যান্য প্রক্রিয়ার সম্পদ গ্রহণ করেও।

তাহলে, পাইনবুক প্রো কি অর্থের মূল্যবান?

একেবারে। এটি একটি দুর্দান্ত স্ক্রীন সহ একটি দুর্দান্ত Chromebook বিকল্প৷ একরকম, Pine64 একটি শক্তিশালী SoC এবং সমানভাবে সম্পদশালী ব্যাটারিকে মিশ্রিত করেছে, Pinebook Pro কে লিনাক্স কিটের একটি বিশেষ বিট বানিয়েছে। এটি টাইপ করা আনন্দের বিষয়, এমনকি দীর্ঘ সময়ের জন্যও, এবং যে সমস্ত ব্যবহারকারীরা ইতিমধ্যেই লিনাক্সের সাথে গভীরভাবে একত্রিত হয়েছে তারা পাইনবুক প্রোকে অন্যান্য ব্যবহারকারীদের তুলনায় কম সীমাবদ্ধ ডিভাইস খুঁজে পাবে।

সেক্ষেত্রে, Windows 10 বা Windows 11 থেকে Pinebook Pro চালানো Manjaro-এ পাল্টানো একটি অভিজ্ঞতা এবং এটি একটি চ্যালেঞ্জিং, কিন্তু একবার আপনি Pinebook Pro-এর সাথে আঁকড়ে ধরলে, আপনার হাতে একটি দুর্দান্ত ARM-ভিত্তিক ল্যাপটপ থাকবে। .


  1. Akaso V50 Pro অ্যাকশন ক্যামেরা - পর্যালোচনা এবং উপহার

  2. 5টি পাওয়ার ব্যাঙ্ক যা একটি ল্যাপটপ চার্জ করতে ব্যবহার করা যেতে পারে

  3. কিভাবে একটি সারফেস প্রো বা ল্যাপটপ দ্বিতীয় মনিটর হিসাবে ব্যবহার করবেন

  4. একটি ল্যাপটপ ঠিক করার ৬টি উপায় যা চালু হবে না