কম্পিউটার

Windows 7 পাসওয়ার্ড মনে রাখতে পারছেন না, কিভাবে এটি পুনরুদ্ধার করবেন?

"আমি Windows 7 পাসওয়ার্ড মনে রাখতে পারি না যখন আমি আমার Gramma-এ শেয়ার করার জন্য আমার বিয়ের ছবি অ্যাক্সেস করতে আমার Windows কম্পিউটারে লগইন করতে চাই। আমি Windows 7 লগইন পাসওয়ার্ড পুনরুদ্ধার করার জন্য অনেক অনলাইন কৌশল চেষ্টা করেছি, কিন্তু কোনোটিই নয় তারা কাজ করেছে। কোন সাহায্য?"

Windows 7 পাসওয়ার্ড মনে রাখতে পারছেন না, কিভাবে এটি পুনরুদ্ধার করবেন?

আমাদের মধ্যে অনেকেই আমাদের Windows 7 কম্পিউটারে গুরুত্বপূর্ণ ফাইলগুলির অ্যাক্সেসের জন্য সুরক্ষা সুরক্ষিত করতে একটি ব্যবহারকারী লগইন পাসওয়ার্ড, অ্যাডমিন পাসওয়ার্ড বা Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড সেট করতে পছন্দ করি। এটি একটি ভাল অভ্যাস। যাইহোক, যদি আপনি উইন্ডো 7 লগইন পাসওয়ার্ড মনে রাখতে না পারেন, এটি খুব হতাশাজনক হয়ে ওঠে। কিভাবে আপনার ভুলে যাওয়া উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করবেন? আপনার মাথায় আসে সবচেয়ে সহজ উপায় সিস্টেমটি পুনরায় ইনস্টল করা। কিন্তু এটি ডেটা হারানোর জন্য সত্যিই ঝুঁকিপূর্ণ। একটি সম্ভাব্য এবং কার্যকরী Windows 7 পাসওয়ার্ড রিসেট করার জন্য, আপনার সমস্যা সমাধানে সাহায্য করার জন্য এখানে দুটি সমাধান দেওয়া হবে৷

সমাধান 1:রিসেট ডিস্ক সহ উইন্ডোজ 7 পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন

উইন্ডোজ 7 অ্যাডমিন পাসওয়ার্ড মনে করতে পারেন না? লগইন স্ক্রিনের জন্য আপনার Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে গেছেন? আপনার যদি একটি প্রস্তুত উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট ডিস্ক থাকে, ভাগ্যক্রমে আপনি এখনই আপনার কম্পিউটারে প্রবেশ করতে পারেন! ব্যর্থ লগইন স্ক্রিনে পাসওয়ার্ড ঢোকানোর বাক্সের অধীনে "পাসওয়ার্ড রিসেট করুন" বোতামে ক্লিক করুন এবং ইনস্টল করা ডিস্ক/ডিস্ক সহ উইন্ডোজ 7 পাসওয়ার্ড আনলক করতে উইজার্ড অনুসরণ করুন৷

ধাপ 1. যখন আপনি আপনার পিসিতে লগ ইন করার জন্য "মনে রাখবেন" পাসওয়ার্ড লিখবেন, পাসওয়ার্ডটি ভুল বলে একটি বার্তা আসবে। শুধু ঠিক আছে এ ক্লিক করুন বার্তা বক্স বন্ধ করতে।

ধাপ 2. পাসওয়ার্ড রিসেট করুন ক্লিক করুন , এবং তারপর Windows পাসওয়ার্ড রিসেট ডিস্ক ঢোকান।

ধাপ 3. পাসওয়ার্ড রিসেট উইজার্ডে বিস্তারিত অনুসরণ করুন একটি নতুন পাসওয়ার্ড পুনরায় সেট করতে৷

ধাপ 4. নতুন তৈরি পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে ফিরে যান৷

Windows 7 পাসওয়ার্ড মনে রাখতে পারছেন না, কিভাবে এটি পুনরুদ্ধার করবেন?

সমাধান 2:কিভাবে রিসেট ডিস্ক ছাড়া উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করবেন

আপনার যদি দুর্ভাগ্যবশত একটি তৈরি রিসেট ডিস্ক বা সিডি না থাকে, তাহলে আপনি কিভাবে Windows 7 ব্যবহারকারী লগইন/অ্যাডমিন পাসওয়ার্ড বাইপাস করবেন? কোন চিন্তা করো না. Windows Password Key হল একটি পেশাদার Windows পাসওয়ার্ড পুনরুদ্ধারের টুল যা আপনাকে আপনার সিস্টেম রিফরম্যাট বা পুনরায় ইনস্টল না করে যেকোনো Windows 10/8.1/8/7/XP/Vista সিস্টেমে হারিয়ে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর, Microsoft এবং ব্যবহারকারীর পাসওয়ার্ড রিসেট করতে সাহায্য করে।

উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট আপনার জন্য কি করতে পারে

  • বিস্মৃত Windows লগইন পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন এবং কোন রিসেট ডিস্ক নেই
  • Windows PC-এর জন্য হারিয়ে যাওয়া অ্যাডমিন পাসওয়ার্ড রিসেট করুন
  • Microsoft অ্যাকাউন্টের জন্য হারিয়ে যাওয়া পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন

আপনার ভুলে যাওয়া Windows 7 পাসওয়ার্ড পুনরুদ্ধার করার জন্য ধাপে ধাপে



  • যেকোন অ্যাক্সেসযোগ্য পিসিতে উইন্ডোজ পাসওয়ার্ড কী ডাউনলোড এবং ইনস্টল করুন।
  • ডিফল্ট ISO ইমেজ বা একটি নতুন ISO ইমেজ সহ একটি CD/DVD/USB ড্রাইভ বার্ন করুন৷
  • Windows 7 পাসওয়ার্ড মনে রাখতে পারছেন না, কিভাবে এটি পুনরুদ্ধার করবেন?

  • আপনার পাসওয়ার্ড-সুরক্ষিত কম্পিউটারে নতুন তৈরি CD/DVD/USB ঢোকান এবং CD/DVD/USB ডিস্ক থেকে আপনার পিসি রিবুট করুন:"F12 টিপুন " বুট মেনু প্রবেশ করতে "। তালিকা থেকে CD/DVD/USB ডিস্ক নির্বাচন করুন এবং তারপরে "Enter টিপুন "।
  • পাসওয়ার্ড মুছে ফেলতে চান এমন ব্যবহারকারীর অ্যাকাউন্টে লক্ষ্য নির্বাচন করুন, তারপর "উইন্ডোজ পাসওয়ার্ড পরিবর্তন করুন" এ ক্লিক করুন এবং নিশ্চিত করতে "পরবর্তী" এ ক্লিক করুন।
  • Windows 7 পাসওয়ার্ড মনে রাখতে পারছেন না, কিভাবে এটি পুনরুদ্ধার করবেন?

  • আপনার কম্পিউটার পুনরায় চালু করতে "রিবুট" এ ক্লিক করুন এবং নতুন পাসওয়ার্ড দিয়ে উইন্ডোজ সিস্টেমে লগইন করুন।

আপনি কি সফলভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড ভুলে গেছেন? আপনি যদি উইন্ডোজ 7 সিস্টেমকে ফ্যাক্টরি সেটিংসে ফ্রি উপায়ে রিসেট করতে চান, তাহলে অনুগ্রহ করে ফ্যাক্টরি সেটিংসে উইন্ডোজ 7 সিস্টেম রিসেট করার 3টি ফ্রি উপায়ে নেভিগেট করুন আরও বিশদ জানতে৷


  1. কিভাবে উইন্ডোজ 7 লগইন স্ক্রীন এড়িয়ে যাবেন

  2. Windows 7 প্রশাসকের পাসওয়ার্ড হারিয়েছে, কিভাবে করবেন?

  3. কিভাবে উইন্ডোজ 7 লগইন পাসওয়ার্ড সরান

  4. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন