কম্পিউটার

উইন্ডোজ 7 পিসিতে উইন্ডোজ আপডেট চালানো যাবে না?

সম্প্রতি, আমি একটি ক্লায়েন্টের সাথে কাজ করছিলাম এবং তাদের উইন্ডোজ 7 পিসি আপডেট করতে সমস্যা হয়েছিল। মূলত, যখনই তারা আপডেটের জন্য চেক চালানোর চেষ্টা করে, তারা নিম্নলিখিত ত্রুটি বার্তাটি পাবে:

Windows Update cannot currently check for updates, because the service is not running. You may need to restart your computer.

অবশ্যই, পুনরায় চালু করা সাহায্য করেনি। যখন আমরা উইন্ডোজ আপডেট পরিষেবাটি চলছে কিনা তা পরীক্ষা করে দেখেছি যে এটি চলছে। তাই এখন আমরা বিভ্রান্ত ছিলাম।

    এই পরিস্থিতিতে, আপনি বর্তমানে ডাউনলোড করা সমস্ত আপডেট মুছে ফেলে এবং পুনরায় চেষ্টা করে সমস্যার সমাধান করতে পারেন। কখনও কখনও একটি আপডেট নষ্ট হয়ে যায় এবং তারপরে উইন্ডোজ বিভ্রান্ত হয় এবং মনে করে যে পরিষেবাটি আর চলছে না৷

    উইন্ডোজ আপডেট মুছুন

    প্রথম কাজটি হল আপনার উইন্ডোজ 7 মেশিনে উইন্ডোজ আপডেট পরিষেবা বন্ধ করা। আপনি স্টার্ট এ গিয়ে এটি করতে পারেন এবং services.msc এ টাইপ করুন অনুসন্ধান বাক্সে৷

    উইন্ডোজ 7 পিসিতে উইন্ডোজ আপডেট চালানো যাবে না?

    এরপরে, এন্টার টিপুন এবং উইন্ডোজ সার্ভিসেস ডায়ালগটি প্রদর্শিত হবে। এখন আপনি উইন্ডোজ আপডেট দেখতে না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন পরিষেবা, এটিতে ডান-ক্লিক করুন এবং স্টপ বেছে নিন .

    উইন্ডোজ 7 পিসিতে উইন্ডোজ আপডেট চালানো যাবে না?

    এখন যেহেতু উইন্ডোজ আপডেট পরিষেবা নিষ্ক্রিয় করা হয়েছে, আপনাকে নিম্নলিখিত ফোল্ডারে যেতে হবে এবং এর ভিতরের সমস্ত ফাইল এবং ফোল্ডার মুছে ফেলতে হবে:

    C:\Windows\SoftwareDistribution\

    উইন্ডোজ 7 পিসিতে উইন্ডোজ আপডেট চালানো যাবে না?

    একবার আপনি সবকিছু মুছে ফেললে, পরিষেবা ডায়ালগে ফিরে যান এবং উইন্ডোজ আপডেট পরিষেবাটিতে ডান-ক্লিক করুন এবং স্টার্ট নির্বাচন করুন। সমস্ত ফাইল এবং ফোল্ডার পুনরায় তৈরি করা হবে এবং আশা করি আপনি আপনার পিসির জন্য আপডেটগুলি ডাউনলোড করা শুরু করতে পারবেন৷

    আপনার যদি এখনও সমস্যা হয়, তাহলে সমস্ত Windows আপডেট মুছে ফেলা এবং পুনরায় ইনস্টল করা, Windows Update Error Code 0x80072efe ফিক্সিং এবং Windows Update Error Code 8E5E03FA ঠিক করার বিষয়ে আমাদের পূর্ববর্তী পোস্টগুলি পরীক্ষা করে দেখুন৷ উপভোগ করুন!


    1. Windows 11 এ কিভাবে ড্রাইভার আপডেট করবেন?

    2. Windows 11 এ Powershell কিভাবে আপডেট করবেন

    3. কিভাবে ম্যাকে উইন্ডোজ চালাবেন

    4. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন