কম্পিউটার

Windows 8/8.1 এ কাজ করছে না এমন প্রিন্ট স্ক্রীন কিভাবে ঠিক করবেন

উইন্ডোজ 8 ব্যবহারকারীদের জন্য, উইন্ডোজ কী এবং প্রিন্ট স্ক্রিন বোতামের সাহায্যে একবারে পুরো স্ক্রিনটি ক্যাপচার করার জন্য এটি কেবল একটি কেক। কিন্তু আপনি যদি একই সাথে উপরে উল্লিখিত কীবোর্ড সংমিশ্রণগুলিকে আঘাত করেন, তবে প্রিন্ট স্ক্রিনটি কাজ করছে না বলে কিছুই ধরা পড়েনি, আপনি কী করতে পারেন? এখন, আসুন বিষয়টিতে আটকে যাই এবং উইন্ডোজ 8/8.1 এ কাজ না করা প্রিন্ট স্ক্রীনটি কীভাবে ঠিক করা যায় তা খুঁজে বের করা যাক, যাতে উইন্ডোজ স্ক্রিনশটগুলি ক্যাপচার করতে পারে এবং Windows 8-এ পিকচার লাইব্রেরিতে সংরক্ষিত করতে পারে।

উইন্ডোজ 8 এ কাজ করছে না প্রিন্ট স্ক্রীনের সমস্যা সমাধানের সহজ সমাধান

এখানে কিছু সমাধান রয়েছে যা আপনি প্রিন্ট স্ক্রিন ঠিক করার চেষ্টা করতে পারেন যা Windows 8 সমস্যায় স্ক্রিনশট ক্যাপচার করবে না এবং এটি আবার কাজ করবে।

সমাধান 1:আপনার কম্পিউটার পুনরায় চালু করুন

ট্র্যাকে ফিরে আসার জন্য সমস্ত উইন্ডোজ রিস্টার্ট হতে পারে। তাই আপনার কম্পিউটারে একটি রিস্টার্ট করুন এবং দেখুন যে প্রিন্ট স্ক্রীনটি কাজ করছে না সমস্যার সমাধান হয়েছে কি না৷

Windows 8/8.1 এ কাজ করছে না এমন প্রিন্ট স্ক্রীন কিভাবে ঠিক করবেন

সমাধান 2:প্রিন্ট স্ক্রীন কী সক্ষম করা আছে কিনা তা পরীক্ষা করুন

যদি আপনার কম্পিউটারে প্রিন্ট স্ক্রীনটি কাজ না করে, তাহলে আপনি F Mode কী বা F Lock কী টিপতে পারেন (যদি আপনার কীবোর্ডে এমন একটি কী না থাকে, অনুগ্রহ করে সরাসরি পরবর্তী সমাধানে যান), তারপর প্রিন্ট হচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন। পর্দা কাজ করে। কারণ এই ধরনের কীগুলি আপনাকে প্রিন্ট স্ক্রিন কী ব্যবহার করতে বাধা দিতে পারে। F লক চালু থাকলে, প্রিন্ট স্ক্রিন কার্যকারিতা অক্ষম হতে পারে। F লক কী বন্ধ করলে কার্যকারিতা পুনরুদ্ধার হবে।

সমাধান 3:কীবোর্ড প্রতিস্থাপন করুন

কিছু হার্ডওয়্যার সমস্যা কীবোর্ডে থাকা কী ব্যর্থতার কারণ হতে পারে। যদি কীবোর্ডের প্রিন্ট স্ক্রিন কী ক্ষতিগ্রস্ত হয়ে থাকে, তাহলে আপনি কীবোর্ডটি প্রতিস্থাপন করবেন।

সমাধান 4:স্টপ আল দ্য রানিং প্রোগ্রামগুলি

যেহেতু OneDrive, Dropbox, Snipping টুলের মতো কিছু প্রোগ্রাম প্রিন্ট স্ক্রিন কী দখল করতে পারে, তাই আপনার পিসিতে চলমান সমস্ত প্রোগ্রাম (ব্যাকগ্রাউন্ডে চলমান সহ) বন্ধ করুন। তারপরে এটি কাজ করে কিনা তা দেখতে আবার স্ক্রীন প্রিন্ট করার চেষ্টা করুন৷

অতিরিক্ত টিপ:

একবার আপনি PrtScn কী টিপে স্ক্রিন শ্যুট করতে ব্যর্থ হলে, আপনি আবার চেষ্টা করার জন্য Fn + PrtScn, Alt + PrtScn বা Alt + Fn + PrtScn কীগুলি একসাথে টিপতে পারেন।

এছাড়াও, আপনি স্টার্ট মেনুর পাশের সার্চ আইকন থেকে স্নিপিং টুল ব্যবহার করতে পারেন, স্ক্রিন শ্যুট নিতে সার্চ বক্সে স্নিপিং টুল টাইপ করুন।

Windows 8/8.1 এ কাজ করছে না এমন প্রিন্ট স্ক্রীন কিভাবে ঠিক করবেন

উইন্ডোজ 8 এ কাজ করছে না এমন প্রিন্ট স্ক্রীন কিভাবে ঠিক করা যায় সে সম্পর্কেই এই সব। আপনি যদি অন্য কোন সমস্যার সম্মুখীন হন তাহলে অনুগ্রহ করে আমাদের জানান, যেমন উইন্ডোজ লগইন পাসওয়ার্ড ভুলে যাওয়ায় আপনার কম্পিউটারে লগইন করতে অস্বীকার করা হয়েছে, তাহলে আমি আপনাকে পরামর্শ দিতে চাই। Windows Password Key-এর সুবিধা নিতে, Windows 10/8.1/8/7-এর জন্য একটি শক্তিশালী পাসওয়ার্ড আনলকার। শীঘ্রই একটি পান এবং একবার চেষ্টা করে দেখুন, আপনার এটি কেমন লেগেছে তা আমাদের জানাতে ভুলবেন না!


  1. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

  2. Windows 7/8/8.1 এবং সার্ভার 2008/2012-এ উইন্ডোজ আপডেটের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন।

  3. কিভাবে উইন্ডোজ 11 স্পটলাইট কাজ করছে না তা ঠিক করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট প্রিন্টকে পিডিএফে ঠিক করবেন যা উইন্ডোজ 11 এ কাজ করছে না