কম্পিউটার

পাসওয়ার্ড না দিয়ে স্বয়ংক্রিয়ভাবে Windows 8.1/8/7 লগইন করুন

নিরাপত্তার উদ্দেশ্যে, আপনি আপনার Windows PC-এ আপনার অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড তৈরি করতে পারেন। আপনি যখন আপনার উইন্ডোজ অ্যাক্সেস করবেন, আপনাকে একটি স্বাগত পৃষ্ঠা দ্বারা অভ্যর্থনা জানানো হবে। উইন্ডোজ লগইন করার জন্য আপনাকে পাসওয়ার্ড লিখতে হবে। আপনি যদি মনে করেন যে এই প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়া কিছুটা বিরক্ত এবং বিরক্ত, আপনি পাসওয়ার্ড প্রবেশ না করেই আপনার উইন্ডোজে স্বয়ংক্রিয়ভাবে লগইন করার অনুমতি দিয়ে আপনার পিসিকে ব্যক্তিগতকৃত করতে পারেন। এটি স্টার্টআপের সময়কে দ্রুত করার একটি সহজ উপায়৷

এটি আপনার উইন্ডোজ পাসওয়ার্ড মুছে ফেলার জন্য নয়। এইভাবে আপনার অ্যাকাউন্টে এখনও একটি পাসওয়ার্ড আছে কিন্তু উইন্ডোজ শুরু হলে আপনাকে এটির জন্য জিজ্ঞাসা করা হবে না। উইন্ডোজকে আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে লগইন করতে নিচের টিউটোরিয়ালটি অনুসরণ করুন। এই টিউটোরিয়ালটি Windows 8.1, Windows 8 এবং Windows 7-এ প্রযোজ্য।

পাসওয়ার্ড টাইপ না করেই কিভাবে একজন ব্যবহারকারীকে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করতে সেট করবেন?

  • ধাপ 1:Windows 7 এবং নিম্নতর Windows সংস্করণগুলির জন্য, "স্টার্ট" এ ক্লিক করুন এবং তারপর অনুসন্ধান বাক্সে "netplwiz.exe" বা "কন্ট্রোল userpasswords2" টাইপ করুন। "Enter" কী টিপুন।

    Windows 8.1/8-এ, "Win" + "R" কী টিপুন এবং তারপর টেক্সট বক্সে উপরে শেয়ার করা কমান্ডটি টাইপ করুন। "ঠিক আছে" ক্লিক করুন৷

    পাসওয়ার্ড না দিয়ে স্বয়ংক্রিয়ভাবে Windows 8.1/8/7 লগইন করুন
  • ধাপ 2:একটি ব্যবহারকারী অ্যাকাউন্ট ডায়ালগ বক্স প্রদর্শিত হবে। "এই কম্পিউটার ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের অবশ্যই একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে" চেকবক্সটি আনচেক করুন এবং "ঠিক আছে" বোতামে ক্লিক করুন৷

    পাসওয়ার্ড না দিয়ে স্বয়ংক্রিয়ভাবে Windows 8.1/8/7 লগইন করুন
  • ধাপ 3:অন্য একটি ডায়ালগ বক্স প্রদর্শিত হবে যা আপনাকে ডিফল্ট ব্যবহারকারী অ্যাকাউন্টে টাইপ করতে বলবে যা আপনি যখনই আপনার কম্পিউটার চালু করবেন তখন লগইন করতে চান। প্রবেশ করা ব্যবহারকারীর নামটি ইতিমধ্যেই সঠিক হওয়া উচিত কিন্তু যদি তা না হয় তবে আপনি যে নামটি চান তা টাইপ করুন। তারপর অ্যাকাউন্টের পাসওয়ার্ড দুবার প্রবেশ করান। আপনাকে শুধুমাত্র একবার এই পদ্ধতিটি করতে হবে।

    পাসওয়ার্ড না দিয়ে স্বয়ংক্রিয়ভাবে Windows 8.1/8/7 লগইন করুন
দ্রষ্টব্য :যদি আপনার কম্পিউটারে একাধিক ব্যবহারকারীর অ্যাকাউন্ট থাকে এবং আপনি সেই অ্যাকাউন্টগুলির একটির জন্য একটি স্বয়ংক্রিয় লগইন কনফিগার করেন, তাহলে অন্য ব্যবহারকারীর অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য আপনাকে আপনার স্বয়ংক্রিয়ভাবে লগ ইন হওয়া অ্যাকাউন্ট থেকে ব্যবহারকারীদের লগ অফ বা স্যুইচ করতে হবে। সুতরাং, আপনি আসলে অন্য ব্যবহারকারীর অভিজ্ঞতা কমিয়ে দিচ্ছেন।
  1. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

  2. পাসওয়ার্ড টাইপ না করে কিভাবে স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ 7 লগইন করবেন

  3. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 10 লগইন করবেন

  4. Windows 10 এ কিভাবে পাসওয়ার্ড ছাড়া কম্পিউটার আনলক করবেন