কম্পিউটার

Windows 10/8.1/8/7 এ প্রশাসকের অধিকার হারিয়েছে, কি করতে হবে?

আমি কিভাবে কম্পিউটারে প্রশাসকের অধিকার লাভ করব?

“আমার কাছে Windows 8 ডেস্কটপ টাইপের পিসিতে একটি ASUS আছে। একটি স্থানীয় ব্যবহারকারীর অ্যাকাউন্ট রয়েছে, যা কোনোভাবে প্রশাসনিক অধিকার হারিয়েছে। এটি স্পষ্টতই একটি সমস্যা, কারণ আমি একটি কাজের সমালোচনামূলক অ্যাপ্লিকেশন সহ পিসির অনেক ফাংশন অ্যাক্সেস করতে পারি না।"

Windows 8.1, 8-এ প্রশাসক বিশেষাধিকার হারিয়েছে , 10 পিসি একটি বেদনাদায়ক অভিজ্ঞতা হতে পারে. এইভাবে প্রশাসকের অধিকার ফিরে পাওয়া আমাদের জন্য অপরিহার্য হয়ে ওঠে যদি আপনি সমস্যা ছাড়াই সিস্টেমটি চালাতে চান। এখানে এই প্যাসেজে, আমরা কিভাবে Windows 10, 8.1, 8, 7 এ প্রশাসকের অধিকার পেতে পারি প্রদান করি সহজে।

Windows 10, 8.1, 8, 7-এ প্রশাসক অধিকার লাভের পদক্ষেপগুলি

আপনি যদি ইতিমধ্যেই প্রশাসক সুবিধাগুলি হারিয়ে ফেলে থাকেন তবে সবচেয়ে সাধারণ উপায় হল একটি নতুন অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করা৷ এবং এটি করার জন্য, একটি উইন্ডোজ পাসওয়ার্ড পুনরুদ্ধার সরঞ্জাম ব্যবহার করুন (এছাড়াও উইন্ডোজ পাসওয়ার্ড কী নামে পরিচিত) হল সবচেয়ে সহজ পদ্ধতি। তবে সবার আগে, আপনাকে একটি বুটযোগ্য সিডি/ডিভিডি বা ইউএসবি ফ্ল্যাশ এবং একটি কার্যকর কম্পিউটার প্রস্তুত করতে হবে।

  • ধাপ 1: কার্যকরী কম্পিউটারে উইন্ডোজ পাসওয়ার্ড কী ডাউনলোড এবং ইনস্টল করুন। তারপর এটি চালু করুন৷
  • ধাপ 2: কম্পিউটারে প্রস্তুত CD/DVD বা USB ঢোকান এবং একটি বুটেবল ডিস্ক বার্ন করুন।

    Windows 10/8.1/8/7 এ প্রশাসকের অধিকার হারিয়েছে, কি করতে হবে?
  • ধাপ 3: কম্পিউটারে পোড়া ডিস্কটি প্রবেশ করান যা অ্যাডমিন অধিকার হারিয়েছে। এবং আপনি BIOS কে CD/DVD থেকে বুট করতে বা USB থেকে বুট করতে সেট করেছেন৷
  • ধাপ 4: টার্গেট উইন্ডোজ সিস্টেম নির্বাচন করুন এবং "একটি নতুন অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করুন" নির্বাচন করুন। আপনার নতুন অ্যাকাউন্টের নাম, পাসওয়ার্ড এবং সেট আপ সেটিংস লিখুন৷

    Windows 10/8.1/8/7 এ প্রশাসকের অধিকার হারিয়েছে, কি করতে হবে?
  • ধাপ 5: আপনার কম্পিউটার পুনরায় চালু করতে এবং নতুন অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে "রিবুট" এ ক্লিক করুন।

একটি নতুন অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করতে এই উইন্ডোজ পাসওয়ার্ড পুনরুদ্ধার সরঞ্জামটি ব্যবহার করে, আপনার পেশাদার প্রযুক্তিগত দক্ষতা বা জ্ঞান থাকতে হবে না। আপনার যা করা উচিত তা হল স্বজ্ঞাত ইন্টারফেসের সংক্ষিপ্ত সূত্রগুলি অনুসরণ করা৷

অতিরিক্ত তথ্য:

অবশ্যই, আপনি ম্যানুয়ালি একটি নতুন অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করতে পারেন, যদিও এটি একটু জটিল এবং ঝামেলাপূর্ণ।

  • উইন্ডোজ সিস্টেমকে নিরাপদ মোডে আনুন।
  • Windows Key + Q টিপুন> ব্যবহারকারী অ্যাকাউন্ট টাইপ করুন> স্থানীয় অ্যাকাউন্ট নির্বাচন করুন।

    Windows 10/8.1/8/7 এ প্রশাসকের অধিকার হারিয়েছে, কি করতে হবে?
  • অ্যাকাউন্টের ধরন পরিবর্তন করুন ক্লিক করুন> স্ট্যান্ডার্ড থেকে প্রশাসক এ অ্যাকাউন্টের স্থিতি পরিবর্তন করুন> অ্যাকাউন্টের ধরন পরিবর্তন করুন ক্লিক করুন।

    Windows 10/8.1/8/7 এ প্রশাসকের অধিকার হারিয়েছে, কি করতে হবে?

যেহেতু আপনার কাছে এখন প্রশাসনিক সুবিধা রয়েছে, আপনি পুরানো প্রশাসক অ্যাকাউন্ট থেকে আপনার নথিগুলি ব্যাকআপ করতে পারেন৷ এর পরে, আপনি নির্দ্বিধায় পুরানো অ্যাডমিন অ্যাকাউন্ট মুছে ফেলতে পারেন এবং Microsoft অ্যাকাউন্ট-এ স্যুইচ করতে পারেন নতুন প্রশাসনিক অ্যাকাউন্টের সাথে আপনার সেটিংস সিঙ্ক্রোনাইজ করতে। আপনার সিস্টেম এখন আপনার হাতে সম্পূর্ণ অ্যাডমিন অধিকার নিয়ে স্বাভাবিকভাবে কাজ করবে।


  1. Windows 10/8/7 এ কিভাবে ব্যবহারকারীর অ্যাকাউন্টের নাম পরিবর্তন করবেন

  2. কিভাবে সি ড্রাইভ পার্টিশন সঙ্কুচিত করবেন Windows 10/8/7

  3. সমাধান:Windows 10/8.1/7

  4. Windows 10/8.1/7