কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10/8.1/8 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড UEFI-ভিত্তিক সনি কম্পিউটারে রিসেট করবেন

“আমি আমার Sony-এ Windows 10-এর সাথে প্রি-ইনস্টল করা লগইন পাসওয়ার্ড সেট করেছি কিন্তু আমি এটি ভুলে গেছি এবং দুর্ভাগ্যবশত লগইন করার জন্য অন্য কার্যকর প্রশাসক ছিলেন। তাহলে আমার UEFI-ভিত্তিক Sony কম্পিউটারের জন্য পাসওয়ার্ড বাইপাস বা Windows 10 হারানো পাসওয়ার্ড পুনরুদ্ধার করার কোন উপায় আছে কি?”
-জেসিকা


প্রকৃতপক্ষে জেসিকার মতো অনেক উইন্ডোজ ব্যবহারকারী আছেন যারা UEFI-ভিত্তিক কম্পিউটারের সাথে পাসওয়ার্ড হারান বা ভুলে যান। সম্ভবত অনেক পাঠকই জানেন না যে UEFI আসলে কী। UEFI হল এমন কিছু যা Windows 8 এর সাথে প্রয়োগ করা হয়েছে, যা আপনাকে CD বা USB বুট করার সময় হার্ড ড্রাইভ অ্যাক্সেস করতে বাধা দেয় এবং তাই আপনার Windows পাসওয়ার্ড রিসেট করার জন্য ঐতিহ্যবাহী টুল ব্যবহার করা থেকে বিরত রাখে।

UEFI-ভিত্তিক Sony ল্যাপটপে আপনি ভুলবশত Windows 10/8.1/8 পাসওয়ার্ড ভুলে গেলে বা হারিয়ে গেলে কী করবেন? এটা বাস্তব হলে উইন্ডোজ হারিয়ে পাসওয়ার্ড রিসেট করার কোন উপায়? উত্তর অবশ্যই না। আসলে, UEFI এর সাথে কম্পিউটারে উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট করার জন্য আপনার শুধু একটি পেশাদার পাসওয়ার্ড রিসেট টুল দরকার। Windows Password Key হল একটি ওয়ার্ড লিডিং Windows পাসওয়ার্ড রিকভারি টুল যা যেকোন উইন্ডোজ কম্পিউটারে সিস্টেম রিফর্ম্যাটিং এবং রিইন্সটল না করে হারিয়ে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর এবং ইউজার পাসওয়ার্ড রিসেট করতে পারে। ডাউনলোড করুন এবং Windows 10/8.1/8 সহ UEFI-ভিত্তিক Sony VAIO-তে পাসওয়ার্ড পুনরুদ্ধার করার চেষ্টা করুন .

দ্রষ্টব্য: পুনরুদ্ধারের আগে, বুটযোগ্য ড্রাইভ বার্ন করার জন্য আপনাকে একটি ফাঁকা CD/DVD/USB-এর জন্য প্রস্তুত করতে হবে। তারপরে যেকোন অ্যাক্সেসযোগ্য কম্পিউটারে প্রোগ্রামটি ডাউনলোড এবং ইনস্টল করুন। প্রোগ্রামটি চালান এবং বুটেবল সিডি/ডিভিডি/ইউএসবি বার্ন করুন। চিন্তা করবেন না, পরবর্তী পদক্ষেপগুলি অনুসরণ করে এটি অনেক সহজ হবে।

ধাপ 1. প্রবেশযোগ্য কম্পিউটারে প্রস্তুত ব্লান্ড সিডি/ডিভিডি/ইউএসবি ঢোকান। প্রোগ্রামটি চালান এবং "CD/DVD" নির্বাচন করুন৷ অথবা “USB ফ্ল্যাশ ড্রাইভ” . এর পরে, বার্ন ক্লিক করুন৷ এগিয়ে যেতে।

কিভাবে উইন্ডোজ 10/8.1/8 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড UEFI-ভিত্তিক সনি কম্পিউটারে রিসেট করবেন

ধাপ ২. আপনার সুরক্ষিত কম্পিউটারে নতুন তৈরি সিডি/ডিভিডি/ইউএসবি প্রবেশ করান এবং এটি চালু করুন। তারপর সহায়তা টিপুন VAOCare রেসকিউর মোড বুট প্রবেশ করতে আপনার Sony-তে পর্দা BIOS সেটআপ শুরু করুন [F2] বেছে নিন সিস্টেম BIOS-এ প্রবেশ করতে।

কিভাবে উইন্ডোজ 10/8.1/8 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড UEFI-ভিত্তিক সনি কম্পিউটারে রিসেট করবেন

ধাপ 3. বুট নির্বাচন করুন৷ ট্যাব এবং বুট মোড বিকল্প পরবর্তী এন্টার টিপুন UEFI থেকে বুট মোড পরিবর্তন করতে উত্তরাধিকার এর কাছে . নিরাপত্তা-এ যান এবং নিরাপদ বুট নিষ্ক্রিয় করুন এবং পরিবর্তন সংরক্ষণ করুন। Sony পুনরায় চালু করুন এবং অ্যাসিস্ট টিপুন VAOCare রেসকিউর মোড বুট প্রবেশ করতে আবার পর্দা। মিডিয়া থেকে শুরু করুন (USB ডিভাইস/অপটিক্যাল ডিস্ক)[F11] নির্বাচন করুন ইউএসবি ড্রাইভ থেকে আপনার সোনি শুরু করতে।

কিভাবে উইন্ডোজ 10/8.1/8 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড UEFI-ভিত্তিক সনি কম্পিউটারে রিসেট করবেন

ধাপ4. আপনার কম্পিউটার USB থেকে বুট হবে এবং Windows ইনস্টলেশন নির্বাচন করুন এবং পরবর্তী ক্লিক করুন . তারপর Windows পাসওয়ার্ড সরান ক্লিক করুন৷ এবং তারপর পরবর্তী . পরবর্তী ক্লিক করুন আবার নিশ্চিতকরণ করতে। তারপর আপনার পাসওয়ার্ড সফলভাবে মুছে ফেলা হবে৷

টিপ্স: আপনি যদি এখনও আপনার কম্পিউটারে পাসওয়ার্ড সেট করতে চান, আপনি একটি নতুন অ্যাডমিন অ্যাকাউন্ট তৈরি করুন ক্লিক করতে পারেন এটা তৈরী করতে. কিভাবে উইন্ডোজ 10/8.1/8 হারিয়ে যাওয়া পাসওয়ার্ড UEFI-ভিত্তিক সনি কম্পিউটারে রিসেট করবেন

এখন আপনি UEFI-ভিত্তিক Sony কম্পিউটারে Windows 10/8.1/8 পাসওয়ার্ড রিসেট করতে সফল হয়েছেন। আপনার যদি কোন প্রশ্ন থাকে, আপনি মন্তব্য বিভাগে এটি ছেড়ে যেতে পারেন. আমরা যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেব।


  1. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

  2. ফিক্স:উইন্ডোজ 10/8/8.1 এ কার্নেল সিকিউরিটি চেক ব্যর্থতা

  3. কিভাবে Windows 10/8/7/Vista-এ পাসওয়ার্ড রিসেট করবেন যদি আপনি এটি ভুলে যান!

  4. Windows 10/8/8.1-এ আপডেটগুলি সীমিত করতে ইথারনেট এবং ওয়াই-ফাই সংযোগগুলিকে মিটারড হিসাবে কীভাবে সেট করবেন