কম্পিউটার

কীভাবে একটি ম্যাকে উইন্ডোজ ইউএসবি ইনস্টলার তৈরি করবেন

সেই দিনগুলি চলে গেছে যখন আপনি শুধুমাত্র একটি সিডি/ডিভিডির মাধ্যমে আপনার উইন্ডোজ ইনস্টল করতে পারেন। পরিবর্তে, ইউএসবি ইনস্টলারটি ধীরে ধীরে উইন্ডোজ কম্পিউটার ইনস্টল বা মেরামতের জন্য পছন্দের পদ্ধতি হয়ে উঠেছে। আসলে, কিছুটা সৃজনশীলতার সাথে, আপনি সরাসরি আপনার ম্যাক থেকেই একটি উইন্ডোজ ইউএসবি ইনস্টলার তৈরি করতে পারেন।

এবং এই নিবন্ধে, আমরা এটি করার জন্য সঠিক ধাপে ধাপে পদ্ধতিতে ডুব দেব। চল শুরু করি.

কিভাবে ম্যাকে একটি উইন্ডোজ ইউএসবি ইনস্টলার তৈরি করবেন

আপনি যদি আগে কখনও Windows এ একটি বুটযোগ্য USB স্টিক ইনস্টলার তৈরি করে থাকেন, তাহলে সাধারণ প্রক্রিয়াটি হল যে আপনাকে প্রথমে Microsoft এর অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠা থেকে Windows ISO ফাইলটি পেতে হবে এবং তারপর এই ISO ফাইলটিকে আপনার USB স্টিকে বার্ন করতে হবে।

যাইহোক, আপনি যদি একজন ম্যাক ব্যবহারকারী হন তবে আপনি ISO ফাইলটি ম্যানুয়ালি ডাউনলোড করার প্রক্রিয়াটি এড়িয়ে যেতে পারেন এবং একটি স্বয়ংক্রিয় সরঞ্জামকে আপনার জন্য সবকিছু পরিচালনা করতে দিন। PassFab 4Winkey-এর সাহায্যে আপনার উইন্ডোজ অ্যাকাউন্ট পুনরুদ্ধার করার জন্য ডিজাইন করা একটি বিনামূল্যের ম্যাক ইউটিলিটি, আপনি এটি সহজেই করতে পারেন। যদিও অ্যাপটি বিশেষভাবে অ্যাকাউন্ট পুনরুদ্ধারের জন্য তৈরি করা হয়েছিল, অ্যাপটিতে অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে একটি বুটযোগ্য USB স্টিক তৈরি করতে সাহায্য করতে পারে।

অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করার পরে, ন্যূনতম 16GB আকারের একটি খালি USB স্টিক প্লাগ ইন করুন এবং তারপরে অ্যাপটি চালু করুন। তারপর USB ফ্ল্যাশ ড্রাইভ নির্বাচন করুন৷ রেডিও বক্স, এবং বার্ন এ ক্লিক করুন .

আপনি এটি করার সাথে সাথে ট্রায়াল সংস্করণের সীমাবদ্ধতা সম্পর্কে একটি নতুন ডায়ালগ বক্স খুলবে। ভাগ্যক্রমে, ট্রায়াল সংস্করণ আপনাকে উইন্ডোজ আইএসও ফাইল ডাউনলোড এবং বার্ন করতে দেবে। বার্ন এ ক্লিক করুন প্রক্রিয়ার সাথে এগিয়ে যেতে।

কীভাবে একটি ম্যাকে উইন্ডোজ ইউএসবি ইনস্টলার তৈরি করবেন

পুরো জিনিসটিতে কিছুটা সময় লাগতে পারে, কারণ PassFab প্রথমে উইন্ডোজ ফাইলগুলি ডাউনলোড করবে এবং তারপরে ISO-কে USB-এ বার্ন করবে—সবকিছু এককভাবে।

তবে আশ্বস্ত থাকুন, আপনার USB স্টিকটি কয়েক মিনিটের মধ্যে তৈরি হয়ে যাবে এবং সেখান থেকে আপনাকে যা করতে হবে তা হল আপনার পিসিতে নতুন তৈরি USB স্টিকটি প্লাগ করুন এবং ইনস্টলেশন সম্পূর্ণ করুন৷

ম্যাকে একটি Windows USB ইনস্টলার তৈরি করা 

আপনার ম্যাকে একটি উইন্ডোজ ইউএসবি ইনস্টলার তৈরি করা সহজ ছিল না। PassFab অ্যাপের মাধ্যমে, আপনি এখন এটি নিজের জন্য দেখতে পারেন। যদিও এই পদ্ধতিটি সমস্ত ম্যাকগুলিতে কাজ করবে, আপনি যদি একটি পুরানো ইন্টেল-ভিত্তিক ম্যাক ব্যবহার করেন তবে আপনি বুট ক্যাম্পের মাধ্যমে একটি উইন্ডোজ ইউএসবি ইনস্টলারও তৈরি করতে পারেন—একটি বিনামূল্যের অ্যাপ যা যৌথভাবে মাইক্রোসফ্ট এবং অ্যাপল এই উদ্দেশ্যে তৈরি করেছে৷

  1. কিভাবে বুটেবল উইন্ডোজ 11 ইউএসবি ড্রাইভ তৈরি করবেন

  2. লিনাক্সে কীভাবে বুটযোগ্য উইন্ডোজ 10 ইউএসবি তৈরি করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 ইউএসবি বুটেবল ড্রাইভ তৈরি করবেন

  4. কিভাবে একটি বুটযোগ্য উইন্ডোজ 11 ইউএসবি ড্রাইভ তৈরি করবেন