কম্পিউটার

Microsoft প্যাচ মঙ্গলবারের আগে Windows 11-এ USB, Edge সমস্যাগুলি সমাধান করে

মাইক্রোসফ্ট KB5016691 এর একটি ঐচ্ছিক পূর্বরূপ প্রকাশ করেছে, যা উত্পাদন (নন-উইন্ডোজ ইনসাইডার) বিল্ড নম্বরকে 22000.918 এ আপডেট করে। এই আপডেটটি সেপ্টেম্বরের প্যাচ মঙ্গলবারের আগে আসে, এবং আপাতত একটি ঐচ্ছিক আপডেট থেকে যায় (আপনি সেটিংস>উইন্ডোজ আপডেট>অ্যাডভান্সড অপশন>ঐচ্ছিক আপডেটে গিয়ে এটি পেতে পারেন)। সাধারণ কিছু ছোটখাট সংশোধনের পাশাপাশি, এই ক্রমবর্ধমান আপডেট কিছু সম্ভাব্য বিরক্তিকর সমস্যার সমাধান করে:

  • ইউএসবি প্রিন্টিংয়ের সাথে সম্পর্কিত একটি সমস্যার সমাধান করে যা আপনার প্রিন্টারটি পুনরায় চালু করার পরে বা এটি পুনরায় ইনস্টল করার পরে ত্রুটিপূর্ণ হতে পারে।
  • একটি সমস্যার সমাধান করে যা Windows 11 SE কে কিছু Microsoft Store অ্যাপ্লিকেশনকে বিশ্বাস করা থেকে বাধা দেয়। এটি আপনাকে অবিশ্বস্ত অ্যাপ ডাউনলোড করা থেকে বাধা দিতে পারে।
  • একটি সমস্যার সমাধান করে যার কারণে কিছু ব্লুটুথ অডিও হেডসেটগুলি একটি অগ্রগতি বার সমন্বয়ের পরে বাজানো বন্ধ করতে পারে৷
  • একটি পরিচিত সমস্যার সমাধান করে যার কারণে আপনি যখন IE মোড ব্যবহার করেন তখন Microsoft Edge সাড়া দেওয়া বন্ধ করে দেয়। এই সমস্যাটি আপনাকে একটি ডায়ালগের সাথে ইন্টারঅ্যাক্ট করতেও বাধা দেয়।

এছাড়াও, নন-সিকিউরিটি আপডেট তিনটি নতুন মানের উন্নতি যোগ করে:

  • নতুন! আইটি প্রশাসকদের দূরবর্তীভাবে ভাষা এবং ভাষা-সম্পর্কিত বৈশিষ্ট্য যোগ করার ক্ষমতা দেয়। উপরন্তু, তারা এখন বেশ কিছু এন্ডপয়েন্ট ম্যানেজার জুড়ে ভাষার পরিস্থিতি পরিচালনা করতে পারে। 
  • নতুন! আপনি যদি সার্ভার মেসেজ ব্লক (এসএমবি) কম্প্রেশন কনফিগার করে থাকেন তাহলে ফাইলের আকার নির্বিশেষে কম্প্রেস করে।
  • নতুন! র‍্যানসমওয়্যার এবং অ্যাডভান্স অ্যাটাক শনাক্ত ও বাধা দেওয়ার জন্য এন্ডপয়েন্টের ক্ষমতার জন্য Microsoft ডিফেন্ডারকে উন্নত করে।

এই আপডেটটি 16ই আগস্ট রিলিজ প্রিভিউ চ্যানেলে প্রকাশিত একই আপডেট, কিন্তু এখন প্রোডাকশন মেশিনে একটি বিকল্পে উপলব্ধ। (নিওউইনের মাধ্যমে)


  1. কিভাবে উইন্ডোজ, অ্যাপল এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ আপডেট করবেন

  2. Windows 11 এ CCleaner Microsoft Edge এড়িয়ে গেছে?

  3. মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ 11 আপডেটের পরে কাজ করছে না

  4. নভেম্বর 2022:মাইক্রোসফ্ট প্যাচ মঙ্গলবার পর্যালোচনা