কম্পিউটার

ডেভ চ্যানেল উইন্ডোজ 11 ইনসাইডার প্রিভিউ বিল্ড 25163 পরীক্ষা করে নতুন টাস্কবার ওভারফ্লো মেনু

মাইক্রোসফট উইন্ডোজ 11 ইনসাইডার প্রিভিউ বিল্ড 25163 ডেভ চ্যানেলে প্রকাশ করেছে। এই নতুন বিল্ডটি একটি নতুন টাস্কবার ওভারফ্লো অভিজ্ঞতা, একটি আপডেট করা ফাইল শেয়ার করার অভিজ্ঞতা এবং স্থানীয় ফাইলগুলিকে OneDrive-এ শেয়ার করার জন্য পরিবর্তন এনেছে। এছাড়াও একটি নতুন মাইক্রোসফ্ট স্টোর আপডেট অন্তর্ভুক্ত রয়েছে। আপনার যা জানা দরকার তা এখানে।

প্রথমত সবচেয়ে বড় পরিবর্তন, টাস্কবার ওভারফ্লো মেনু। যখন আপনার স্ক্রিনে স্থান সীমিত হতে পারে তখন এই অভিজ্ঞতাটি অ্যাপগুলি স্যুইচ করা এবং লঞ্চ করা সহজ করতে সহায়তা করে৷ এটি একটি (... ) যোগ করে আপনার টাস্কবারের শেষে অন্যান্য খোলা অ্যাপগুলি দেখার জন্য যখন খুব বেশি চলছে। এখানে মাইক্রোসফ্টের বর্ণনা রয়েছে, এবং মনে রাখবেন যে আপনি এই ওভারফ্লো মেনু থেকে সরাসরি অ্যাপগুলি পিন করতে পারেন, এবং জাম্পলিস্ট এবং একটি বর্ধিত UI উপভোগ করতে পারেন। (স্পয়লার সতর্কতা, এটি উইন্ডোজ 10-এ একটি নতুন উইন্ডোজ 11 চেহারার মতো।)

ডেভ চ্যানেল উইন্ডোজ 11 ইনসাইডার প্রিভিউ বিল্ড 25163 পরীক্ষা করে নতুন টাস্কবার ওভারফ্লো মেনু

এখন, উন্নত আশেপাশে ভাগ করে নেওয়ার জন্য এবং OneDrive-এর সাথে স্থানীয় ফাইলগুলি ভাগ করার জন্য টুইকগুলি। এটি উইন্ডোজ ইনসাইডার বিটা চ্যানেলে যা পরীক্ষা করা হয়েছিল তার অনুরূপ। কাছাকাছি ডিভাইসগুলি আবিষ্কার করতে ব্লুটুথের সাথে UDP (নেটওয়ার্ককে প্রাইভেট সেট করতে হবে) ব্যবহার করে কাছাকাছি শেয়ারিং উন্নত করা হয়েছে৷ আপনি এখন ডেস্কটপ পিসি সহ আরও ডিভাইস আবিষ্কার করতে এবং ভাগ করতে সক্ষম হবেন৷ OneDrive-এ স্থানীয় ফাইলগুলি ভাগ করে নেওয়ার অন্যান্য বৈশিষ্ট্য সম্পর্কে এখানে আরও রয়েছে।

ডেভ চ্যানেল উইন্ডোজ 11 ইনসাইডার প্রিভিউ বিল্ড 25163 পরীক্ষা করে নতুন টাস্কবার ওভারফ্লো মেনু

মাইক্রোসফ্ট স্টোর আপডেটের জন্য, সংস্করণ 22206.1401.2.0 আপনাকে আরও ভালভাবে ব্রাউজ করতে এবং আপডেট করা মূল্য ডিজাইনের সাথে অনুসন্ধান করতে সহায়তা করবে৷ মাইক্রোসফ্ট দামের পরিবর্তনগুলি বোঝা সহজ করে দিয়েছে, তাই একটি নতুন অ্যাপ, গেম বা চলচ্চিত্র অনুসন্ধান করার সময় আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য থাকতে পারে৷ দোকানে একটি নতুন ড্রপডাউন মেনুও রয়েছে যাতে আপনি একটি গেমের বিভিন্ন সংস্করণ খুঁজে পেতে পারেন৷

ডেভ চ্যানেল উইন্ডোজ 11 ইনসাইডার প্রিভিউ বিল্ড 25163 পরীক্ষা করে নতুন টাস্কবার ওভারফ্লো মেনু

এখানে এই বিল্ডে সংশোধন করা হয়েছে. ন্যায্য সতর্কীকরণ, অপারেটিং সিস্টেমের অনেকগুলি মূল ক্ষেত্র কভার করে অনেকগুলি রয়েছে৷

হায়, আমরা পরিচিত সমস্যা নিয়ে শেষ পর্যন্ত পৌঁছেছি। এসকিউএল সার্ভার ম্যানেজমেন্ট স্টুডিও কিছু অভ্যন্তরীণ জন্য চালু করতে ব্যর্থ হয় যেখানে একটি দম্পতি আছে. এছাড়াও, যে গেমগুলি ইজি অ্যান্টি-চিট ব্যবহার করে আপনার পিসি ক্র্যাশ হতে পারে। ফাইল এক্সপ্লোরারের উপরের তীরটি ভুলভাবে সংযোজন করা হয়েছে, ফাইল এক্সপ্লোরারের বডিতে হালকা মোড ডার্ক মোডে দেখা যাচ্ছে, নোটিফিকেশন ব্যাজগুলি ভুলভাবে সংযোজন করা হচ্ছে এবং লাইভ ক্যাপশনের সাথে চলমান সমস্যা তালিকার বাইরে রয়েছে।

ফাউ! ওটা একটা দুষ্টু! শুভ ডাউনলোড, উইন্ডোজ ইনসাইডার!


  1. Microsoft বিটা এবং ডেভ চ্যানেলগুলিকে Windows 11 Insider Preview Build 22581 দিয়ে একত্রিত করে

  2. উইন্ডোজ 11 ইনসাইডার বিল্ড 22598 ডিফল্ট ব্যাকগ্রাউন্ড হিসাবে উইন্ডোজ স্পটলাইট পরীক্ষা করে, ডেভ চ্যানেলে মিডিয়া প্লেয়ারের উন্নতি যোগ করে

  3. Microsoft উইন্ডোজ 11 ইনসাইডার বিল্ড 25227 ডেভ চ্যানেলে প্রকাশ করেছে

  4. Windows 11 ইনসাইডার রিলিজ প্রিভিউ চ্যানেল একটি নতুন বিল্ড পেয়েছে - 22000.1163