কম্পিউটার

Dev Channel Build 25120 Windows 11 ডেস্কটপে একটি সার্চ বক্স পরীক্ষা করে

উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে চ্যানেলগুলিতে "বিভক্ত" হওয়ার পর দ্বিতীয় বড় বিল্ডটি এসেছে। এখন নিজের মত করে দাঁড়িয়ে, এবং মাইক্রোসফটের জন্য বিনামূল্যে, Windows 11 ডেভ চ্যানেল উইন্ডোজ ডেস্কটপে একটি নতুন সার্চ বক্স বিকল্প চালু করছে।

একটি অনুস্মারক হিসাবে, যেহেতু দেব চ্যানেল ধারণা এবং ধারণাগুলি পরীক্ষা করে, এর অর্থ এই নয় যে এই ডেস্কটপ অনুসন্ধান বাক্সটি ভবিষ্যতের উইন্ডোজ রিলিজে সবার কাছে রোল আউট হবে৷ মাইক্রোসফ্ট সেই অগ্রগতি সম্পর্কে সতর্ক করে এবং এই বিল্ডটি রিবুট এবং ইনস্টল করার পরেও, সমস্ত উইন্ডোজ ইনসাইডার এই বৈশিষ্ট্যটি দেখতে পাবে না। যাইহোক, এটি আজকের চেঞ্জলগ অনুযায়ী "Windows ডেস্কটপে লাইটওয়েট ইন্টারেক্টিভ কন্টেন্ট প্রকাশ করার" Microsoft এর নতুন মডেলের অংশ বলে মনে হচ্ছে৷

ডেস্কটপের মাঝখানে সার্চ বক্সটি কীভাবে সারফেস করে এবং পরিচ্ছন্নভাবে বসবাস করে তা আপনি দেখতে পাচ্ছেন। এটি MacOS-এর স্পটলাইট বৈশিষ্ট্যের খুব মনে করিয়ে দেয়, এবং 2017 সালে উইন্ডোজ 10 রেডস্টোন 4-এ প্রথম টিজ করা ফ্লোটিং সার্চ বারটি কিছুটা। এবং "আরো বিকল্প দেখান" এবং "অনুসন্ধান দেখান" বিকল্পটি টগল করে।

Dev Channel Build 25120 Windows 11 ডেস্কটপে একটি সার্চ বক্স পরীক্ষা করে

সামগ্রিকভাবে, এই অনুসন্ধান বাক্সটি এজ এবং অন্যান্য অনলাইন বিষয়বস্তু খোলার একটি দ্রুত উপায় বলে মনে হচ্ছে, এবং আমরা নিশ্চিত যে কিছু লোক এটি পছন্দ করবে -- তবে মনে হচ্ছে এইরকম আরও কিছু শীঘ্রই হতে পারে৷ চেঞ্জলগে, উইন্ডোজ ডেস্কটপে ইন্টারেক্টিভ বিষয়বস্তু সম্পর্কে কথা বলার সময় মাইক্রোসফ্ট এটিকে "এই এলাকায় প্রথম অনুসন্ধান" হিসাবে উল্লেখ করেছে। যদিও এটা শুধুই জল্পনা। এখানে চেঞ্জলগ থেকে অন্যান্য নোট রয়েছে৷

এই রিলিজে তিনটি পরিচিত সমস্যা রয়েছে। প্রথমত, ইজি অ্যান্টি-চিট ব্যবহার করে এমন কিছু গেম ক্র্যাশ হতে পারে বা আপনার পিসিকে বাগ চেক করতে পারে। দ্বিতীয়টিতে, পূর্ণ স্ক্রীনে কিছু অ্যাপ (যেমন, ভিডিও প্লেয়ার) লাইভ ক্যাপশনগুলি দৃশ্যমান হতে বাধা দেয়। সবশেষে, কিছু অ্যাপ স্ক্রীনের উপরের দিকে অবস্থান করে এবং লাইভ ক্যাপশন চালানোর আগে বন্ধ হয়ে যায় সেগুলি উপরের দিকে থাকা লাইভ ক্যাপশন উইন্ডোর পিছনে আবার লঞ্চ হবে।

আপনি যদি রিলিজটি ম্যানুয়ালি ডাউনলোড এবং ক্লিন-ইনস্টল করতে চান তবে এই বিল্ডের জন্য ISO ফাইলগুলিও উপলব্ধ। শুভ ডাউনলোড, উইন্ডোজ ইনসাইডার!


  1. (ভিডিও) ডেভ চ্যানেল বিল্ড 22557 এর সাথে হ্যান্ডস-অন:উইন্ডোজ 11-এর কিছু বড় বৈশিষ্ট্য প্রয়োজন

  2. একটি নতুন অনুসন্ধান উইজেট হল সাম্প্রতিক লুকানো উইন্ডোজ 11 ডেভ চ্যানেল বৈশিষ্ট্য

  3. Windows 11 Build 25131 বেশ কিছু Microsoft Store আপডেট সহ ডেভ চ্যানেলে হিট করেছে

  4. উইন্ডোজ 11 বিল্ড 25174.1000 দেব চ্যানেলে হিট করেছে