কম্পিউটার

Windows 11 এ আপনার মাউস কার্সারের রঙ কিভাবে পরিবর্তন করবেন

আপনি যখন Windows 11-এ আপনার মাউস কার্সার রঙের সেটিংস পরিবর্তন করতে চান তখন আপনি কী করবেন?

Windows 10 আপনার মাউস সেটিংস কাস্টমাইজ করার জন্য প্রচুর উপায় রয়েছে। Windows 11-এ, আপনি যদি আপনার মাউস কার্সারকে বেগুনি বা অন্য রঙে পরিবর্তন করতে চান তবে এই নির্দেশিকা অনুসরণ করুন..

আপনার মাউস কার্সারের রঙ পরিবর্তন করা আপনার Windows 11 পিসিতে আপনার নিজস্ব ব্যক্তিগত শৈলী আনতে পারে। এখানে কি করতে হবে।

আপনার মাউস কার্সারের রঙ পরিবর্তন করুন

প্রথমে আপনাকে Windows সেটিংস খুলতে হবে, আপনি Windows কী + I ব্যবহার করতে পারেন কীবোর্ড শর্টকাট, অথবা আপনি স্টার্ট মেনুতে ডান-ক্লিক করতে পারেন এবং সেটিংস নির্বাচন করতে পারেন . আপনাকে অ্যাক্সেসিবিলিটি এ যেতে হবে মাউস পয়েন্টার এবং স্পর্শ-এ মাউস কার্সারের রঙ পরিবর্তন করতে .

Windows 11 এ আপনার মাউস কার্সারের রঙ কিভাবে পরিবর্তন করবেন

অ্যাক্সেসিবিলিটি> মাউস পয়েন্টার এ যান এবং স্পর্শ করুন . মাউস পয়েন্টার এবং স্পর্শে , মাউস পয়েন্টার শৈলী প্রসারিত করতে ক্লিক করুন এবং কাস্টম বেছে নিন .

Windows 11 এ আপনার মাউস কার্সারের রঙ কিভাবে পরিবর্তন করবেন

একবার আপনি কাস্টম নির্বাচন করুন , আপনি ৮টি প্রস্তাবিত রঙের মধ্যে একটি বেছে নিতে পারেন নীচে দেখানো হয়েছে অথবা প্লাস (+) ক্লিক করুন একটি কাস্টম রঙ চয়ন করতে আপনার মাউস কার্সার পরিবর্তন করার জন্য বোতাম৷

Windows 11 এ আপনার মাউস কার্সারের রঙ কিভাবে পরিবর্তন করবেন

একবার আপনি প্লাস (+) ক্লিক করুন বোতাম, একটি রঙ প্যালেট পপ আপ হবে. এখানে, আপনি দেখানো হিসাবে বৃত্ত ব্যবহার করে আপনার মাউস কার্সারকে একটি নির্দিষ্ট রঙে (আমার বেগুনি সংস্করণ) পরিবর্তন করতে পারেন। আপনার কাজ শেষ হলে, সম্পন্ন এ ক্লিক করুন .

Windows 11 এ আপনার মাউস কার্সারের রঙ কিভাবে পরিবর্তন করবেন

দুর্ভাগ্যবশত, Microsoft সিদ্ধান্ত নিয়েছে যে একটি কাস্টম মাউস রঙ নির্বাচন করার সময়, হালকা রঙের জন্য কালো এবং গাঢ় রঙের জন্য সাদার মধ্যে মাউসের সীমানা স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হবে৷

মাইক্রোসফ্টের রঙ পছন্দগুলির একটি বিভ্রান্তিকর অংশ হল বেগুনি রঙের একটি সাদা মাউস কার্সার সীমানা এবং গোলাপী একটি কালো মাউস কার্সার সীমানা রয়েছে। একটি বেগুনি মাউস কার্সারের আমার স্বপ্নকে অন্য একটি উইন্ডোজ আপডেটের জন্য অপেক্ষা করতে হবে৷

একবার আপনি সম্পন্ন ক্লিক করুন৷ , আপনার পরিবর্তন স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত হবে. সেটিংস বন্ধ করুন যখন আপনি সম্পন্ন করেন।

তুমি কি উত্তেজিত? Windows 11 এ ব্যবহার করার জন্য এখন আপনার নিজস্ব কাস্টম মাউস কার্সার রঙ আছে!

দ্রুত পরামর্শ:আপনার মাউস কার্সারের আকারও পরিবর্তন করুন

একবার আপনি আপনার মাউস কার্সারের রঙ পরিবর্তন করলে, আপনি আপনার মাউস কার্সারের আকারও পরিবর্তন করতে চাইতে পারেন। প্রস্তাবিত রং এর নিচে এবং অন্য রঙ চয়ন করুন বিভাগে, আপনি আপনার মাউস কার্সার আকার চয়ন করতে পারেন. আকার ব্যবহার করুন আপনার পছন্দের মাউস কার্সার আকার সেট করতে স্লাইডার৷

Windows 11 এ আপনার মাউস কার্সারের রঙ কিভাবে পরিবর্তন করবেন

একবার আপনি শেষ হয়ে গেলে, Windows সেটিংস বন্ধ করুন৷ .

আপনি একবার রঙ পরিবর্তন করার পরে আপনার মাউস কার্সারের আকার পরিবর্তন করার সিদ্ধান্ত নিন বা না করুন, আপনি এখন আপনার পিসিতে Microsoft টিম সহ Microsoft 365 অ্যাপ জুড়ে আপনার কাস্টম মাউস কার্সার ব্যবহার করতে পারেন।

আপনি কি আপনার উইন্ডোজ 11 পিসিতে একটি ভিন্ন মাউস কার্সার রঙ এবং আকার ব্যবহার করেন? আপনি এমনকি আপনার বিকল্প ছিল জানেন? আপনার Windows 11 মাউস সেটিংস কাস্টমাইজ করতে আপনি কোন অ্যাপ ব্যবহার করেন তা মন্তব্যে আমাদের জানান!


  1. কিভাবে Windows 11 বা Windows 10 এ আপনার কার্সার কাস্টমাইজ করবেন

  2. Windows 10 এ মাউসের সংবেদনশীলতা কীভাবে পরিবর্তন করবেন

  3. Windows 11 এ মাউসের সংবেদনশীলতা/DPI কিভাবে পরিবর্তন করবেন? মাউস সংবেদনশীলতা বৃদ্ধি উইন্ডোজ 11?

  4. Windows 11 এ টাস্কবারের রঙ কিভাবে পরিবর্তন করবেন?