কম্পিউটার

Windows 10 বা Windows 11 এ কিভাবে পাসওয়ার্ড সুরক্ষা শেয়ারিং বন্ধ করবেন

পাসওয়ার্ড সুরক্ষিত শেয়ারিং Windows-এর একটি বৈশিষ্ট্য যা আপনার কম্পিউটার ফাইলগুলি অ্যাক্সেস করা থেকে অন্যান্য Windows ব্যবহারকারীদের বন্ধ করতে সাহায্য করে। প্রায় সব ক্ষেত্রেই, এটি কাজে আসে যখন আপনার Windows কম্পিউটারে একাধিক অ্যাকাউন্ট থাকে (যা বেশিরভাগই সম্ভব হয় আলাদা ব্যবহারকারী অ্যাকাউন্ট সেট আপ করার মাধ্যমে।), এবং আপনি আপনার পিসিতে অননুমোদিত অ্যাক্সেস রোধ করতে চান।

কিছু ক্ষেত্রে, তবে, আপনাকে এই নিয়মটি ওভাররাইড করতে হতে পারে। উদাহরণস্বরূপ, যদি আপনার কাছে একটি সাধারণ কাজের কম্পিউটার থাকে এবং আপনি একাধিক ব্যক্তি অ্যাকাউন্টটি অ্যাক্সেস করতে চান, তাহলে আপনাকে আপনার উইন্ডোজে পাসওয়ার্ড সুরক্ষা ভাগ করে নেওয়ার বৈশিষ্ট্যটি বন্ধ করতে হতে পারে। আপনি কিভাবে শুরু করতে পারেন তা এখানে।

Windows 10 বা Windows 11 এ কিভাবে পাসওয়ার্ড সুরক্ষা শেয়ারিং বন্ধ করবেন

আপনার উইন্ডোজে পাসওয়ার্ড সুরক্ষা বন্ধ করা একটি খুব সহজবোধ্য ব্যাপার। আপনাকে যা করতে হবে তা হল কন্ট্রোল প্যানেলে অ্যাক্সেস করুন—আপনার Windows হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সেটিংস পরিবর্তন করার জন্য একটি কেন্দ্রীয় হাব—এবং নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট মেনু এ যান অনুসন্ধান বার, 'কন্ট্রোল প্যানেল' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন।
  2. নেটওয়ার্ক এবং ইন্টারনেট -> নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার নির্বাচন করুন .
  3. বাম দিকের প্যানেল থেকে, উন্নত শেয়ারিং সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন .
  4. সমস্ত নেটওয়ার্ক প্রসারিত করুন ট্যাবে, পাসওয়ার্ড সুরক্ষিত শেয়ারিং বন্ধ করুন নির্বাচন করুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এ ক্লিক করুন৷ .

Windows 10 বা Windows 11 এ কিভাবে পাসওয়ার্ড সুরক্ষা শেয়ারিং বন্ধ করবেন

পাসওয়ার্ড সুরক্ষিত ভাগ করে নেওয়ার বৈশিষ্ট্যটি সফলভাবে এইভাবে বন্ধ হয়ে যাবে, ব্যবহারকারীদের সহজেই বিভিন্ন অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে দেয়৷

Run এর মাধ্যমে পাসওয়ার্ড সুরক্ষা শেয়ারিং বন্ধ করুন

কোনো কারণে যদি উপরের পদ্ধতিটি ব্যর্থ হয়, তাহলে আপনি উইন্ডোজ রেজিস্ট্রির মাধ্যমে পাসওয়ার্ড সুরক্ষা ভাগাভাগি নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন। এখানে কিভাবে:

  1. স্টার্ট মেনু এ যান অনুসন্ধান বার, 'রান' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন।
  2. রানে ডায়ালগ বক্স, কন্ট্রোল টাইপ করুন 'userpasswords2' এবং চাপুন Enter .
  3. ব্যবহারকারীর অ্যাকাউন্ট চালু করা হবে। এখন, এই কম্পিউটার বিভাগের জন্য ব্যবহারকারীদের অধীনে , অতিথি-এ ক্লিক করুন .
  4. পাসওয়ার্ড রিসেট করুন… নির্বাচন করুন , নতুন পাসওয়ার্ড এবং পাসওয়ার্ড নিশ্চিত করুন ক্ষেত্রটি খালি রাখুন এবং ঠিক আছে এ ক্লিক করুন .

যেহেতু আপনি ব্যবহারকারীর পাসওয়ার্ড নিষ্ক্রিয় করেছেন, পাসওয়ার্ড সুরক্ষিত ভাগ করার বৈশিষ্ট্যটি এর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় হয়ে যাবে৷

Windows 10 বা Windows 11-এ পাসওয়ার্ড সুরক্ষিত শেয়ারিং বন্ধ করা

এটাই, লোকেরা। এই এটা সম্পর্কে. আমরা আশা করি আপনি Windows পাসওয়ার্ড সুরক্ষিত ভাগাভাগি সহজে নিষ্ক্রিয় করতে সক্ষম হয়েছেন যদিও এই দুটি পদ্ধতিতে।


  1. Windows 11 এ ডেলিভারি অপ্টিমাইজেশান কিভাবে বন্ধ করবেন

  2. Windows 10 এ ন্যারেটর কিভাবে বন্ধ করবেন

  3. Windows 10 এ বর্ণনাকারীকে কীভাবে বন্ধ করবেন

  4. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন