কম্পিউটার

Windows 11 এ ডেলিভারি অপ্টিমাইজেশান কিভাবে বন্ধ করবেন

ডেলিভারি অপ্টিমাইজেশান হল একটি উইন্ডোজ বৈশিষ্ট্য যা আপনাকে আপনার আপডেটগুলি দ্রুত এবং সহজে ডাউনলোড করতে সাহায্য করে৷ এটি মাইক্রোসফ্ট ছাড়াও উত্সগুলি থেকে আপডেটগুলি প্রদান করে কাজ করে - ফলস্বরূপ আপডেটগুলি পাওয়ার জন্য প্রয়োজনীয় ব্যান্ডউইথ বা সময় হ্রাস করে৷

আপনি যদি মিটারযুক্ত সংযোগ ব্যবহার করেন তবে এটি একটি সমস্যা হতে পারে। এই কারণেই কিছু ক্ষেত্রে, আসলে, আপনার উইন্ডোজে ডেলিভারি অপ্টিমাইজেশন অক্ষম করা ভাল হতে পারে। আসুন জেনে নিই কিভাবে।

সেটিংসের মাধ্যমে ডেলিভারি অপ্টিমাইজেশন বন্ধ করুন

সেটিংস অ্যাপ খুলতে, স্টার্ট মেনু-এ যান অনুসন্ধান বার, 'সেটিংস' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন। বিকল্পভাবে, Windows কী + I টিপুন .

এখন আপডেট এবং নিরাপত্তা-এ যান বিভাগ এবং উন্নত বিকল্পগুলি নির্বাচন করুন . তারপর ডেলিভারি অপ্টিমাইজেশান-এ ক্লিক করুন নিচের লিঙ্ক।

ডেলিভারি অপ্টিমাইজেশন বন্ধ করতে, টগল বন্ধ করুন "অন্যান্য পিসি থেকে ডাউনলোডের অনুমতি দিন" আপনার পিসিতে বোতাম। এটি তখন আপনার উইন্ডোজকে নন-উইন্ডোজ উৎস থেকে আপডেট ডাউনলোড করা বন্ধ করবে।

Windows 11 এ ডেলিভারি অপ্টিমাইজেশান কিভাবে বন্ধ করবেন

মিটারযুক্ত সংযোগের মাধ্যমে ডেলিভারি অপ্টিমাইজেশান অক্ষম করুন

আপনি যখন একটি মিটারযুক্ত সংযোগে থাকেন, তখন আপনার অপারেটিং সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে বিতরণ অপ্টিমাইজেশন অক্ষম করে। তাই আপনাকে যা করতে হবে তা হল মিটারযুক্ত সংযোগ সক্ষম করা আপনার ইথারনেট সেটিংসের মাধ্যমে বৈশিষ্ট্য। এটি করুন, এবং আপনি সহজেই আপনার পিসিতে ডেলিভারি অপ্টিমাইজেশন অক্ষম করতে সক্ষম হবেন। এখানে কিভাবে.

  1. উইন্ডোজ সেটিংস খুলুন।
  2. নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ যান বিভাগ এবং আপনি একটি মিটারযুক্ত সংযোগ হিসাবে সেট করতে চান এমন নেটওয়ার্ক নির্বাচন করুন৷
  3. মিটারযুক্ত সংযোগের জন্য বোতামে টগল করুন .

Windows 11 এ ডেলিভারি অপ্টিমাইজেশান কিভাবে বন্ধ করবেন

এটাই. এটি করুন এবং এখন থেকে আপনি যতবার একটি মিটারযুক্ত সংযোগে থাকবেন আপনার উইন্ডোজ ডেলিভারি অপ্টিমাইজেশানটি অক্ষম করবে৷

উইন্ডোজে ডেলিভারি অপ্টিমাইজেশান অক্ষম করা হচ্ছে

ডেলিভারি অপ্টিমাইজেশান হল একটি উইন্ডোজ বৈশিষ্ট্য যা আপনার পিসির আপডেটের ডাউনলোডের গতি বাড়িয়ে দেয়। নিজের মধ্যে একটি ভাল বৈশিষ্ট্য, তবে আপনার কাছে সীমিত পরিমাণ ডেটা থাকলে এটি সমস্যা সৃষ্টি করতে পারে। আশা করি, এই সংক্ষিপ্ত নির্দেশিকা আপনাকে আপনার পিসিতে কোনো ঝামেলা ছাড়াই ডেলিভারি অপ্টিমাইজেশান বন্ধ করতে সাহায্য করেছে এবং ফলস্বরূপ আপনার ডেটা সংরক্ষণ করেছে৷


  1. Windows 10 এ ন্যারেটর কিভাবে বন্ধ করবেন

  2. Windows 10 এ বর্ণনাকারীকে কীভাবে বন্ধ করবেন

  3. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন

  4. Windows 11 এ কিভাবে ডেলিভারি অপ্টিমাইজেশান বন্ধ করবেন