কম্পিউটার

Windows-এর জন্য DirectStorage API এখন আউট হয়ে গেছে, গেমে দ্রুত লোড করার প্রতিশ্রুতি দিচ্ছে

মাইক্রোসফ্ট ঘোষণা করেছে যে উইন্ডোজ পিসিতে গেম তৈরির বিকাশকারীদের জন্য একটি ডাইরেক্ট স্টোরেজ এপিআই এখন শেষ পর্যন্ত আউট। এটি প্রথম বিস্তারিত হওয়ার প্রায় 2 বছর পরে আসছে, এবং একটি বিকাশকারী পূর্বরূপ থেকে প্রতিক্রিয়া সংগ্রহ করার পরে, বৈশিষ্ট্যটি গেমগুলিতে দ্রুত লোড হওয়ার প্রতিশ্রুতি দেয় এবং আরও অনেক কিছু (নিওউইনের মাধ্যমে।)

ডেভেলপার এবং মাইক্রোসফটের অংশীদারদের জন্য, গেমের জন্য I/O-এর একটি নতুন মডেল আনার জন্য প্রয়োজনীয় সবকিছুই এই API-এ রয়েছে। মাইক্রোসফ্ট এর ব্লগে সুবিধাগুলির একটি সম্পূর্ণ তালিকা রয়েছে, তবে এটি গেমগুলিকে আরও দ্রুত লোড করতে, গেমগুলিকে আরও বিশদ এবং বিস্তৃত করতে সক্ষম করে এবং I/O ক্রিয়াকলাপের ভলিউম কমাতে সাহায্য করে। ডাইরেক্ট স্টোরেজ উইন্ডোজ 10 ডিভাইসের সাথেও সামঞ্জস্যপূর্ণ, কিন্তু মাইক্রোসফ্ট এখনও বলে যে Windows 11 হল "গেমিংয়ের জন্য সর্বকালের সেরা উইন্ডোজ।"

প্রযুক্তিটি Xbox Series X-এ যা ব্যবহৃত হয় তার অনুরূপ এবং কাজ করার জন্য সমান্তরালকরণ ব্যবহার করে, যদিও NVMe SSD-তে সর্বোত্তম লিভারেজ করা হয়। বিকাশকারীরা ডাউনলোড এবং সমস্ত SDK-এর জন্য এই ওয়েবপৃষ্ঠাটি দেখতে পারেন৷ পরবর্তীতে কী হবে, মাইক্রোসফ্ট জিপিইউ ডিকম্প্রেশনে কাজ করার আশা করছে। এটি এমন একটি বৈশিষ্ট্য যা রেডমন্ড জায়ান্টের মতে "ডেভেলপারদের সংস্থান এবং কীভাবে হার্ডওয়্যার লিভারেজ করা হয় তার উপর আরও নিয়ন্ত্রণ দেবে।"


  1. Mozilla Firefox এখন Windows 10 এবং 11 এর জন্য Microsoft স্টোরে উপলব্ধ

  2. Microsoft Defender প্রিভিউ অ্যাপ এখন Windows 10, Windows 11 এ ডাউনলোডের জন্য উপলব্ধ

  3. Start11 সংস্করণ 1.22 এখন সার্চের উন্নতি সহ, ভিতরের লোকদের জন্য Windows 11 ঘড়ি

  4. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য মাইক্রোসফ্ট এজকে ত্বরান্বিত করবেন:মাইক্রোসফ্ট এজকে আরও দ্রুত করুন