কম্পিউটার

এই বিকাশকারী Android 13 সহ একটি ভিএম-এ পিক্সেল 6-এ চলমান Windows 11 পেয়েছেন, কারণ, কেন নয়?

Windows 11 সমর্থিত এবং অসমর্থিত উভয় প্রকারের হার্ডওয়্যারে চলে, কিন্তু একজন ব্যক্তি Google এর নিজস্ব হার্ডওয়্যারে OS সরবরাহ করেছেন।

Wccfetch দ্বারা চিহ্নিত, অ্যান্ড্রয়েড ডেভেলপার ড্যানি লিন সম্প্রতি পিক্সেল 6 প্রোতে উইন্ডোজ 11 চালানোর জন্য পরিচালিত হয়েছে। কাজটি অবশ্যই এমন কিছু বলে মনে হচ্ছে না যা গড় ব্যবহারকারী করতে পারে কারণ এটির জন্য রুট অ্যাক্সেসের প্রয়োজন, তবে এটি ARM-এ Windows এর শক্তি প্রদর্শন করে৷

কিন্তু, কিভাবে, আপনি জিজ্ঞাসা করতে পারেন? ঠিক আছে, এটি অ্যান্ড্রয়েড 13 এর বিকাশকারী পূর্বরূপকে ধন্যবাদ, যা ভার্চুয়ালাইজেশন প্রযুক্তি সক্ষম করে। লিন এটিকে ডিভাইসে একটি ভার্চুয়াল মেশিনে সম্পূর্ণরূপে বিকশিত Windows 11 ইনস্টল চালানোর জন্য ব্যবহার করতে সক্ষম হয়েছিল৷

আপনি হয়তো ভাবছেন যে VM-এ পারফরম্যান্স কেমন, এবং, আপনি অবাক হতে পারেন। লিন বলেছেন যে VM "সত্যিই ব্যবহারযোগ্য", তবে গ্রাফিক্স ত্বরণ, CPU, I/O, এবং মেমরির চাপের অভাবের কথাও উল্লেখ করেছেন। এটি উদ্বেগজনক মনে হতে পারে, তবে তিনি ডুম চালানোর জন্য ডিভাইসটি পেতে পরিচালনা করেছিলেন।

এই প্রথম আমরা উইন্ডোজ 11 একটি অদ্ভুত জায়গায় দেখেছি না. সুপরিচিত উইন্ডোজ বিকাশকারী, গুস্তাভ মনস, পূর্বে লুমিয়া 950 এক্সএল-এ চলমান Windows 11 পেয়েছিলেন। Pixel 6 Pro তে Windows 11 অবশ্যই অদ্ভুত বলে মনে হচ্ছে, তাই নীচের মন্তব্যে আপনার চিন্তাভাবনা আমাদের জানান।


  1. উইন্ডোজের এই সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ NVIDIA ড্রাইভারটি ঠিক করুন

  2. এই কারণে আপনার ম্যাক ধীর গতিতে চলছে

  3. সমাধান:এই NVIDIA গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজের এই সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়

  4. Windows 11