কম্পিউটার

Lumia 950XL এ চলমান Windows 11 এর এই ভিডিওটি দেখুন

উইন্ডোজ ফোনটি মৃত এবং সমাহিত হতে পারে, তবে এটি সাম্প্রতিক বছরগুলিতে মাইক্রোসফ্টের সর্বশেষ লুমিয়া ফোনগুলির সাথে পরীক্ষা করা থেকে উত্সাহীদের থামায়নি। জনপ্রিয় অনুরোধে, ফ্রান্সের সুপরিচিত উইন্ডোজ ফোন হ্যাকার Gustave Monce, Lumia 950XL-এ চলমান Windows 11 দেখানো একটি ছোট ভিডিও প্রকাশ করেছে।

তার কৃতিত্বের জন্য, মোন্স মাত্র "একদিন কাজের" পরে প্রায় ছয় বছর পুরানো হ্যান্ডসেটে কাজ করে Windows 11-এর একটি ARM64 বিল্ড পেতে সক্ষম হন এবং ফলাফলটি বেশ চিত্তাকর্ষক। স্পষ্টতই, Windows 11 কখনোই 5.7” ফোনে সত্যিকারের পুরানো স্পেস সহ কাজ করার উদ্দেশ্যে ছিল না, কিন্তু পোর্ট্রেট থেকে ল্যান্ডস্কেপ মোডে রূপান্তর করতে সাধারণত কয়েক সেকেন্ড সময় লাগলেও OS এখনও বেশ ব্যবহারযোগ্য বলে মনে হচ্ছে।

Windows 11 একটি ফোন স্ট্যাকের সাথে পাঠানো হয় না, কিন্তু Monce তার Lumia 950XL-এ ফোন কলগুলিকে কল পরিচালনা করার জন্য ব্যবহৃত Windows Phone উপাদানটির সুবিধা দিয়ে কাজ করতেও পরিচালিত করে। উপরের ভিডিওটি সবকিছু দেখায় না, তবে আপনি যদি কৌতূহলী হন তবে আপনি Monce-এর টুইটার অ্যাকাউন্টে Lumia 950XL-এ চলমান Windows 11-এর আরও স্ক্রিনশট খুঁজে পেতে পারেন।

উইন্ডোজ ফোন হ্যাকাররা বছরের পর বছর ধরে মাইক্রোসফটের শেষ উইন্ডোজ ফোনে নতুন প্রাণ দেওয়ার চেষ্টা করছে দেখে খুবই মজা হয়েছে, এবং 2015 থেকে কোয়ালকম স্ন্যাপড্রাগন 810 প্রসেসরে ওএস চলতে পারে তা দেখে সত্যিই চিত্তাকর্ষক। মাইক্রোসফট সম্প্রতি নিশ্চিত করেছে যে Windows 11 2018 থেকে স্ন্যাপড্রাগন 850 এর চেয়ে পুরানো Qualcomm SoCs-এ আনুষ্ঠানিকভাবে সমর্থিত হবে না, যার অর্থ হল পুরানো Snapdragon 835 SoCs দ্বারা চালিত ARM PC-এ প্রথম-জেনার Windows 10 Windows 11-এ আপগ্রেড করতে সক্ষম হবে না৷

আপনি কি এত বছর পরেও মাইক্রোসফটের লুমিয়া 950XL এর নিজস্ব ধারণ করতে দেখে মুগ্ধ হয়েছেন? আপনি যদি মনে করেন যে Windows 11-এর উত্তরসূরি কয়েক বছরের মধ্যে বেরিয়ে আসবে তখনও আমরা হ্যান্ডসেট সম্পর্কে কথা বলবো তাহলে নীচের মন্তব্যে সাউন্ড অফ করুন৷


  1. (হ্যান্ডস-অন ভিডিও) সারফেস ল্যাপটপ SE এ Windows 11 SE এর সাথে জীবন যাপন করা

  2. ReactOS:এটি কি উইন্ডোজের ভবিষ্যত?

  3. ভিডিওকে কিভাবে GIF তে রূপান্তর করবেন? উইন্ডোজের জন্য সেরা GIF রূপান্তরকারীগুলি দেখুন!

  4. এই পিসি উইন্ডোজ 11 চালাতে পারে না? Windows 11 সামঞ্জস্যতা পরীক্ষা জোর করে?