কম্পিউটার

অপেরা নতুন ক্রিপ্টো এবং ব্লকচেইন-কেন্দ্রিক ওয়েব ব্রাউজার চালু করেছে

অপেরা এই মাসে ক্রিপ্টো ব্রাউজার প্রজেক্ট ঘোষণা করেছে, এটির প্রাথমিক অপেরা ব্রাউজার থেকে একটি স্পিন-অফ ওয়েব ব্রাউজার যা Web3-এর জন্য ডিজাইন করা হয়েছে বিকেন্দ্রীভূত অ্যাপ এবং ওয়েবসাইট, ব্লকচেইন এবং ক্রিপ্টোকারেন্সির উপর জোর দিয়ে।

"আজ অফার করা ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতার খুব কমই ওয়েব3 কেন্দ্রে স্থাপন এবং ব্লকচেইন প্রযুক্তিগুলিকে বোধগম্য এবং ব্যবহার করা সহজ করার অভিপ্রায়ে তৈরি করা হয়েছে," অপেরার ক্রিপ্টো ইকোসিস্টেমের প্রধান, সুসি ব্যাট একটি ব্লগ পোস্টে ব্যাখ্যা করেছেন। “ক্রিপ্টো ব্রাউজার প্রজেক্টের সাথে, আমরা এটি পরিবর্তন করার জন্য প্রস্তুত হয়েছি, এবং আজ থেকে আমরা ব্লকচেইন সম্প্রদায়কে এই মিশনে যোগদানের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আমরা যদি Web3 কে মহান ধারণার বাইরে নিয়ে যেতে চাই, তাহলে আমাদের এমন পণ্য তৈরি করতে হবে যা ক্রিপ্টো উত্সাহী যারা স্থান বোঝে এবং যারা শুধুমাত্র শুরু করছেন এবং এটি অন্বেষণ করতে চান তাদের উভয়কেই আলিঙ্গন করতে হবে। আমাদের বিশ্বাস ব্লকচেইনের জগতে একটি সম্পূর্ণ নিবেদিত ব্রাউজিং অভিজ্ঞতা প্রয়োজন।”

এখানে অপেরার ক্রিপ্টো ব্রাউজার প্রকল্পের প্রাথমিক কিছু বৈশিষ্ট্য রয়েছে:

  • বিল্ট-ইন নন-কাস্টোডিয়াল ক্রিপ্টো ওয়ালেট।
  • একটি সুরক্ষিত ক্লিপবোর্ড যা অ্যাপের মধ্যে ডেটা রাখে।
  • বিকেন্দ্রীভূত অ্যাপের (dApps) জন্য অন্তর্নির্মিত সমর্থন।
  • তৃতীয় পক্ষের ক্রিপ্টো ওয়ালেট এক্সটেনশনের জন্য সমর্থন।
  • বিনামূল্যে বিল্ট-ইন নো-লগ ব্রাউজার VPN৷
  • বিল্ট-ইন অ্যাড-ব্লকার এবং ট্র্যাকার ব্লকার।
  • স্পটিফাই, টুইটার, টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ ইন্টিগ্রেশন।
  • Ethereum, Bitcoin, Celo এবং Nervos ব্লকচেইন নেটওয়ার্কের জন্য সমর্থন।
  • হ্যান্ডশেক, নিয়ার, পলিগন এবং সোলানা নেটওয়ার্কের জন্য ভবিষ্যতে নিশ্চিত সমর্থন।

"গত দশকে, ব্লকচেইন প্রযুক্তিগুলি নিজেদেরকে কেন্দ্রীভূত প্ল্যাটফর্মগুলির একটি শক্তিশালী, গোপনীয়তা-কেন্দ্রিক বিকল্প হিসাবে প্রতিষ্ঠিত করেছে এবং তাদের ব্যবহার সহজ এবং বিকেন্দ্রীকরণের জন্য প্রচুর মূল্য তৈরি করেছে," ব্যাট ব্যাখ্যা করেছেন। “ওয়েব3 হল এর বিবর্তন:এটি ইন্টারনেট ব্যবহারকারীদের এবং বিকাশকারীদের বর্তমান ওয়েবের সাথে মৌলিক সমস্যাগুলি সমাধান করার ক্ষমতা দিয়ে, ভবিষ্যতেকে আরও উন্মুক্ত এবং বিকেন্দ্রীকরণ করে। ব্লকচেইন সরবরাহ করে এমন শক্তিশালী এনক্রিপশনের শক্তির জন্য ধন্যবাদ, Web3 অবশেষে ব্লকচেইন প্রযুক্তি এবং ক্রিপ্টোকারেন্সিতে জড়িত হওয়ার জন্য একটি নিরাপদ উপায় প্রদান করতে পারে; বিকেন্দ্রীভূত ফাইন্যান্স (DeFi) থেকে - যেখানে আপনি আপনার নিজের ব্যাঙ্ক, নন ফাংজিবল টোকেন (NFTs) থেকে - ডিজিটাল আর্ট এবং গেমফাই-এর আশ্চর্যজনক নতুন ক্ষেত্র - যেখানে আপনি সমস্ত ধরণের মেটাভার্সের মাধ্যমে আপনার উপায়ে উপার্জন করতে পারেন।"

অপেরার নতুন ব্রাউজার, বর্তমানে শুধুমাত্র ক্রিপ্টো ব্রাউজার প্রজেক্টের মাধ্যমে চলছে, উইন্ডোজ ডিভাইস, অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং ট্যাবলেট এবং ম্যাক কম্পিউটারের জন্য বিটাতে ডাউনলোড এবং চেষ্টা করার জন্য উপলব্ধ। একটি iOS অ্যাপ বর্তমানে কাজ করছে৷

আপনি কি এখনও অপেরার নতুন ব্রাউজার চেষ্টা করেছেন? নীচের মন্তব্যগুলিতে সম্প্রদায়ের সাথে আপনার চিন্তাগুলি ভাগ করুন এবং তারপরে আরও প্রযুক্তিগত খবরের জন্য Twitter এবং Facebook-এ আমাদের অনুসরণ করুন৷


  1. কিভাবে উইন্ডোজ 10 এবং 11 এ একটি নতুন মাইক্রোফোন সেট আপ এবং পরীক্ষা করবেন

  2. ফেসবুক মেসেঞ্জার স্ক্যাম এবং জাল বন্ধুদের বিরুদ্ধে লড়াই করতে নতুন বৈশিষ্ট্য চালু করেছে

  3. Android Google Chrome ব্রাউজার একটি নতুন আপডেট হিসাবে একটি সম্পাদনা এবং স্ক্রিনশট টুল পায়

  4. বেতর ব্রাউজিং অভিজ্ঞতার জন্য 5 অপেরা ব্রাউজার টিপস এবং কৌশল