কম্পিউটার

একদিন পরে, এখানে কিছু দুর্দান্ত জিনিস যা লোকেরা উইন্ডোজে অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে ঠিক করার জন্য করেছে

আপনি সম্ভবত এটি এতক্ষণে জানেন, তবে অ্যামাজন অ্যাপ স্টোরের মাধ্যমে উইন্ডোজ 11-এ অ্যান্ড্রয়েড অ্যাপ চালানো আনুষ্ঠানিকভাবে সম্ভব। যদিও মাইক্রোসফ্ট এটিকে শুধুমাত্র উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের বিটা শাখায় ব্যবহার করতে চেয়েছিল, যেহেতু অ্যান্ড্রয়েড ওপেন-সোর্স, তাই লোকেরা ইতিমধ্যেই অনানুষ্ঠানিক কিছু কাজ করেছে।

আমরা কিছু খনন করেছি এবং সেই সমস্ত জিনিসগুলিকে দেখেছি এবং আরও কিছু। কিন্তু, সতর্ক থাকুন আমরা যে থ্রেড শেয়ার করছি তাতে উল্লেখিত কোনো কৌশল বা হ্যাক চেষ্টা করলে আপনার পিসির ক্ষতির জন্য আমরা দায়ী হতে পারব না।

সাইডলোডিং "অননুমোদিত" অ্যান্ড্রয়েড অ্যাপস

অ্যান্ড্রয়েডের ওপেন-সোর্স প্রকৃতির কারণে এবং অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ সাবসিস্টেম যেভাবে ডিজাইন করা হয়েছে, প্রযুক্তিগতভাবে অ্যামাজন অ্যাপ স্টোরে পরীক্ষার জন্য উপলব্ধ 50টি অ্যান্ড্রয়েড অ্যাপের বাইরে যাওয়া সম্ভব। Aurora অ্যাপ স্টোরের APK ফাইল সাইডলোড করার জন্য Google-এর adb ডেভেলপার টুলস এবং একটি কমান্ড প্রম্পট ব্যবহার করে, আপনি Windows 11-এ প্রচুর অতিরিক্ত Android অ্যাপ পেতে পারেন।

আমরা Instagram, Teams, Google Photos, Netflix এবং আরও অনেক কিছুর মতো অ্যাপ ব্যবহার করে দেখেছি এবং সব অ্যাপই ঠিকঠাক কাজ করেছে। যাইহোক, যে অ্যাপগুলি Google Play পরিষেবাগুলির উপর নির্ভর করে (যেমন Chrome, বা Snapchat,) কাজ করবে না কারণ Android এর জন্য Windows সাবসিস্টেমে সেই ফাইলগুলি নেই৷ বর্তমানে একটি GitHub পৃষ্ঠা রয়েছে যা ট্র্যাক করে কোন অ্যাপগুলি WSA-তে কাজ করে এবং কোনটি নয়, তাই এটি পরীক্ষা করে দেখুন!

উইন্ডোজ ইনসাইডার ডেভ চ্যানেলে অ্যামাজন অ্যাপ স্টোর ব্যবহার করা

পরবর্তীতে একটি রেডডিটর রয়েছে যা অসম্ভব কাজ করেছে। কয়েকটি সহজ পদক্ষেপের মাধ্যমে, এই ব্যক্তি উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের ডেভ চ্যানেলে অ্যামাজন অ্যাপ স্টোর ইনস্টল এবং ব্যবহার করতে সক্ষম হয়েছেন। মাইক্রোসফ্ট শুধুমাত্র Android অ্যাপগুলিকে Windows 11 এর বিটা চ্যানেলে কাজ করতে চেয়েছিল (উদ্ধৃত করে যে এটি উইন্ডোজ 11 এর সংস্করণের প্রতিনিধিত্ব করে যা সবেমাত্র প্রকাশিত হয়েছে), কিন্তু এটি এই রেডডিটরকে থামায়নি। অনলাইন থেকে অ্যামাজন অ্যাপ স্টোর মাইক্রোসফ্ট স্টোর ফাইলগুলি ম্যানুয়ালি ক্যাপচার এবং ডাউনলোড করে এবং উইন্ডোজ টার্মিনালে একটি কমান্ড চালানোর মাধ্যমে, আপনি একটি ডেভ চ্যানেল পিসিতে চলমান বৈশিষ্ট্যটি পেতে পারেন৷

Amazon অ্যাকাউন্ট এবং শুধুমাত্র US-এর সীমাবদ্ধতা বাইপাস করুন

একদিন পরে, এখানে কিছু দুর্দান্ত জিনিস যা লোকেরা উইন্ডোজে অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে ঠিক করার জন্য করেছে

অন্য একটি Redditor Windows 11-এ অ্যামাজন অ্যাকাউন্ট এবং শুধুমাত্র ইউএস-এ অ্যান্ড্রয়েড অ্যাপগুলির সীমাবদ্ধতা বাইপাস করতে পরিচালিত হয়েছে। এই পদ্ধতির সাহায্যে, আপনি অ্যামাজন অ্যাপস্টোর ব্যবহার করতে পারবেন না, তবে আপনি এখনও অ্যান্ড্রয়েডের জন্য মূল উইন্ডোজ সাবসিস্টেম পেতে পারেন এবং এটি ব্যবহার করতে পারেন। সাইডলোড অ্যাপস (যেমন আমরা এই অংশের শীর্ষে উল্লেখ করেছি।) প্রক্রিয়াটির মধ্যে রয়েছে অ্যান্ড্রয়েড ফাইলগুলির জন্য উইন্ডোজ সাবসিস্টেম ডাউনলোড করা একটি অ্যাপ বান্ডেল হিসাবে এবং তারপরে এটি Microsoft স্টোরে আপডেট করা।

বেঞ্চমার্ক:অ্যান্ড্রয়েড পারফরম্যান্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেম 85% Windows 11

অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ সাবসিস্টেমের কর্মক্ষমতা সম্পর্কে আগ্রহী? একজন রেডডিটর বেঞ্চমার্ক পরীক্ষা চালিয়েছে। WSA একটি 997 একক-কোর স্কোর, এবং একটি 3122 মাল্টি-কোর স্কোর করেছে। ইতিমধ্যে, নেটিভ Windows 11 সিঙ্গল-কোর টেস্টিং-এ 1181 স্কোর করেছে, সেইসাথে মাল্ট-কোর টেস্টিং-এ 3682 স্কোর করেছে। এটি নেটিভ সিপিইউ পারফরম্যান্সের প্রায় 80% বা 85%। বেশ আশ্চর্যজনক, এই বিবেচনায় যে WSA মূলত একটি ভার্চুয়াল মেশিন।

Windows 11 এ ইলেক্ট্রন টিমের পক্ষে Android টিম ব্যবহার করা

The age-old problem with Microsoft Teams on Windows is the performance. The current electron-based desktop client is known to be a resource and performance hog. However, you can sideload the Microsoft Teams app via Aurora for a better experience. We tried it, and things do seem a lot snappier and faster when compared to the native Windows app.

Playing two versions of Minecraft

This one is fun! Thanks to the ability to sideload Android apps, you can now run two versions of Minecraft side by side in Windows 11. This Redditor managed to sideload the Android version of the hit-game and opened up the Windows version alongside the Android version. Quite fun!

Using Android TV apps in Windows 11

Since Android TV is based on Android, you can run Android TV apps in Windows 11! This Redditor was able to get Smart YouTube TV working, as well as Aptode TV, which is an alternative app store for Android TV. We don't see why you would want to do this, since you can access YouTube in the web browser, but it is pretty cool to see TV apps running on Windows

Using an Android launcher to gain and access more system information

Another cool thing people have done is install Android launchers on the Windows Subsystem for Android. This is a bit odd, as there's no functionality to the launcher itself, but it does allow you to open a settings app and see more information about the Subsystem itself via a settings app.

What will you do?

This is just one quick look at some of the things people have been doing with the Windows Subsystem for Android. We'd love to hear what your thoughts are. Drop us a comment below, as we're planning to discuss Android apps in Windows 11 in this week's OnPodcast episode.


  1. Windows 11 বা Windows 10-এ ট্যাবলেট মোডে আটকে আছেন? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে

  2. উইন্ডোজ 11 এর অন্তর্নির্মিত অ্যাপগুলি আপগ্রেড করার পরে কাজ করতে ব্যর্থ হলে কীভাবে ঠিক করবেন

  3. আপডেটের পরে উইন্ডোজ 11 ব্ল্যাক স্ক্রীন? এটি ঠিক করার জন্য 6টি সমাধান

  4. Windows 11 আপডেটের পরে কোন অডিও নেই? এটি ঠিক করতে 7টি সমাধান প্রযোজ্য