কম্পিউটার

Mac এর জন্য Parallels Desktop 17 পারফরম্যান্সের উন্নতি এবং Windows 11 সমর্থন সহ বেরিয়ে এসেছে

ম্যাকের জন্য সমান্তরাল ডেস্কটপ 17, জনপ্রিয় ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারটির সর্বশেষ সংস্করণ আজ ইন্টেল-ভিত্তিক ম্যাক এবং অ্যাপলের অভ্যন্তরীণ M1 প্রসেসরগুলিতে নতুন মডেল চালু হচ্ছে। একটি সার্বজনীন বাইনারি অ্যাপ্লিকেশন হিসাবে, প্যারালেলস ডেস্কটপ 17 x86 এবং এআরএম আর্কিটেকচার উভয়ের জন্যই অপ্টিমাইজ করা হয়েছে এবং বিল্ট-ইন ইনস্টলেশন সহকারী এখন আসন্ন Windows 11 এবং macOS মন্টেরির পূর্বরূপ সংস্করণে সহজ অ্যাক্সেস সরবরাহ করে।

যদিও প্যারালেলস ডেস্কটপ 16.5 সহ একটি ম্যাকে Windows 11 ইনসাইডার প্রিভিউ বিল্ড ইনস্টল করা ইতিমধ্যেই সম্ভব ছিল, অ্যাপটির সংস্করণ 17 উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 11 ভার্চুয়াল মেশিনে বিটলকার এবং সিকিউর বুট সমর্থন করার জন্য একটি নতুন ভার্চুয়াল TPM চিপ প্রবর্তন করেছে। ম্যাক ব্যবহারকারীরা অতিরিক্ত কর্মক্ষমতা এবং স্থিতিশীলতার উন্নতিও আশা করতে পারেন, কোম্পানির প্রতিশ্রুতি দিয়ে যে সমস্ত সমর্থিত ম্যাকগুলিতে 38% দ্রুত Windows, Linux, এবং macOS পুনরায় শুরু হবে, সেইসাথে 6 গুণ পর্যন্ত দ্রুত OpenGL গ্রাফিক্স কর্মক্ষমতা।

গেমিং ফ্রন্টে, ম্যাক গেমারদের অনেক উইন্ডোজ গেমে আরও ভাল ফ্রেম রেট উপভোগ করা উচিত একটি উন্নত ডিসপ্লে ড্রাইভারের জন্য ধন্যবাদ যা মসৃণ Windows UI প্রতিক্রিয়াশীলতা এবং সিঙ্ক্রোনাইজ করা ভিডিও প্লেব্যাক অভিজ্ঞতা প্রদান করে। ম্যাকের জন্য প্যারালেলস ডেস্কটপ 17 একটি স্বয়ংক্রিয় রিসোর্স ম্যানেজারও প্রবর্তন করে যা ম্যাক ব্যবহারকারীদের ভার্চুয়াল মেশিনে বরাদ্দ করা উচিত সর্বোত্তম পরিমাণ সম্পদের সুপারিশ করবে।

কোহেরেন্স মোড, একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা প্যারালেলস ডেস্কটপ ব্যবহারকারীদের পাশাপাশি উইন্ডোজ এবং ম্যাক অ্যাপগুলি চালানোর অনুমতি দেয় যখন উইন্ডোজ ডেস্কটপ লুকানো থাকে এবং প্যারালেলস ডেস্কটপ 17 এর সাথে আরও ভাল হয়ে উঠছে। সমস্ত উইন্ডোজ শাটডাউন, সাইন-ইন স্ক্রিন এবং সাইন-ইন করার সময় ব্যবহারকারীদের কম বিভ্রান্তি অনুভব করা উচিত। অন্যান্য আপডেটগুলি এখন উইন্ডো মোডে প্রদর্শিত হবে। তাছাড়া, প্যারালেলস ডেস্কটপ 17 এখন ব্যবহারকারীদের ম্যাক এবং উইন্ডোজ অ্যাপ্লিকেশনের মধ্যে যেকোনো বিষয়বস্তুকে নির্বিঘ্নে টেনে আনতে দেয়।

Mac এর জন্য Parallels Desktop 17 পারফরম্যান্সের উন্নতি এবং Windows 11 সমর্থন সহ বেরিয়ে এসেছে

এই বছরের শুরুর দিকে, প্যারালেলস ডেস্কটপ 16.5 M1-ভিত্তিক ম্যাকের জন্য সমর্থন যোগ করেছে যা ইতিমধ্যেই শক্ত কর্মক্ষমতা সহ ARM প্রিভিউ বিল্ডে Windows 10 চালাতে পারে। Microsoft এখনও ARM-এ Windows 10-এ 64-বিট x86 অ্যাপ ইমুলেশন অ্যাপে কাজ করছে, এবং অনেক অ্যাপ এবং গেম M1-ভিত্তিক ম্যাকের জন্য Mac 17-এর জন্য প্যারালেলস ডেস্কটপে ভাল চলে, কিন্তু কিছু করে না।

সামগ্রিকভাবে, M1 চিপ সহ Mac 17-এর জন্য প্যারালেলস ডেস্কটপ ARM ডিস্ক পারফরম্যান্সে 20% পর্যন্ত দ্রুত Windows 10 এবং 28% পর্যন্ত ভাল DirectX 11 গ্রাফিক্স কর্মক্ষমতা প্রদান করবে। অ্যাপ ডেভেলপারদের জন্য, ভিজ্যুয়াল স্টুডিওর জন্য প্যারালেলস ডেস্কটপ প্লাগইন, যা একটি স্বতন্ত্র VM-এ কোড ডিবাগ করার জন্য ডিজাইন করা হয়েছে এখন M1-ভিত্তিক Macs সমর্থন করে।

Mac এর জন্য Parallels Desktop 17 পারফরম্যান্সের উন্নতি এবং Windows 11 সমর্থন সহ বেরিয়ে এসেছে

ম্যাকের জন্য প্যারালেলস ডেস্কটপ 17 এখনও সমান্তরাল টুলবক্সের সাথে পাঠানো হয়, 30টিরও বেশি উত্পাদনশীলতার সরঞ্জামের একটি সংগ্রহ৷ প্যারালেলস টুলবক্সের সর্বশেষ সংস্করণটি ম্যাক ব্যবহারকারীদের জন্য পাঁচটি নতুন টুল সহ আসে যার মধ্যে রয়েছে উইন্ডোতে ফোকাস, টেক্সট ট্রান্সফর্ম, টেক্সট স্বীকৃতি, বারকোড স্ক্যানার এবং বারকোড জেনারেটর।

আমাদের কাছে শীঘ্রই Mac এর জন্য Parallels Desktop 17-এ শেয়ার করার জন্য আরও অনেক কিছু থাকবে, কিন্তু ভার্চুয়ালাইজেশন অ্যাপটি প্রতি বছর আরও ভাল হচ্ছে এবং এআরএম ভার্চুয়াল মেশিনে M1-ভিত্তিক Macs এবং Windows 10-এর জন্য ইতিমধ্যেই শক্ত সমর্থন রয়েছে। Mac এর জন্য Parallels Desktop 17-এর মূল্য $99.99 একটি চিরস্থায়ী লাইসেন্সের জন্য ($49.99 যদি আপনি PD16 থেকে আপগ্রেড করেন), তবে পাওয়ার ব্যবহারকারীরা Parallels Desktop Pro সংস্করণের জন্য $99.99/বছর দিতে পছন্দ করতে পারেন যার আরও বৈশিষ্ট্য রয়েছে৷ আপনি কোম্পানির ওয়েবসাইটে ম্যাকের জন্য Parallels Desktop 17-এর 14 দিনের বিনামূল্যের ট্রায়াল ডাউনলোড করতে পারেন৷


  1. ম্যাকের জন্য উইন্ডোজ রিমোট ডেস্কটপ:এটি কীভাবে কাজ করে

  2. প্যারালেলস ডেস্কটপের সাথে ম্যাকে উইন্ডোজ 11 চালানো দুর্দান্ত, তবে কিছু প্রশ্ন থেকে যায়

  3. উইন্ডোজ 11 ইনসাইডার বিল্ড 22526 অ্যাপল এয়ারপডের জন্য অডিও উন্নতির সাথে বেরিয়ে এসেছে

  4. Start11 সংস্করণ 1.22 এখন সার্চের উন্নতি সহ, ভিতরের লোকদের জন্য Windows 11 ঘড়ি