কম্পিউটার

Windows 11 ইনসাইডার বিল্ড 22543 লক স্ক্রীন এবং স্ন্যাপ লেআউট উন্নতির সাথে আউট হয়ে গেছে

মাইক্রোসফ্ট সবেমাত্র Dev চ্যানেলে পরীক্ষকদের জন্য Windows 11 Insider build 22543 প্রকাশ করেছে, যা লক স্ক্রিনে আপডেটেড মিডিয়া কন্ট্রোল প্রবর্তন করে, স্ন্যাপ লেআউটে অ্যাপ উইন্ডোর আকার পরিবর্তন করার সময় একটি মসৃণ অভিজ্ঞতা, সেইসাথে বর্ণনাকারীর জন্য আরও প্রাকৃতিক ভয়েস।

এই নতুন বিল্ড টাস্ক ম্যানেজার, ফাইল এক্সপ্লোরার, টাস্কবার এবং সেটিংস অ্যাপের জন্য বিভিন্ন বাগ ফিক্স নিয়ে আসে। উল্লেখযোগ্যভাবে, মাইক্রোসফ্ট একটি সমস্যা সমাধান করেছে যার কারণে কিছু নির্দিষ্ট অ্যাপে মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়, সেইসাথে আরেকটি বাগ যার ফলে ফাইল এক্সপ্লোরার ক্র্যাশ হয়ে যায় যখন একটি ফাইলকে জিপ করা ফোল্ডার থেকে টেনে বের করে আনা হয়।

আপনি নীচে Windows 11 ইনসাইডার বিল্ড 22543-এ পরিবর্তন, বাগ ফিক্স এবং পরিচিত সমস্যাগুলির সম্পূর্ণ তালিকা খুঁজে পেতে পারেন:

ডেভ চ্যানেলে প্রকাশিত নতুন উইন্ডোজ 11 ইনসাইডারগুলি একটি নির্দিষ্ট রিলিজের সাথে মেলে না এবং মাইক্রোসফ্ট এখন স্থিতিশীল চ্যানেলে নতুন বৈশিষ্ট্যগুলি প্রকাশ করতে সক্ষম যখন তারা প্রস্তুত। এটি পরের মাসেই হবে যখন উইন্ডোজ 11 তার প্রথম বড় আপডেট পাবে, যা প্রিভিউতে অ্যান্ড্রয়েডের জন্য অ্যান্ড্রয়েড অ্যাপ এবং উইন্ডোজ সাবসিস্টেম প্রবর্তন করবে। এই আসন্ন আপডেটের অন্যান্য নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে আবহাওয়ার তথ্য যোগ করা এবং টাস্কবারে কল মিউট এবং আনমিউট শর্টকাট, সহজ উইন্ডো শেয়ারিং, সেইসাথে একটি নতুন ডিজাইন করা নোটপ্যাড অ্যাপ এবং একটি নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপ যা গ্রুভ মিউজিককে প্রতিস্থাপন করবে।


  1. উইন্ডোজ টার্মিনাল 1.11 এখন ফলক আপডেট এবং অন্যান্য UI উন্নতির সাথে উপলব্ধ

  2. উইন্ডোজ 11 ইনসাইডার বিল্ড 22526 অ্যাপল এয়ারপডের জন্য অডিও উন্নতির সাথে বেরিয়ে এসেছে

  3. Microsoft বিটা এবং ডেভ চ্যানেলগুলিকে Windows 11 Insider Preview Build 22581 দিয়ে একত্রিত করে

  4. Windows 11 এখন রোল আউট হচ্ছে, এখানে নতুন কি আছে (বৈশিষ্ট্য এবং উন্নতি)